স্বরচিত কবিতা: ঈদের খুশিতে

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


সবাইকে জানাই পবিত্র ঈদের শুভেচ্ছা ঈদ মোবারক। আর এই ঈদকে কেন্দ্র করে প্রত্যেকটা পরিবারের জন্য হাসিময় দিনটি ফুটে উঠেছে। আর এই হাসির দিনটি আমরা অনেক দিন হল অপেক্ষা করতেছিলাম। আসলে ঈদকে কেন্দ্র করে যেন আমাদের অনেক পরিকল্পনা ছিল। পরিবারের সকলের সাথে এই দিনটি পালন করার মধ্যে দিয়ে এবং যেন আনন্দময় দিন আমরা পার করে থাকি। আসলে এই দিনের মতো আর আনন্দ অন্য দিনে কখনোই হয় না। যার কারণে এ পরিবারের সাথে এই দিনটি আমরা খুবই সুন্দর ভাবে পালন করি। আর এই দিনকে কেন্দ্র করে যেন মনের ভিতরে অনেক স্বপ্ন এবং অনেক ইচ্ছা থাকে। সেই ইচ্ছা এবং অনুভূতি নিয়ে আজকে আপনাদের মাঝে ঈদের খুশি এই কবিতা শেয়ার করলাম। আশা করছি এই কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।

20240616_223458.jpg

সোর্স

“ঈদের খুশিতে”
মোঃ ফয়সাল আহমেদ


ঈদের খুশিতে বাড়ি এসেছি হইহুল্লার সাথে,
পরিবারের সকলের সাথে ঈদ,
কাটাবো আনন্দের সাথে।
ঈদের দিনে হাসবো মোরা,
গাইবো মোরা গান।
পরিবারের মুখে হাঁসি ফুটিয়ে যাবো মোরা,
নামাজ পরতে ঈদগা মাঠে।

ঈদের নামাজ পড়বো মোরা,
কাঁধে কাঁধে রেখে।
নামাজ শেষে কোলাকুলি করবো,
মোরা মহাবতের সাথে।

নামাজ শেষে দলে দলে ফিরবো বাড়িতে,
দেখব মোরা আনন্দের সাথে,
দলে দলে মেহমান এসেছে,
আমার বাড়িতে।

ঈদের খুশিতে আত্মীয়-স্বজন,
আসবে বাড়িতে।
তাইতো রক্তের সম্পর্ক টিকে থাকে,
এভাবেই যুগ যুগ ধরে।

বন্ধুদের সাথে ঘুরতে যাব,
ঈদের বিকালে,
আনন্দে আর হাসির সাথে,
কাটাবে সারাদিনটা জুড়ে।

ভালোবাসায় ভরে উঠবে,
প্রত্যেকটা পরিবারে।
সকলের সাথে আনন্দময় দিনটি পালন করব,
মোরা আনন্দের সাথে।
ভালোবাসায় ভরে উঠবে,
তাই ঈদের এই দিনটি জুড়ে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last month 

ঈদের খুশিতে খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। আর এই কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। আসলে ঈদ আমাদের প্রত্যেকের জন্য আনন্দ নিয়ে আসে। আর এই ঈদের মুহূর্তগুলো খুবই সুন্দর হয়। আপনার কবিতার মাধ্যমে সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন অসাধারণ হয়েছে।

 last month 

ঈদ চলে আসলেই গরীব ও ধনী সকল মানুষের মুখে হাসি ফুটে উঠে। আপনি আজকে ঈদের খুশি নিয়ে অসাধারণ একটি কবিতা লিখেছেন। আপনার লেখা কবিতা টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি কবিতার মাধ্যমে ঈদের আনন্দময় মুহূর্ত গুলো তুলে ধরার চেষ্টা করেছেন।

 last month 

ঈদ উপলক্ষে খুব সুন্দর কবিতা লিখেছেন ভাইয়া। কবিতার প্রত্যেকটা লাইন অসাধারণ হয়েছে। কবিতাটা পড়েও খুব ভালো লাগলো। ঈদ সত্যি আনন্দের বিষয়। প্রত্যেকটা পরিবার সবাই মিলে খুব সুন্দরভাবে ঈদ উদযাপন করার মজাই আলাদা। ভালো লাগলো আপনার কবিতাটা পড়ে।

 last month 

ঈদের খুশিতে আপনি মনের আনন্দে দারুন একটি কবিতা লিখেছেন কবিতা লাইনগুলি ভীষণ ভালো লাগছিল। বাস্তবতার সাথে মিলে যাচ্ছিল। বেশ ভালো লাগলো। আপনি আস্তে আস্তে বেশ দারুন কবিতা লিখতেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

প্রতিটি মানুষের জীবনে প্রতিটি ঈদের মতো আনন্দ আর কখনো হতে পারে না। তাই বলে মানুষ কথা চলে,"ঈদের মতো আজকে খুশির দিন আমার"। ঈদের খুশি নিয়ে এত সুন্দর একটি কবিতা লিখলেন আপনি। কবিতাটি আমাদের সাথে শেয়ার করলেন অনেক ভালো লেগেছে। অনেক ধন্যবাদ।

 last month 

বাহ ঈদের খুশি নিয়ে খুব সুন্দর কবিতা লিখেছেন।ঈদের খুশিতে কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো। আসলে ঈদের দিন অনুভূতি থাকে সবার ভিন্ন। আর এই দিন খুশির মধ্যে সবাই আনন্দ ভাগাভাগি করে। সত্যি আপনার ঈদের খুশির অনুভূতি কবিতা অসাধারণ হয়েছে। কবিতার মাধ্যমে খুব সুন্দর করে মনের অনুভূতি প্রকাশ করেছেন। কবিতাটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

ঈদের আনন্দটাকে কবিতার ভাষায় খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন ভাই আপনি। আপনার কবিতাটা পড়ে অনেক ভালো লাগলো আমার। এই দিনটিকে কেন্দ্র করে সবারই অনেক ইচ্ছা আকাঙ্ক্ষা থাকে। সবাই পরিবারের লোকদের নিয়ে এই দিনটাকে খুব সুন্দর ভাবে উদযাপন করতে চায়। যাইহোক, ঈদের আনন্দকে কেন্দ্র করে লেখা, আপনার এই সুন্দর কবিতাটি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 28 days ago 

আমার বাংলা ব্লগের অধিকাংশ ইউজাররা কমবেশি অনু কবিতা লিখে থাকেন। আমার বাংলা ব্লগে যুক্ত হওয়ার পর আমিও সবার দেখে দেখে কমবেশি চেষ্টা করি কবিতা লেখার জন্য। আজকে আপনি বেশ দারুণ একটি কবিতা লিখে আমাদের মাঝে শেয়ার করেছেন। ঈদের আনন্দকে সামনে রেখই আপনি কবিতাটি লিখেছেন। আপনার কবিতার ভিতরে ছন্দের গাঁথনিগুলো পড়ে বেশ ভালো লাগলো। ভাই অনেক সুন্দর স্বরচিত লিখে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 67144.34
ETH 3517.40
USDT 1.00
SBD 2.69