সিরাজগঞ্জের তাঁতবস্ত্র ও হস্তশিল্প মেলা সুন্দর কিছু ফটোগ্রাফি🌹 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

সিরাজগঞ্জে প্রতিবছর ঐতিহ্যবাহী তাঁতবস্ত্র ও হস্তশিল্প মেলার আয়োজন করা হয়। এই মেলার আয়োজন থাকে একমাস। একমাস ধরে মেলার জাঁকজমক আয়োজন থাকে। আর হাজার হাজার মানুষ এই মেলাতে আসে। সত্যিই মেলার সৌন্দর্যময় পরিবেশ আমার মুগ্ধ করেছে। তাই আমি মেলাতে এসেছি এবং এই মেলায় এসে অনেক সুন্দর সুন্দর মুহূর্ত এবং সুন্দর দৃশ্য দেখতে পেলাম। আসলে এখানে তাঁতশিল্প অনেক রকমের কাপড় দেখতে পাওয়া যায় এই মেলাতে। এখানে কম মূল্য বিক্রি করা হয়। আর এখানে সবচাইতে কম দামে বিক্রি করা হয় বলে মেলাতে কেনার অনেক চাহিদা থাকে।মেলাাে কেন্দ্র করে অনেক শিল্প এবং হস্তশিল্প দেখতে পাওয়া যায়। তাই আজকে আমি মেলাতে ভ্রমণ করে কিছু ফটোগ্রাফি করেছি।তাই আপনাদের সাথে শেয়ার করলাম।


IMG_20221111_230157.jpg

সিরাজগঞ্জের ঐতিহ্যবাহী তাঁতবস্ত্র ও হস্তশিল্প মেলার গেইটে খুবই সুন্দরভাবে তৈরি করা হয়েছে। আমি সকালবেলা এসেছিলাম সিরাজগঞ্জ শহরের প্রাণকেন্দ্রে বাজার স্টেশনে। এসে দেখতে পেলাম এই হস্তশিল্প মেলার আয়োজন করা হয়েছে এবং খুবই সুন্দরভাবে গেইট তৈরি করা হয়েছে। তাই আমি রাতে মেলা পরিদর্শন করার জন্য আসলাম। রাতে গেইটটি আরও সুন্দর লাগছিলো।


IMG_20221111_215244.jpg

IMG_20221111_215203.jpg

location

মেলার ভিতরে প্রবেশ করে আমি তাত শিল্পীর দোকানগুলো দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। এখানে হাজার হাজার রকমের শাড়ি রয়েছে এবং যার কারণে এই শাড়িগুলোর দাম খুবই কম দামে বিক্রি করা হচ্ছিলো। সত্যিই খুবই সুন্দরভাবে সাজানো ছিল।দোকানে সুন্দরভাবে সাজানো গোছানো দেখে আমার খুবই ভালো লাগলো।


IMG_20221111_215150.jpg

IMG_20221111_214914.jpg

location

যেহেতু তাঁত শিল্প মেলার আয়োজন, তাই মেলার ভিতরে আমি শীতকালীন পোশাক দেখতে পেলাম। বিশেষ করে ব্লেজার গুলো দেখে খুবই ভালো লাগলো। আর এই মেলার কারণে ব্লেজার গুলোর দাম অনেক কম ছিল। হাজার হাজার রকমের ব্লেজার দেখে খুবই ভালো লাগলো। আর দোকানে খুবই সুন্দরভাবে সাজিয়ে রেখেছে।


IMG_20221111_215140.jpg

IMG_20221111_215022.jpg

location

তারপরে আমি হস্তশিল্পের দিকে চলে আসলাম। হস্তশিল্প দিকে এসে দেখতে পেলাম মেয়েদের হাজার রকমের সৌন্দর্যময় চুড়ি। আর এই হাতের চুড়িগুলো সত্যি আমার খুবই ভাল লাগল। আমি প্রথমই কাচের চুড়ি গুলো দেখতে ছিলা।ম তারপরে দেখতে পেলাম অনেক সুন্দর সুন্দর বিভিন্ন চুড়ি, এইনগুলো দেখে খুবই ভালো লাগলো। তাই ছোট বোনের জন্য আমি একটি চুড়ির বক্স কিনলাম।


IMG_20221111_215052.jpg

IMG_20221111_214942.jpg

location

এই মেলাতে মেয়েদের রূপ সুন্দর ভাবে ফুটিয়ে তোলার সাজানো গোছানোর জন্য বিভিন্ন জিনিস দেখতে পেলাম। তাদের মুখের চর্চার জন্য অনেক রকমের কসমেটিক ছিল।তারপর কানের দুল দেখলাম। হাজার হাজার রকমের কানের দুল ছিল সত্যি দেখে খুবই ভালো লাগলো।


IMG_20221111_215039.jpg

IMG_20221111_214953.jpg

location

মেলাতে আমি অনেক ধরনের পুতুল দেখতে পেলাম। হাজার রকমের টেডিবিয়ার ছোট ছোট বাচ্চাদের খেলাধুলার জন্য। সত্যিই এই টেডিবিয়ার গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। তাই আমি ছোট একটি পুতুল টেডিবিয়ার কিনলাম আমার ছোট ভাগ্নির জন্য।


IMG_20221111_215125.jpg

IMG_20221111_215108.jpg

location

ঐতিহ্যবাহী তাঁতবস্ত্র ও হস্তশিল্পের মেলা ভ্রমণ করতে পেরে খুবই ভালো লেগেছে। তাই সুন্দর কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। এই মেলা একমাসব্যাপী থাকবে। তাই আবারও যাব এবং তখনও আরো বন্ধুদের সাথে ভ্রমণ করব। আজকের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি এই মেলার ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভাল লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৬ প্রো
ধরণসিরাজগঞ্জের তাঁতবস্ত্র ও হস্তশিল্প মেলা সুন্দর কিছু ফটোগ্রাফি।
ক্যমেরা মডেলনোট ৬ প্রো
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

তাঁতবস্ত্র ও হস্তশিল্প মেলা মুহূর্ত উপভোগ করেছেন এবং সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আসলে এই মেলার আয়োজন দেখতে আমার খুবই ভালো লাগলো। এটি আসলেই ঐতিহ্যবাহী ধরে রাখার জন্য, একটি মেলা ফটোগ্রাফি ভালো লাগলো আমার।

 2 years ago 

মতামতের জন্য ধন্যবাদ দাদা

 2 years ago 

ভাইয়া এখন যে সিজন এ সিজনে প্রত্যেক জায়গায় এখন এরকম তাঁত শিল্প মেলা হয়। তবে আপনি প্রত্যেকটি সুন্দর সুন্দর ছবি আমাদের মাঝখানে উপহার দিয়েছেন। আপনার দ্বারা আমরা একটি মেলা দেখতে পেলাম।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66