বিকালের প্রকৃতির সৌন্দর্যমায় দৃশ্য উপভোগ ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

সত্যিই বিকেলবেলার আবহাওয়া আমাদের মনকে সতেজ করে তোলে। আর বিকেলের এই আবহাওয়া উপভোগ করার জন্যই বিকেলবেলা আমাদের সিরাজগঞ্জ শহরের চাইতে গুরুত্বপূর্ণ এবং সুন্দরতম জায়গায় ভ্রমণ করতে গিয়েছিলাম। আর এই জায়গাটির নাম হল বড় পুল এটি খুবই সুন্দর একটি জায়গা। এখানে বড়পুল হিসেবে পরিচিত আর এর উপর দিয়ে একটি ব্রিজ তৈরি হয়েছে এই ব্রিজটির নাম ইলিট ব্রিজ।এই ব্রিজটি ঐতিহ্যবাহী। এখানে আসলেই যেন মন ভালো হয়ে যায় কারণ বিকালবেলা হাজার হাজার মানুষ ব্রিজের দুই পাশে বসে থেকে সময় পার করে। আর এই ব্রিজটি তৈরি হয়েছে কাটাখালি নদীর উপর দিয়ে। আর কাটাখালীর এই নদীর সৌন্দর্যময় শীতল বাতাসে মানুষকে মুগ্ধ করে তোলে। তাই এই নদীর সৌন্দর্যময় দেখতে এবং বিকেলের আবহাওয়া উপভোগ করতেই যেন ব্রিজের পাশে এসে সবাই মুহূর্তগুলো উপভোগ করতে থাকে। তাই কিছু ফটোগ্রাফি করেছি যে ফটোগ্রাফি গুলো আপনাদের সাথে শেয়ার করতে আসলাম।


IMG_20230729_130642.jpg

IMG_20230729_130627.jpg

location

প্রথমে আমি বিকেলবেলা ব্রিজের উপরে আসলাম। ব্রীজের উপরে এসে কাটাখালী নদীর দৃশ্য দেখতে লাগলাম। এ কাটাখালি নদী কচুরিপানা দিয়ে ভরে গিয়েছিল, নদীর সংস্কার কাজ চলছে যার কারণে কচির পানা গুলো পরিষ্কার করা হয়েছে। আর এই ব্রিজের উপর থেকে নদীর দৃশ্য দেখে যেন মুগ্ধ হয়ে গেলাম।


IMG_20230729_130332.jpg

IMG_20230729_130314.jpg

location

এই ব্রিজের উপর দিয়ে হেঁটে যেতে খুবই ভালো লাগে কারণ ব্রিজের একদম নিজ থেকেও অনেক উঁচুতে অবস্থিত। যার কারণে এই রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলাম আর হেঁটে যাওয়ার সেই মুহূর্তগুলো আনন্দের সাথে উপভোগ করতে ছিলাম। আসলে অনেকেই একসাথে হেঁটে যাচ্ছিল আর এই ব্রিজের উপরে হেঁটে যাওয়ার মুহূর্ত আমার আজকে অনেক বেশি ভালো লেগেছিল।যার কারণ দৃশ্য গুলো ভালো ভাবে উপভোগ করতে ছিলাম।


IMG_20230729_130601.jpg

IMG_20230729_130551.jpg

location

এই ব্রিজের উপর থেকে নীল আকাশের অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখতেছিলাম। আসলে বিকেলবেলা আকাশের দৃশ্যটা যেন অসাধারণ ছিল। মেঘের দৃশ্য যেন ফুটে উঠেছিল, আর এই ব্রিজের উপর থেকে মনে হচ্ছিল মেঘগুলো যেন ব্রিজের পাশ দিয়ে নেমে যাচ্ছে। সেই দৃশ্যটি আমি উপভোগ করেছিলাম। আসলে আকাশের দৃশ্যটি আমার অনেক বেশি ভালো লেগেছে। বিকেলবেলা এই অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির দৃশ্যটি ফুটিয়ে উঠেছে।


IMG_20230729_130445.jpg

IMG_20230729_130418.jpg

location

তারপরে আমি নদীর ওপর পাশে আসলাম। নদীর অপর পাশে এসে যেন অপরূপ সুন্দরময় দৃশ্য দেখতে লাগলাম। আর নদীর এই সৌন্দর্যময় দৃশ্যের মধ্যে দাঁড়িয়ে থাকলাম কারণ নদীর শীতল বাতাসে যেন অনেক ভালো লাগতেছিল আমার, আর দেখতে দেখতে যেন সন্ধান নেমে আসলো। সন্ধ্যাবেলা আকাশের দিকে তাকিয়ে দেখতে পেলাম অপরূপ সৌন্দর্যময় আকাশের দৃশ্য।


IMG_20230729_130514.jpg

IMG_20230729_130502.jpg

location

নদীর পাড়ে এসে আজকে খুবই ভালো লাগলো। আর নদীর এই সৌন্দর্য আমার দৃশ্য দেখে যেন মন ভরে গেল এবং আকাশের সুন্দর মেঘের দৃশ্য যেন ফুটে উঠেছে। মেঘ যেন লাল বর্ণ ধারণ করেছে। আর এরকম আকাশ দেখতে আমার খুবই ভালো লাগে। তাই সন্ধ্যা নেমে আসলো আর সন্ধ্যা বেলার এই দৃশ্যটি দেখে অনেক বেশি ভালো লেগেছে। আজকে নদীর পাড়ে এসে এই সুন্দর মুহূর্তগুলো উপভোগ করতে পেরে আমার অনেক ভালো লাগলো। প্রকৃতির সৌন্দর্য যেন দেখে মন ভরে গেল।


প্রকৃতির এই সুন্দর পরিবেশের মধ্যে বিকেল বেলা নদীর পাড়ে এবং ব্রিজের উপরে কিছু মুহূর্ত উপভোগ করতে পেরে আমার অনেক বেশি ভালো লেগেছে। আর ব্রিজের উপরে এসে নদীর শীতল বাতাসে মন যেন মুগ্ধ হয়ে গেল। তাই অনেক সময় এখানে বসে থাকলাম, সন্ধ্যার পরে বাসার দিকে রওনা দিয়েছিলাম।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৬ প্রো
ধরণফটোগ্রাফি
ক্যমেরা মডেলনোট ৬ প্রো
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

ব্যক্তিগতভাবে আমার মনে হয় প্রকৃতি সবথেকে উপভোগ করার সুন্দর মুহূর্ত হচ্ছে বিকেল বেলা বিকেলবেলা প্রকৃতির নতুন রূপে সেজে ওঠে। বিশেষ করে নদীর পাড়ে গিয়ে বিকেল উপভোগ করতে অনেক বেশি ভালো লাগে আর নদীর পাশ দিয়ে যদি ছোট্ট ব্রিজ থাকে তাহলে তো আর কোন কথাই নেই। ব্রিজের উপরে খুব সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করেছেন দেখেই বোঝা যাচ্ছে ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক বেশি ভালো লাগার নদীর মাঝখান দিয়ে যদি ব্রিজ হয়। এরকম জায়গায় সময় কাটাতে সকলেই অনেক বেশি পছন্দ করবে বলে আমার মনে হয়। দারুন একটি মুহূর্ত অতিবাহিত করার পাশাপাশি সুন্দর ভাবে আমাদের মাঝে আপনার মুহুর্তটা ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন বিকালের প্রকৃতির সৌন্দর্যমায় দৃশ্য উপভোগ ও ফটোগ্রাফি। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে বিকেল বেলায় এমন সুন্দর দেশ উপভোগ করতেও বেশ ভালো লাগে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

কাটাখালি নদীর উপরে ইলিট ব্রিজের ফটোগ্রাফি দারুন ছিল। এই নদী আর ব্রিজের নাম অমি শুনেছি অনেকবার। বিকাল বেলা এসব জায়গা গুলোতে মানুষ ভিড় করে সময় কাটানোর জন্য। যেমন আপনি গেলেন। ধন্যবাদ।

 last year 

বিকেল বেলায় খুব সুন্দর মুহূর্ত কাটালেন বিকেল বেলার বাতাস গুলো গায়ে লাগলে অনেক ভালো লাগে। কাটাখালি ব্রিজ এবং নদী অনেক সুন্দর লাগছে আমার কাছে। তাছাড়া এখন সব জায়গায় ন্দী সংস্কারের কাজ চলতেছে তাই মনে হয় এত সুন্দর দেখাচ্ছে। তবে কচুরি পানা থাকলে আলাদা একটা সৌন্দর্য বিরাজ করে। খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে বিকেল বেলার মুহূর্তটি শেয়ার করলেন অনেক ধন্যবাদ।

 last year 

বিকেল বেলার কিছু সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। আসলে ফটোগ্রাফি দেখতে এবং ফটোগ্রাফি করতে দুটোই আমার ভালো লাগে। ধন্যবাদ আপনাকে যথাযথ বর্ণনার মাধ্যমে ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

বিকালের প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে সত্যিই অনেক ভালো লাগে। সূর্য অস্ত যাওয়ার সময়ে বেশ সুন্দর ফটোগ্রাফিও করা যায়। ব্রিজের উপর থেকে নীল আকাশের অপরূপ সৌন্দর্যময় এমন দৃশ্য আমিও অনেক সময় উপভোগ করেছি, বেশ ভালো লাগে তখন। নদীর পাড়ে গিয়ে এই দিন আপনি অনেক ভালো সময় কাটিয়েছেন জেনে ভালো লাগলো ভাই।

 last year 

ভাইয়া আপনি বিকালের প্রকৃতির সৌন্দর্যমায় দৃশ্য ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রকৃতি আমার খুব ভালো লাগে। আপনার তোলা সকল ছবি গুলো বেশ ভালো ছিলো। শুভকামনা ভাইয়া

 last year 

বিকালবেলা এমন মনোমুগ্ধকর পরিবেশে সময় কাটালে ভীষণ ভালো লাগে। ইলিট ব্রিজ আপনাদের এলাকার একটি বিশেষ দর্শনীয় স্থান। এখানে বিকাল হলে হাজার হাজার মানুষ প্রকৃতির অপরুপ সৌন্দর্য উপভোগ করে।আপনিও এখানে এসে সুন্দর সময় কাটিয়েছেন জেনে ভালো লাগলো। ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। নদী পাড়ে সুন্দর মূহুর্তগুলো ফটোগ্রাফি ও বর্ননার মাধ্যমে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57850.91
ETH 2358.42
USDT 1.00
SBD 2.43