শীতের ভাপা পিঠার রেসিপি

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20240102_135042.jpg

আজকে আমি আপনাদের মাঝে শীতের ও পিঠা রেসিপি নিয়ে আসলাম। আর এই শীতের পিঠার রেসিপি গুলো খেতে খুবই মজা লাগে।শীতের ভাপা পিঠা আমার খুবই প্রিয়। আর আমি এই রেসিপি তৈরি করেছি। যে ভাপা পিঠার রেসিপি আজকে আপনাদের মাঝে শেয়ার করতে আসলাম। এই শীতের পিঠা ভাপা আমরা অনেকেই পছন্দ করি। বিশেষ করে রাস্তাঘাটে চলাফেরার সময় বিকেল বেলা দেখতে পায় ভাপা পিটায় বিক্রি করছে। আর এই শীতের পিঠা খেতে খুবই মজাদার লাগে। ভেতরে যখন খেজুরের গুড় দেওয়া হয় তখন আরো বেশি মজা লাগে। তাই আজকে আমি খেজুরের গুড় দিয়ে এই মজাদার ভাপা পিঠার রেসিপি তৈরি করে আপনাদের মাঝে শেয়ার করতে এসেছি।
উপাদানপরিমাণ
চাউলের গুড়া২০০ গ্রাম ।
খেজুর গুড়পরিমানমতো ।
ভাপা পিঠার পাতিল১ টি।
তেলপরিমাণমতো।
লবণপরিমানমতো।
একটি পিঠার তৈরিরএকটি ।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

IMG_20240102_134803.jpgSAVE_20240102_131732.jpg
  • শীতের এই ভাপা পিঠা রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি চাউলের গুড়াগুলো খুবই সুন্দর ভাবে পিঠার রেসিপির উপযুক্ত করে নিয়েছি।
IMG_20240102_134855.jpgIMG_20240102_134827.jpg
  • তারপরে ভাপা পিঠা তৈরি করার জন্য, সুন্দর একটি পাত্র নিয়েছি। এই পাত্রের মধ্যে আমি চাউলের গুড়া দিয়ে, তার মাঝ খেজুর গুড় দিয়ে দিলাম।
IMG_20240102_134920.jpgIMG_20240102_134908.jpg
  • ভাপা পিঠা তৈরি করা জন্য পিঠার আলাদা পাতিল লাগে। যার কারণে আমি চুলাতে এই পাতিলের ভিতরে পানি দিয়ে জ্বাল দিতে লাগলাম। তার উপরে পাত্রের ভিতরে এই পিঠা নিয়ে ভালো করে আমি ঢেকে পাত্রের উপরে দিয়ে দিলাম।
IMG_20240102_134952.jpgIMG_20240102_134931.jpg
  • আস্তে আস্তে জ্বাল দিয়ে এই ভাপা পিঠা আমি সিদ্ধ করে নিলাম। এখন সিদ্ধ হয়ে গেছে। তাই খুলে দেখলাম।

IMG_20240102_135013.jpg

  • এভাবে আমি ভাপা পিঠার রেসিপি শেষের ধাপে এসে পৌঁছালাম।।এসে ধাপে এসে পৌঁছাতে পেরে খুবই ভালো লাগছে। আর খেজুরের গুড়ের কারণে দেখতেও খুবই সুন্দর লাগছে।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rUV5GhRDkgnuTDFYGJj3KotHYASwffqybuRRVKFPsXRX5uNSJxjoW5m8Yrn8G5K2hPapBBAj7RJ3BCdnRqCmHYmUzEud91KKKMCP8HXJLc3tZHG.jpeg

IMG_20240102_135103.jpg

মজাদার এই ভাপা পিঠা রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। তাই আমার তৈরি করা রেসিপিটি আপনাদের সাথে শেয়ার করলাম। আর এই রেসিপি আমরা একসাথে খেয়েছি। আসলে খিচুড়ির গুড়ের দেওয়ার কারণে অনেক বেশি মজাদার হয়েছিল। তাই ভাপা পিঠা ভেঙে দেখলাম খিচুড়ির গুর যেন রসে পরিণত হয়েছে। সত্যিই রেসিপি খেতে অসাধারণ মজাদার ছিল।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণরেসিপি।
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 8 months ago 

শীত আসতে না আসতে বেশ কয়েকদিন আমার খাওয়া হয়ে গেছে ভাই বাজার থেকে কিনে। এটা আমার খুবই ফেভারিট একটি পিঠা। অনেক সুন্দর ভাবে এই পিঠা তৈরি করতে পারেন দেখছি। দারুন হয়েছে ভাপা পিঠা তৈরি করা।

 8 months ago 

আমার পছন্দের পিঠা। খেতে খুব ভালো লাগে। ধরতে গেলে শিতের জাতীয় পিঠা এটি। ধন্যবাদ আপনাকে এত মজাদার একটি পিঠার রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 8 months ago 

ভাপা পিঠা আমার খুবই পছন্দের একটি পিঠা। শীতকালে এই পিঠাটি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। রেসিপিটি দেখে খুবই খেতে ইচ্ছে করছে। আর ভাপা পিঠার মধ্যে খেজুরের গুড় দিলে খেতে আরো বেশি মজার হয়। পছন্দের একটি পিঠা রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

ভাপা পিঠা আমার অনেক পছন্দ। তবে অনেকদিন ধরে ভাপা পিঠা খাওয়া হয়নি। আপনার রেসিপিটা দেখে একটু টেস্ট করতে ইচ্ছা করছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 8 months ago 

শীতের মধ্যে ভাপা পিঠা খাওয়ার মজাই আলাদা। কয়েকদিন আগে আমাদের বাসায় ভাপা পিঠা তৈরি করে ছিলো অনেক জমিয়ে খেয়েছিলাম। আজকে আপনার পোস্ট এর মাধ্যমে দেখতে পেয়ে ভীষণ খুশি হলাম। অনেক সুন্দর করে রেসিপি তৈরি করেছেন। দেখেই বোঝা যাচ্ছে খেতে ভীষণ মজা হয়েছে। ধন্যবাদ ভাইয়া ❣️

 8 months ago 

শীতের সময় গরম গরম ভাপা পিঠা খেতে অনেক বেশি ভালো লাগে। আপনার পিঠা বানানোর রেসিপি দেখে তো লোভ লেগে গেল। আপনি খুব সুন্দর ভাবে আপনার রেসিপিটা আমাদের মাঝে ধাপে ধাপ উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য

Posted using SteemPro Mobile

 8 months ago 

শীতের মৌসুম মানেই পিঠাপুলির উৎসব। সবাই বিভিন্ন ধরনের পিঠা তৈরি করে খেয়ে থাকে। ভাপা পিঠা তৈরি করেছেন যেটা আমার খুবই প্রিয় ।গরম গরম ভাপা এটা খেতে দারুন লাগে। অনেক ভালো লাগলো আপনার ভাপা পিঠা তৈরি। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

অত্যন্ত লোভনীয় একটি পিঠার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে শীতের সময় ভাপা পিঠা খাওয়ার মজাই আলাদা। খেজুরের গুড় দিয়ে ভাপা পিঠা তৈরি বিবরণ গুলো পড়ে আমার খুবই ভালো লেগেছে। লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 8 months ago 

ভাইয়া ভাপা পিঠা দেখে তো এখন খেতে ইচ্ছে করছে। এই সন্ধ্যায় ধোঁয়া উঠানো ভাপা পিঠা আর চা হলে বেশ জমে যেতো। ভাপা পিঠা খুব সহজ ও মজার পিঠা।আমার ভীষণ পছন্দ। অসংখ্য ধন্যবাদ আপনাকে মজার এই পিঠার রেসিপিটি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 8 months ago 

শীত কালে ভাপা পিঠা হচ্ছে সবার প্রিয় একটি পিঠা।ভাপা পিঠা কম বেশি সবাই পছন্দ করে।আমার অনেক পছন্দের এটি পিঠা।শীতের সময় ভাপা পিঠা খেতে খুবই ভালো লাগে। যাইহোক ভাপা পিঠা বানানোর পুরো পদ্ধতি টি শেয়ার করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60165.60
ETH 2421.15
USDT 1.00
SBD 2.44