অপেক্ষার প্রহর আর কাটে না

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আসলে অপেক্ষা করা খুবই কঠিন আর এই অপেক্ষার প্রহর কখনোই সহজে পার হয়ে যায় না। অপেক্ষা করতে খুবই বিরক্ত লাগে। কিছু কিছু অপেক্ষার মুহূর্ত রয়েছে, যে মুহূর্তগুলো এত খারাপ লাগে হয়তো এই মুহূর্তটা পার করতে পারলেই জীবনের শান্তি ফিরে পাবো। আসবে এরকম পরিস্থিতি তৈরি হয় বিশেষ করে অপেক্ষার করা আমার খুবই খারাপ লাগে। স্কুল জীবনে যখন বন্ধুর জন্য রেডি হয়ে দাঁড়িয়ে থাকতাম, অপেক্ষা করতাম তোকে খুবই খারাপ লাগতো এবং মনে হতো বন্ধু এখন আসলে ওকে ধরে মারবো, এরকম পরিস্থিতি তৈরি হতো। আসলে দশ মিনিট পনেরো মিনিট অপেক্ষা করা যায়। কিন্তু ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করা খুবই কঠিন। আর এই অপেক্ষার মুহূর্ত কাটতেই চাই না। তাই আজকে আমি অপেক্ষা নিয়ে আপনাদের সাথে গতকাল রাতের একটি ঘটনা শেয়ার করতে আসলাম।


SAVE_20240104_125419.jpg

SAVE_20240104_125424.jpg

সামনে নির্বাচন আর এই নির্বাচনের জন্য শহর থেকে সকলে যেন গ্রামে আসছে তার মূল্যবান ভোট দেওয়ার জন্য। আর আমারও চাচাতো ভাই কালকে ঢাকা থেকে গ্রামে আসবে। সেজন্য রাতে ট্রেন ধরে এসেছে। আর এই রাতের ট্রেন সাড়ে দশটার দিকে সিরাজগঞ্জে রেলস্টেশনে এসে পৌঁছায়। তাই আমি গেলাম এবং স্টেশনে একটি চার দোকানে বসে অপেক্ষা করতে লাগলাম। স্টেশনে এই চায়ের দোকানে শীতের রাতে অনেকেই দেখলাম বসে চা খাচ্ছিলো।আমি তাদের সাথে গল্প করতে করতে চা খাচ্ছিলাম। অনেক সময় পার হয়ে গেল এক ঘণ্টার মতো, তারপরেও ট্রেন আসছে না। সাড়ে দশটায় ট্রেন আসার কথা, সেই ট্রেন এগারোটা বেজে যায় তাও আসছে না আমার খুবই খারাপ লাগতে ছিলো তখন।


শীতের রাতে কত অপেক্ষা করা যায়। চায়ের দোকানে আগুন তাপাচ্ছিলাম। সেই মুহূর্তটা একটু ভালো লাগতেছিল তবে কতক্ষণ আর থাকবো একে একে। সকলেই চলে গেল রাত এগারোটা বেজে যায়। আমার খুবই খারাপ লাগতেছিল, আসলে ট্রেন স্টেশনের পাশে এই চায়ের দোকান হওয়ার কারণে এখনো অনেক রাত পর্যন্ত জেগে রয়েছে। অন্য কোন জায়গাতে হলে তো আমাকে আরো অবস্থা খারাপ হয়ে যেত। কারণ এই শীতের মধ্যে অপেক্ষা করাটা খুবই কষ্টকর। আমার হাত যেন বরফে পরিণত হচ্ছিল। ভাইয়াকে ফোন দিলাম, সে বলল আরও ৩০ মিনিট লাগবে। তার এই ৩০ মিনিটের কথা শুনে খুবই খারাপ লাগতেছিল। আসলে এমন সময় দেখতে পেলাম একটি বিড়াল হয়তো খুবই শীত ধরেছে। যার কারণে আগুনের তাপে এসে বসলো। তাই ওর দৃশ্য দেখতে পেয়ে কিছু মুহূর্ত ওর সাথে উপভোগ করতে চাইলাম।আসলে প্রচন্ড ঠান্ডা পড়েছে যার কারণে পশু পাখি এবং প্রাণীদেরও অনেক কষ্টকর হয়ে গেছে। বিড়ালটি যখন এই আগুনে তাপে এসে বসলো, ওর হয়তো শরীরে শীতের অনুভূতিটা চলে গেছে এবং আগুনের তাপে খুবই ভালো লাগতেছিল। যার কারণে ও নিমিষেই ঘুমিয়ে পড়ল। আসলে বিড়ালের এই ঘুমানোর দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো।মানুষের মতো প্রাণীরাও যদি আরাম পায় তাহলে অল্পতেই ঘুম যার।যার কারণে এই বিড়ালটির ঘুমানোর দৃশ্য দেখে আমার খুবই ভালো লাগলো।

SAVE_20240104_125431.jpg


SAVE_20240104_125403.jpg

তারপরে ভাইয়া ট্রেন চলে আসলো। আমি চায়ের দোকানেই বসে রয়েছি। ভাইয়া ট্রেন থেকে নেমে আমাকে কল দিল যে তুই কোথায় আছিস। আমি চায়ের দোকানের কথা বললাম। বললে ঠিক আছে ওখানেই থাক এবং একটি চা এর অর্ডার দে আমিও আসছি। ভাইয়া বললাম এখন আর চা খাব না। তাড়াতাড়ি চলে আসো বাড়ি যাবো। তখন ভাইয়া বলে ঠিক আছে আমি আসছি। তখন ভাইয়া রিক্সা ঠিক করে আমার কাছে আসলো।ভাইয়ের সাথে আমি বাসার দিকে রওনা দিলাম। আসলেই এই রাতে চারিদিকে অন্ধকার এবং মসজিদের পাশে লাইট জ্বলতে ছিল এবং এই মসজিদের দিকে তাকিয়ে দেখতে পেলাম আকাশের অপরূপ সৌন্দর্যময় জোসনার আলো।আর এই জোসনা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে কুয়াশার মধ্যে দিয়ে এরকম সুন্দর একটি মুহূর্ত উপভোগ করতে পারবো সেটি কল্পনাই করতে পারিনি।



আসলে গতকাল এই শীতের রাতে অপেক্ষা করাটা এতটা কঠিন ছিল যেটা কল্পনা করা যায় না। আর অপেক্ষার প্রহর খুবই কঠিন। সেটা আমি কালকেই বুঝতে পেরেছি। বিশেষ করে এই শীতের রাতে অপেক্ষা করাটা অনেক কঠিন। আমি অনেকবার রাগ করে চলে যেতে চেয়েছিলাম। তারপরে কষ্ট করে থেকেছি। আর এই অপেক্ষার মুহূর্তগুলো উপভোগ করেছি। আসলে কাউকে অপেক্ষা করানো যে কতটা কঠিন সেটা আমি গতকাল হারে হারে বুঝতে পেরেছি।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 6 months ago 

ভোট দেয়ার জন্য সবাই গ্রামে আসছে আসলে এটা খুব ভালো একটা বিষয়।আপনি আপনার চাচাতো ভাই এর জন্য রেলস্টেশনে অপেক্ষায় ছিলেন এই শীতের রাতে এটা শুধু ভালোবাসার টান থাকলেই সম্ভব। আপনি চায়ের দোকানে বসে ছিলেন এবং সেখানে খুব সুন্দর একটি ফটোগ্রাফি করে শেয়ার করেছেন। বাড়িতে যাওয়ার পথে রাখতে সুন্দর দৃশ্য উপভোগ করতে করতে চলে গেছেন। ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটি পোস্ট আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44