"লাউ শাক দিয়ে ছোট মাছের রেসিপি" By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমি আজকে আপনাদের মাঝে হাজির হয়েছি সুস্বাদু একটা রেসিপি নিয়ে। লাউ শাক দিয়ে ছোট মাছের রেসিপি তৈরি করেছি। তো এখন চলুন শুরু করা যাক কিভাবে আমি রেসিপিটি তৈরি করেছি। এখন আমি আপনাদের মাঝে তা ধাপে ধাপে উপস্থাপন করছি।

লাউ শাক দিয়ে ছোট মাছের রেসিপি

IMG_20220219_132441.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
উপাদানপরিমাণ
লাউ শাক২ আঁটি।
ছোট মাছ২৫০ গ্রাম।
শইলা পাতা১ আঁটি।
লবনপরিমাণমতো।
সয়াবিন তেলপরিমাণমতো।
পেঁয়াজ কুচি৫টি।
কাঁচা মরিচ কুচি৫ টি।
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
জিরার গুরাপরিমাণমতো।
রসুন বাটাপরিমানমতো।
আদা বাটাপরিমাণমতো।
ধাপ-১👇

IMG_20220218_125353.jpg

প্রথমে লাউ শাক গুলো ভালোভাবে ধুয়ে নিতে হবে।এবং আপনি যদি শইলা পাতা দিয়ে খেতে চান তাহলে শইলা পাতাও ভালোভাবে ধুয়ে নিতে হবে।

ধাপ-২👇

IMG_20220218_125658.jpg

এরপর সকল উপাদান যেমন মরিচের গুঁড়া, সহজের গুঁড়া, হলুদের গুঁড়া, লবণ, পেয়াজ কুচি, মরিচ কুচি, আদা বাটা ও রসুন বাটা একত্রে করলাম।

ধাপ-৩👇

IMG_20220218_125843.jpg

এরপর ছোট মাছ ভালোভাবে ধুয়ে নিলাম। এবং ছোট মাছের সাথে মরিচের গুরা, হলুদের গুরা, সজের গুরা, রসুন বাটা ও আদা বাটা একত্রে মিশ্রন করলাম।

ধাপ-৪👇

IMG_20220218_125758.jpg

এখন একটি কড়াইয়ের মধ্যে লাউ শাক এবং সকল উপকরণ দিয়ে দিলাম।

ধাপ-৫👇

IMG_20220218_131122.jpg

সিদ্ধ করার জন্য পরিমাণমতো পানি দিলাম।

ধাপ-৭👇

IMG_20220218_131026.jpg

কড়াই এর পানি যখন শুকিয়ে যাবে এবং সবজিগুলো সিদ্ধ হয়ে যাবে, তখন ছোট মাছগুলো সবজির উপর দিয়ে দিলাম।

ধাপ-৮👇

IMG_20220218_132446.jpg

ঢাকনা দিয়ে কিছু সময় কড়াই ঢেকে রাখলাম।ঢেকে রাখার ঠিক অল্প কিছু সময় পরেই প্রস্তুত হয়ে গেল আমাদের আজকে ছোট মাছের রেসিপি।

উপস্থাপন👇

IMG_20220218_132552.jpg

  • আমি ছোট মাছ খাই না। তাও এই প্রথম আমি নিজের হাতে ছোট মাছ রান্না করলাম।অনেকদিন পর আমি ছোট মাছ খেলাম তাও আবার নিজের হাতে রান্না করে। ভালই লেগেছিল খেতে।

আজ আর নয। আজ এখানেই শেষ করছি।অন্য কোন একদিন ভিন্ন ধরনের রেসিপি নিয়ে আপনাদের মাঝে হাজির হব ইনশাআল্লাহ। ততক্ষণ পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ"লাউ শাক দিয়ে ছোট মাছের রেসিপি "
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

লাউ শাক দিয়ে ছোট মাছ এখনো খাওয়া হয়নি।বড় মাছ খেয়েছি লাউ শাক দিয়ে।খুবই দারুন একটি রেসিপি করেছেন খুব ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ শেয়ার করার জম্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার তৈরি করা লাউ শাক দিয়ে ছোট মাছের রেসিপি টা দেখতে অনেক লোভনীয় লাগছে । ছোটমাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী বিশেষ করে এটি খেলে চোখের জ্যোতি বাড়ে। আপনি আমাদের মাঝে খুবই সুস্বাদু এবং পুষ্টিকর একটি রেসিপি পোষ্ট শেয়ার করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনার তৈরি রেসিপি দেখতে খুবই লোভনীয় মনে হচ্ছে। ভাই আপনি অনেক সুন্দর করে লাউ শাক দিয়ে ছোট মাছ ভাজি তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে। এভাবে তৈরি করে খেতে খুব ভালো লাগে। আমি বেশ কয়েকবার খেয়েছি আমার খুবই ভালো লাগছে। সুন্দর একটি রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

লাউ শাক দিয়ে ছোট মাছের রেসিপি অনেক সুন্দর হয়েছে ভাইয়া। আপনার এই রেসিপিটি ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লেগেছে। রেসিপিটি তৈরির পদ্ধতির ধাপ আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি তৈরীর প্রক্রিয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ছোট মাছ আর লাউশাক একসাথে রান্না করা হলে কেমন হয় তা কিন্তু জানা নেই।তবে ছোট মাছ আমার খুব পছন্দের আর লাউশাকও৷ আপনার এই রেসিপিটি খুব ভালো লাগলো আমার কাছে৷ ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 
লাউশাকে প্রচুর পরিমানে ভিটামিন পাওয়া যায় আপনি তার সাথে আরও একটি ভিটামিন যুক্ত ছোট মাছ দিয়েছেন দুই ভিটামিন জাতীয় জিনিস একসাথে মিলে অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন ভাইয়া। লাউশাক আর ছোট মাছ দুটো আমার খুব পছন্দের খাবার তবে আমি আলাদা আলাদা রান্না খেয়েছি। একসাথে এভাবে খাওয়া হয় নি কখনো তবে আপনার আজকের রেসিপি দেখে খুব খেতে ইচ্ছা করছে। একদিন অবশ্যই তৈরি করে দেখবো। এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

ছোট মাছ আমার অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে লাউ শাক দিয়ে ছোট মাছের একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। রেসিপির প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আমাদের মাঝে। আপনার রেসিপিটি দেখে অনেক ভাল লাগলো ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

লাউশাক আর ছোট মাছ দুটোই আমার পছন্দের, তার মধ্যে দুটোই একসঙ্গে রান্না করা হয়েছে । তাহলে তো পেটের ক্ষুধা আরো বেড়ে গেল । ভালো ছিল আপনার উপস্থাপনা ।

 2 years ago 

লাউ শাক দিয়ে ছোট মাছ এর আগে কখনও আমি খাইনি। কিন্তু এই প্রথমবার আমি লাউ শাক দিয়ে ছোট মাছ খেলাম। যা খেতে অনেক অনেক সুস্বাদু লেগেছে। তাই আমি ভেবেছি এখন থেকে মাঝে মাঝে লাউ শাক দিয়ে ছোট মাছের রেসিপি নিজ হাতে রান্না করে খাব।

আপনি মন্তব্য করেছেন দেখে খুবই খুশি হলাম। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

লাউ শাক দিয়ে ছোট মাছের তরকারি আমার খুব ভালো লাগে।আপনার রেসিপি খুব লোভনীয় হয়েছে।শেষের ছবিটা দেখে মনে হচ্ছে, আমি ও যদি খেতে পারতাম।আপনার উপস্থাপনা ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লাউ শাক দিয়ে ছোট মাছের রেসিপি প্রথম বারের মতো দেখতেছি। কারণ এর আগে আমি লাউ শাক দিয়ে অনেক কিছু দিয়ে রান্না করে খেয়েছি, তবে এভাবে ছোট মাছের রেসিপি কখনো খাওয়া হয়নি। অনেক অনেক ধন্যবাদ আপনাকে ।ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনাই করি সব সময়।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.025
BTC 55948.41
ETH 2523.83
USDT 1.00
SBD 2.31