বাসায় তৈরি স্বাস্থ্যকর নান রুটি রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20230621_084800.jpg

বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে আমার একটি প্রিয় রেসিপি শেয়ার করব। আর আজকের এই রেসিপি হল নান রুটি রেসিপি। আমি হোটেল থেকে মাঝেমধ্যেই নান রুটি রেসিপি খেয়ে থাকি। আর সেখান থেকে দেখে যেন আমার এই নান রুটি রেসিপি তৈরি করার ইচ্ছা জেগেছিল। হোটেলের যারা নান রুটি তৈরি করে তাদের কাছ থেকে শুনেছিলাম কিভাবে এই রেসিপি তৈরি করতে হয়। তারপরেও আমি ইউটিউব থেকে দেখে কিছুটা শিখে নিয়েছিলাম।আর সেখান থেকেই আমি ভেবেছি বাসায় স্বাস্থ্যকর ভাবে আমিও নান রুটি রেসিপি তৈরি করব। তাই আমি আজকে প্রথম প্রথম এই নান রুটির রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম।


Picsart_22-06-19_17-14-20-812.jpg

উপাদানপরিমাণ
আটা২ কাপ গ্রাম ।
বেসন১কাপ ।
লবণপরিমানমতো।
তেল১০০ গ্রাম।
টক দুধ১০০গ্রাম।
ঈস্ট২ চা চামচ
পানি কুসুম গরম১/২ কাপ
টমেটো সস৫ প্যাটেক

Picsart_22-06-19_17-36-37-094.jpg


IMG_20230621_084212.jpg

IMG_20230621_084152.jpgIMG_20230621_084135.jpg
  • নান রুটি রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি ময়দা নিয়ে নিলাম, আর এই ময়দার মধ্যে তেল চিনি ও টক দুধ দিয়ে আমি ভালো করে মাখিয়ে নিলাম, সাথে পরিমাণমতো ইস্টও দিয়েছি।

IMG_20230621_084317.jpg

IMG_20230621_084255.jpgIMG_20230621_084224.jpg
  • সকল উপকরণ নিয়ে ভালো করে মাখিয়ে আমি নান রুটি গোলা তৈরি করে নিলাম। আর এই গোলাটি আমি একটি ঢাকনা ওয়ালা পাত্রে রেখে ঢেকে দিলাম।
IMG_20230621_084350.jpgIMG_20230621_084334.jpg
  • এভাবে সকল উপকরণ দিয়ে নান রুটির গোলা পাত্রে দুই থেকে দেড় ঘন্টা ঢেকে রাখতে হয়। আমি তাই দেড় ঘন্টা পাত্রে ঢেকে রেখেছি এবং দেড় ঘন্টা পর খুলে দেখি অনেক ফুলে উঠেছে।
IMG_20230621_084418.jpgIMG_20230621_084404.jpg
  • ফুলে ওঠা নান রুটির এই গোলা আবারো ভালো করে মাখিয়ে নিলাম। তারপরে আমি এগুলো নান রুটি রেসিপি তৈরি করার জন্য গোল করে পিঠার মত বানিয়ে নিলাম।
IMG_20230621_084450.jpgIMG_20230621_084430.jpg
  • তারপরে এই নান রুটি রেসিপিগুলো আমি কড়াইয়ের মধ্যে দিয়ে ভালো করে ভাজতে লাগলাম।
IMG_20230621_084513.jpgIMG_20230621_084501.jpg
  • এই নান রুটি রেসিপি ভাজতে গিয়ে দেখলাম ফুলে উঠেছে, আসলে যখন ফুলে ওঠে তখনই সেই নান রুটি রেসিপি গুলো খেতে বেশি মজাদার হয়। প্রথম প্রথম তৈরি করেছি যার কারণে একটু পোড়া পোড়া হয়েছে।

Picsart_22-06-19_17-31-10-553.jpg

GridArt_20230621_084701876.jpg

বাসায় তৈরি স্বাস্থ্যকর ভাবে নান রুটির রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আর খেতেও খুবই মজাদার হয়েছিল। আসলে নিজের প্রথম প্রথম তৈরি করার রেসিপি খেতে অনেক বেশি ভালো লেগেছে। তাই বন্ধুরা আপনাদের সাথে শেয়ার করলাম।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি
ধরণবাসায় তৈরি স্বাস্থ্যকর নান রুটি রেসিপি
ক্যমেরা মডেলNote 5 Pro
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

আপনার তৈরি করা নান রুটি দেখতে অনেক বেশী সুস্বাদু লাগছে। বাসায় অনেক স্বাস্থ্যকর পদ্ধতিতে আপনি তৈরি করেছেন তৈরি করার প্রতিটি ধাপ ও খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ এরকম স্বাস্থ্য কর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 last year 

নান রুটি খেতে আমার কাছে খুব ভালো লাগে। আর বাসায় স্বাস্থ্যসম্মত ভাবে তৈরি করলে তো কথাই নেই। আপনার নান রুটি দেখে খেতে ইচ্ছে করছে। বাসায় তৈরি করে এভাবে কখনো খাওয়া হয়নি। তৈরি করার, ধাপগুলো খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে দেখিয়েছে। দেখে যে কেউ খুব সুন্দর ভাবে তৈরি করে নিতে পারবে। এভাবে একদিন তৈরি করে খেয়ে দেখব।

 last year 

বাহ ভাইয়া আপনি দারুন একটি রেসিপি তৈরি করেছেন। নান রুটি যেকোনো গোস্ত দিয়ে খেতে বেশ দারুন লাগে। এইতো কিছুদিন আগেই আমাদের পাশে শহরে গিয়ে খেয়ে আসলাম। বাড়িতে আপনি দারুন ভাবে তৈরি করেছেন নান রুটি। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আমিও সবসময় নান রুটি হোটেল থেকে খেয়েছি। বাসায় কখনো বানানোর চেষ্টা করিনি। আপনি হোটেল থেকে শুনে এবং ইউটিউব দেখে খুব চমৎকার নান রুটি তৈরি করেছেন। দেখে মনে হচ্ছে যে একেবারে পারফেক্ট হয়েছে আপনার নান রুটি। এভাবে বাসায় তৈরি করলে অনেক স্বাস্থ্যকর হয়ও বটে। আপনার নান রুটি দেখে আমিও শিখে নিলাম। একদিন বাসার চেষ্টা করব বানানোর। ধন্যবাদ আপনাকে।

 last year 

হোটেল থেকে শিখে তো দেখছি আপনি বেশ চমৎকার করে নান রুটি বনিয়ে আমাদের মাঝে শেয়ার করলেন। আসলে আমিও হোটেল থেকে নান রুটি কিনে খাই। আজ ভাবছি আপনার করা রেসিপি দেখে একটু একটু করে শিখে নিবো ভাইয়া। বেশ অসাধারন করে নান রুটির রেসিপির ধাপগুলো তুলেধরেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 last year 

নান রুটি রেস্টুরেন্টে গিয়ে অনেকবার খাওয়া হয়েছে কখনো বাড়িতে এভাবে তৈরি করে খাওয়া হয়নি ।আপনি তো দেখছি এই কাজে দারুন পটু বাড়িতে স্বাস্থ্যকর নান রুটি তৈরি করে খেয়েছেন অনেক সুন্দর হয়েছে ভাই।

 last year 

নান রুটি তাও আবার বাড়িতে তৈরি। আমি কিন্তু কখনো তৈরি করিনি। রেস্টুরেন্টে গিয়েই সব সময় খাওয়া হয়েছে। কিন্তু আমার আপনার রেসিপি টা দেখে তৈরি করতে ইচ্ছে করছে। কারণ এইসব জিনিসগুলো আসলে আমরা বাড়িতে তৈরি করে খেলেই বেশি স্বাস্থ্যকর হয়। আমি একদিন অবশ্যই ট্রাই করে দেখব আপনার রেসিপিটা। দেখে মনে হচ্ছে ভীষণ সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

দারুন একটা জিনিস আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আমি সব সময়ই রেস্টুরেন্ট থেকে নান রুটি কিনে খেয়েছি কিন্তু কোন সময় বাড়িতে তৈরি করা হয়নি। আপনার এই পোষ্টের মাধ্যমে সেই বিষয়টা খুব ভালোভাবে শিখে গেলাম।

Posted using SteemPro Mobile

 last year 

বাসায় তৈরি স্বাস্থ্য নান রুটি রেসিপি দেখে যেন খেতে ইচ্ছা করছে। নান রুটি আমার খুবই প্রিয়। তাই আজকে আপনার তৈরি করার উপস্থাপন গুলো দেখে শিখে নিলাম।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.15
JST 0.028
BTC 55971.81
ETH 2362.70
USDT 1.00
SBD 2.32