“রানী ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি ও এর উপকারিতা” By mohamad786 [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আজ আমি আপনাদের মাঝে ভিন্ন একটি ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি। এই ফুলটির নাম রানী ফুল। এই প্রথমবার আমি এই ফুলটি দেখলাম এবং ফুলের নামটি জানতে পারলাম।রানী ফুলের কিছু ফটোগ্রাফি এবং ফুল সম্পর্কে কিছু তথ্য আজ আপনাদেরকে উপস্থাপন করার চেষ্টা করব। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। তো চলুন তাহলে আর বেশি দেরি না করে শুরু করা যাক.....


IMG_20220818_161940.jpg


রানী ফুল🌸
Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

রানী ফুল ছোট ছোট ঝোপ আকৃতির। গাছ ছোট ছোট ঝোপ নিয়ে এই ফুল গাছগুলো গঠিত। যে জায়গায় ফুল গাছগুলো দেখা যায় সে জায়গায় একদম ঝোপ হয়ে যায়। থোকা থোকা ফুল ধরে এই গাছে।

IMG_20220818_130413.jpg


রানী ফুল🌸
Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

রানী ফুলের বৈজ্ঞানিক নাম Cuphea hyssopifolia ।এবং রানী ফুলের ইংরেজি নাম Mexican Heather, False Heather, Elfin Herb, Hawaiian heatherইত্যাদি।এই ফুলের বাংলা অন্যান্য নাম : পানিকা, সমাধি ফুল।

IMG_20220818_130434.jpg


রানী ফুল🌸
Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

সর্বোচ্চ দেড় থেকে তিন ফুট পর্যন্ত এ গাছের উচ্চতা হয়ে থাকে। বাংলাদেশের পরবর্ত্য এলাকা সহ দেশের সকল সমতল ভূমিতে এই রানী ফুল গাছ জন্মে। এর পাতাগুলো ক্ষুদ্রাকার ও সবুজ রঙের হয়ে থাকে। ডালগুলো গাছের দুদিকে সমান্তরালে ছড়িয়ে থাকে।

IMG_20220818_130401.jpg


রানী ফুল🌸
Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

ফুল গুলো বেগুনি রঙের। এছাড়াও এটি সাদা এবং আরও কয়েকটি রঙের হয়ে থাকে। এই রানী গাছে বছরের বার মাসই ফুল ফুটে থাকে। এই গাছ বাগানের বেড়া হিসাবে ব্যবহার করা যেতে পারে।

IMG_20220818_130350.jpg


রানী ফুল🌸
Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

যেহেতু এ ফুল গাছগুলো ছোট ছোট ছোট ঝোপ আকৃতির, সেহেতু এই ফুল গাছগুলো বাগানের চারপাশ দিয়ে রোপণ করলে দেখতে খুবই আকর্ষণীয় লাগবে।

IMG_20220818_130453.jpgIMG_20220818_130338.jpg


রানী ফুল🌸
Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

রানী ফুল গাছের রয়েছে নানা রোগ নিরাময় কারি ভেষজ উপাদান। ভেষজ চিকিৎসকগণ এই গাছ দিয়ে নানা রকম রোগের চিকিৎসা করে থাকেন।(১)রানী ফুল ও গাছের পাতা খেলে চর্ম রোগ ভালো হয়ে যায়।(২)শরীরের কোন স্থানে পোকামাকড়ের কামড়ে ক্ষত হলে, সে ক্ষত স্থানে রানী ফুল ও গাছের পাতা পিষে দিলে ক্ষতস্থান ঠিক হয়ে যায়।(৩)এই গাছের অন্যতম একটি গুণ হলো এ গাছের পাতা এবং ফুল খেলে শরীরে জ্বালাপোড়া কমে যায়।এছাড়া এ গাছের আরো উপকারী দিক রয়েছে। এ গাছ একটি ঔষধি গাছ হিসেবে ব্যবহার করা হয়।

IMG_20220818_162214.jpg


রানী ফুল🌸
Device:Poco X2
Click By @mohamad786
https://w3w.co/reproached.motive.doubly

আজ আমি আপনাদের মাঝে রানী ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি উপস্থাপন করলাম। এবং এই ফুল গাছ সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের মাঝে শেয়ার করার চেষ্টা করলাম। এই গাছটি আমাদের শরীরের রোগ নিরাময়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি গাছ। রানী ফুল গাছের ফটোগ্রাফি এবং এর কিছু গুরুত্বপূর্ণ উপকারিতা আপনাদের মাঝে শেয়ার করতে পেরে আমি খুবই আনন্দিত। আশা করি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝রানী ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি ও এর উপকারিতা❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

রাণী ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি করছেন যা এককথায় অসাধারণ হয়েছে ভাইয়া। প্রতিটি ফুলের দৃশ্য মন মুগ্ধ করার মতো। এত সুন্দর ও চমৎকার রাণী ফুলের ফটোগ্রাফি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

 2 years ago 

আপনি রানী ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি ও এর উপকারিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি খুব সুন্দর করে বিবরণ দিয়ে উপস্থাপনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার রানী ফুলের ফটোগ্রাফিগুলো দারুণ ছিল।এই ফুলের নাম রানী, এবং এই ফুলের গুনাগুণ অনেক,এটা আমার জানা ছিল না। আপনার পোস্টের মাধ্যমে জানতে পারলাম।ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

রানী ফুলের চমৎকার কিছু হ্যান্ডলুম ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া।

রানী ফুল গাছের রয়েছে নানা রোগ নিরাময় কারি ভেষজ উপাদান

আসলে রানী ফুল যে ভীষণ চিকিৎসার উপাদান হিসেবে ব্যবহার করা যায় সেটা আমার জানা ছিল না আপনার প্রশ্নের মাধ্যমেই আমি প্রথম জানতে পারলাম বিষয়টি।

 2 years ago 

রাণী ফুলের চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এই ফুল আমি আজ প্রথম দেখলাম। সত্যি দেখে মুগ্ধ হলাম ভাইয়া। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

চমৎকার রানী ফুলের কিছু ফটোগ্রাফি আমাদের মধ্যে শেয়ার করেছেন। ফটোগ্রাফিগুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। রানী ফুল কাছ থেকে কখনো দেখিনি। এবং রানী ফুল আমাদের শরীরের জন্য খুবই উপকারী তা আপনার পোষ্টের মাধ্যমে জানতে পারলাম। ধন্যবাদ ভাইয়া আপনাকে চমৎকার রানী ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এই গাছ আমাদের বাড়িতেও ছিল।অনেক সুন্দর লাগে ছোট্ট মিষ্টি ফুলগুলো।

 2 years ago 

রানী ফুলের চমৎকার ফটোগ্রাফি ও উপকারিতা সম্পর্কে আপনি আজকে আমাদের মাঝে কিছু কথা শেয়ার করেছেন। আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো দেখতে আসলে আমার কাছে অনেক চমৎকার লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে ক্যামেরা বন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন ফুলের ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

রানী ফুল ছোট হলেও দেখতে ভীষণ ভালো লাগে আমার কাছে। আপনি খুবই সুন্দর ভাবে দক্ষতা সহকারে রানী ফুলের দারুন দারুন কিছু ফটোগ্রাফি করেছেন। আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে এই ফটোগ্রাফি গুলো। তুলে ধরার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59508.12
ETH 2603.38
USDT 1.00
SBD 2.39