ডিজিটাল আর্ট-৭ ❝গ্রামীন পরিবেশের ঘরবাড়ির ডিজিটাল আর্ট❞ By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব
হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


আমি আজ আপনাদের মাঝে একটি গ্রামীন পরিবেশের গাছগাছালি নিচে ঘরবাড়ির ডিজিটাল আর্ট উপস্থাপন করব। এই প্রচন্ড গরমের মধ্যে এরকম একটি জায়গায় বসবাস করার সুযোগ হলে ভালোই হতো। কত বড় বড় গাছের নিচে ঘরবাড়ি, তাই এখানে ঠান্ডা একটা পরিবেশ। আমি মনে করি গরমকালে এরকম একটি জায়গায় সবাই বসবাস করতে চায়। যাই হোক আপনাদের মাঝে এই ডিজিটাল আর্টটি আমি খুব সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করব। আশাকরি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তো চলুন আর বেশি দেরি না করে শুরু করা যাক।

IMG_20220419_165744.jpg

ডিজিটাল আর্ট করতে আমার যা যা প্রয়োজন হয়েছেঃ

  • মোবাইল ফোন
  • Canva Apps
ধাপ-১👇
IMG_20220419_170109.jpgIMG_20220419_170100.jpg

প্রথমেই আমি ক্যানভা অ্যাপসে প্রবেশ করে হোমপেজে একটি ঘর যুক্ত করলাম।

ধাপ-২👇
IMG_20220419_170048.jpgIMG_20220419_170008.jpg

এরপর হোমপেজে আরো দুইটি ঘর যুক্ত করলাম। এ দিয়ে মোট তিনটি ঘরের ছবি হোমপেজে যুক্ত করলাম।

ধাপ-৩👇
IMG_20220419_165959.jpgIMG_20220419_165949.jpg

এরপর প্রথম ঘরটির কাছে একটি বড় বটগাছের ছবি যুক্ত করলাম এবং নিচে অল্প কিছু পরিমাণ ঘাস যুক্ত করলাম।

ধাপ-৩👇
IMG_20220419_165939.jpgIMG_20220419_165919.jpg

এবার মাঝখানে দুইটি ঘরের মাঝে একটি গাছ এবং কিছু পরিমাণ ঘাস যুক্ত করে দেওয়া হলো।

ধাপ-৪👇
IMG_20220419_165911.jpgIMG_20220419_165902.jpg

তারপর একদম শেষের ঘরের সাথে একটি নারিকেল গাছ যুক্ত করলাম এবং এর নিচে কিছু ঘাস যুক্ত করলাম।

ধাপ-৫👇
IMG_20220419_165850.jpgIMG_20220419_165837.jpg

আকাশে একটি চাঁদের ছবি যুক্ত করলাম। এবং পিছনের ব্যাকগ্রাউন্ড কালারটা চেঞ্জ করে কালো করে দিলাম।আর এভাবেই আমি আমার ডিজিটাল আর্ট শেষ করলাম।

উপস্থাপন👇

IMG_20220419_165814.jpg

আমি আজ আপনাদের মাঝে একটি গ্রামীন পরিবেশের ডিজিটাল আর্ট উপস্থাপন করলাম।গ্রামের বেশিরভাগ ঘরবাড়ি দেখা যায় বড় বড় গাছের নিচে। তাই প্রচন্ড গরমের মধ্যেও তারা গাছের ছায়ায় ভালো ভাবে থাকতে পারে। যেহেতু বর্তমান সময়ে প্রচুর গরম তাই ভাবলাম আপনাদের মাঝে এরকম একটি শান্তিময় জায়গার ডিজিটাল আর্ট উপস্থাপন করি। আমি এই ডিজিটাল আর্টটি আপনাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝গ্রামীন পরিবেশের ঘরবাড়ির ডিজিটাল আর্ট❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ওয়াও গ্রামীণ পরিবেশের ঘরবাড়ির ডিজিটাল আর্ট আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক অসাধারণ একটি ডিজিটাল আর্ট আমাদের সঙ্গে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ডিজিটাল আর্ট আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ওয়াও ক্যানভা দিয়ে এতো সুন্দর আর্ট করা যায় আগে কখনো ভাবা হয়নি।ব্যাকগ্রাউন্ড কালো দেওয়ার কারনে ফুটে উঠছে ,অনেক ভালো দেখায়।আমিও চেষ্টা করব এমন আর্ট করার জন্য।ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইল

 2 years ago 

জ্বী ভাই আপনিও চেষ্টা করেন দেখবেন আপনি অনেক ভাল ডিজিটাল আর্ট করছেন। এমনকি দেখা যাবে আপনি আমার থেকেও অনেক সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে তুলে ধরেছেন।

 2 years ago 

আসলে ভাইয়া ডিজিটাল আর্ট গুলো আমার কাছে খুবই ভালো লাগে। যদি ও আমি এখনো ডিজিটাল আর্ট করতে পারিনা।আপনার আজকের আর্ট টি খুবই দারুণ হয়েছে। একদম গ্রামীণ স্বচ্ছ পরিবেশ বুঝা যাচ্ছে। চারপাশে হালকা আঁধার আর চাঁদের আলোয় ঘরবাড়ি গাছপালা দেখা যাচ্ছে। জাস্ট ওয়াও। চমৎকার হয়েছে আপনার ডিজিটাল আর্ট টি। ধন্যবাদ

 2 years ago 

চেষ্টা করেন আপু আপনিও একদিন অনেক সুন্দর ভাবে ডিজিটাল আর্ট করতে পারবেন। তখন দেখা যাবে আমাদের থেকে আপনি অনেক সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট আমাদের মাঝে উপহার দিচ্ছেন।

এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার এই ডিজিটাল আর্ট দ্বারা গ্রামীণ পরিবেশের ঘর বাড়ি দেখতে অনেক সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দরভাবে গ্রামের পরিবেশের ঘর বাড়ি অঙ্কন করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার এই পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ডিজিটাল আর আমার কাছে বেশ ভালো লাগে। আর তা যদি হয় গ্রামীন পরিবেশের তাহলে তো দেখতে আরও বেশি আকর্ষণীয় হয়। গ্রামীন পরিবেশের দৃশ্য গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার আজকের আর্ট এর কোন তুলনা হয় না। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

গ্রাম অঞ্চলের চিত্রাংকন আসলেই দেখতে অনেক ভালো লাগে। সেটি হোক ডিজিটাল আর্টের মাধ্যমে, আর হোক পেন্সিল এর মাধ্যমে।

এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

গ্রামীন পরিবেশের ডিজিটাল আর্ট সত্যিই আমাকে মুগ্ধ করেছে। এই ধরনের ডিজিটাল আর্ট সত্যিই গ্রাম্য পরিবেশের দৃশ্য পটভূমির কথা মনে করিয়ে দেয়। অনেক ভালো লাগলো সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ভাইয়া এরকম গ্রামীন পরিবেশের চিত্রাংকন গুলো দেখলে গ্রামের পটভূমির কথা মনে পরে যায়।

 2 years ago 

গ্রামীন পরিবেশের ঘর বাড়ির খুব সুন্দর একটি দৃশ্য প্রস্তুত করেছেন সবথেকে বেশি ভালো লেগেছে আমার কাছে সবুজে মোড়ানো দৃশ্যগুলো

 2 years ago (edited)

এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আমি এতদিন দেখেছি সকলেই ডিজিটাল আর্টগুলো কম্পিউটার বা ল্যাপটপ এর মাধ্যমে করে শেয়ার করছে। কিন্তু এখন দেখছি আপনি তা মোবাইলের মাধ্যমে তৈরি করেছেন। প্রথম থেকে দেখেছি,মনে চেষ্টা করলে সম্ভব হবে। পারলে অবশ্যই শেয়ার করবো। আপনারটা অনেক সুন্দর হয়েছে।

আপনারা জন্য শুভকামনা।

 2 years ago 

জি আপু আপনিও চেষ্টা করেন, দেখবেন আপনিও অনেক ভালো ডিজিটাল আর্ট করতে পেরেছেন।

 2 years ago 

খুব ভালো লাগলো নতুন একটি আইডিয়া দেখলাম, আমিও বিভিন্ন ডিজাইনের কাজে ক্যানভা প্রো ব্যবহার করে থাকি, এটি দিয়ে যে এত চমৎকার ডিজিটাল আর্ট তৈরি করা যায় আমার ধারণা ছিল না। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা বেশ চমৎকার হয়েছে আপনার আজকের ড্রইং।

 2 years ago 

আমিও জানতাম না ক্যানভা আপ্যাস দিয়ে এত সুন্দর সুন্দর ডিজিটাল আর্ট করা যায়। হঠাৎ করে একদিন ক্যানভা অ্যাপস ঘাটতে ঘাটতে দেখি ডিজিটাল আর্ট তৈরি করা যায়। তখন থেকেই শুরু করে দিলাম।

 2 years ago 

ভাই সত্যিই গরম দিনে এরকম একটি গাছের নিচে বাসা থাকলে সত্যি ভালো হতো।
যাইহোক আপনি দারুন একটি ডিজিটাল আর্ট করেছেন। আপনার করার ডিজিটাল আর্ট টি আমার খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 2 years ago 

আসলেই ভাইয়া এরকম একটা পরিবেশে যদি থাকতে পারতাম অনেক শান্তিতে থাকতে পারতাম।

Coin Marketplace

STEEM 0.29
TRX 0.11
JST 0.031
BTC 69768.04
ETH 3884.71
USDT 1.00
SBD 3.73