একগুচ্ছ অনু কবিতা: "প্রেম,বিরহ,অপেক্ষা,বিচ্ছেদ ও বিদ্রোহী"

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমি ঢাকা কলেজে অধ্যায়নরত আছি।

কারো সাথে প্রেম করার পর বেশিরভাগ মানুষ যে সমস্যা গুলো ফেস করে সে সকল বিষয়ের উপর ভিত্তি করে আজ আপনাদের মাঝে অণু কবিতা নিয়ে হাজির হয়েছি।প্রথমে থাকছে প্রেম তারপর ধারাবাহিকভাবে বিরহ, অপেক্ষা, বিচ্ছেদ এবং সবশেষে বিদ্রোহী।এই সবগুলো টপিকের উপর অনু কবিতা লিখেছি।আজকে আমার লেখা অনু কবিতা গুলোতে জীবনের বিভিন্ন মূর্তিমন্ত সমস্যা ও অনুভূতির প্রতিফলন ঘটিয়েছি। প্রেমের অনুভূতি একদিকে যেমন আনন্দময়, তেমনি অন্যদিকে এটি একাধিক সমস্যার জন্ম দেয় যা আমার অনু কবিতায় বর্ণিত রয়েছে।

প্রেমমনের গভীরে একটি অদ্ভুত প্রশান্তি এনে দেয়, যা জীবনকে নতুন রঙে রাঙিয়ে দেয়। প্রেমের মাধ্যমে একজন মানুষ যেন নতুনভাবে জীবনকে অনুভব করে, নতুন আশা ও স্বপ্ন দেখা শুরু করে।

বিরহযখন প্রিয়জন কাছ থেকে দূরে চলে যায়, তখন হৃদয়ে এক অদ্ভুত শুন্যতা ও বেদনা অনুভূত হয়। এটি একটি একাকিত্বের অনুভূতি যা অন্তরকে মর্মাহত করে।

অপেক্ষাবিরহের পর আশা ও আশার প্রতীক্ষা শুরু হয়। প্রত্যাশার প্রহর গুণতে গুণতে, মানুষ নিজেকে বারবার বিশ্বাস করানোর চেষ্টা করে যে, হয়তো একদিন সেই প্রিয়জন ফিরে আসবে।

বিচ্ছেদঅপেক্ষার অবসান ঘটিয়ে, বিচ্ছেদ হৃদয়ের ভিতরে এক অম্লমধুর স্মৃতি রেখে যায়। এটি মানুষের জীবনের একটি কঠিন পর্ব, যেখানে আবেগের সকল ধারা একসাথে মিলিয়ে যায়।

বিদ্রোহীশেষে, এই সমস্ত অভিজ্ঞতার পর একজন মানুষের মধ্যে এক ধরনের বিদ্রোহী মনোভাব জন্ম নেয়। এটি জীবনের চ্যালেঞ্জ মোকাবিলায় নতুন শক্তি ও সাহস যোগায়।

অনু কবিতায় এই বিষয়গুলো সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পারবো বলে আমি আশা করছি।চলুন এবার অনু কবিতা গুলো একবার পড়ে আসি...


1000021642.jpg
সোর্স

“ অনু কবিতা ”
মোঃ ফয়সাল আহমেদ


কবিতা-১ (প্রেম)


তোমার চোখে যখন দেখি স্বপ্নের ছোঁয়া,
মন বলে সেখানেই বুনব জীবনের রূপকথা।
তোমার হাসির ঝিলিক লাগে যেন চাঁদের আলো,
তোমার স্পর্শে মিশে যায় হৃদয়ে ভালোবাসার ঢেউয়ের ঝলক।
তোমার সাথে পথ চলার স্বপ্নে রাঙিয়ে তুলি সময়,
তোমার নামের মায়ায় জড়িয়ে যায় হৃদয়ের প্রতিটি ধ্বনি।
তুমি আছো বলে জীবন হয় এক গভীর রঙিন আকাশ,
তোমার প্রেমে ডুবে যায় প্রতিটি দিন, প্রতিটি রাত।

কবিতা-২ (বিরহ)

তোমার স্মৃতিতে দিন কাটে বিষাদের মেঘে ঢেকে,
চোখের জল ঝরে, তবু হৃদয়ে তবু আশা রেখে।
তোমার না থাকা আজ মনে বাজায় একাকীত্বের সুর,
বিচ্ছেদের এই ব্যথা যেন এক অন্ধকারের ভয়ঙ্কর ঘূর্ণি।
তুমি ছিলে আমার জীবনের প্রতিটি হাসির কারণ,
আজ তোমার ছায়াতেই মেলে নিঃসঙ্গতার বেদন।
তোমার পথ চেয়ে থাকি, কিন্তু জানি না ফেরার দিন,
তবু মন বলে একদিন হয়তো ফিরবে তুমি আবার সেই চিরদিন।

কবিতা-৩ (অপেক্ষা)


তোমার অপেক্ষায় দিন গুনি প্রতিটি নিশ্বাসে,
সময় থমকে থাকে যেন তোমারই আশ্বাসে।
তোমার আসার প্রতীক্ষায় বুনে রাখি স্বপ্নের মালা,
হৃদয়ের কোলাহলে শুধু তোমারই প্রতিধ্বনি বাজে নিরালা।
তোমার পথে চোখ রেখে কাটে আমার রাতের প্রহর,
তোমার নামেই লিখি প্রতিটি নতুন ভোরের কাব্য।
তুমি আসবে জেনে মন ভরে ওঠে আশার আলোয়,
তোমার অপেক্ষায় বেঁচে আছি, এ যেন জীবনেরই বাণী।

কবিতা-৪ (বিচ্ছেদ)

বিচ্ছেদের রাত নেমেছে হৃদয়ের গভীরে,
যেমন ঝরে পাতাগুলি, তেমনই হারায় আশা।
তোমার স্মৃতিরে মিলিয়ে যায় প্রতিটি স্বপ্ন,
ভাঙা প্রণয় সাজিয়ে রেখে যায় কেবল বিষণ্ন বেদনা।
তোমার অভাব শুষে নিচ্ছে প্রতিটি নিঃশ্বাস,
শূন্যতা ঘিরে রেখেছে মনকে একলা ধুয়ে।
বিচ্ছেদের এই পথের শেষ কোথায় জানি না,
তবু তোমার ছায়া সঙ্গী হোক এই একাকী পথে।

কবিতা-৫ (বিদ্রোহী)

তোমার বিচ্ছেদে আমি বিদ্রোহী, ক্ষোভে উত্তাল,
হৃদয়ের গহনে জ্বলছে অভিমানী এক আগুনের পাল।
তোমার চলে যাওয়া যেন এক অশান্ত বিপ্লব,
মন ভাঙে বিদ্রোহী স্বরে, হৃদয়ে অসন্তোষের কবল।
ভেঙে পড়েছে স্বপ্নের প্রাসাদ, আর কিছুই নেই,
প্রেমের লড়াইয়ে সইতে পারি না, এ বিদ্রোহের বাণী।
তোমার অভাবে উঠেছে সংকটের এক অন্ধকার তুফান,
এ বিদ্রোহের অগ্নিতে, আমি রচনা করবো নতুন উন্মাদন।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last month 

একজন মানুষ প্রেমে পড়লে তার জীবনে এই প্রেম, বিরহ,অপেক্ষা,, বিচ্ছেদ এই সবগুলো জিনিসই দেখা যায়। সেই সব কিছু নিয়ে আপনি ছোট ছোট খুব সুন্দর কিছু অনু কবিতা লিখেছেন। সবগুলো কবিতাই খুব চমৎকার হয়েছে। কিন্তু আমার কাছে অপেক্ষা কবিতাটি সবগুলোর থেকে বেশি ভালো লেগেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

খুবই ভালো লাগলো আপনার অনু কবিতা। অনেকগুলো বিষয় নিয়ে আলাদা আলাদা কবিতা গুলো দেখতে অনেক বেশি ভালো লেগেছে ভাই। বরাবরই আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেন। আমার অনেক ভালো লাগে। যখন সুন্দর সুন্দর কবিতা গুলো দেখি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62926.06
ETH 2580.90
USDT 1.00
SBD 2.78