“নবীজির রওজা শরীফের পবিত্র গম্বুজ মোবারকের ডিজিটাল আর্ট” By mohamad786 [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

সবাইকে পবিত্র ঈদুল-আযহার শুভেচ্ছা জানাচ্ছি।

Picsart_22-06-05_20-19-53-014.png

মুসলিম জাহানের সবচেয়ে বড় দুটি উৎসব ঈদুল ফিতর এবং ঈদুল আযহা। আজ পবিত্র ঈদুল আযহা।বিশ্বের সকল মুসলিম একত্রিত হয়ে ঈদুল আযহার সালাত আদায় করেছে এবং একত্রে হয়ে হালাল পশু কোরবানি করার মধ্য দিয়ে ঈদুল আযহা ঈদ উদযাপন করছে। এই খুশির দিনে আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি,মুসলিম জাহানের প্রাণের স্পন্দন,আহাম্মদি মোস্তফা, মোহাম্মদি মোস্তফা,আমাদের দয়াল নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর রওজা শরীফের পবিত্র গম্বুজ মোবারকের ডিজিটাল আর্ট।আমি আজ ডিজিটাল আর্টের মাধ্যমে রওজা শরীফের পবিত্র গম্বুজ মোবারক তুলে ধরার চেষ্টা করছি। আমি যেভাবে এর ডিজিটাল আর্ট করেছি , সেসকল ধাপ আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করব। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তো চলুন আর বেশি দেরি না করে শুরু করা যাক.......


Picsart_22-06-19_17-14-20-812.jpg

ডিজিটাল আর্ট করতে আমার যা যা প্রয়োজন হয়েছেঃ

  • মোবাইল ফোন
  • Infinite Design Apps

Picsart_22-06-19_17-36-37-094.jpg

Project 9 (1).pngProject 9 (2).png

অ্যাপসে ঢুকে প্রথমেই হোমপেজে গম্বুজ মোবারক এর অংশবিশেষ অঙ্কন করলাম।

Project 9 (3).pngProject 9 (4).png

এরপর পাশে আরেকটি চিকন গম্বুজ আঁকরাম।

Project 9 (5).pngProject 9 (6).png

প্রথম পর্বে গম্বুজ মোবারক সম্পূর্ণ আঁকা শেষ করলাম।

Project 9 (8).png

এরপর কালার করার পালা। প্রথমেই গম্বুজে সবুজ রং করলাম।

Project 9 (10).pngProject 9 (11).png

দুটি গম্বুজ মোবারক এর উপরের অংশে সোনালী কালার করলাম।

Project 9 (13).png

আর এরই মধ্যে দিয়ে নবীজির রওজা মোবারকের গম্বুজ মোবারকের ডিজিটাল আর্ট শেষ করলাম।

Picsart_22-06-19_17-31-10-553.jpg

Picsart_22-06-05_19-20-43-457.png

আজ আমাদের খুশির দিন। আর এই খুশির দিনকে কেন্দ্র করে আমাদের প্রাণের স্পন্দন, আমাদের ঈমান, নূর নবীজি হযরত মোহাম্মদ (সাঃ)এর রওজা মোবারক এর গুম্বজ মোবারক ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করলাম। ডিজিটাল আর্টি আপনাদের মাঝে খুবই সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ডিভাইসরেডমি পোকো x2
ধরণ❝ নবীজির রওজা শরীফের পবিত্র গম্বুজ মোবারকের ডিজিটাল আর্ট❞
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

আপনি অনেক সুন্দর করে একটি গম্বুজের ডিজিটাল আর্ট করেছেন সত্যিই অনেক অসাধারণ হয়েছে দেখতে। আপনি অনেক সহজভাবে অংকন পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে খুব সহজে শিখে নেয়া যাবে ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

দরবারে আজম বা প্রিয়নবীর রওজা শরীফের গম্বুজ মোবারকের খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন। আসলে প্রিয় নবীর প্রতি প্রেম থাকার কারণেই এই কাজটি আপনি করেছেন।ধন্যবাদ আপনাকে অনেক অনেক ভালোবাসা ও দোয়া রইল। প্রিয় নবীর প্রেমিক খুঁজে পাওয়াটা বড় দুর্লভ ভালবাসা নেবেন ভাই।

 2 years ago 

প্রথমেই আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ। আপনি খুব সুন্দর ভাবে মনের মাধুরী মিশিয়ে প্রিয় নবীর রওজা শরীফের উপরের গম্বুজ অঙ্কন করে দেখেছেন ডিজিটাল আখের মধ্য দিয়ে। মনে হচ্ছে যেন মনের মধ্যে শীতল হাওয়া বয়ে গেল। খুবই ভালো লাগলো আপনার এই কাজ দেখে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60004.45
ETH 2418.44
USDT 1.00
SBD 2.43