❝সিরাজগঞ্জ ক্রসবার-৩ এ গিয়ে উলু ঘাসের অসাধারণ কিছু ফটোগ্রাফি❞

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

সিরাজগঞ্জ ক্রসবার সম্পর্কে আপনাদের আগে কিছু তথ্য দেই।আমাদের সিরাজগঞ্জ শহর যমুনা নদীর তীরে অবস্থিত।যমুনা নদী অনেক খরস্রোতা নদী এটা আপনারা সবাই জানেন।প্রতিবছর সিরাজগঞ্জ শহর নদী ভাঙ্গনের শিকার হয়।নদী ভাঙ্গনের হাত থেকে সিরাজগঞ্জ শহরকে রক্ষা করার জন্য সিরাজগঞ্জ শহরে মোট চারটি বাঁধ নির্মাণ করা হয়েছে।এই বাঁধগুলো নির্মাণ করেছেন চীনার কোন এক কোম্পানি।তাই এই বাঁধ গুলোকে বলা হয় চায়না বাঁধ বা ক্রসবার।তো আমি আর সকালে ক্রসবার-৩ এ গিয়েছিলাম।সেখানে গিয়ে খুব সুন্দর একটি সময় অতিবাহিত করেছি।উলু ঘাসের চমৎকার কিছু ফটোগ্রাফি করেছি।সে সকল ফটোগ্রাফি এখন শেয়ার করব সাথে সংক্ষিপ্ত আলোচনা করব।আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।তো চলুন তাহলে আর বেশি দেরি না করে শুরু করা যাক...


IMG_20230901_035328.jpg

Location
Device:Poco X2

সকাল থেকেই মনটা অনেক খারাপ। কোন কিছুই ভালো লাগতেছে না। আসলে মন খারাপ থাকলে কোন কিছু করেই শান্তি পাওয়া যায় না।ঘুম থকে উঠে কোনমত ফ্রেশ হয়ে সকালের নাস্তা না করে পড়ার টেবিলে বসলাম।পড়ার টেবিলে বসে গ্রামার বইটা সামনে নিলাম।সামনে বই খুলে রেখেছে কিন্তু কোন ভাবেই পড়তে ইচ্ছা করছিলে না।তাই আবার বইখাতা বন্ধ করে জানালার পাশে গিয়ে কিছু সময় দাঁড়িয়ে থাকলাম।মনে মনে ভাবলাম এমন মন খারাপ থাকলে আজকে সারাদিনটাই মাটি হয়ে যাবে।তাই আমার এখন বাইরে গিয়ে একটু ঘোরাফেরা করা দরকার।কারণ ঘোরাফেরা করলে আমার মন ভালো হয়ে যায়।কিন্তু সকাল বেলায় এত রোদের মধ্যে কোথায় যাব এটি আমি ডিসিশন নিতে পারছিলাম না।অনেকক্ষণ ভাবাভাবিক করার পর সিরাজগঞ্জ ক্রসবার-৩ এ যাওয়ার সিদ্ধান্ত নিলাম।অনেকদিন হয়ে গেল আমার এই প্রিয় জায়গাতে যাওয়া হয়নি।আজ আমি কাউকে সঙ্গে নেইনি আমার মন খারাপ ছিল দেখে আমি একাই সেখানে গিয়েছিলাম।


IMG_20230901_035445.jpg

Location
Device:Poco X2

সকাল দশটার দিক প্রচন্ড রোদের মধ্যেই আমি বাসা থেকে একাই বের হয়ে গেলাম।রাস্তায় গিয়ে একটা রিস্কা ঠিক করলাম।রিক্সাওয়ালাকে বললাম মামা ক্রসবার-৩ এ যাব কয় টাকা নিবা।সে বলল ৫০ টাকার দিও।কিন্তু আমার বাসা থেকে সেখানে মাত্র ৩০ টাকা ভাড়া।মন খারাপ ছিল এবং মেজাজটা অনেক গরম ছিল তাই আমি তাকে কিছু না বলে তাই রিক্সায় উঠে পড়লাম।ক্রসবারে যেতে আমার দশ মিনিট সময় লাগলো।গিয়ে দেখি সেখানে কেউ নেই।প্রচন্ড রোদের মধ্যে কেউ থাকবেই বা কিভাবে।কিন্তু আজকে সেখানে অনেক বাতাস ছিল।তাই সেখানে গিয়েই আমার একটু ভালো লাগা শুরু করলো।এরপর আস্তে আস্তে হাঁটতে হাঁটতে ক্রসবারের ভিতর ঢুকে গেলাম।

IMG_20230901_034937.jpg

Location
Device:Poco X2

আমাদের সিরাজগঞ্জ জেলার এটি একমাত্র স্থান যেখানে টারবাইন এর সাহায্যে বিদ্যুৎ উৎপাদন করা হয়।এই ক্রসবারে মোট সাতটি বড় বড় টারবাইন আছে।যমুনা নদীর কূল ঘেঁষে অনেক বড় বড় টারবাইন থাকার কারণে এই জায়গাটি পর্যটক কেন্দ্র হিসেবে পরিচয় লাভ করেছে।প্রতিদিন এখানে অসংখ্য মানুষ ঘুরতে আসে।বিশেষ করে শুক্রবারে হাজার হাজার মানুষ এখানে এসে তাদের সুন্দর সুন্দর সময় অতিবাহিত করে।

IMG_20230901_034946.jpg

Location
Device:Poco X2

তো সকল সকাল সকাল আমি ক্রসবার-৩ এ এসে দেখি টারবাইন গুলো ঘুরছে।টারবাইন ঘোরার সুন্দর দৃশ্যটি দেখে আমার মনটা ভালো হয়ে গেল।ক্রসবার-৩ অনেক বড়।আমি প্রায় ২০ মিনিট ধরে একাই হাঁটতে হাঁটতে ক্রসবার-৩ এর একদম শেষে চলে গেলাম।এখানে গিয়ে দেখি পুরো জায়গা জুড়ে উলু হাসে ভরে গেছে।আসলে এগুলোর নাম যে উলু ঘাস এটা আমার আগে জানা ছিল না।আজকে গুগলে সার্চ দিয়ে এর নাম জেনেছি।নদীর পাড় ঘেঁষে এত এত উলু ঘাস দেখে আমার মনটা আরো বেশি ভালো হয়ে গেল।

IMG_20230901_034924.jpg

Location
Device:Poco X2

আপনারা সবাই জানেন আমি ফটোগ্রাফি প্রেমি মানুষ।ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। তাই এত সুন্দর একটি দৃশ্য দেখে আমি আর চুপ থাকতে পারলাম না।মনের আনন্দে উলু ঘাসের কাছ থেকে অনেকগুলো ছবি তুলে নিলাম।ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে দেখে ফটোগ্রাফি করার সময় আমার মনটা একদম ভালো হয়ে গেল।আমার মনেই ছিল না যে আমার একটু আগে মন খারাপ ছিল। ফটোগ্রাফি করার পর সব মন খারাপ ভুলে গিয়ে মনের আনন্দে ফটোগ্রাফি করলাম।

IMG_20230901_035628.jpg

Location
Device:Poco X2

IMG_20230901_035548.jpg

Location
Device:Poco X2

IMG_20230901_035126.jpg

Location
Device:Poco X2

টারবাইনকে ব্যাকগ্রাউন্ড নিয়ে উলু ঘাসের ফটোগ্রাফি করার সময় আরো অনেক ভালো লাগলো।কারণ এখান থেকে দৃশ্যটি দেখতে খুবই সুন্দর লাগতেছিল।মনটা একদম ভালো হয়ে যাওয়ার পর আমি আর সেখানে বেশিক্ষণ তৈরি করলাম না।সাথে সাথে আমি বাড়ি ফেরার জন্য হাঁটা শুরু করে দিলাম। ক্রসবার-৩ থেকে বের হয়ে একটা রিক্সা নিয়ে ফুরফুরা মন নিয়ে বাসায় ফিরে আসলাম।আজকের দিনে আমার কাটানো খুব সুন্দর একটি মুহূর্ত আপনাদের মাঝে শেয়ার করলাম।এবং সেইসাথে খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি উপস্থাপন করলাম।আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের অনেক ভালো লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝সিরাজগঞ্জ ক্রসবার-৩ এ গিয়ে উলু ঘাসের অসাধারণ কিছু ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 
 last year (edited)

এই ঘাসগুলো সামনাসামনি অনেক দেখেছি কিন্তু এটার নাম যে উলু ঘাস সেটা আজই প্রথম শুনলাম। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আপনার তোলা প্রত্যেকটি ছবি আমাকে মুগ্ধ করেছে। সুন্দর এই ছবিগুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক সুন্দর একটি পোস্ট আপনার মাধ্যমে দেখতে পেলাম ভাইয়া। উলু ঘাসের ছবি গুলো দেখতে চমৎকার লাগছে। এই ঘাসের ফটোগ্রাফি আজ আমি প্রথম দেখলাম। এর আগে কখনো দেখা হয়নি। ধন্যবাদ আপনাকে উলু ঘাস আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আসলেই ভাই মন খারাপ থাকলে আর কিছুই ভালো লাগেনা। উলু ফুলের প্রতিটি আলোকচিত্রই অনেক বেশি সৌন্দর্যদায়ক হয়েছে। বিকালের সূর্যের সাথে উলু ফুলের আলোকচিত্র গুলো দেখতে অনেক সুন্দর লাগছে। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 last year 

সিরাজগঞ্জে আমি কখনোই যায়নি৷ তবে আপনার কাছ থেকে সিরাজগঞ্জের ফটোগ্রাফি গুলো দেখতে পেরে খুবই ভালো লাগলো৷ অসাধারণ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনি৷ এরকম ফটোগ্রাফি আমি কখনোই দেখিনি৷

 last year 

উলু ঘাসের বেশ চমৎকার ফটোগ্রাফি করেছেন ভাই। এই কাজগুলো দেখতে এমনিতেই অনেক সুন্দর। আপনার ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাই। মানতেই হবে আপনি বেশি সুন্দর ফটোগ্রাফি করেন। এত সুন্দর ভাবে ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68322.00
ETH 2716.26
USDT 1.00
SBD 2.74