❝সমুদ্র পাড়ের সূর্যাস্ত অংকন❞ By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

অনেকদিন পর আজকে আবার আপনাদের মাঝে পেন্সিল এর সাহায্যে একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করে দেখাবো।অনেকদিন হলো আপনাদের মাঝে কোন চিত্র অংকন উপস্থাপন করা হয় না। তাই ভাবলাম আজকে আমাদের মাঝে একটি চিত্র অংকন উপস্থাপন করি।একটি ছেলে এবং একটি মেয়ে সমুদ্রের পাড়ে সূর্যাস্ত উপভোগ করছে এরকম একটি দৃশ্য আমি পেন্সিল এর সাহায্যে তুলে ধরার চেষ্টা করেছি।আশা করি আমার চিত্র অংকনটি আপনাদের সবার অনেক ভাল লাগবে। তো চলুন শুরু করা যাক।

InShot_20220426_123821014.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
  • সাদা কাগজ
  • পেন্সিল
  • কম্পাস
ধাপ-১👇
IMG_20220426_041214.jpgIMG_20220426_041035.jpg

সাদা কাগজে কম্পাস দিয়ে বড় একটি বৃত্ত অঙ্কন করলাম।এবং বৃত্তের মাঝখান দিয়ে পেন্সিল দিয়ে দাগ দিলাম।

ধাপ-২👇
IMG_20220426_041156.jpgIMG_20220426_041136.jpg

সূর্য অংকন করার জন্য বৃত্তের মাঝখানে আরেকটি ছোট একটি বৃত্ত অংকন করলাম।

ধাপ-৩👇
IMG_20220426_041115.jpgIMG_20220426_041242.jpg

সমুদ্রের পাড় বোঝাতে বৃত্তের নিচে আরেকটি দাগ দিলাম।এবং সমুদ্রের পাড়ে কিছু নারিকেল গাছ অংকন করা শুরু করলাম।

ধাপ-৪👇
IMG_20220426_041325.jpgIMG_20220426_041401.jpg

নারিকেল গাছ অংকন করা শেষ করলাম। এবং অন্যপাশে আর একটি পাতাবিহীন গাছ অংকন করলাম। নারিকেল গাছের পাশে কিছু পাখি অংকন করলাম।

ধাপ-৫👇
IMG_20220426_041443.jpgIMG_20220426_041525.jpg

এরপর সমুদ্রের পানি অংকন করলাম এবং সমুদ্রের পাড় অংকন করলাম।

ধাপ-৬👇
IMG_20220426_041632.jpgIMG_20220426_041740.jpg

এরপর সমুদ্রের পাড়ে একটি ছেলে ও একটি মেয়ে অঙ্কন করলাম, যারা সমুদ্রপাড়ের সূর্য অস্ত উপভোগ করছে।আর এভাবেই আমি আমার চিত্র অংকন শেষ করলাম।

উপস্থাপন👇

IMG_20220426_123507.jpg

আজ আমি আপনাদের মাঝে সমুদ্রপাড়ের সূর্যাস্তের প্রাকৃতিক দৃশ্য অংকন করে উপস্থাপন করলাম।যেখানে একটি ছেলে এবং একটি মেয়ে সমুদ্রের পাড়ে বসে থেকে সূর্যাস্ত উপভোগ করছে।বাস্তবে এরকম দৃশ্য উপভোগ করতে আমার খুবই ভালো লাগে। তাই এরকম একটি চিত্র পেন্সিল এর মাধ্যমে তুলে ধরলাম এবং আপনাদের সবার মাঝে শেয়ার করলাম। আশা করি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝সমুদ্র পাড়ের সূর্যাস্ত অংকন❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

একটি বৃত্তের ভেতর সমুদ্র পাড়ের দৃশ্যটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে সমুদ্রপাড়ের পুরো চিত্র অংকন টি নিখুঁত ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি সমুদ্রপাড়ের চিত্রাংকনটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্যে করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এক কথায় অসাধারন একটি চিত্রাংকন করেছেন। খুবই ভালো লেগেছে আপনার বৃত্তের ভেতর সমুদ্র পাড়ের সূর্যাস্ত অংকন। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 
 2 years ago 

খুব সুন্দর একটা চিত্র অঙ্কন করেছেন পেন্সিল এর মাধ্যমে। যথাযথ বর্ণনা এর মাঝে মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন, এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভাল থাকবেন সুস্থ থাকবেন এই কামনা করি।

 2 years ago 

আমার তৈরি সমুদ্রপাড়ের চিত্রাংকনটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্যের আমাকে উৎসাহিত জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আশা করি সামনে আরো ভালো ভালো সুন্দর সুন্দর দৃশ্য একে আমাদের সাথে তুলে ধরবেন ভালো থাকবেন ভাই।

 2 years ago 

একটি বৃত্তের ভেতর সমুদ্রপাড়ের সূর্যাস্তের দৃশ্য আপনি দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন 😍
আপনার চিত্রাংকন টি দেখে কক্সবাজারে যাওয়ার ফিলিংস পেলাম ☺️
খুব নিখুঁত হাতের কাজ দেখিয়েছেন আপনি সত্যি মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া।

 2 years ago 

আপনার চিন্তাধারা অনেক সুন্দর এ জন্য এতো সুন্দর একটি চিত্রাঙ্কন করতে পারছেন। আপনি একটি বৃত্ত থেকে অসাধারণ একটি চিত্রাঙ্কন করেছেন করেছেন। আপনার চিত্রাঙ্কন অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে, শুভকামনা রইলো ভাই।

 2 years ago 

আমার তৈরি সমুদ্রপাড়ের চিত্রাংকনটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্যে করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সমুদ্র পাড়ের সূর্যাস্ত অপরূপ সৌন্দর্য আপনার এই চিত্রাংকন এর মাধ্যমে ফুটে উঠেছে। আসলেই দেখতে খুবই সুন্দর লাগছে এই পরিবেশটি। আপনার দক্ষতা আপনার এই আর্ট টি এর মাধ্যমে প্রকাশ পেয়েছে। দেখে ভালো লাগলো ভাইয়া।আপনার পরবর্তী আর্ট এর অপেক্ষায় রইলাম ভাইয়া । ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি সমুদ্রপাড়ের চিত্রাংকনটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্যে করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন। চিত্রাংকন টি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। পেন্সিল দিয়ে আপনি খুব চমৎকারভাবে এটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার তৈরি সমুদ্রপাড়ের চিত্রাংকনটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্যে করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি বেশ দারুন দক্ষতা সম্পূর্ণ অংকনে। এর আগেও দেখেছি। সমুদ্রপাড়ে সূর্যাস্তের অংকন পেন্সিলের মাধ্যমে এ দারুন ভাবে সম্পন্ন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল প্রিয় বন্ধু আমার।

 2 years ago 

আমার তৈরি সমুদ্রপাড়ের চিত্রাংকনটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্যে করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সমুদ্র পাড়ের সূর্যাস্ত অংকন টি আমার কাছে খুবই ভালো লাগে। দেখে বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে নিখুঁতভাবে অংকটি সম্পন্ন করেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার তৈরি সমুদ্রপাড়ের চিত্রাংকনটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। এত সুন্দর একটি মন্তব্যে করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60832.40
ETH 2912.20
BNB 525.30
SBD 2.31