বন্ধুদের গ্রামে ভ্রমণের অনুভূতি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমার প্রিয় বন্ধু আদিত, ওর সাথে অনেকদিন হলোই তাদের গ্রামে যাওয়ার কথা কিন্তু ওদের গ্রামে যাব যাব করে আর যাওয়া হয়নি। তাই আজকে হঠাৎ করেই ওদের গ্রামে যাওয়ার সিদ্ধান্ত করলাম। আর ওদের গ্রামে এসে আমি সত্যি অবাক হয়ে গেছি, এত সুন্দর এবং প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলো যেন এই গ্রামে ফুটে উঠেছে। সিরাজগঞ্জ জেলায় এই গ্রামটি অবস্থিত। এই গ্রামের সৌন্দর্যময় দৃশ্য দেখে আমি অবাক হয়ে গেছি। গ্রামের নাম এরান্দহ। আর এই গ্রামটি অসাধারণ সৌন্দর্যময়, গ্রামের দৃশ্যগুলো আমি উপভোগ করেছি। এত সৌন্দর্যময় এই দৃশ্যগুলো দেখে আমার খুবই ভালো লাগলো। চারপাশে অপরূপ সৌন্দর্যময় মুহূর্ত, গ্রামের সৌন্দর্যময় দৃশ্য দেখতে পেয়ে আমার অনেক বেশি ভালো লেগেছে। সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি গ্রামের সৌন্দর্যগুলো ফটোগ্রাফি দেখে ভালো লাগবে।


IMG_20230712_184202.jpg

IMG_20230712_184151.jpg

এই গ্রামের সবুজ প্রকৃতির মায়ায় যেন আমি হারিয়ে গেছি, অপরূপ সুন্দর এই গ্রামের দৃশ্যগুলো, রাস্তার পাশ দিয়ে যাচ্ছিলাম যাওয়ার পথে দেখতে পেলাম সুন্দর একটি বিল। আর এই বিলে এখন অল্প অল্প পানি রয়েছে। আর এই বিলের সৌন্দর্যময় দৃশ্য গুলো দেখে আমার খুবই ভালো লাগলো। বিলের পাড় দিয়েই যেন গাড়ি চলাচল করতে ছিল, এত সুন্দর একটি রাস্তার সাথে এই বিলের দৃশ্য সত্যি আমাকে মুগ্ধ করেছে। বিলের এই দৃশ্যগুলো দেখে আমি ফটোগ্রাফি করলাম। এখানে অনেক সুন্দরময় নীল আকাশের সাথে যেন এই দৃশ্যটি এক অপরূপ সৌন্দর্যময় মুহূর্ত উপভোগ করার মত।


IMG_20230712_184136.jpg

IMG_20230712_184125.jpg

বন্ধুর সাথে ওদের গ্রামের দৃশ্য গুলো আমি উপভোগ করেছিলাম। রাস্তার পাশেই ফলের গাছ রয়েছে। সেখানে ফল ধরে রয়েছে এবং চারপাশে যেন এক অপরূপ সৌন্দর্যময় সাজালো গোছালো এই গ্রামটি। যা দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সত্যিই এই গ্রামের সবুজ প্রকৃতির মায়ায় যেন আমি পড়ে গেলাম। কি অপরূপ সৌন্দর্যময় দৃশ্য গ্রামের এই মুহূর্তগুলো আমার অনেক বেশি ভালো লাগলো।


IMG_20230712_184111.jpg

IMG_20230712_184058.jpg

বন্ধুর সাথে একটি খেজুর বাগানে আসলাম। এই খেজুর বাগানে দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগলো। রাস্তার পাশেই ছিল এই খেজুর বাগানটি। অনেক খেজুর গাছ লাগানো হয়েছে। আর এই খেজুরের বাগানটি বেশিদিন হয়নি, অনেক সুন্দরভাবে সারি বেঁধে খেজুরের বাগান করেছে। আমি এই প্রথম দেখলাম খেজুরের বাগান।


IMG_20230712_184331.jpg

location

রাস্তার পাশে বড় একটি খেজুর গাছ রয়েছে। এই খেজুর গাছের নিচে আমরা বসে থাকলাম। খেজুর গাছের ছায়াতলে বসে থেকে খুবই ভালো লাগলো। চারপাশের অপরূপ সৌন্দর্যময় শীতল বাতাস ছিল, আর সেই মুহূর্তটা অনেকটাই ভালো লাগলো। এই খেজুরের গাছের নিচে বসে থেকে প্রকৃতির এক অপরূপ সুন্দরতম দৃশ্য উপভোগ করতে লাগলাম।


IMG_20230712_184042.jpg

location

সবুজ প্রকৃতির মধ্যে যে বাড়িটি দেখতে পাচ্ছেন এটি আমার বন্ধুদের বাড়ি। এই বাড়ির পিছনে একটি পুকুর রয়েছে। আমরা সেই পুকুর পাড়ে এসে বসে ছিলাম, আর পুকুরপাড় থেকে বন্ধুদের বাড়িটি দেখতে খুবই সুন্দর ছিল। তাই সেই দৃশ্যটির একটি ফটোগ্রাফি করলাম। আসলে সবুজ প্রকৃতির মধ্যে এই বাড়িটির সৌন্দর্যময় দৃশ্য আমাকে মুগ্ধ করেছে। সত্যি গ্রামের এই মুহূর্তে উপভোগ করতে পেরে আমার অনেক বেশি ভালো লাগলো।


সবুজ প্রকৃতির এক অপরূপ সুন্দরময় দৃশ্য উপভোগ করতে পেরে আমি আনন্দিত। এই মুহূর্তগুলোই আমার অনেক বেশি ভালো লেগেছে। তাই বন্ধুদের গ্রামের ভ্রমণ এবং সেই গ্রামের মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করার জন্য ফটোগ্রাফি গুলো করেছিলাম। সত্যি গ্রামের এই প্রকৃতির অপরূপ সুন্দর সবুজ শ্যামল দৃশ্যগুলো আমাকে মুগ্ধ করেছে। তাই সেই মুহূর্তগুলো আমি আনন্দের সাথে উপভোগ করেছি।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

প্রিয় বন্ধুর সাথে তাদের গ্রামে গিয়ে দেখছি বেশ ভালোই উপভোগ করেছিলেন গ্রামটার সৌন্দর্য। ফটোগ্রাফির মাধ্যমে ওনাদের গ্রামের সৌন্দর্যতা দেখে আমি নিজেও মুগ্ধ হলাম। প্রকৃতির এরকম সৌন্দর্যতা আমার একটু বেশি পছন্দের। গ্রামের এই মুহূর্ত উপভোগ করে আপনার কাছে নিশ্চয়ই খুব ভালো লেগেছিল। আমাদের মাঝে আপনার অনুভূতিটা এত সুন্দরভাবে শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু

 last year 

আমি তো বেশিরভাগ সময় আমাদের আশেপাশের গ্রামগুলোতে ঘোরাঘুরি করার জন্য যাই। গ্রাম্য পরিবেশে ঘোরাঘুরি করার অনুভূতিটা সবার থেকে অন্যরকম হয়। আর এরকম পরিবেশে ঘুরলে মনটা একেবারে ভালো থাকে এবং সতেজ থাকে। আর আপনার ঘোরাঘুরি করার পর্বটা বেশ ভালো ছিল। বেশ কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন, বুঝতেই পারছি গ্রামটা অনেক বেশি সুন্দর।

 last year 

সুন্দর মতামত পেয়ে খুবি ভালো লেগেছে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 66599.39
ETH 3336.69
USDT 1.00
SBD 2.70