মজাদার টমেটো সস রেসিপি

in আমার বাংলা ব্লগ4 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG-20240319-WA0011.jpg

আসলে রোজার মধ্যে সকালবেলায় বাজার লাগে। বিকেলে বাজারে গেলে খুবই খারাপ লাগে। যার কারণে গতকাল আমি সকালবেলা বাজারে গিয়েছিলাম। বাজারে গিয়ে অনেক কিছু কেনাকাটা করেছি এবং তার মধ্যে দেখতে পেলাম এক চাচা টমেটো নিয়ে বসে রয়েছে। আর চাচার কাছে অনেকগুলো তার চাষ করা টমেটো ছিল, এই টোমেটো গুলোর দাম আগের চাইতে অনেক কম আজকে দেখতে পেলাম। যার কারণে এই টমেটো গুলো কিনলাম। আর এই টমেটো দিয়ে টমেটো সসের রেসিপি তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলাম। যার কারণে বাজার থেকে আমি তিন কেজি টমেটো কিনেছিলাম।


GridArt_20240320_172128214.jpg

উপাদানপরিমাণ
টমেটো৩ কেজি ।
চিনি১ কেজি ।
গোলমরিচ২ টেবিল চামচ।
লবণপরিমানমতো।
ভিনিগারপরিমানমতো।
রসুন বাটাপরিমানমতো।
দারচিনিপরিমানমতো।
কনফাওয়ার২ চামুচ।

5ShzsKnKF7vppGeV6VN3m3GSDcLoRruAhMmifZtFSDkYScu8ozrDfYkQmAPtiVZvKiuvaPP1R8udSrcLDk1sWz8EzdZzZHPQTFKWmR4FihYzpXavpSjLvze7Ar8GL6wr9eCaXEh1vyHqsDQuECugvpFg (1).jpeg

IMG-20240319-WA0004.jpgIMG-20240319-WA0003.jpg

এই টমেটো সস রেসিপি তৈরি করার জন্য, প্রথমে টমেটো গুলো ভালোভাবে ধুয়ে নিলাম, তারপরে এই টমেটোগুলো চার পিস করে কেটে নিলাম।

IMG-20240319-WA0005.jpgIMG-20240319-WA0006.jpg

এই টমেটো গুলো কড়াইয়ের ভিতর চুলায় দিয়ে, ভালো করে সিদ্ধ করে নিলাম। আসলে সিদ্ধ করার সময় দুটি ধাপের ছবি তুলতে আমি ভুলে গেছিলাম। তারপরে যখন মনে হল তখন আমি ছবি তুলে নিলাম। তখন দেখতে পেলাম টমেটোগুলো মোটামুটি সিদ্ধ হয়ে তরলে পরিণত হয়েছে।

IMG-20240319-WA0008.jpg

তারপরে আমি টমেটো সস রেসিপির সকল উপকরণ দিয়ে দিলাম এবং চিনিও দিয়ে দিলাম সাথে।

IMG-20240319-WA0007.jpg

টমেটো সসের এই রেসিপি মধ্যে সকল উপকরণ দেওয়া পরে, আমি ভালো করে জ্বাল দিতে লাগলাম। আসলে জ্বাল যত ভালো হবে তত এই টমেটো সস রেসিপি খেতে মজাদার হয়।

IMG-20240319-WA0001.jpg

এভাবে আস্তে আস্তে জ্বাল দিয়ে আমি মজাদার এই টমেটো সস রেসিপি তৈরি করলাম।

7b4bio5hobgskW8qdPdvSqcwwJTvbiCMpGmRey1Rtd8H5rUV5GhRDkgnuTDFYGJj3KotHYASwffqybuRRVKFPsXRX5uNSJxjoW5m8Yrn8G5K2hPapBBAj7RJ3BCdnRqCmHYmUzEud91KKKMCP8HXJLc3tZHG.jpeg

IMG-20240319-WA0010.jpg

আমি এই টমেটো সস রেসিপি প্রথম তৈরি করেছি। আসলে এখন মাহে রমজান মাস চলছে। আর আমরা প্রতিদিন ইফতারের আয়োজনে বিভিন্ন রকমের ভাজি পুরি খেয়ে থাকি। আর এই ভাজিপুরীর সাথে টমেটো সস রেসিপি দিয়ে খেতে খুবই মজা লাগে। যার কারণে এই টমেটোটি সস রেসিপিটা তৈরি করলাম। আর আপনাদের মাঝে আমার তৈরি করা এই রেসিপিটি শেয়ার করলাম।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৬ প্রো
ধরণরেসিপি।
ক্যমেরা মডেলredmi note 5 Pro
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 4 months ago 

টমেটোর সস আমার খুবই প্রিয়। এগুলো নিজের মতো করে তৈরি করে খেতে পারলে আরো ভালো লাগে। আজকে আপনি আমাদের মাঝে খুব সুন্দর করে টমেটোর সস তৈরি করে দেখিয়েছেন। দেখে বেশ ভালো লাগলো। অনেক সুন্দর হয়েছে। আশা করি সুস্বাদু ছিল।

 4 months ago 

খুব সহজ ভাবেই ঘরোয়া পদ্ধতিতে টমেটো সস তৈরি করেছেন ভাইয়া। তবে টমেটো সস তৈরি করার সময় কয়েকটা ধাপের ছবি আপনি তুলেন নি। যদি আপনি বলেছেন যে মনে ছিল না তুলতে। যাই হোক অনেক ভালো লাগলো সস তৈরি করা রেসিপিটা দেখে। আমার কাছে খুবই ভালো লাগে টমেটো সস খেতে ধন্যবাদ ভাইয়া।

 4 months ago 

বাসায় কখনো টমেটো সস তৈরি করা হয়নি। আজকে আপনার পোস্ট দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। আপনি অনেক সুন্দর করে টমেটো সস রেসিপি তৈরি করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 4 months ago 

টমেটো সস তৈরি নিয়ে সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন ভাইয়া। বাজার থেকে কিনে খাওয়ার চেয়ে, বাড়িতে তৈরি এধরণের সস অনেক স্বাস্থ্য সম্মত। সস তৈরির ধাপ গুলো সুন্দর করে উপস্থাপন করেছেন।পোস্টেও ছবি গুলোও ভালো হয়েছে।সস তৈরির রেসিপি পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 4 months ago 

আপনি অনেক সুন্দর একটি রেসিপি করেছেন। আসলে টমেটো সস এভাবে নিজের হাতে রান্না করলে অনেক ভালো লাগে। যদিও অনেক দিন রান্না করা হয়নি। আপনার সস দেখে লোভ লেখে গেল। প্রতিটি ধাপ অনেক সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 4 months ago 

টমেটো ছাড়া জেসিবি খেতে আমি অনেক পছন্দ করি। এর আগেও এমন একটা রেসিপি আম্মু রান্না করছিল তখন অনেক মজা করে খেয়েছিলাম । যাইহোক মনে হচ্ছে আপনার রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এমন চমৎকার একটা রেসিপি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 4 months ago 

ভাইয়া আপনি বেশ মজাদার একটি রেসিপি শেয়ার করেছেন। টমেটো সস খেতে সব সময়ই ভালো লাগে। টমেটো সস বাজার থেকে কিনে না খেয়ে ঘরে এভাবে তৈরি করে খাওয়া সবচেয়ে ভালো। এভাবে তৈরি করে খেলে সেটি খেতে যেমন ভালো লাগে তেমনি স্বাস্থ্যসম্মত হয়। আপনি দেখছি তিন কেজির মতো টমেটো তৈরি করে নিয়েছেন। অনেকদিন যাবৎ সহজ খেতে পারবেন। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 4 months ago 

আপনি খুবই সহজ ভাবে টমেটোর সস রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করছেন।টমেটো সস আমার অনেক পছন্দের। আপনি ৩ কেজি টমেটো নিয়ে সস করছেন শুনে খুবই খুশি হলাম। টমেটো সস রেসিপি তৈরি করার ধাপ গুলো সুন্দর ভাবে তুলে ধরছেন। আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 4 months ago 

খুবই সুন্দর করে আপনি আমাদের মাঝে টমেটো সস রেসিপি শেয়ার করেছেন। প্রতিনিয়তই আমাদের টমেটো সস প্রয়োজন হয় আর দোকান থেকে বেশিরভাগ সময় কিনে আনা হয়। ঘরে খুবই সুন্দর আর সহজেই আপনি টমেটো সস তৈরি করে ফেলেছেন যেটা আসলে স্বাস্থ্যকর খেতে। ধন্যবাদ টমেটো সস রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67164.91
ETH 3518.77
USDT 1.00
SBD 2.71