ডিজিটাল আর্ট-৩৪ ❝কালারফুল ডিজিটাল ম্যান্ডেলা আর্ট ❞ By mohamad786 [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

বিগত দিনগুলোতে আমি আপনাদের মাঝে বিভিন্ন ধরনের ডিজিটাল আর্ট উপস্থাপন করেছি।বিভিন্ন ধরনের পশু পাখি থেকে শুরু করে গ্রামের দৃশ্য ডিজিটাল কার্ডের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি এবং আপনাদের মাঝে তা শেয়ার করেছি।তবে আজ আমি প্রথমবারের মতো একটি ম্যান্ডেলা আর্ট করেছি যা আমি ডিজিটাল আর্ট এর মাধ্যমে করেছি।এর আগে কখনো আমি আপনাদের মাঝে ডিজিটাল ম্যান্ডেলা আর্ট উপস্থাপন করিনি। মূলত আজই প্রথম আপনাদের মাঝে ডিজিটাল ম্যান্ডেলা আর্ট উপস্থাপন করতে যাচ্ছি।ডিজিটাল ম্যান্ডেলা আর্টি আমি যেভাবে তৈরি করেছি তা এখন আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করার চেষ্টা করব। আশা করি আপনাদের সবার অনেক ভাল লাগবে। তো চলুন তাহলে আর বেশি দেরি না করে শুরু করা যাক.....


Project 14 (23).png

Picsart_22-06-19_17-14-20-812.jpg

ডিজিটাল আর্ট করতে আমার যা যা প্রয়োজন হয়েছেঃ

  • মোবাইল ফোন
  • Infinite Design Apps

Picsart_22-06-19_17-36-37-094.jpg

Project 14.pngProject 14 (2).png

Infinite Design Apps এ প্রবেশ করে হোমপেজে প্রথমেই দুইটি বৃত্ত এবং তিনটি ছোট বৃত্ত আঁকলাম।

Project 14 (3).pngProject 14 (4).png

মাঝখানের ছোট বৃত্ত থেকে বড় বৃত্ত পর্যন্ত ফুল আঁকতে থাকলাম।

Project 14 (6).png

এরপর দুটো বড় বৃত্তের মাঝে যে ফাঁকা অংশ আছে ওই ফাঁকা অংশগুলোতে ছোট ছোট অনেকগুলো বৃত্ত আঁকলাম।

Project 14 (7).pngProject 14 (8).png

তারপর প্রত্যেকটা বড় বড় পাপড়ির মধ্যে ছোট ছোট ফুল আঁকলাম। আর এরই মধ্য দিয়ে ডিজিটাল ম্যান্ডেলা আর্টের প্রথমাংশ শেষ করলাম।

Project 14 (9).png

এবার কালার করার পালা। প্রথমে ছোট ছোট বৃত্তগুলো কালো কালার করলাম।

Project 14 (10).pngProject 14 (12).png

তারপর প্রত্যেকটা ফুল রংবেরঙের কালার দিয়ে ফুটিয়ে তুললাম।

Project 14 (13).pngProject 14 (15).png

এরপর বড় বড় পাপড়ি গুলো ছোট ছোট ফুলের ন্যায় কালার করলাম।

Project 14 (16).pngProject 14 (17).png

এরপর ছোট ছোট ফুল গুলোর মাঝে যে ছোট্ট বৃত্ত আছে ওই বৃত্ত গুলো কালার করে দিলাম। এবং সবচেয়ে মাঝখানে যে দুটো বৃত্ত আছে ওই বৃত্ত গুলোও কালার করলাম।

Project 14 (18).png

সবচেয়ে বড় দুটো বৃত্তের মাঝে যে ছোট ছোট বৃত্ত আছে ওই জায়গা গুলো বাদ দিয়ে বাকি জায়গাগুলো কালো কালার করলাম। আর এরই মধ্যে দিয়ে একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট শেষ করলাম।

Picsart_22-06-19_17-31-10-553.jpg

Project 14 (20).png

এই প্রথমবার আপনাদের মাঝে কালারফুল একটি ডিজিটাল ম্যান্ডেলা আর্ট উপস্থাপন করলাম।প্রথমবারের মতো কালারফুল ডিজিটাল ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে পেরে আমি খুবই আনন্দিত।ডিজিটাল ম্যান্ডেলা আর্ট তৈরি করার প্রত্যেকটা ধাপ আমি আপনাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ফোনরেডমি পোকো x2
ধরণ❝ কালারফুল ডিজিটাল ম্যান্ডেলা আর্ট ❞
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220807_205859.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর হয়েছে ডিজিটাল আর্ট টা। আপনি যে প্রথম আর্ট করেছেন সেটা দেখে বোঝা যাচ্ছে না। মনে হচ্ছে অনেক আগে থেকে আর্ট করে থাকেন। কারণ অনেক সুন্দর হয়েছে আর্টটি। কালার কম্বিনেশন টা বেশ ফুটিয়ে উঠেছে। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 
 2 years ago 

কালারফুল ডিজিটাল মান্ডালা আর্ট টি চমৎকার হয়েছে ভাইয়া।এত গুলো কালারের মাঝে কালো রং ব্যবহার করাতে আরো ভালো লাগছে। অনেক সুন্দর করে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এবং অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনার আর্টটি দেখে কিন্তু বোঝা যাচ্ছে না যে আপনি প্রথমবার মেন্ডেলা আর্ট করেছেন। আজকে আমিও একটা ম্যান্ডেলা আর্ট শেয়ার করেছি। কিন্তু আপনার আর্টটি ডিজিটাল এবং কালারফুল হওয়াতে আমার কাছে খুবই ভালো লাগছে।

 2 years ago 

আপনার ডিজিটাল মান্ডালা আর্টি খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আসলে ডিজিটাল আর্টগুলো আমার কাছে খুবই ভালো লাগে। আর আপনিও খুব সুন্দর করে আর্টি ফুটিয়ে তুলেছেন কালারফুল করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি আর আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কালারফুল ডিজিটাল ম্যান্ডেলা আর্ট অনেক সুন্দর হয়েছে ভাইয়া।আপনার ডিজিটাল ম্যান্ডেলা আর্ট দেখে অনেক ভালো লাগলো।প্রতিটি ধাপ তুলে ধরেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 

সিম্পল এর মধ্যে বেশ চমৎকার কালার কম্বিনেশন দিয়ে আপনি ফুটিয়ে তুলেছেন অসাধারণ একটি ম্যান্ডেলাকে, বিভিন্ন রং ব্যবহার করার কারণে এবং মাঝখানে ফুলগুলো তৈরি করে দেয়ার কারনে আরো বেশী সুন্দর লাগছে শুভকামনা রইল আপনার জন্য.

 2 years ago 

কালারফুল ডিজিটাল মান্ডেলার
কি অপরূপ লুক,,
দেখে যেন মনে মনে
পাচ্ছি আমি সুখ।

লাল নীল সবুজ হলুদ
কত রঙের বাহার,,
মুগ্ধতায় পূর্ণতা পেল
প্রদীপ জ্বলে আশার।
♥♥

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59401.87
ETH 2615.39
USDT 1.00
SBD 2.40