মাছের রাজ্যে ভ্রমণ ও ফটোগ্রাফি //পর্ব-১

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

কক্সবাজার সমুদ্র সৈকতে ভ্রমণ করার ইচ্ছা আমাদের প্রত্যেকের রয়েছে। আর এই সমুদ্র সৈকতে ভ্রমণ করার মুহূর্তগুলো সত্যি অসাধারণ। তাই আমি পরিবারের সাথে এবং বড় ভাইয়ের সাথে ভ্রমন করতে গিয়েছিলাম। আমার সাথে আমার আংকেল এবং আন্টিও ছিল। তাদেরকে নিয়ে এই ভ্রমণ করার মুহূর্ত সত্যিই অসাধারণ ছিল। আমরা যখন কক্সবাজার ভ্রমণ করলাম, তখন আমার খুবই ভালো লাগতেছিল। তারপরে কক্সবাজারের সবচাইতে বড় একুরিয়ামের জাদুঘর রয়েছে। যেখানে মাছ সমুদ্রের সকল মাছ রয়েছে। এ যেন এক মাছের রাজ্য। মাছের ভিতরে ঢুকতে হয়। কি অপরূপ সুন্দর দৃশ্য সেই দৃশ্যগুলো উপভোগ করেছি। আজকে তাই আমি সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করতে আসলাম। আশা করছি ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগবে।


IMG_20230706_234611.jpg

IMG_20230706_234503.jpg

location

প্রথমে আমরা যেন একটা মাছের ভিতরে ঢুকলাম। ডলফিন আকৃতির এই গেটটির ভিতর দিয়ে ঢুকতে হয়। চারপাশে যেন একুরিয়াময়ের মধ্যে অনেক সমুদ্রের মাছ রয়েছে। প্রথমে ঢুকলাম ঢুকেই যেন ভাইয়ের সাথে সেই একিরিয়ামের ভিতরে মাছগুলো দেখতে লাগলাম। আজকেই প্রথম আমি এই মাছের জাদুঘরে প্রবেশ করেছি।


IMG_20230706_234702.jpg

IMG_20230706_234527.jpg

location

ভাইয়ার কোলে আমার ছোট মামাতো ভাই ছিল। সে যেন মহা খুশি, এই মাছগুলো দেখতে পেয়ে। অনেক আনন্দ হল এবং সে যেন এই মাছগুলোর ধরতে লাগলো। আসলে সমুদ্রে বড় বড় মাছ এই জাদুঘরের মধ্যে রয়েছে। আমি এই জাদুঘরের মধ্যে আসতে পেরে অবাক হয়ে গেলাম। এত সুন্দর ব্যবস্থা করেছে এবং দেখেই যেন মুগ্ধ হলাম।


IMG_20230706_234439.jpg

IMG_20230706_234423.jpg

location

সমুদ্রের বিভিন্ন কালারের এই ছোট ছোট মাছগুলো ছিল অসাধারণ। আসলে ছোট মাছগুলো যেন আরো বেশি ভালো লাগলো, কি অপরূপ সুন্দর রঙিন কালারের এই মাছ দেখে আমার অনেক বেশি ভালো লাগলো। আমি মাছগুলো দেখতে লাগলাম আর ফটোগ্রাফি করতে লাগলাম।


IMG_20230706_234341.jpg

IMG_20230706_234402.jpg

location

সাদা সাদা এই কালারের মাছগুলো দেখে আমার খুবই ভালো লাগলো। এগুলো সমুদ্রের মাছ এই মাছগুলো অনেক দামি। এই মাছগুলো যেন দল বেঁধে চলাচল করতে ছিল। এই মাছগুলো দৃশ্য আমার বেশি ভালো লেগেছে, আসলে সমুদ্রের সকল মাছ দেখতে অনেক সুন্দর হয়।


IMG_20230706_234312.jpg

IMG_20230706_234547.jpg

location

মাছের জাদুঘরের মাছগুলোর জন্য অনেক সুন্দর ব্যবস্থা করেছে। ছোট ছোট মাছের সাথে বড় বড় মাছও রয়েছে। এত সুন্দর ব্যবস্থা এখানে আসলে সমুদ্রে সকল মাছ দেখতে পাওয়া যায় এই জাদুঘরে।তাই পরিবারের সাথে দিনটি আমি আনন্দের সাথে উপভোগ করেছি। আর সেই মুহূর্তগুলো ফটোগ্রাফি করেছি,তাই খুবই ভালো লেগেছে আমার।


কক্সবাজার সমুদ্র সৈকতে ভ্রমণ এবং কক্সবাজার সমুদ্র সৈকতে এসে মাছের জাদুঘরের, মানে মাছের রাজ্যে আসতে পেরে খুবই ভালো লেগেছে। তাই পরিবারের সাথে সেই মুহূর্তটা আমাদের সাথে উপভোগ করেছি। আর সেই মুহূর্তগুলোর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি এই ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। পরবর্তীতে আপনাদের মাঝে দ্বিতীয় পর্ব নিয়ে আসবো।সেখানে মাছের অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করবে ইনশাআল্লাহ।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৬ প্রো
ধরণফটোগ্রাফি
ক্যমেরা মডেলনোট ৬ প্রো
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

মাছের রাজ্যে অসাধারণ ফটোগ্রাফি করেছেন। সত্যিই কক্সবাজারে যেন একটা মাছের রাজ্য। দেখে খুবই ভালো লাগলো। পরবর্তী পর্বের অপেক্ষায় রইলাম।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62427.05
ETH 2464.11
USDT 1.00
SBD 2.65