বন্ধুদের সাথে ডাব চুরি করার গল্প🍑 By mohamad786 [10% Beneficiary @shy-fox]steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

বন্ধুদের সাথে কাটানো দিনগুলো কখনই ভোলা যায় না। বিশেষ করে হাই স্কুল লাইফের দিনগুলো ছিল অসাধারণ। বন্ধুদের সাথে হাজারো স্মৃতি জড়িয়ে রয়েছে এই হাই স্কুল জীবনের। আসলে আমার জীবনের শ্রেষ্ঠ দিনগুলা ছিল হাইস্কুলের। কারণ আমরা অনেক বন্ধু ছিলাম দলগতভাবে থাকতাম। কত আনন্দ কত মজা করতাম। সেই দিনগুলো স্মৃতি পাতায় রয়ে গেছে,আজকে আমার খুব মনে পরছে। কারণ বন্ধুদের সাথে কত স্মৃতি জড়িয়ে আছে সেই দিনগুলো যা বলার মত নয়। বিশেষ করে বন্ধুদের সাথে ঘোরাফেরা বন্ধুদের সাথে দুষ্টামি সেই দিনগুলো খুব মনে পরছে। আসলে তখন ছিল না বাধা, মন যা চায়তো তাই করতে পারটাম। আজকে আমি আপনাদের সাথে সেই স্মৃতির পাতা থেকে একটি গল্প শেয়ার করতে এসেছি। সেই গল্পটি হল আমরা ৫ জন বন্ধু মিলে রাতের বেলা স্যার এর বাড়ি নারিকেল গাছ থেকে ডাব চুরি করেছিলাম। সেই দিনটা খুবই মনে পরছে। তাই আজকে এই গল্পটি আপনাদের সাথে শেয়ার করতে আসলাম।

boys-gbb15e7e42_1920.jpg

আমি তখন ক্লাস ৮ম শ্রেণীতে পড়াশোনা করি। আমরা পাঁচজন বন্ধু সবসময় একসাথেই থাকতাম এবং প্রায় সময় কাছাকাছি থাকটাম। আমার বন্ধু রনি খুব বেশী দুষ্টামি করতে ক্লাসে। আর আমাদের দুষ্টামি করার জন্য অনেক বেশি মার খাওয়া হতো। তবে বেশিরভাগ রফিক স্যার আমাদের বেশি মারতো। আমাদের গণিত ক্লাস নিতেন রফিক স্যার।এক দিন রফিক স্যার ক্লাসের পরীক্ষার আয়োজন করলো।আমরা মোটামুটি পরীক্ষা দিলাম।পরীক্ষা কোন রকম দিলাম। মোটামুটি পাস নাম্বর উঠলো। আর রনির অবস্থা খুবই খারাপ। রনি এমনিতেই অনেক দুষ্টামি করছে তার পরে স্যারের কাছে অংক পেয়েছে মাত্র ২০। ১০০ নাম্বারয়ের মধ্যে পেয়েছে ২০। সাথে সাথে রফিক স্যারের মাথা হয়ে গেল গরম।রনিকে সামনে ডেকে নিয়ে বেত দিয়ে ৫ টা বাড়ি মারলো।মার খেয়ে রনির অবস্থা খুবই খারাপ।রাগে রনি বললো স্যারকে কিছু করতেই হবে। স্যারকে আমি একটা শিক্ষা দিব। আজকে স্যারের বাড়ি থেকে ডাব চুরি করবো। তোরা সবাই রেডি থাকিস। সেদিন আমি প্রথম ডাব চুরি করতে গিয়েছিলাম রনির সাথে।


বাড়িতে বলেছিলাম আজকে রনিদের বাড়িতে পিকনিক আছে। আমরা সকল বন্ধুরা রনিদের বাড়িতে থাকব। আজকে বাড়িতে আসবো না। তারপরে রনিদের বাড়িতে আমরা মোটামুটি অনেক আনন্দের সাথে ছিলাম। যখন এগারোটা বাজবে তখন রনির চাচাতো ভাইকে সাথে নিয়ে রফিক স্যারের বাড়ি দিকে যাচ্ছিলাম।রফিক স্যারের বাড়ি রনিদের বাড়ির পাশেই ছিলো।রনি চাচাতো ভাই গাছে উঠতে খুবই ভালো পারে। তাই রফিক স্যারের বাড়িতে এসে আমরা তাকে গাছে তুলে দিলাম। সে গাছ থেকে ডাব পাড়তে লাগলো। আমি নিচে অনেক ভয়ে ছিলাম। সত্যি আমার সেদিন হাত-পা কাঁপতে ছিলো কারণ আজকে প্রথম চুরি করতে এসি।এরকম ঘটনা এর আগে কখনো ঘটেনি।রনি বলল গাছে যতটা গুলো ছোট বড় ডাব আছে সব ডাব পারবি। যাতে একটাও না থাকে। স্যার যাতে বুঝতে পারে যে তার কাছে থেকে কেউ ডাব চুরি করেছে। তার জন্য একটু আফসোস হয়। তাই সব ডাব পেরে অনেক সাবধানে রনিদের প্রাথমিক বিদ্যালয়ে ছাদে নিয়ে খাওয়া শুরু করি।আমরা মানুষ ছিলাম ৬ জন কিন্তু ডাব ছিল অনেক। আমরা ডাব খেতে খেতে আর খাওয়ার ইচ্ছাই হল না। তখন ডাবগুলো আমরা পাশের পুকুরে ফেলে দিয়ে। তারপর রনিদের বাড়িতে এসে ঘুমিয়ে যাই।


bike-g762d1f8ea_1920.jpg

ওটাই ছিল আমার জীবনের প্রথম ডাব চুরি।রনিদের সাথে সেদিন অনেক মজা করেছিলাম। পরের দিন আমরা স্কুলে এসেছি, স্কুলে এসে রফিক স্যারের ক্লাসে অংক করতেছিলাম। তখন রফিক স্যার বলল গতকাল আমার বাড়িতে কারা যেন সব ডাব চুরি করে নিয়ে গেছে। তোরা কেউ জানিস ডাব কারা চুরি করে। যদি জানিস আমাকে বলিস তো।তখন রনি বলল ঠিক আছে স্যার আপনার বাড়িতে ডাব চুরি করেছে। এটা কোন কাজ করেছে, আমরা অবশ্যই খোঁজ নিবো। কে চুরি করেছে আমরা বের করব। স্যার বলল ঠিক আছে তোরা যা আজকে ভালো লাগতেছে না। আসলে মনটা খুব খারাপ। সব ডাব চুরি করেছে।আমি রনিকে বললাম রনি স্যারের বাড়িতে ডাব চুরি করেছে কারা ভালো করে খোঁজ নিস তো। এটা একদমই ঠিক করেনি। সত্যিই অনেক মজা হচ্ছিল হাসতে পারতেছিলাম না তখন।


আজকে হঠাৎ বাজারে সেই রফিক স্যারের সাথে দেখা হয়ে গেছিল, যার কারণে সেইদিনের গল্পটা মনে পড়ে গেল। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমারবন্ধুদের সাথে ডাব চুরি করার গল্পটি আপনাদের ভাল লেগেছে।

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

শেষমেষ কিনা স্যারের বাড়ির ডাব চুরি 😅😅। একেবারে ভিন্ন রকমের ঘটনা পড়লাম। আসলে ছোটবেলায় আমরা যেমন দুষ্টু থাকি তেমনি আমাদের চিন্তাধারা গুলো ভিন্ন থাকে। আপনার লেখাগুলো পড়ে ভালো লেগেছে ভাইয়া।
হয়তো সবগুলো ডাব না পারলে শান্তি করেই খেতে পারতেন। যেহেতু বেশি হয়েছে তাই তো ফেলে দিতে হয়েছে।

 2 years ago 

আপনাকে ধন্যবাদ আপু

 2 years ago 

বন্ধুদের সাথে অনেক আনন্দময় মুহূর্ত উপভোগ করা যায়। সেই স্মৃতিগুলো বার বার মনে পড়ে যায়। তবে আপনার জীবনের প্রথম চুরি করেছিলেন তাও আবার স্যারের বাড়িতে এবং সব গুলো ডাব চুরি করে প্রাথমিক বিদ্যালয়ের ছাদে বসে খেয়েছেন। আপনার গল্পটা পড়ে ভালই লাগলো।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

এটা ঠিক বলেছেন যে হাই স্কুলে থাকাকালীন বন্ধুদের সাথে একটু অন্যরকম সম্পর্ক থাকে আর ঐ বয়সটাই থাকে দুষ্টুমি করে বেড়ানোর এখন তো মিস করারই কথা, সুন্দর সময় যে ফেলে এসেছে সবাই। স্যার যে রনিকে মেরেছে এটা তো স্যার কোন দোষের কাজ করেনি কারণ রনি ফেল করেছে শাস্তি স্বরূপ একটু মার দিতেই পারে। আবার ওই বয়সের ছেলেদের যেটা করা উচিত রনি সেটাই করেছে। ডাবগুলো চুরি করা সার্থক হয়েছে স্যার কে তো সত্যি আপসেট করতে পেরেছে ।আসলেই গল্পটা ভালো লিখেছেন আপনি।

 2 years ago 

এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনি একটা চোর ভাইয়া 😁। আপনাকে এখন থেকে চোর ভাইয়া বলে ডাক বো 🥴। নাম্বারও
কম পেয়েছেন আবার স্যারের বাড়িতে চুরি ও করেছেন, তার উপর আবার কতগুলো ডাব না খেয়ে নষ্ট করে দিয়েছে ☹️। আবার স্যারের সামনে ভালো সাজা 😳। লা জাবাব !! বহাত বুরা হে আপ লোক🤣। যাইহোক মজা পেলাম আপনার প্রথম চুরির গল্পটি শোনে হি হি হি ।

 2 years ago 

নষ্ট না করে উপায় ছিল না। অনেকগুলো ডাব ছিল খেয়ে শেষ করতে পারিনি। তবে প্রথম চুরি ছিল তার পরে কিন্তু আর করিনি।

 2 years ago 

আপনার স্কুল জীবনে গল্পটি পড়ে খুব ভালো লাগলো। পাঁচজন বন্ধু মিলে ডাব ছুরি গল্পটি লেখলে তাও অষ্টম শ্রেণী থাকা অবস্থায়। এবং ক্লাসে দুষ্টামির কারণে অনেক মার খেতেন। রফিক স্যারের আপনাদেরকে শাসন করতে এবং অংক পরীক্ষা দিয়ে আপনার বন্ধুর রনি বিশ নাম্বার পেয়েছেন। তাকে রফিক স্যার পাঁচটি বেতের আঘাত করলেন। খুব সুন্দর করে আপনাদের স্কুল জীবনের কাহিনী আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপু

 2 years ago 

বন্ধুদের সাথে একসঙ্গে হয়ে ডাব চুরি করার গল্পটি পড়ে অনেক ভালো লাগলো ভাই। আমরা যখন সব বন্ধুরা একসঙ্গে ছিলাম তখন বিভিন্ন ধরনের কাজ করে বেড়াতাম। কিন্তু সময়ের সাপেক্ষে সবকিছু হারিয়ে দেখেছি।
আর আপনার সেই গল্পটি পড়ে পুরানো দিনের কথাগুলো মনে পড়ে গেল।
আপনার জন্য শুভ কামনা রইল

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাই

 2 years ago 

আমার মনে হয় এই স্মৃতি সবারই রয়েছে। একটি সময় থাকে যখন বিভিন্ন নারিকেল গাছের ডাব চুরি করি খাওয়া হয়। আমার নিজেরও এ ধরনের অনেকগুলো ঘটনা মনে রয়েছে। আপনার এই চমৎকার ঘটনাটি ও আমার ভীষণ ভালো লেগেছে। স্যারের বাড়ির ডাব চুরি করার পুরো গল্পটাই অসাধারণ ছিল। স্যারের বাড়ির ডাব চুরি করে স্কুলের ছাদে বসে খাওয়া আসলেই অনেক মজাদার এবং ভয়াবহ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63281.14
ETH 2674.11
USDT 1.00
SBD 2.79