স্বরচিত কবিতাঃতোমার অপেক্ষায়

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


আসলে ভালোবাসার অনুভূতিগুলো হৃদয়ের গভীর থেকে তৈরি হয়। আর এই হৃদয়ের গভীর থেকে ভালোবাসার প্রিয় মানুষটির জন্য যে অনুভূতি তৈরি হয়, এই অনুভূতি আর কারো জন্যই তৈরি হয় না। পৃথিবীতে অনেক মানুষ বা আমাদের সমাজে অনেক মানুষ রয়েছে, কিন্তু সবার প্রতি ভালোবাসা তৈরি হয় না। শুধু প্রিয় মানুষের প্রতি যে ভালোবাসাটা হয় এই ভালোবাসা হাজার সুন্দরী মেয়ে আসলেও বা সুন্দর ছেলে হলেও তার প্রতি আর এই ভালোবাসা তৈরি হয় না। আসলে ভালোবাসা এক অন্যরকম অনুভূতি। যাকে মন থেকে ভালোবাসা যায় তাকে যেন ভুলায় যায় না। যতই সুখে থাকি না কেন তার কথা মনে পড়বেই। তাই ভালোবাসার প্রিয় মানুষটি মাঝে মাঝে আমাদের সাথে প্রতারণা করে, আমাদেরকে ধোকা দেয়। তার ভিতরে ভালোবাসা থাকে না। সেই ভালোবাসার মানুষ শুধু সুযোগ খোঁজেছে, হয়তো আমাদের সাথে তারা সুযোগের ব্যবহারে জন্য ভালোবাসায় আবদ্ধ হয়, কিন্তু পরবর্তীতে সে ঠিকই এই ভালোবাসার সাথে বিশ্বাসঘাতকতা করে। কিন্তু হৃদয় থেকে যার প্রতি মন দেওয়া হয়, তার জন্য হাজারো অপেক্ষা করতে আমাদের মন চায়। হয়তো মনের ভিতর আশা থাকে সে হয়তো তার ভুল বুঝে আবারো ফিরে আসবে। তাই তার জন্য অপেক্ষা করতেও ভালো লাগে। তাই তোমার অপেক্ষায় এই কবিতাটি লিখে আজকে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি ভালোবাসার এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


sunset-3156176_1280.jpg

সোর্স

“ তোমার অপেক্ষায়”
মোঃ ফয়সাল আহমেদ


তোমায় না পাওয়ার বেদনা,
আজও আমি ভুলতে পারিনা।
আমার মনের স্বপ্ন জুড়ে ছিলে শুধু তুমি,
তাইতো তোমার অপেক্ষায় রয়েছি আজও আমি।

আমার মনের চাওয়া পাওয়া,
সবটা ছিল শুধু তোমায় নিয়ে।
এই মনের আশা দিয়ে,
কেন চলে গেলে তুমি আমায় একা করে।

মনের বড় আশা ছিল,
বাঁধবো সুখের ঘর।
সেই সুখের ঘরে রাণী হয়ে,
থাকবে তুমি আমার জীবন জুড়ে

তোমার অপেক্ষায় আজও,
আমি পথ চেয়ে থাকি একা নিরবে।
কবে তুমি আসবে ফিরে অপেক্ষার প্রহর কাটবে,
আমার এই জীবন মাঝে।

তোমার অপেক্ষায় পথ চেয়ে থাকি,
আমি বারেবারে।
কবে তুমি আসবে ফিরে,
সকল বাঁধা পেরিয়ে আমার ভালোবাসার টানে।

তুমি চাইলে হাজার বছর,
অপেক্ষা করে দিতে আমি রাজি।
যদি তুমি ফিরে এসে,
হাতটি বাড়িয়ে দিয়ে বল শুধু তোমায় ভালোবাসি।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 5 months ago 

আসলেই , ভালোবাসা মনের এক অন্যরকম অনুভূতি ৷ যার প্রতি আসে , তাকে কখনো ভোলা যায় না ৷ যত সুন্দর কিংবা আরো ভালো আসুক ৷ মন থেকে যাকে ভালোবাসা যায় সেইই সেরা ৷ যাই হোক , আজ আপনি বেশ চমৎকার একটি কবিতা লিখেছেন ৷ আপনার লেখা এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো ৷ খুবই সুন্দর হয়েছে কবিতা টি এবং কবিতার প্রত্যেকটা লাইন ৷ ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই আপনার কবিতা সব সময় আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আপনি সবসময়ই অনেক সুন্দর সুন্দর কবিতা আমাদের মাঝে শেয়ার করেন। আজকে আপনার স্বরচিত "তোমার অপেক্ষায়" কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। মানুষ যদি কাউকে সত্যিকারে ভালবেসে থাকে তাহলে তাকে কখনোই ভুলতে পারেনা সারাটা জীবন তার অপেক্ষায় কাটিয়ে দিতে পারে। অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটু অনু কবিতা শেয়ার করেছেন। এই প্লাটফর্মে যুক্ত হয়ে বিভিন্ন ধরনের নতুন নতুন কবিতা পড়তে পারে এবং দেখতে পেরে খুবই ভালো লাগে। তার মধ্যে আজকে আপনার এই কোন কবিতাটি পড়তে পেরে বেশ ভালো লাগলো। তোমার অপেক্ষা নিয়ে আপনি খুব দারুণ একটা কবিতা লিখেছেন ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 5 months ago 

প্রতিটি মানুষের কাছে কিছু আশা থাকে কিছু অপেক্ষা করার মানুষ থাকে। হয়তো কারও জীবনে সেই অপেক্ষার প্রহর শেষ হয়। আবার কারও কারও জীবনে সেই অপেক্ষার প্রহর শেষ হয় না। আবার কিছু কিছু মানুষের জীবনে সেই প্রিয়জন মানুষ বিশ্বাসঘাতকতা করে চলে যাই। কিন্তু সেই বোঝাতে পারে না যে এভাবে চলে যাওয়াটা। যার কারণে সারা জীবন অপেক্ষার প্রহর নিয়ে বসে থাকে। অনেক ভালো লেগেছে আপনার আজকের কবিতাটি পড়ে।

 5 months ago 

আসলে ভালোবাসা অনেক সুন্দর। যদি দুটি ভালোবাসার মানুষ মিল হয়ে যায়। আর এই ভালোবাসার মানুষ যদি বিশ্বাসঘাতকতা করে তাহলে সেই ভালোবাসা সবচাইতে খারাপ পরিস্থিতি হয়ে যায়। তাই ভালোবাসার মানুষের জন্য অপেক্ষা করতে ভাল লাগে। কিন্তু সেই অপেক্ষার পর যদি প্রিয় মানুষটি ফিরে আসে তাহলে সেই অপেক্ষাটা সার্থক হয়ে যায়। আপনার কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো।

Posted using SteemPro Mobile

 5 months ago 

আপনি অনেক সুন্দর সুন্দর কবিতা লেখেন ভাইয়া। আজকে তোমার অপেক্ষায় কবিতাটি দারুন হয়েছে। সেই ভালো লাগছে কবিতাটি পড়তে। তবে আপনি ঠিকই বলেছেন যে হৃদয় থেকে যাকে ভালোবাসা যায় তাকে কখনোই ছেড়ে যাওয়া যায় না। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য।

 5 months ago 

এই কথাটাই আমিও আপনার সাথে একমত যে যদি একবার কারো প্রতি ভালোবাসা সৃষ্টি হয় তখন হাজার সুন্দরী মেয়ে আসলেও তাকে আর ভাল লাগে না মন থেকে যাকে ভালো লাগে তাকেই কাছে পাওয়ার ইচ্ছা জাগে। চমৎকার একটি কবিতা লিখে আমাদের মাঝে উপস্থাপন করেছেন লাইনগুলো বেশ ভালো লেগেছে ভাই। আপনার কবিতা লেখার দক্ষতা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 5 months ago 

ঠিক বলেছেন, ভালোবাসার অনুভূতি একদমই অন্যরকম। কাউকে মন থেকে ভালবাসলে সে আমাদের সাথে যাই করুক না কেন তাকে ঘৃণা করা যায় না। দারুন একটি কবিতা লিখেছেন ভাইয়া। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। প্রতিটা লাইন সুন্দর ভাবে লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 5 months ago 

পরিবারের সবার জন্য ভালোবাসা থাকলেও প্রিয় মানুষটির জন্য ভালোবাসা একেবারেই ভিন্ন। এই ভালোবাসা একদম হৃদয় থেকে আসে। এই ভালোবাসা কাউকে বলেও বোঝানো যায় না। যাই হোক ভাইয়া খুব সুন্দর একটি কবিতা লিখেছেন। এরকম সহজ সরল ভাষার কবিতা গুলো পড়তে আমার কাছে খুব ভালো লাগে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59077.53
ETH 2518.13
USDT 1.00
SBD 2.48