রেনডম ফটোগ্রাফি📸

in আমার বাংলা ব্লগ3 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমি ঢাকা কলেজে অধ্যায়নরত আছি।

ফটোগ্রাফি আমার জীবনের একটি অপরিহার্য অংশ। এটি শুধু একটি শখ নয়, বরং আমার আবেগ এবং অনুভূতির প্রতিফলন। ফটোগ্রাফি করার সময় আমি যা দেখি এবং অনুভব করি, তা ক্যামেরায় বন্দী করে রাখার চেষ্টা করি। আমি বিশ্বাস করি, ফটোগ্রাফির মধ্যে যদি ভালোবাসা থাকে, তাহলে সেই ছবিটি সবার মন ছুঁতে সক্ষম হয়। আজ আমি আপনাদের সামনে রেনডম কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হচ্ছি।এই রেনডম ফটোগ্রাফি পোস্টে আমি বিভিন্ন ধরনের ছবির সম্ভার শেয়ার করব। প্রতিটি ছবির পেছনে একটি গল্প, একটি অনুভূতি থাকে, যা আমি ক্যামেরার মাধ্যমে আপনাদের সাথে ভাগ করতে চাই।আশা করি, আজকের শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি আপনাদের মন ছুঁয়ে যাবে।চলুন তাহলে এবার শুরু করা যাক...

Picsart_24-10-08_02-02-49-846.jpg

Location
Device:Samsung A33 (5G)

সর্বপ্রথম যে ফটোগ্রাফিটি শেয়ার করছি, সেটি সিরাজগঞ্জ শহরের বিখ্যাত বড় পুল থেকে তোলা। একদিন সন্ধ্যাবেলায় আমি এবং আমার কয়েকজন বন্ধু মিলে এই পুলের উপর বসে গল্পে মগ্ন ছিলাম। আড্ডার সেই মুহূর্তগুলো ছিল সত্যিই মনোমুগ্ধকর। সেদিন আকাশে মেঘের ছায়া ঘনিয়ে এসেছিল, আর চারপাশের পরিবেশে এক ধরনের নীরব সৌন্দর্য ছড়িয়ে পড়ছিল।কালো মেঘাচ্ছন্ন আকাশ পুরো শহরটিকে যেন আড়াল করে রেখেছিল, আর বড় পুলের ল্যাম্পপোস্টের নরম আলো সেই গাঢ় অন্ধকারকে আলতো করে ভেদ করছিল। বাতিগুলোর আলো ঝিকমিক করে ফুটে উঠছিল পানির ওপর, যা সেই মুহূর্তকে আরও রোমাঞ্চকর করে তুলেছিল। সেই শান্ত সন্ধ্যায়, প্রকৃতি এবং আলোর এই মিশ্রণ আমাকে মুগ্ধ করেছিল, এবং আমি তখনই ফোন হাতে নিয়ে এই ছবিটি তুলেছিলাম।

Picsart_24-10-08_02-03-19-585.jpg

Location
Device:Samsung A33 (5G)

20241007_194037.jpg

Location
Device:Samsung A33 (5G)

কিছুদিন আগেই হিন্দুদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা অনুষ্ঠিত হলো। এই সময়ে আমাদের সিরাজগঞ্জ শহরটিকে একটি নতুন রূপে দেখা যায়। পুরো শহর আলোকসজ্জায় সজ্জিত হয়ে ওঠে, যা এক ভিন্ন ধরনের আনন্দের সৃষ্টি করে। বিভিন্ন রঙের আলোয় ভরা শহরটি জলজল করে ওঠে, আর প্রতিটি রাস্তা, গলি, এবং পাড়ায় উৎসবের আমেজ ছড়িয়ে পড়ে।এবার দুর্গাপূজার এক সন্ধ্যায় আমি এবং আমার কয়েকজন বন্ধু স্টেট ফুডের দোকানে বসে বার্গার খাচ্ছিলাম। সেই মুহূর্তে, চারপাশের আলোকসজ্জা ও উৎসবের আনন্দ আমাকে মুগ্ধ করে। দোকানের সামনে বসে আমি দুইটি ফটোগ্রাফি তুলেছিলাম, যা আমাদের প্রিয় শহরের উৎসবমুখর পরিবেশের একটি চিত্র তুলে ধরে।ছবিগুলোতে দেখা যাচ্ছে, কিভাবে আলোর খেলা আমাদের শহরের সৌন্দর্যকে বাড়িয়ে তোলে। সেই সন্ধ্যার উজ্জ্বলতা, বার্গারের স্বাদ এবং বন্ধুদের সঙ্গে আনন্দঘন মুহূর্তগুলো মিলিয়ে একটি অসাধারণ অভিজ্ঞতা তৈরি হয়েছিল।

20241007_193811.jpg

Location
Device:Samsung A33 (5G)

Picsart_24-10-08_02-01-40-208.jpg

Location
Device:Samsung A33 (5G)

বেশ কিছুদিন আগে বন্ধুবান্ধব মিলে যমুনার পাড়ে ঘুরতে গিয়েছিলাম। সেদিন আকাশজুড়ে ছিল কালো মেঘের ছায়া, মনে হচ্ছিল যেকোনো সময় বৃষ্টি নামবে। সন্ধ্যার ঠিক পরপরই ঝুমঝুম করে বৃষ্টি নামতে শুরু করল, আর আমাদের আনন্দ যেন আরও বেড়ে গেল। বৃষ্টির সেই মনোমুগ্ধকর মুহূর্ত উপভোগ করতে গিয়ে আমরা রাসেল পার্কের সামনে এক ছোট দোকানে আশ্রয় নিয়েছিলাম।বৃষ্টির ধারা যমুনার জলে মিশে এক অপূর্ব দৃশ্য তৈরি করছিল। চারদিকে কেবল বৃষ্টির শব্দ আর ঠান্ডা বাতাসের হিমেল ছোঁয়া—এমন মুহূর্তকে ক্যামেরায় ধারণ না করে পারিনি।

Picsart_24-10-08_02-02-15-116.jpg

Location
Device:Samsung A33 (5G)

একদিন দুপুরে ভেজা কাপড়-চোপড় নেড়ে দেওয়া জন্য বাসার ছাদে গিয়েছিলাম। সেদিন আকাশ ছিল একদম পরিষ্কার, আর প্রখর রোদ চারপাশে জ্বলজ্বল করছিল। কাপড়গুলো রোদে ভালোভাবে শুকিয়ে নিতে দিতে ব্যস্ত ছিলাম, কিন্তু হঠাৎ করেই পরিবেশের আমেজ বদলে যেতে শুরু করল। রোদেলা আকাশ মুহূর্তের মধ্যেই ঘন কালো মেঘে ঢেকে গেল, যেন প্রকৃতি নিজেই কিছু বলতে চাচ্ছিল।আগাম কোনো ইঙ্গিত ছাড়াই ঝিরঝির করে বৃষ্টি নেমে এলো। রোদ থেকে শুরু করে ঠান্ডা বৃষ্টি – এই পরিবর্তন এতটাই হঠাৎ ঘটে গেল যে মনের মধ্যে এক অদ্ভুত শীতলতা নেমে এল। ছাদের ওপরে দাঁড়িয়ে ভেজা বাতাসের শীতল স্পর্শ অনুভব করছিলাম, আর বৃষ্টির ফোঁটাগুলো যেন আশেপাশের সবকিছুকে ধুয়ে মুছে এক নতুন প্রাণ এনে দিল।

1000033904.jpg

Location
Device:Samsung A33 (5G)


কাঠগোলাপের সাদা মায়ায় মিশিয়ে দিয়ে ভাবি,
অতীতের স্মৃতি যেন মনের কোণে খুঁজে পাই।
নিঃশব্দ বৃষ্টির ফোঁটায় ভিজে ওঠে রঙিন দিন,
সেই মুহূর্তগুলো ফিরে আসে, যেন স্বপ্নের দিন।
মলিন গদ্যের মাঝে হঠাৎ করে ফোটে,
কাঠগোলাপের প্রেমে হৃদয় যেন জেগে ওঠে।

রাতের বেলায় বড় ভাইয়ের অফিসের নিচে গিয়েছিলাম। সেখানে হঠাৎ করে একটি কাঠগোলাপ গাছে চোখ পড়ল। গাছটি ফুলে ফুলে ভরা ছিল, আর তার সৌন্দর্য আমাকে মুগ্ধ করে দিল। দাঁড়িয়ে মনে মনে ভাবছিলাম, যদি একটি ফুল ছিঁড়তে পারতাম! কিন্তু গাছ থেকে ফুল ছিঁড়তে আমার মন সায় দিচ্ছিল না।ঠিক তখনই হঠাৎ নজরে পড়ল, একটি কাঠগোলাপ ফুল মাটিতে পড়ে আছে। মনে হলো, যেন প্রকৃতি নিজেই আমাকে উপহার দিয়েছে। আনন্দে সাথে সাথে সেই ফুলটি তুলে নিলাম এবং যত্ন করে পকেটে রেখে বাসায় নিয়ে আসলাম।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

মোবাইলSamsung A33 (5G)
ধরণ"রেনডম ফটোগ্রাফি📸"
ক্যমেরা মডেলA33 (48+8+5+2)
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

1000024149.png

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ। আমি ঘোরাফেরা, লেখালেখি এবং ফটোগ্রাফি করতে ভালোবাসি। ভ্রমণের মাধ্যমে নতুন জায়গা ও সংস্কৃতি আবিষ্কার করতে আমার আনন্দ লাগে। বিভিন্ন মুহূর্ত ও দৃশ্যকে ক্যামেরার লেন্সে বন্দি করা আমার শখ। লেখালেখির মাধ্যমে আমি আমার ভাবনা, অভিজ্ঞতা ও অনুভূতিগুলো শেয়ার করতে ভালোবাসি। প্রকৃতির সৌন্দর্য, মানুষের জীবনধারা এবং ভ্রমণের অভিজ্ঞতা আমার লেখার মূল অনুপ্রেরণা। আমি প্রতিটি মুহূর্তকে উপভোগ করার চেষ্টা করি এবং সেগুলোকে স্মৃতিতে ধরে রাখি। এসব অভিজ্ঞতা আমাকে নতুন করে জীবনকে দেখার অনুপ্রেরণা দেয়।

1000024154.png

1000024151.gif

Sort:  
 3 days ago 

রেনডম কিছু ফটোগ্রাফি ধারণ করে আমাদের মাঝে শেয়ার করলেও এগুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আসলে ফটোগ্রাফি দেখলেই যেন আমার মনটা ভরে যায়। সত্য কথা ভাই কাঠগোলাপের সৌন্দর্য দেখলে যেন মনটা ভরে যায়।

 2 days ago 

মেঘের ছায়ায় এমন ল‍্যাম্পপোস্ট সত্যি দারুণ। চমৎকার ছিল ফটোগ্রাফি টা। অন্য ফটোগ্রাফি গুলো চমৎকার ছিল। রাতের এক অসাধারণ সৌন্দর্য প্রকাশ ঘটেছে আপনার ফটোগ্রাফি গুলোতে। সবমিলিয়ে অসাধারণ করেছেন ফটোগ্রাফি গুলো ভাই। ধন্যবাদ আপনাকে।।

 3 days ago 

আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। রাতের আকাশের ফটোগ্রাফি গুলো ভীষণ সুন্দর হয়েছে। রাতের আলোকসজ্জার ফটোগ্রাফি গুলোও ভীষণ সুন্দর হয়েছে। কাঠগোলাপ এর ফটোগ্রাফি টা দেখে মুগ্ধ হয়ে গেলাম। বেশ দক্ষতার সাথে প্রতিটা ফটোগ্রাফি ক্যাপচার করেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 days ago 

ফটোগ্রাফি গুলো দেখে একদম মুগ্ধ হয়ে অনেকক্ষণ তাকিয়ে ছিলাম ভাইয়া। এক কথায় অসাধারণ সুন্দর ছবিগুলো।সিরাজগঞ্জের এই ছোট্ট শহরে কি অপরূপ সৌন্দর্য রয়েছে।

 3 days ago 

কাঠগোলাপের ফটোগ্রাফি দেখে আমিও তো কাঠগোলাপের মায়ায় পড়ে গিয়েছি ভাইয়া। সত্যি ভাইয়া এরকম সুন্দর দৃশ্যগুলো দেখতেও ভালো লাগে। আপনি দারুন সব ফটোগ্রাফি গুলো শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো।

 3 days ago 

চমৎকার ফটোগ্রাফি গুলো শেয়ার করলেন আপনি। আপনার শেয়ার করা প্রাকৃতিক দৃশ্যের এত রংবেরঙের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লেগেছে। বিশেষ করে বৃষ্টি ঝরা ফটোগ্রাফিটা খুবই সুন্দর ছিল। এছাড়াও অন্যান্য ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো।

 3 days ago 

আপনারা আজকের ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন। বর্ণনা করেছে অসাধারণ। কাঠ গোলাপ ফুলের ফটোগ্রাফিটি দেখে মুগ্ধ হলাম।

 3 days ago 

জাস্ট ওয়াও ভাই আপনি অনেক দক্ষতার সাথে কিছু ফটোগ্রাফি ক্যাপচার করে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই এরকম সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 yesterday 

আপনার করা রেনডম ফটোগ্রাফি গুলো অনেক ভালো লেগেছে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি যা আসলে ফটোগ্রাফিতে দক্ষ না হলে সম্ভব না।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 67093.90
ETH 2483.23
USDT 1.00
SBD 2.51