"ক্লে দিয়ে বিস্কুট পুতুল তৈরি: সহজ ধাপে হাতে তৈরি কারুশিল্প"

in আমার বাংলা ব্লগ3 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমি ঢাকা কলেজে অধ্যায়নরত আছি।

1000023895.png

আজ আমি আপনাদের মাঝে ক্লে দিয়ে বিস্কুট পুতুল তৈরি করে হাজির হয়েছি।বর্তমান যুগ ক্লের যুগ, তাই বিভিন্ন ধরনের জিনিস তৈরি করা দেখে আমারও ইচ্ছা করে যে কিছু জিনিস তৈরি করি।এই অনুপ্রেরণা থেকে গতকাল রাতে খুব অল্প সময়ের মধ্যে ক্লে দিয়ে বিস্কুট পুতুলটি তৈরি করেছি।যা এখন আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি।কিভাবে খুব অল্প সময়ের মধ্যে ক্লে দিয়ে এই বিস্কুট পুতুল তৈরি করলাম সে সকল ধাপ গুলো এখন আপনাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত তুলে ধরবো।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে। তো চলুন তাহলে আর বেশি দেরি না করে শুরু করা যাক...

1000017931.jpg

1000018310.jpg

  • ক্লে
  • কলম

1000017932.jpg

1000018312.jpg1000018314.jpg
  • প্রথমেই ক্লে হাতে নিয়ে একটি বল তৈরি করলাম।তারপর চ্যাপ্টা করে বড় গোলাকৃতি বানালাম।

1000018315.jpg

  • পুতুলের হাত এবং পা তৈরি করার জন্য এবার ক্লে নিয়ে এমন একটি রোল বানালাম।
1000018316.jpg1000018317.jpg
  • ক্লের রোলটি এবার চ্যাপ্টা করে কেটে কেটে পুতুলের হাত এবং পা তৈরি করলাম।

1000018318.jpg

  • এবার বিস্কুট পুতুতের হাত এবং নিচে দুটি পা লাগিয়ে দিলাম।

1000018319.jpg

  • এবার বিস্কুট পুতুলের মুখের আকৃতি দেওয়ার পালা।এ পর্যায়ে মাঝখানে কলম দিয়ে পুতুলের ঠোট অঙ্কন করলাম।

1000018320.jpg

  • মুখের মাঝে সাদা রঙের ক্লে দিয়ে দাঁত বানিয়ে সংযুক্ত করলাম।

1000018321.jpg

  • এবার চোখ তৈরি করার পালা।কলম দিয়ে পুতুলের সুন্দর চোখ তৈরি করে দিলাম।দেখে যেন মনে হচ্ছে গম্ভীর হয়ে আছে আমার পুতুলটি।যাইহোক এভাবেই বিস্কুট পুতুল তৈরির কাজ এখানেই শেষ করলাম।

1000017933.jpg

1000018343.jpg

আজ আমি আপনাদের মাঝে উপস্থাপন করলাম "ক্লে দিয়ে বিস্কুট পুতুল তৈরি: সহজ ধাপে হাতে তৈরি কারুশিল্প"।ক্লে দিয়ে তৈরি করা বিস্কুট পুতুলের প্রত্যেকটা ধাপ শুরু থেকে শেষ পর্যন্ত আপনাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি।আসলে ক্লে দিয়ে এরকম ছোট ছোট জিনিস তৈরি করতে আমার ভালোই লাগে।তাই হুটহাট চিন্তায় খুব অল্প সময়ের মধ্যে ক্লে দিয়ে এই বিস্কুট পুতুল তৈরি করেছি এবং আপনাদের মাঝে উপস্থাপন করলাম।আশা করি আপনাদের অনেক ভালো লেগেছে।

1000018342.jpg

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

মোবাইলSamsung A33 (5G)
ধরণ"ক্লে দিয়ে বিস্কুট পুতুল তৈরি: সহজ ধাপে হাতে তৈরি কারুশিল্প"
ক্যমেরা মডেলA33 (48+8+5+2)
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 days ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুব সহজেই ক্লে দিয়ে বিস্কুট পুতুল তৈরি করে শেয়ার করেছেন। আসলে প্রতিনিয়ত আপনাদের হাতের কাজ দেখে আমি বেশ মুগ্ধ হয়ে যাই ভাই। আসলে এত কিছু তৈরি করার আইডি আপনাদের মাথায় কিভাবে আসে আমি তো বুঝে পাইনা। এত সুন্দর ভাবে পুতুল তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাই।

 3 days ago 

বাহ্ দারুন আইডিয়া তো। আপনি তো দেখছি ক্লে দিয়ে সুন্দর করে বিস্কুট তৈরি করেছেন। খুব সুন্দর ছিল আপনার ক্লে দিয়ে বিস্কুট তৈরি করা এবং এর বিভিন্ন ধাপ আমাদের মাঝে শেয়ার করার বিষয়টি । ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর করে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 days ago 

আপনি তো ক্লে দিয়ে দারুন একটা পুতুল তৈরি করেছেন। খুব সুন্দর লাগছে পুতুলটা দেখতে। আসলে ক্লে দিয়ে চেষ্টা করলে সব কিছুই তৈরি করা যায়। নিজের মনের মত করে সবকিছু সাজিয়ে তোলা যায়। আপনি ক্লে ব্যবহার করে খুব সুন্দর পুতুল তৈরি করেছেন যা দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা ডাইপ্রজেক্ট শেয়ার করার জন্য।

 3 days ago 

ক্লের তৈরি জিনিস গুলো আমার কাছে অনেক ভালো লাগে। আপনার পুতুলটা দেখতে অসাধারণ ছিল।প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

ক্লে দিয়ে বিস্কুট পুতুল তৈরি বেশ সুন্দর হয়েছে। বাচ্চাদের এই বিস্কুট পুতুল খুব পছন্দ হবে।বেশ ভালো বানিয়েছেন। ধাপে ধাপে ক্লে দিয়ে চমৎকার সুন্দর করে বিস্কুট পুতুল বানানো পদ্ধতি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 days ago 

বাহ্ খুব সহজেই ক্লে দিয়ে বিস্কুট পুতুল তৈরি করা শিখলাম। খুব কম সময়ে সহজ পদ্ধতিতে এই পুতুল বানানো শিখতে পেরে দারুণ লাগছে।

 2 days ago 

বর্তমান সময়ে ক্লে দিয়ে অনেকে খুব সুন্দর সুন্দর জিনিস বানায়। আজকে আপনি ক্লে দিয়ে অনেক সুন্দর বিস্কুট পুতুল তৈরি করেছেন। এবং সাদা ক্লে দিয়ে খুব ভয়ঙ্কর দাঁত ও বানিয়েছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ক্লে দিয়ে এত সুন্দর করে পুতুল বানিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59013.49
ETH 2516.64
USDT 1.00
SBD 2.48