||আমের মুকুলের ফটোগ্রাফি|| By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমি আজকে আপনাদের মাঝে আমের মুকুলের কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। বর্তমান সময়ে আমাদের আশেপাশের আম গাছগুলোতে মুকুলে মুকুলে ভরে গেছে। তাই ভাবলাম এই সময় আপনাদের মাঝে আমের মুকুলের কিছু ফটোগ্রাফি তুলে ধরি। তাই আজকে আপনাদের মাঝে আমের মুকুলের কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। আশাকরি আপনাদের সবার অনেক ভাল লাগবে। তো চলুন আর দেরি না করে শুরু করা যাক।

IMG_20220322_182854.jpg

আমরা প্রায় বসন্তকালের শেষের দিকে চলে এসেছি। বসন্তকাল মানে চারদিকে ফুলের সমারোহ। বিশেষ করে আম গাছগুলোতে বসন্তকালে শেষের দিক মুকুলের সমারোহ ঘটে। আমাদের দেশে আমকে ফলের রাজা বলা হয়।আমাদের দেশে প্রচুর পরিমাণে আম গাছ রয়েছে। এবং আমাদের আশেপাশে দেখলেও দেখা যায় যে অনেক আম গাছ রয়েছে।আর বর্তমান সময়ে আম গাছগুলোতে আম এর ফুলে অর্থাৎ মুকুলে ভরে গেছে।আম গাছগুলোতে এখন মুকুল আর মুকুল।যা দেখতে অনেক সুন্দর লাগে।
আমের মুকুলের ফটোগ্রাফি-১👇

IMG_20220322_181913.jpg

Location
Device:Poco X2

বৈশাখ-জ্যৈষ্ঠ এই দুই মাস গ্রীষ্মকাল। গ্রীষ্মকাল মানেই আম খাওয়া। কিন্তু এখন বসন্তকাল চলছে আম গাছগুলোতে প্রচুর পরিমাণে মুকুল ধরেছে। কারণ আর কিছুদিন পরে গাছগুলোতে আম ধরবে।
আমের মুকুলের ফটোগ্রাফি-২👇

IMG_20220322_182221.jpg

Location
Device:Poco X2

কোন কোন গাছে দেখা যাচ্ছে শুধু আমের মুকুল হয়েছে। আবার কোন কোন গাছে দেখা যাচ্ছে আমের মুকুল থেকে ছোট ছোট আম হওয়া শুরু করেছে।আর কয়েকদিন পর থেকে সকল আম গাছগুলোতে আম ধরা শুরু করবে। এটা ভেবে খুব আনন্দ লাগে।
আমের মুকুলের ফটোগ্রাফি-৩👇

IMG_20220322_182122.jpg

Location
Device:Poco X2

আম গাছগুলোতে যখন মুকুল ধরে তখন আশেপাশের পরিবেশটাকে অনেক সৌন্দর্য করে তোলে। কারণ আমের মুকুল গুলো দেখতে অনেক সুন্দর লাগে।
আমের মুকুলের ফটোগ্রাফি-৪👇

IMG_20220322_182356.jpg

Location
Device:Poco X2

যখন থেকে আম গাছগুলোতে আমের মুকুল ধরা শুরু করে দেয় তখন থেকেই সবার মনে একটা আলাদা আনন্দ লাগে, যে আর কিছুদিন পরেই আম খাবো।
আমের মুকুলের ফটোগ্রাফি-৫👇

IMG_20220322_182327.jpg

Location
Device:Poco X2

আম আমাদের সকলের প্রিয়। এবং সকলেরই একটি পছন্দের ফল। তাই আম গাছগুলোতে যখন মুকুল ধরে তখন আমরা গভীর আগ্রহে বসে থাকি যে কখন আম গাছগুলোতে আম ধরবে ।
আমের মুকুলের ফটোগ্রাফি-৬👇

IMG_20220322_182436.jpg

Location
Device:Poco X2

আমাদের দেশে বিশেষ করে রাজশাহী এবং চাপাইনবাবগঞ্জে প্রচুর পরিমাণে আম গাছ আছে। ওখানকার আমের বাগান গুলতে গেলে আমের মুকুলের সৌন্দর্য ভালোভাবে উপভোগ করা যায়।
আমের মুকুলের ফটোগ্রাফি-৭👇

IMG_20220322_181840.jpg

Location
Device:Poco X2

আম গাছে আমের মুকুল ধরা শুরু করে দিলে ছোট বাচ্চাদের আনন্দের কোন সীমা থাকে না।
আমের মুকুলের ফটোগ্রাফি-৮👇

IMG_20220322_182044.jpg

Location
Device:Poco X2

আমাদের সকলের উচিত আমাদের আমগাছ গুলোকে সঠিকভাবে পরিচর্যা করা, যেন আমাদের আম গাছগুলোতে প্রচুর পরিমাণে মুকুল ধরে এবং প্রচুর পরিমাণে আম হয়।
আমের মুকুলের ফটোগ্রাফি-১০👇

IMG_20220322_181954.jpg

Location
Device:Poco X2

বিশেষ করে আম গাছগুলোতে মুকুল ধরা শুরু করলে আমগাছের ভালো ভাবে যত্ন নিতে হবে।
আমের মুকুলের ফটোগ্রাফি-১১👇

IMG_20220322_181739.jpg

Location
Device:Poco X2

আজকের পোস্টে আমি আপনাদের মাঝে আমের মুকুলের কিছু ফটোগ্রাফি এবং কিছু বর্ণনা তুলে ধরলাম। আমি আপনাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরার জন্য চেষ্টা করেছে কিন্তু জানিনা আমি কতটুকু সার্থক হয়েছে। কিন্তু তাও আশা করি আপনাদের সবার অনেক ভাল লাগবে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ"আমের মুকুলের ফটোগ্রাফি" ।
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

আমের মুকুল দেখতে আসলে খুবই ভালো লাগে। তবে শহরে বসে এটা দেখার ভাগ্য এখন হয় না। কিন্তু আপনার এই সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে এখন এই আমের মুকুল দেখার সুযোগ পেলামঅনেক ধন্যবাদ আপনাকে আর শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমের মুকুলের ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। আজ আমের মুকুল হিসেবে যাকে পরিচয় করিয়ে দিচ্ছেন আর কিছুদিন পরেই তা আমের রূপ নিবে এটা ভেবে আমার কাছে ভীষণ ভালো লাগছে। আপনি এই আমের মুকুলের অসাধারণ সব ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

ফটোগ্রাফিগুলো খুবই সুন্দর হয়েছে ভাইয়া। অনেক সুন্দর ভাবে আপনি আমের মুকুলের ফটোগ্রাফি করেছেন। আপনি ফটোগ্রাফি করতে বেশ দক্ষ এটা বোঝাই যাচ্ছে। আপনি আপনার দক্ষতায় দারুন সব ফটোগ্রাফি করে আমাদের মাঝে উপহার দিয়েছেন। দেখে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর কিছু ফটোগ্রাফি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 3 years ago 

বাহ আমের মুকুলের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন ।যেটা আমাদের দেশের জনপ্রিয় একটি ফল। আমার কাছে আমের মুকুলের ফটোগ্রাফি ভালো লেগেছে মুকুলের সৌন্দর্যটা উপলব্ধি করতে পারলাম। আপনার ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

শীত পেরিয়ে গ্রীষ্ম চলে আসলো এখন আমের সময় । আমের মুকুলের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগছে । আপনি অনেক সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এছাড়াও প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই স্পষ্ট ভাবে ক্যাপচার করতে সক্ষম হয়েছেন সব মিলিয়ে পোস্ট টা দারুন ছিল । ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

চারিদিকে আমের মুকুলে ছেয়ে গেছে কি যে ভালো লাগছে দেখতে। তবে মনে হয় এখন নাম ধরা শুরু হয়ে গিয়েছে । আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অনেক চমৎকার ছিল খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। সাধুবাদ জানাই আপনার এই বুদ্ধিবৃত্তিকে।

 3 years ago 

আপনার ছবিগুলো দেখে সুমিষ্ট আম গুলোর কথা মনে পড়ে গেলো। কবে যে এগুলো বড় হবে আর পাকবে কখন যে খেতে পারবো তাই চিন্তা করছি। আম হচ্ছে আমার সবচাইতে পছন্দের ফল। আমের সিজনে আমার আর অন্য কোন ফল খেতে ইচ্ছা করে না।

 3 years ago 

খুবই অসাধারণ ব্যাপার আমের মুকুলের ফটোগ্রাফি দেখে খুবই ভাল লেগেছে। আপনি খুব সুন্দর করে আমের মুকুলের ছবিগুলো তুলেছেন। আম আমার এমনিতেই খুব পছন্দের। আপনি আমের মুকুলের ফটোগ্রাফি করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমের মুকুলগুলো দেখতে খুবই সুন্দর লাগছে। ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে। বোঝাই যাচ্ছে যে আপনি ফটোগ্রাফিতে অনেক দক্ষ। বেশ সুন্দর হয়েছে আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62852.17
ETH 2463.87
USDT 1.00
SBD 2.64