তিন বন্ধু মিলে বন্ধু জিহাদের গ্রামের বাড়ি ভ্রমণ [পর্ব-১]

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

বন্ধুদের সাথে ঘুরতে যাওয়া অন্যরকম একটি আনন্দ এবং সুন্দর অনুভুতির নাম।বন্ধুদের সাথে ঘুরতে গেলে মনে হয় এই পুরো রাজ্যটা শুধু আমাদের কয়েকজনের।মনে হয় অন্য একটি জগতে এসে আমরা পড়েছি।বন্ধুদের সাথে ঘুরতে যাওয়ার মুহূর্ত গুলো কখনো ভোলা যায় না।বারবার করে মনে পড়ে সেই সকল মুহূর্তগুলো।আজকে হঠাৎ করে ৪-৫ বছর আগের একটি ঘটনা আমার মনে পড়ে গেল।আমরা তিনজন বন্ধু মিলে গ্রামের এক বন্ধুর বাড়িতে ঘুরতে গিয়েছিলাম।বন্ধুর গ্রামের বাড়িতে ঘুরতে যাওয়ার সেই মুহূর্তটি হঠাৎ করে আজকে আমার মনে পড়ে গেল।তাই ভাবলাম আমার বন্ধুদের সাথে কাটানো গ্রামের সেই মুহূর্তটি আপনাদের সাথে শেয়ার করি।আর দেরি না করে লেখা শুরু করে দিলাম।চার পাঁচ বছর আগের আমার বন্ধুদের সাথে কাটানো সেই দিনের ঘটনাগুলো জেনে আশা করি আপনাদের অনেক ভালো লাগবে।তো চলুন আর বেশি দেরি না করে লেখা শুরু করে দেই।


people-4823356_1280.jpg

Source

আজ থেকে প্রায় চার পাঁচ বছর আগের কথা।তখন আমি ক্লাস নাইনে পড়তাম।ক্লাস এইটে জিএসসি পরীক্ষা শেষে সবাই নিজেদের গ্রামের বাড়িতে গিয়েছিলাম।তাই অনেকদিন হলো সবার সাথে দেখা-সাক্ষাৎ হয়নি।ক্লাস নাইনে ওঠা মাত্রই আমরা স্কুলে গিয়ে সবার সাথে দেখা করি।আমি,আদিত, সাদি ও জিহাদ এ চারজন খুব ভালো বন্ধু ছিলাম এবং এখনো অনেক ভালো বন্ধু আছি।নতুন নতুন ক্লাস নাইনে ওঠার পর স্কুলে গিয়ে দেখি জিহাদ স্কুলে আসেনি।ও এখনো গ্রামের বাড়িতেই আছে।তারপর আমি আদিত এবং সাদি প্লান করলাম যে জিহাদের গ্রামের বাড়িতে ঘুরতে যাব।এতে করে জিহাদের সাথেও দেখা হবে আর জিহাদের গ্রামও ঘোরা হবে।আমি জিহাদকে ফোন করে বললাম আমরা তিনজন তোকে দেখতে তোদের গ্রামের বাড়িতে যাব।জিহাদ এ কথা শুনে খুবই খুশি হলো।জিহাদ বলল তাইলে কালকেই তোরা আয়।আমি বললাম আচ্ছা ঠিক আছে কালকেই তাহলে তোর সাথে দেখা করতে আসবো।পরদিন সকাল সকাল আমরা তিন বন্ধু রওনা হয়ে গেলাম জিহাদের গ্রামের বাড়ি যাওয়ার উদ্দেশ্যে।জিহাদের গ্রাম সিরাজগঞ্জ শহর থেকে ১২ কিলোমিটার দূরে বেলকুচিতে অবস্থিত।আমরা তিন বন্ধু মিলে একটি সিএনজি নিলাম।সিএনজি নেওয়ার আগে জিহাদের জন্য এবং জিহাদের ছোট বোনের জন্য কিছু কিনে নিলাম।সিএনজি করে আমরা তিন বন্ধু জিহাদের গ্রামের বাড়িতে যেতে লাগলাম।


young-people-3575167_1280.jpg

Source

জিহাদের এলাকায় মানে বেলকুচিতে আসতে আমাদের ৩৫ মিনিট সময় লাগলো।সিএনজি থেকে নেমেই দেখি সিএনজি স্টেশনে আমাদের জন্য জিহাদ অপেক্ষা করছে।জিহাদকে দেখে আমরা ওকে বুকে টেনে নিলাম।অনেকদিন পর আমরা চার বন্ধু একসাথে হলাম।এমন একটা মুহূর্তে আনন্দের যেন শেষ নেই।চার বন্ধু একসাথে হতে পেরে আমাদের খুবই ভালো লাগতেছিল।বেলকুচি বাজার থেকে ওদের গ্রামে যাইতে আরো ১৫ মিনিট সময় লাগে।তাই আমরা একটি ভ্যান ঠিক করলাম।ভ্যানে উঠে চার বন্ধু মজা করতে করতে গ্রামের মেঠো পথ দিয়ে জিহাদের বাড়িতে গেতে লাগলাম।ক্লাস নাইনে আমাদের কারো কাছে স্মার্টফোন ছিল না।তাই আমরা কেউ কোন মুহূর্ত ক্যামেরা বন্দি করতে পারেনি।যাইহোক গ্রামে রাস্তা দিয়ে ভ্যানে করে ১৫ মিনিট যাওয়ার পর জিহাদের বাড়িতে এসে পৌছালাম।জিহাদের বাড়িতে ঢোকার সাথে সাথেই দেখি ওর ছোট বোন আমাদের জন্য বাড়ির বাইরে অপেক্ষা করছে।আমরা সবাই জিহাদের এই ছোট্ট বোনটিকে অনেক ভালোবাসি।তাই ওকে দেখে আমরা দৌড়ে জিহাদের ছোট বোনের কাছে গেলাম এবং ওকে কোলে তুলে নিলাম।অনেকক্ষ ধরে আদর করার পর আমি দুষ্টুমি করে বললাম,আমরা তোর জন্য কিছু আনেনি।এ কথা শুনে জিহাদের বোন মিতু দেখি মন খারাপ করে ফেলল।আরো অনেক কিছু বলে দুষ্টুমি করার পর দেখি মিতু অনেক মন খারাপ করে ফেলেছে।তারপর আমার ব্যাগ থেকে ওর জন্য যে চকলেট এনেছিলাম ওর হাতে দিয়ে বললাম,এই নে তোর চকলেট। আমরা কিছু না নিয়ে কি তোর কাছে আসতে পারবো নাকি।চকলেট খেতে মিতু অনেক পছন্দ করে।তাই চকলেট পেয়ে মিতু অনেক খুশি হল।

bonfire-1867275_1280.jpg

Source

জিহাদের বোন মিতুর সাথে অনেক কোন দুষ্টামি করার পর আন্টি দেখি আমাদের এসব কাহিনী দেখে অনেক হাসতেছে।এরপর আন্টির সাথে আমরা অনেক কথা বললাম।আন্টি আমাদের খোঁজখবর নিল।আমাদের আম্মুদেরও খোঁজখবর নিল।আসলে আমরা চারজন যেমন অনেক ভালো বন্ধু।তেমনি আমাদের চারজনের আম্মুরাও অনেক ভালো বান্ধবীর মতো।তারা চারজন মাঝে মাঝে একে অপরের বাসায় গিয়ে অনেক আড্ডা দেয়,মজা করে।আন্টি আমাদের বলল,অনেকদিন হয়ে গেল তোমাদের আম্মুদের সাথে দেখাও হয় না।আর কিছুদিন পর সিরাজগঞ্জ আসবো তখন আবার তোমার আম্মুদের সাথে একত্র হয়ে মজা করবো।ওই দিনটার জন্য আমি অপেক্ষা করছি।এরপর আন্টি আমাদের বলল আর কতক্ষণ বাইরে দাঁড়িয়ে থাকবা, আসো ঘরের মধ্যে আসো,তোমাদের কিছু খেতে দেই।তারপর আন্টি আমাদের জন্য নাস্তা নিয়ে আসলো। নাস্তা করার পর আমরা একত্রে বসে আড্ডা দিতে লাগলাম।আমরা চার বন্ধু একত্রে বসে বিগত দিনের অনেক কাহিনী গুলো স্মরণ করতে লাগলাম।এবং বিভিন্ন ধরনের খেলা খেলতে খেলাম।কিছুক্ষণ পরে দুপুর হয়ে গেল।আমরা সবাই মসজিদে নামাজ পড়তে গেলাম।নামাজ পড়ে এসে দেখি আন্টি আমাদের জন্য বিভিন্ন আইটেমের খাবার টেবিলে সাজিয়ে রেখেছে।আন্টিকে বললাম,কষ্ট করে এত কিছু রান্না করার কি দরকার।আমরা তো আপনার ছেলের মতই।আন্টি হেসে আমাদের বললো,ছেলে দেখেই তো ভালোবেসে এত কিছু রান্না করেছি যেন তোমরা পেট ভরে সবাই খেতে পারো।অনেকদিন পর চার বন্ধু একসাথে বসে দুপুরে খাওয়ার অনেক মজা করে খেলাম।দুপুরে খাওয়া-দাওয়া করার পর আমরা একটু বিশ্রাম নিলাম এবং প্লান করলাম যে বিকালে গ্রামের মধ্যে ঘুরতে যাব।কোথায় কোথায় যাব এইসব ঠিক করে আমরা চার বন্ধু এক সাথে এক বিছানায় একটু ঘুমালাম।

জিহাদের গ্রামের বাড়িতে গিয়ে বিকেল বেলায় কোথায় কোথায় ঘুরতে গিয়েছিলাম তা দ্বিতীয় পর্বে আপনাদের মাঝে তুলে ধরব।আশা করি ততক্ষন পর্যন্ত আপনারা সবাই অপেক্ষা করবেন।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 
 last year 

ভাইয়া আমিও ইন্টার ফাস্ট ইয়ারে থাকতে আমার বন্ধুদের সাথে তাদের গ্রামের বাড়িতে ময়মনসিংহ,যশোর,ঝিনাইদহ গিয়েছিলাম। অনেক মজা করেছি। সেই লাইফটাকে আমরা খুবই মিস করি। ধন্যবাদ।

 last year 

ভাই বন্ধুদের সাথে বন্ধুদের গ্রামের বাড়ি ভ্রমন করতে যাওয়ার মজাই আলাদা। আমিও আমার বন্ধুদের সাথে গিয়েছিলাম যখন কুষ্টিয়াতে থাকতাম তাদের গ্রামের বাড়িতে। আসলে তখন যে কি মজা করেছিলাম বলে বোঝানো যাবে না। জিহাদের বোন মিতুর সাথে আপনা বন্ধুরা মিলে অনেক দুষ্টামি করেছিলেন জেনে বেশ ভালো লাগলো সেটি আবার জিহাদের আম্মু দেখে অনেক হাসাহাসি করেছিল বেশ মজার কাহিনী ভাই। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58482.75
ETH 2615.94
USDT 1.00
SBD 2.42