মাহে রমজান নিয়ে আমার লেখা ইসলামী সংগীত

in আমার বাংলা ব্লগ4 months ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


সকল মাসের শ্রেষ্ঠ মাস রহমতের, মাস নাজাতের মাস মাগফিরাতের মাস এই রমজান মাস। আর এই রমজান মাস আসলেই প্রত্যেকটা মুসলমানের পরিবারে যেন উৎসবমুখর একটা পরিবেশ সৃষ্টি হয়। আল্লাহ তাআলার ইবাদতে সকলেই মুশগুল থাকে। আর আল্লাহতালাকে খুশি করতে সকলেই বিভিন্ন রকমের ইবাদতে মশগুল থাকে। সারাটা দিন আর এই ইবাদতের সময় খুবই ভালো লাগে কারণ আল্লাহ তাআলার নিকটলাভ করা যায় এবং আল্লাহ তাআলার এই রহমতের মাসে উসিলায় আমাদের জীবনের গুনাহ মাফ করে দিবে, এই আশা থাকে। আসলে আমরা অনেক পাপ কাজ করে থাকি। এই পাপ কাজগুলো থেকে অন্যান্য মাসের চাইতে এই রহমতের৷ কম করি। তাই এই মাসে আল্লহ আমাদের পাপ গুলো মাফ করে দিবে যদি আমরা বেশি বেশি আল্লাহতালার কাছে মাফ চাই। কারণ আল্লাহতালা এই মাসে মাফ করে দেন বেশি। তাই এই রহমতের মাস আমাদের জন্য যেন নাজাতের মাস হয়ে যায় তাই আমরা আল্লাহতালাকে খুশি করতে তার ইবাদত করে থাকি। আর এই ইবাদতের সময় খুবই আনন্দদায়ক কারণ অন্যান্য মাসে চাইতে এই মাসে পাড়া মহল্লার সবাই বেশি বেশি নামাজ, কোরআন পড়ে এবং মিথ্যা কথা কম বলে। মাহে রমজান মাস উপলক্ষে এবং এই রমজান মাস কিভাবে আমরা পালন করি, সেই উপলক্ষে আজকের এই ইসলামী সংগীত লিখেছি। আশা করছি আমার এই ইসলামিক সংগীতটি পড়ে আপনাদের ভালো লাগবে। আসলে আমি সংগীত বেশি ভালো গাইতে পারি না, যার কারণে আমি এই সংগীতটি লিখে আপনাদের মাঝে শেয়ার করলাম। আমি আশা করছি আমার লেখা এই ইসলামি সংগীতটি পড়ে আপনাদের ভালো লাগবে।


ramadan-8564369_1280.png

সোর্স

“মাহে রমজান নিয়ে আমার লেখা ইসলামী সংগীত :আবারো এলো ফিরে মাহে রমজান ”
মোঃ ফয়সাল আহমেদ


আবারো এলো ফিরে মাহে রমজান মুমিন মুসলমানের ঘরে ঘরে......২ বার‌)
হাসি খুশি সবার মুখে....২বার)
নামাজ পড়বো মোরা দলে দলে...২বার)

রহমতেরই মাসটি পেলাম, রহমতেরই মাসটি পেলাম, খোদাতালার রহমতে, খোদাতালার রহমতে।
আবারো এলো ফিরে মাহে রমজান মুমিন মুসলমানের ঘরে ঘরে......২ বার‌)

সেহেরিতে উঠবো সবাই মোয়াজ্জিমেরি ডাক শুনে,
সেহরিতে আমরা উঠবো সবাই মুয়াজ্জিমেরি মধুর সুরে।
আবারো এলো ফিরে মাহে রমজান মুমিন মুসলমানের ঘরে ঘরে......২ বার‌)

মুয়াজ্জিনেরই আজান শুনে,সেহরি খাওয়া বন্ধ করে,
যাব সবাই মিলে দলে দলে,
নামাজ পড়বো আমরা একি সাথে....২বার)

রহমতেরই মাসটা জুড়ে, ইবাদতে থাকবো মশগুল হয়ে।
গরীব-দুঃখীদের খবর নেব,
সাহায্য করবো তাই সামর্থ্য দিয়ে।...২বার)

ইফতারিরই সময় হলে আল্লাহ তাআলার রহমত নেমে।
এই রহমতেই পাবার জন্য দোয়া করব মোরা হাত তুলে।
মুয়াজ্জেমেরী আজান শুনে ইফতার করব মোরা আল্লাহর নামে।...2বার)

আবারো এলো ফিরে মাহে রমজান মুমিন মুসলমানের ঘরে ঘরে......২ বার‌)
হাসি খুশি সবার মুখে....২বার)
নামাজ পড়বো মোরা দলে দলে...৩ বার)

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 4 months ago 

মাহে রমজান আমাদের মুসলমানদের জন্য পবিত্র মাস। আর এই মাস আমাদের জন্য অনেক আনন্দের। তবে আপনি নিজে ইসলামী সংগীত লিখেছেন এটা শুনে ভালো লাগলো। তাছাড়া আমি সংগীতটা পড়ে দেখলাম খুবই সুন্দর ছিল। মনে হয় যদি এটা গাওয়া হয় তাহলেও খুবই ভালো লাগবে। ভাইয়া পারলে এই ইসলামী সংগীতটা রেকর্ড করে আমাদের মাঝে শেয়ার করতে পারেন পরবর্তীতে। তাহলে বেশি ভালো লাগবে।

 4 months ago 

আপনার মন্তব্য পড়ে খুবই ভালো লাগলো। আমি গাওয়ার চেষ্টা করেছিলাম। তবে আমি গাইতে নার্ভাস ফিল করেছিলাম, যার কারণে আমি পোস্টটা করিনি।

 4 months ago 

ভাইয়া আপনি তো মাহে রমজানকে নিয়ে খুবই সুন্দর একটি ইসলামী সংগীত লিখেছেন। সেই সাথে সমস্ত বিষয়গুলোকে তুলে ধরার চেষ্টা করেছেন অত্যন্ত নিখুঁতভাবে। দেখেও মুগ্ধ হয়ে গেলাম আপনার সংগীতটি। আপনি ঠিকই বলেছেন ভাইয়া এই মাসে আমাদের কে আল্লাহ তাআলা সমস্ত গুনা থেকে মাফ করে দেন যদি আমরা বারবার তার কাছে ক্ষমা চাই। আর এই মাসে মানুষ সব থেকে কম গুনাহ করে বেশি বেশি ইবাদতে মুশগুল থাকে। আপনার কথাগুলো সম্পূর্ণরূপে সঠিক ভাইয়া। এরকম একটি সুন্দর পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ।

 4 months ago 

আসলে মাহে রমজান মাস অনেক রহমত বরকতের মাস। এই মাস গুনা মাপের মাস। যার কারণে মাসটির কার্যক্রম আমি এই সংগীতের মাধ্যমে লেখার চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে জানতে পেরে আমি আনন্দিত।

 4 months ago 

মাহে রমজান আমাদের মুসলিমদের জন্য রহমত এবং বরকতের একটি মাস। আপনি মাহে রমজান উপলক্ষে খুব সুন্দর একটি ইসলামিক সংগীত লিখেছেন। ইসলামিক সংগীতের লাইন গুলো পড়ে বেশ ভালো লাগলো। খুব সুন্দরভাবে লিখেছেন আপনি তবে এটি যদি গাওয়া হয় তাহলে আরো বেশি ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে।

 4 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আমার সংগীত আপনার ভালো লেগেছে জানতে পেরে সত্যি নিজেকে সার্থক মনে হচ্ছে।

 4 months ago 

মাহে রমজান উপলক্ষে খুবই সুন্দর একটি ইসলামী সংগীত আপনি লিখেছেন। আপনার এই ইসলামী সংগীতটি পড়ে খুবই ভালো লাগলো, এটি যদি গাওয়া হয় তাহলে খুবই ভালো লাগবে। তবে আমি সিদ্ধান্ত নিয়েছি আপনার এই ইসলামী সংগীত আমি সময় পেলে কভার করব ইনশাআল্লাহ।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাই আপনার কমেন্ট পড়ে সত্যি আমি আনন্দিত। আসলে আমার সংগীতটি আপনার অনেক ভালো লেগেছে জানতে পারি সত্যি আমি খুশি। আর আপনি সময় পেলে আমার লেখা সংগীতটি গাইতে চেয়েছেন।যদি আপনি গান তাহলে আমি খুবই খুশি হব। আমার অনুরোধ রইল আপনি সংগীতটি গাইবেন।

 4 months ago 

মাহে রমজান মাস পুরো বারো মাসের মধ্যে সর্ব শ্রেষ্ট মাস। এই মাস মুসলিমদের জন্য বরকতময় মাস। আপনি আজকে রমজান মাসকে কেন্দ্র করে খুবই সুন্দর একটি ইসলামিক সংগীত লিখেছেন। আপনার লেখা ইসলামিক সংগীত পড়ে আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতিটি লাইন অনেক সুন্দর ভাবে লিখেছেন। ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 4 months ago 

রমজান মাসের পুরো কার্যক্রম আমি এই সংগীতের মাধ্যমে লেখার চেষ্টা করেছি।আসলেই সংগীত আপনার ভালো লেগেছে জানতে পেরে আমি খুবই আনন্দিত।

 4 months ago 

আপনি রমজান মাসের সবকিছুকেই এই ইসলামিক সঙ্গীতের মধ্যে তুলে ধরেছেন দেখে ভালো লেগেছে। রমজান মাস উপলক্ষে আপনার লেখা এই ইসলামিক সংগীত শুনে আমার কাছে তো অসম্ভব ভালো লেগেছে। আমার মনে হয় এটা যদি খালি গলায় সুন্দর করে কভার করা হয়, তাহলেও অনেক বেশি ভালো লাগবে শুনতে। আপনি নিজ হাতে ইসলামীক সংগীত লিখেছেন, এটা ভাবতেই আমার কাছে ভালো লাগতেছে। আপনার কন্ঠে কিন্তু এই ইসলামিক সংগীতটা শুনতে চাই। আশা করছি এটার কভার শেয়ার করবেন।

 4 months ago 

আমার লেখা ইসলামী সংগীত যে আপনার ভালো লেগেছে জানতে পারে সত্যি ভাই আমিও খুবই খুশি। আমি ইসলামী সংগীতটি লিখেছি তবে আমি খাইতে নার্ভাস ফিল করছি, যার কারণে গাওয়া হয়নি।

 4 months ago 

আপনার লেখা ইসলামী সংগীত টি পড়ে আমার অনেক বেশি ভালো লাগলো। আপনি খুবই সুন্দর করে একটি ইসলামী সংগীত লিখেছেন। ইসলামী সংগীতের লাইন গুলো সাজিয়ে গুছিয়ে লিখেছেন এজন্য আরো বেশি সুন্দর লাগছে।পুরো রমজান কে ঘিরে এই ইসলামী সংগীত টি লিখেছেন।

 4 months ago 

আমার লেখা ইসলামী সংগীত, আপনার ভালো লেগেছে জানতে পেরে আমি সত্যিই অনেক আনন্দিত। কারণ এটাই প্রথম লেখা ইসলামী সংগীত।

 4 months ago 

রমজান মাস এলে সকলের মুখে খুশি দেখা যায়। রমজান মাস মুসলিমদের জন্য ইবাদতের একটি মাস। রমজান মাস নিয়ে খুব সুন্দর একটি ইসলামী সংগীত লিখেছেন। ইসলামী সংগীতটা আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ ভাই সুন্দর একটি ইসলামী সংগীত সকালের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

মাহে রমজান মাস রহমতের বরকতের মাস। এই রহমতে বরকতের মাসে আমার লেখা এই ইসলামী সংগীত আপনার ভালো লেগেছে জানতে পেরে আমি খুবই আনন্দিত।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64741.88
ETH 3457.21
USDT 1.00
SBD 2.55