🏵️সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি🌹By mohamad786 [10% Beneficiary @shy-fox]steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

অনেকদিন পর আমার ফুফির বাসায় আসলাম।ফুফির বাসায় এসে খুবই ভালো লাগলো। কারণ ফুফির বাসা ছাদের খুবই সুন্দর ফুলের বাগান করেছে। আর এই ফুলের সৌন্দর্যময় দৃশ্য গুলো দেখতে আমার খুবই ভালো লাগলো অনেক সুন্দর সুন্দর ফুল ফুটে রয়েছে। এই বাগানের দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। তাই সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছি আমার বাংলা ব্লগ পরিবারের সকলের সাথে শেয়ার করার জন্য, আশা করছি ফুফির ফুলের বাগানের এই ফুলের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে।


IMG_20220930_151733.jpg

প্রথমে আমি আপনাদের সাথে শেয়ার করলাম কাঁটামুকুট ফুলের ফটোগ্রাফি। এই ফুলগুলো আমার অনেক বেশি ভালো লাগে। বাসার ছাদে এই ফুলগুলোর দেখতে পেয়ে আমার খুব ভালো লাগলো। তাই আমি ফটোগ্রাফি করলাম। আসলে কাঁটামুকুট ফুলগুলো দেখতে অনেক সুন্দর লাগে আমার কাছে।


IMG_20220930_151247.jpg

IMG_20220930_151233.jpg

location

তারপরে আমি দেখতে পেলাম নয়নতারা ফুল, আর নয়ন তারা ফুল গুলো দেখতে খুবই সুন্দর। এই ফুলগুলো দেখে আমার অনেক বেশি ভালো লাগে কারণ নয়নতারা ফুল প্রায় সকলেরই প্রিয়। নয়নতারা ফুল দেখতে অনেক ভালো লাগে আমার।বাসার ছাদে নয়নতারা ফুল দেখতে পেয়ে আমার অনেক বেশি ভালো লেগেছে।তাই এই ফুলগুলোর আমি ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম।


IMG_20220930_151141.jpg

IMG_20220930_151120.jpg

location

গোলাপ ফুল আমার খুবই প্রিয়। আর অনেক ধরনের গোলাপ ফুল রয়েছে। তার মধ্যে সাদা গোলাপ অন্যতম। আমি এই বাগানে সাদা গোলাপ দেখতে পেলাম। সাদা গোলাপ আমার খুবই ভালো লাগেছে। তাই এই সাদা গোলাপের ফটোগ্রাফি করলাম।


IMG_20220930_151101.jpg

location

সাদা গোলাপ ফুলের সাথে লাল গোলাপ ফুলও ছিল। আর লাল গোলাপ সবারই অনেক প্রিয় হয়। আর লাল গোলাপ ফুল দেখতে পেয়ে আমার খুব ভালো লাগলো। আসলেই বাগানে অনেক রকমের ফুল রয়েছে।


IMG_20220930_151042.jpg

location

তারপরে আমি দেখতে পেলাম বোতাম ফুল। এই ফুলগুলোকে বোতাম ফুল বলা হয়। এই ফুলগুলো আমি প্রথম দেখলাম। দেখে আমার খুবই ভালো লাগলো। তাই সেগুলো ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম।


IMG_20220930_151346.jpg

location

তারপর আমি দেখতে পেলাম অনেক সুন্দর ফুল। এই ফুল নাম আমার বন্ধু বললো ঘাসফুল। কিন্তু ফুলের নাম হয়তো আরো অন্যটা রয়েছে। তবে ঘাসফুল নামে এই ফুলটি পরিচিত দেখে খুবই ভালো লাগলো।


IMG_20220930_151210.jpg

location

কাঁটামুকুট ফুলের আরো অনেক জাত রয়েছে।অনেক গুলো জাত আমি এই বাগানে দেখতে পেলাম। আর বাগানের ফুলের ফটোগ্রাফি গুলো করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। এই সৌন্দর্যময় ফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে পেরে আমার অনেক বেশি ভালো লাগছে। আশা করছি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভাল লাগবে।


IMG_20220930_151326.jpg

IMG_20220930_151301.jpg

location

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৬ প্রো
ধরণসুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি
ক্যমেরা মডেলনোট ৬ প্রো
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার ফুফির বাসায় ছাদের উপর দারুন ফুলের বাগান করেছে। আসলে এরকম সৌন্দর্য উপভোগ করতে সবাই পছন্দ করে তাছাড়া আমি ফুলের ফটোগ্রাফি করতে খুবই পছন্দ করি। আপনার করা ফুলের ফটোগ্রাফি গুলো বেশ ভালো লাগলো। অনেক সুন্দর মুহূর্ত উপভোগ করেছেন ফুলের ফটোগ্রাফির মাধ্যমে।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি আপনার ফুপির বাসায় বেড়াতে গিয়েছেন জেনে ভালো লাগলো। সত্যিই আপনার ফুপির বাসার বাগানের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আসলে অনেকেই আছে যারা গাছ লাগাতে অনেক পছন্দ করে। বিশেষ করে ফুলের গাছ লাগাতে বেশি পছন্দ করে। আপনার ফুপি একজন সৌখিন মানুষ বুঝতেই পারছি। আসলে গাছ প্রেমী মানুষদের খুবই ভালো লাগে। ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ আপু

 2 years ago 

অনেকদিন পর আপনি আপনার ফুফির বাসায় এসে খুব সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেনতো। আপনার ফুফির বাসার ছাদে তো বিভিন্ন ধরনের গাছ আছে সবসময় এরকম ফুল ফুটে থাকলে দেখতে ভালই লাগে ।কাটা মুকুট ফুলগুলো আমারও অনেক পছন্দ থোকায় থোকায় ধরে থাকে দেখতে অপূর্ব লাগে। আপনার ফুপির বাসার ছাদে বিভিন্ন রকমের কাটা মুকুট আছে শুনে ভালো লাগলো। বোতাম ফুল আমিও আগে কখনো দেখিনি আজকেই প্রথম দেখলাম। প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের পেয়ে খুবি ভালো লাগছে।

 2 years ago 

আপনার ফুফুর বাসায় ছাদেতো দেখছি খুব সুন্দর ফুলের বাগান রয়েছে। চমৎকার ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। সবগুলো ফুলের ফটোগ্রাফি অসাধারণ হয়েছে। আমার কাছে ঘাসফুল এবং সাদা গোলাপ ফুলের ফটোগ্রাফিটি ভীষণ ভালো লেগেছে। সাদা গোলাপ আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

মতামতের জন্য ধন্যবাদ আপু

 2 years ago 

দারুন হয়েছে ভাইয়া আপনার ফটোগ্রাফিগুলো। প্রথম আর শেষ ফুলটি আমার অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর এই ফটোগ্রাফিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ আপু

খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন অসাধারণ ফুল গুলো দেখতে। সেখানে কাটা মুটুক ফুলগুলো অসাধারণ দেখতে হয়েছে। কাটা মুটুক ফুলগুলো আমার খুব ভালো লেগেছে। আপনার ফুপির বাসায় ছাদে অসাধারণ একটি ফুলের বাগান আছে সত্যি এটা আমার খুব ভালো লেগেছে । আশা করি খুব সুন্দর একটি মুহূর্ত আপনি কাটিয়েছেন ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago (edited)

মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago (edited)

ভাইয়া আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে কাটা মুকুট ফুল গুলো দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয় লাগছে। ছোট ছোট ফুল বিভিন্ন রঙে ডিজাইন করা অসাধারণ একটি ফুল হল কাটা মুকু ট ফুল। কাটা মুকুটের আমিও বিভিন্ন জাত দেখেছি তবে এই রংয়ের ফুল আমি আগে আর দেখেনি। নয়ন তারা এবং সাদা গোলাপের ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। সাদা গোলাপের ঘ্রাণও খুব সুন্দর হয়ে থাকে।

 2 years ago 

মতামতের জন্য ধন্যবাদ আপু

 2 years ago 

এখন শহরের প্রায় বাসার ছাদেই এমন ছাদ বাগান দেখা যায়। অনেকেই আছেন ছাদে শাকসবজি এবং ফলের বাগান করে আবার অনেকেই আছে ফুলের বাগান করেন। ফুল আমার অনেক ভালো লাগে সেটা যে ফুলি হয়ে থাকুক না কেন। আপনার ফুপির বাসার সবথেকে খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

আমিও ফুলের ফটোগ্রাফি করতে অনেক ভালবাসি। ফুলের ফটোগ্রাফি করার মজাই অন্যরকম। আপনার ফুফির ছাদের বাসায় বিভিন্ন ধরনের ফুলের ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হলাম। মুকুট কাটা ফুলটা আমারা নতুন দেখা। সুন্দর করে ফটোগ্রাফি গুলো করে আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।।

 2 years ago 

আপনার মতামতের পেয়ে খুবি ভালো লাগছে

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33