ডাই-"ক্লে দিয়ে কিউট টেডি বিয়ার তৈরির সৃজনশীল অভিজ্ঞতা"

in আমার বাংলা ব্লগ2 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আজ আমি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি, ক্লে ব্যবহার করে তৈরি কিউট একটি টেডি বিয়ার।আসলে ক্লে দিয়ে তৈরি জিনিসগুলো আমার কাছে অনেক ভালো লাগে।অন্যরকম এক সৌন্দর্য এনে দেয় যা প্রাচীনকালে মাটি ব্যবহার করে এই সৌন্দর্য ফুটে তোলা হত।আর এখন আধুনিক কালে এসে মাটির বদলে ক্লে ব্যবহার করে বিভিন্ন রকমের সৌন্দর্যময় জিনিস তৈরি করা হচ্ছে। ক্লে ব্যবহারে আমি এখনো নিখুঁত নই,সেহেতু এটি তৈরি করতে আমার বেশ সময় লেগেছে।আমি যেভাবে ক্লে ব্যবহার করে টেডি বিয়ার তৈরি করেছি সে সকল ধাপসমূহ এখন আপনাদের মাঝে শুরু থেকে শেষ পর্যন্ত তুলে ধরার চেষ্টা করব।আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।তো চলুন তাহলে আর বেশি দেরি না করে শুরু করা যাক...


1000021093.jpg

1000017931.jpg

  • লাল ক্লে
  • কালো কলম

1000017932.jpg

1000018289.jpg1000018290.jpg
  • প্রথমেই লাল রঙের ক্লে নিলাম এবং ক্লে দিয়ে ছোট্ট একটি বল তৈরি করলাম।সেই বল দিয়ে টেডি বিয়ারের বডি তৈরি করলাম।
1000018291.jpg1000018292.jpg
  • এরপরে ক্লে ব্যবহার করে টেডি বিয়ারের কাণের আকৃতি তৈরি করলাম।

1000018293.jpg

  • এবার টেডি বিয়ারের মাথার উপর কাণ দুটি সংযুক্ত করে দিলাম।
1000018294.jpg1000018296.jpg
  • এবার টেডি বিয়ারের শরীরের সাথে প্রথমে দুটি হাত লাগালাম এবং পরে দুটি পা লাগালাম।
1000018299.jpg1000018300.jpg
  • এরপর কলম দিয়ে টেডি বিয়ারের দুটি চোখ আঁকলাম এবং পরে নাক আঁকলাম।

1000018303.jpg

  • অবশেষে এভাবেই ক্লে দিয়ে তৈরি করে ফেললাম কিউট একটি টেডি বিয়ার।

1000017933.jpg

1000021090.jpg


ক্লে ব্যবহার করে প্রথমবারের মতো টেডি বিয়ার তৈরি করা ছিল এক অসাধারণ অভিজ্ঞতা। প্রথমে যখন ক্লেটা হাতে নিলাম, একরকম উত্তেজনা আর কৌতূহল কাজ করছিল। ধীরে ধীরে ক্লেটা মোল্ড করে টেডি বিয়ারের আকার দেওয়া শুরু করলাম। মাথা, পেট, হাত, পা – সবকিছু ধীরে ধীরে তৈরি করতে করতে আমার মনে হচ্ছিল আমি যেন ছোটবেলার প্রিয় খেলনাটা নিজেই তৈরি করছি।ক্লেটা মোল্ড করার সময় একটু একটু করে টেডি বিয়ারের আকৃতি বেরিয়ে আসছিল, আর সেই মুহূর্তগুলো ছিল ভীষণ আনন্দের। প্রতিটা অংশ তৈরি করার সময় আমার মনোযোগ ছিল তীক্ষ্ণ, যেন কোনো ভুল না হয়ে যায়। বিশেষ করে চোখ, নাক আর মুখের অংশ তৈরি করতে গিয়ে অনেকটা সময় লেগে গেল। এই অংশগুলো তৈরি করতে গিয়ে বুঝলাম কতটা ধৈর্য আর মনোযোগ দরকার।সবশেষে যখন টেডি বিয়ারটি সম্পূর্ণ রূপ পেল, তখন এক ধরনের সার্থকতার অনুভূতি কাজ করছিল। মনে হলো যেন নিজের হাতে জীবন্ত একটা খেলনা তৈরি করেছি। প্রথমবারের অভিজ্ঞতা হওয়ার কারণে হয়তো নিখুঁত হয়নি, কিন্তু সেই ছোটখাট ভুলগুলোই এই টেডি বিয়ারকে আমার কাছে আরও প্রিয় করে তুলেছে।

1000021092.jpg


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

মোবাইলSamsung A33 (5G)
ধরণ❝ডাই- "ক্লে দিয়ে কিউট টেডি বিয়ার তৈরির সৃজনশীল অভিজ্ঞতা"❞
ক্যমেরা মডেলA33 (48+8+5+2)
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 months ago 

ভাই আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে ক্লে দিয়ে কিউট টেডি বিয়ার তৈরির করে শেয়ার করেছেন। আপনার তৈরি পোস্ট দেখতে সত্যি আমার কাছে বেশ অসাধারণ লেগেছে। আসলে ক্লে দিয়ে যে কোন জিনিস তৈরি করলে দেখতে বেশ ভালো লাগে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 months ago 

ক্লে দিয়ে আপনার কিউট টেডি বিয়ার তৈরির প্রক্রিয়াটি আমার খুব ভালো লেগেছে। টেডি বিয়ার দিয়ে মূলত অনেক সুন্দর সুন্দর কাজ করা যায়। তবে আপনি খুব সংক্ষেপে এত সুন্দর একটি টেডি বিয়ার বানিয়েছেন দেখে মুগ্ধ হলাম। সুন্দর বর্ণনা ও ধাপে ধাপে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভালো থাকবেন।

 2 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

অনেক সুন্দর একটি টেডি বিয়ার তৈরি করলেন আপনি দেখে ভীষণ ভালো লেগেছে। ক্লে দিয়ে জিনিসগুলো তৈরি করতে খুব ভালো লাগে। যেহেতু ক্লে অনেক সফট টাইপের তাই যেমন ইচ্ছে তেমন সেফ দেওয়া যায়। আপনি লাল কালারের খুব সুন্দর টেডি বিয়ার তৈরি করলেন। ধাপগুলো বিস্তারিত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 months ago 

এত সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 months ago 

ক্লে ব্যবহার করে প্রথমবারের মতো টেডি বিয়ার তৈরি করেছেন জেনে ভালো লাগলো। খুব সুন্দর ভাবে টেডি বিয়ার টা তৈরি করেছেন। বেশ কিউট লাগছে দেখতে। তৈরি করার অভিজ্ঞতাও শেয়ার করেছেন আমাদের মাঝে। সবমিলিয়ে অনেক ভালো লাগলো আপনার আজকের ডাই প্রজেক্ট দেখে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 months ago 

সবাই কে দেখি ক্লে দিয়ে বেশ সুন্দর সুন্দর জিনিস তৈরি করে। আর আপনিও দেখছি সবার মত করেই সুন্দর একটি টেডিব্লেয়ার তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার শেয়ার করা টেডিব্লেয়ারটি কিন্তু সত্যি বেশ দারুন ছিল। খুব সুন্দর করে আপনি উপস্থাপনও করেছেন। ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 months ago 

জ্বি আপু, সবার দেখাদেখি আমিও চেষ্টা করছি ক্লে ব্যবহার করে নতুন নতুন জিনিস তৈরি করার। সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 months ago 

ক্লে দিয়ে কিউট একটি টেডিবিয়ার বানিয়েছেন দারুণ লাগছে দেখতে তবে গাল ফুলেছে টেডিবিয়ার মানে রাগ করে আছে এমন লাগছে।এ এক নতুন লুক টেডিবিয়ারের।ধাপে ধাপে টেডিবিয়ার তৈরি পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আমি সব সময় গোমড়ামুখো থাকি তাই গোমড়ামুখো টেডি বিয়ার তৈরি করেছি আপু, হিহিহিহি

 2 months ago 

বাহ বেশ সুন্দর লাগছে। ক্লে দিয়ে টেডিবিয়ার টা দারুণ তৈরি করেছেন ভাই। দেখে একেবারে আসল মনে হচ্ছে। প্রতিটা ধাপ বেশ সুন্দর উপস্থাপন করেছেন। আপনার ক্রিয়েটিভির এবং কাজের প্রশংসা করতেই হয়। সবমিলিয়ে দারুণ ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61497.04
ETH 2478.29
USDT 1.00
SBD 2.66