আমার লেখা কিছু অনু কবিতা

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


আজকে আমি আপনাদের মাঝে আমার লেখা কিছু অনু কবিতা শেয়ার করলাম। আসলে গতকাল রাতে বৃষ্টি নেমেছিল আমাদের এখানে। আর গুড়ি গুড়ি বৃষ্টির মাঝে জানালা দিয়ে বাতাস আসতেছিল মতখন অনেক বেশি ভালো লেগেছে। মন অনেক শান্ত ছিল। আর নিরিবিলি পরিবেশের মধ্যে কবিতা লিখতে খুবই ভালো লাগে। যার কারণে এই নিরিবিলি মুহূর্তটা পেয়ে আমার খুবই ভালো লাগলো। আর কিছু কবিতা লেখা শুরু করে দিলাম। আসলে কবিতা লিখতে চিন্তা ভাবনা করে লিখতে হয় মমনের অনুভূতিগুলো দিয়ে লিখতে হয়। যার কারণে নিরিবিলি মুহূর্তটা পেয়ে আমি এই কবিতা লেখা শুরু করে দিয়েছিলাম। সেইখান থেকে আমি চারটি অণু কবিতা লিখেছি, আর এই চারটি অণু কবিতা আপনাদের মাঝে শেয়ার করছি। আসলে মনের অনুভূতি এবং মনের কল্পনা থেকেই যেন এই কবিতা গুলো লেখা। আশা করছি আমার অনু কবিতা গুলো পড়ে আপনাদের ভালো লাগবে।


20240513_231915.jpg

“ অনু কবিতা ”
মোঃ ফয়সাল আহমেদ


কবিতা-১

মায়া ভরা এই জন্মভূমির বুকে,
বেড়ে উঠেছি আমি মায়ের কোলেতে।
জন্মভূমির মায়া ভরা কোলের মাঝে,
বেঁচে থাকতে চাই আমি যুগ যুগ ধরে।

এই জন্মভূমি আমার আপনজন,
জন্মভূমি আমার মায়ের মত।
তাইতো জন্মভূমির কোলে বেঁচে থাকতে চাই,
আমি জনম জনম ধরে।

কবিতা-২

মায়া ভরা এই জন্মভূমি ছেড়ে,
থাকি আমি দূর প্রবাসে।
মন থাকতে চায় না আর এই দেশেতে,
ফিরে যেতে মন চায় মায়ের কোলেতে।

তাইতো জন্মভূমির টানে,
মন কাঁদতে বারে বারে।
পরিবারের সকল কথা ভেবে,
বুকের কষ্ট বুকে রেখেই থাকি আমি তাই প্রবাসী হয়ে।

কবিতা-৩

তোমার কথা মনে করে,
ভাবতে থাকি আমি নিরবে।
ভালোবেসেছি তোমাকে আমি,
মনটা যে উজাড় করে।

তাইতো তোমার অপেক্ষায় থাকি আমি,
ভালোবাসার পথ চেয়ে।
তুমি কি আসবে আমার এই বুকে মাঝে,
ভালেমোবাসার রঙ্গিন স্বপ্ন নিয়ে।
মনের যত আশা ছিল শুধু তোমায় নিয়ে,
থাকবো আমি তোমার বুকে জনম জনম ধরে।

কবিতা-৪

কষ্ট ভরা জীবন আমার,
সুখের দেখা নাই।
কবে পাবো সুখের ঠিকানা,
রয়েছি আমি সেই অপেক্ষায়।

সুখের জন্য পথ চেয়ে থাকি,
আমি বারেবারে।
সুখের দেখা পাবো কি আমি,
আমার এই জীবন মাঝে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 months ago 

আপনি আজকে বেশ কয়েকটি অনুকবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার লেখা অনুকবিতা গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি প্রতিনিয়ত খুবই সুন্দর সুন্দর অনুকবিতা আমাদের কে উপহার দিয়ে থাকেন। আজকের লেখা কবিতা গুলো আমার কাছে একটু বেশি ভালো লেগেছে।তবে, নিজের জন্মভূমি নিয়ে লেখা কবিতা টি বেশি ভালো লেগেছে।

 2 months ago 

আসলেই জন্মভূমি নিয়ে কবিতা লিখতে পেরে আমার অনেক ভালো লেগেছে। আর জন্মভূমির এ মায়ার টান যেন মনের ভেতর থেকে তৈরি হয়। মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে এক গুচ্ছ অনু কবিতা শেয়ার করেছেন। আজকে আপনি আমাদের মাঝে চার চারটি অনু কবিতা লিখে শেয়ার করেছেন এগুলো পড়ে বেশ ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর করে কয়েকটি আনু কবিতা আমাদের মাঝে শেয়ার করে পড়ার সুযোগ করে দেয়ার জন্য।

 2 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ। আসলে কবিতাগুলো আমি আমার মনের অনুভূতি থেকেই লিখেছি।

 2 months ago 

এটা ঠিক বলেছেন ভাইয়া কবিতা লিখলে অনেক চিন্তা ভাবনা করে লিখতে হয়। কবিতা অনেক সময় মনের ভেতরের অনুভূতিগুলোকে প্রকাশ করে। আপনার লেখা কবিতা আমার কাছে অনেক ভালো লেগেছে ভাইয়া। দারুন লিখেছেন আপনি।

 2 months ago 

কবিতা লিখতে আসলেই চিন্তা ভাবনা করতে হয়। হুট করে লেখা যায় না। তবে কবিতা লিখতে এখন আমার ভালো লাগে, আপনার মতামতের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.029
BTC 57087.02
ETH 3064.71
USDT 1.00
SBD 2.19