❝মজাদার চিকেন ফ্রাই রেসিপি❞ By mohamad786 [10% Shy-fox]steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20221019_134050.jpg

আমরা প্রত্যেকেই চিকেন ফ্রাই রেসিপি কম বেশি পছন্দ করি। তবে চিকেন ফ্রাই রেসিপি আমার খুবই প্রিয়। আর চিকেন ফ্রাই রেসিপিটা তাই শেখার আমার খুব ইচ্ছা ছিল। আসলে আমি ভেবেছিলাম চিকেন ফ্রাই রেসিপি হয়তো অনেক কঠিন একটা রেসিপি। কিন্তু আজকে যখন আমি এই রেসিপি শিখে নিজের হাতে তৈরি করলাম। তখন আমার কাছে খুব বেশি কঠিন মনে হলো না। আজকে তাই আমি আমার নিজের হাতে প্রথম প্রথম চিকেন ফ্রাই রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আপনাদের ভালো লাগবে আমার চিকেন ফ্রাই রেসিপি।


Picsart_22-06-19_17-14-20-812.jpg

উপাদানপরিমাণ
মুরগী মাংস৮ পিস
চিনেক ফ্রাইমসলা
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
লবণপরিমানমতো।
সয়াবিন তেলপরিমানমতো
বেসনপরিমানমতো
সস্৫ প্যাকেট

Picsart_22-06-19_17-36-37-094.jpg

ধাপ-১

IMG_20211213_213214.jpg

IMG_20211213_213545.jpg

চিকেন ফ্রাই রেসিপি মুরগির মাংসের রান আমার খুবই ভালো লাগে। তাই আমি মুরগির মাংসের রানের পিসগুলো সুন্দর করে কেটে ভালোভাবে ধুয়ে নিলাম।

ধাপ-২

IMG_20211213_214031.jpg

IMG_20211213_214138.jpg

তারপরে এই মুরগির মাংসের পিসগুলোতে আমি ভালো করে চিকেন ফ্রাই এর মসলা দিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ-৩

IMG_20211213_214433.jpg

IMG_20211213_214624.jpg

তারপরে এই মুরগির মাংসের পিসগুলোতে আমি ভালো করে চিকেন ফ্রাই এর মসলা দিয়ে মাখিয়ে নিলাম।

ধাপ-৪

IMG_20211213_220411.jpg

IMG_20211213_220520.jpg

তারপরে মুরগির মাংস পিসগুলো আমি বেসনের মধ্যে ভালো করে মাখিয়ে নিলাম এবং কড়াইয়ের মধ্যে তেল দিয়ে সেটা গরম করতে লাগলাম।

ধাপ-৫

IMG_20211213_221144.jpg

IMG_20211213_221342.jpg

তারপরে তেল গরম হয়ে গেলে। গরম তেলের মধ্যে চিকেন ফ্রাইয়ের পিস গুলো দিয়ে, আমি ভালো করে ভাজতে লাগলাম।

শেষের-ধাপ

IMG_20211213_222257.jpg

আমার প্রিয় চিকেন ফ্রাই রেসিপির শেষের ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে খুবি ভাল লাগছে। এখন আমি এই চিকেন ফ্রাই গুলো ভাল করে ভেজে,তেলের মধ্যে থেকে উঠিয়ে নিলাম।

IMG_20221019_134110.jpg

আজকে আমার খুবই ভালো লাগছে। কারণ আজকে আমি আমার প্রিয় চিকেন ফ্রাই রেসিপি নিজ হাতে তৈরি করতে পেরেছি। তাই এই রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করলাম। সত্যিই খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে টমেটো সস্ দিয়ে চিকেন ফ্রাই রেসিপি খেতে খুবই মজা লাগে। আশা করছি আমার রেসিপি দেখে আপনাদের ভাল লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণমজাদার চিকেন ফ্রাই রেসিপি
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

চিকেন ফ্রাই খেতে আমার কাছে খুবই ভালো লাগে। তৈরি করার আগে আমিও আপনার মত ভেবেছিলাম চিকেন ফ্রাই তৈরি করা অনেক কঠিন বা হয়তো তৈরি করতে পারব না। যখন নিজে তৈরি করলাম আমার কাছে খুবই সহজ লেগেছে এবং নিজের হাতে তৈরি রেসিপি গুলো খেতে খুবই ভালো লাগে। আপনার রেসিপি তৈরির ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আলপনার মতামতের জন্য ধন্যবাদ 💖

 2 years ago 

ভাইয়া চিকেন ফ্রাই রেসিপিটি দেখে আমার খুবই খেতে ইচ্ছে করছে। ইচ্ছে করছে কয়েক পিস তুলে আমি সস দিয়ে খেয়ে ফেলি। আমিও মাঝে মাঝে বাসায় চিকেন ফ্রাই বানাই অসম্ভব ভালো লাগে চিকেন ফ্রাই। চিকেন ফ্রাই আমার খুবই প্রিয় একটি জিনিস। ধন্যবাদ আপনাকে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

চিকেন ফ্রাই রেসিপিটা যে এত সহজে তৈরি করা যায় তা কিন্তু আমি জানতাম না ভাইয়া। প্রথমবার হলে কি হবে আপনি তো দেখছি একদম রেস্টুরেন্টের মত করেই চিকেন ফ্রাই তৈরি করে ফেলেছেন। আপনার এই পোস্ট এর ধাপ গুলো দেখে আমার এখনই চিকেন ফ্রাই তৈরি করতে ইচ্ছা হচ্ছে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

নিজের হাতে করা নিজের পছন্দের খাবার করে খাওয়ার মজাই আলাদা। আপনার তৈরি করা চিকেন রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ ।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

আমার কাছে চিকেন প্রিয় খাবার। চিকেন দিয়ে বিভিন্ন ধরনের খাবার তৈরি করা যায়। আপনি তো আজকে চমৎকার ভাবে মজাদার চিকেন ফ্রাই রেসিপি শেয়ার করেছেন। এমন রেসিপি দেখলে লোভ সামলানো মুশকিল খেতে ইচ্ছা করে। আপনার রেসিপি আমার ভীষণ পছন্দ হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আপনাকে স্যালুট জানাই ভাই নিজের হাতে এত প্রফেশনাল ভাবে চিকেন ফ্রাই রেসিপি তৈরি করে ফেললেন 😋😋😋। চিকেন ফ্রাই রেসিপি অনেক পছন্দ করি আমি, অনেকদিন আগে বাড়িতে একবার তৈরি করা হয়েছিল তবে বেশিরভাগ সময়ই হোটেলে খাওয়া হয় এই রেসিপিটা। আপনার পোস্টটা ভিজিট করে খুব ভালো লাগলো ভাই মনে হচ্ছে আমাকেউ এই রেসিপিটা তৈরি করা শিখতে হবে।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

আপনার চিকেন ফ্রাই রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। সত্যি ভাই আপনি প্রথম চিকেন ফ্রাই রেসিপি তৈরি করেছেন, দেখে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আমিও শিখতে পারলাম, পরবর্তীতে তৈরি করবো ইনশাআল্লাহ।

 2 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67731.65
ETH 3780.34
USDT 1.00
SBD 3.51