||মুরগী মাংসের ভুনা রেসিপি 🍲|| By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

মুরগী মাংসের ভুনা রেসিপি 🍲

আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।আমি আজকে আপনাদেরকে মুরগির মাংস ভুনা রেসিপি করে দেখাবো। সবগুলো ধাপ আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করব। তো চলুন আর দেরি না করে শুরু করা যাক।

**প্রয়োজনীয় উপকরণ **

উপাদানপরিমাণ
মুরগি১ কেজি ।
আলু৫টি।
পেঁয়াজ কুচি৪টি।
কাঁচা মরিচ কুচি৬টি
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
জিরা বাটাপরিমানমতো।
রসুন বাটাপরিমানমতো।
মুরগি মসলাপরিমানমতো।
মসলা বাটাপরিমানমতো।
লবণপরিমানমতো।
সয়াবিন তেলপরিমানমতো।
তেজ পাতা৫টি।
কালো গোটা৩টি।
দারচিনি৩টি।
ধাপ-১🍲

IMG_20220308_100639.jpg

প্রথমেই আমি কিছু পিঁয়াজ কুচি এবং মরিচ কুচি করে নিলাম।

ধাপ-২🍲
IMG_20220308_100711.jpgIMG_20220308_100731.jpg

এরপর মুরগির মাংস এবং আপু কেটে ভালোভাবে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম।ভালোভাবে ধুয়ে নেওয়ার পর মুরগির মসলা, হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া,সজের গুঁড়া, আদা বাটা, রসুন বাটা, জিরা বাটা এবং লবণ একত্রে নিলাম।

ধাপ-৩🍲
IMG_20220308_100745.jpgIMG_20220308_100757.jpg

এখন পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি গুলো সয়াবিন তেল দিয়ে কড়াইয়ের মধ্যে ভাজা শুরু করলাম।

ধাপ-৪🍲
IMG_20220308_100813.jpgIMG_20220308_100823.jpg

পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজতে-ভাজতে যখন বাদামী রঙের হয়ে যাবে তখন তেজপাতা, কালা গোটা এবং দারচিনি কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ-৫🍲

IMG_20220308_100835.jpg

এরপর মুরগির মাংস এবং সাথে অন্যান্য উপকরণ গুলো কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ-৬🍲

IMG_20220308_100847.jpg

এরপর ভালোভাবে সবগুলো উপকরণ একসাথে মিশ্রন করলাম।

ধাপ-৭🍲
IMG_20220308_100900.jpgIMG_20220308_100913.jpg

মুরগির মাংস কষানোর জন্য অল্প পরিমাণ পরিষ্কার পানি দিলাম এবং তারপর কড়াই ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম।

ধাপ-৮🍲
IMG_20220308_100934.jpgIMG_20220308_100949.jpg

কিছু সময় ঢেকে রাখার পর কষানো শেষ হলে এর মধ্যে পানি দিয়ে দিলাম।

ধাপ-৯🍲
IMG_20220308_101000.jpgIMG_20220308_101012.jpg

পানি দেওয়ার পর আবার কিছু সময় ঢেকে রাখলা। যতক্ষণ পর্যন্ত পানি না ফুটবে ততক্ষণ পর্যন্ত ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম।

ধাপ-১০🍲

IMG_20220308_101103.jpg

আর এভাবেই শেষ হয়ে গেল আমার মুরগির মাংস রান্না।

উপস্থাপন🍲

IMG_20220308_101123.jpg

  • আজকে মুরগির মাংস রান্না করে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।খেতে মোটামুটি ভালোই হয়েছিল।আমি যেভাবে রেসিপিটি তৈরি করেছি, সেভাবে ধাপে ধাপে আপনাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করলাম। আশাকরি আপনাদের সবার অনেক ভাল লাগবে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণমুরগী মাংসের ভুনা রেসিপি 🍲
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

অসাধারণ মুরগির মাংসের ভুনা করেছেন। মুরগির মাংসের ভুনা মানেই অনেক সুস্বাদু খাবার। আমার কাছে তো বেশ ভালো লাগে মুরগির মাংসের ভুনা। বিশেষ করে ভাল লেগেছে আপনি পুরো রেসিপি টা অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে এত সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার রেসিপি টা আমার ভালো লেগেছে।আপনি অনেক মজা করে মুরগী ভুনা তেরি করেছেন।ঝোল ঝোল করে আলু দিয়ে রান্না করলে, আমার খেতে খুব ভালো লাগে।আপনার রেসিপির কালার ও সুন্দর ছিলো।ভালো ছিলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংসের ভুনা রেসিপি খুবই সুন্দর হয়েছে। আমার কাছে মুরগির মাংস ভুনা রেসিপি ফেভারিট ।খুব সুন্দর করে ভুনা রেসিপি তৈরি করেছেন যেটা খুবই লোভনীয় খাবার। এত সুন্দর ভুনা রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংস ভুনা খেতে আমার কাছে খুবই ভালো লাগে ।আর যদি একটু ঝাল বেশি হয় তাহলে তো খেতে খুবই সুস্বাদু লাগে ।এক বসায় আমি অনেকগুলো ভাত খেয়ে ফেলি। আপনার মুরগির মাংসের রেসিপির ধরনটা আমার কাছে বেশ ভালো লেগেছে।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মুরগির মাংস খেতে আমি অনেক ভালবাসি আপনার উপস্থাপন করা এই মুরগির মাংস ভুনা রেসিপি টা বেশ লোভনীয় দেখাচ্ছে আপনি অনেক সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সব মিলিয়ে পোস্টটি দারুন ছিল ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই সুন্দর উপস্থাপনার সাথে সুন্দর এক মুরগির রেসিপি শেয়ার করেছেন ভাই। খুব ভালো লাগলো। মুরগির মাংস খাইতে আমার অনেক মজা লাগে। যেদিন বাসায় মুরগির তরকারি রাধা হয় সেদিন আমি ডায়েট করা ভুলে যাই। খুব ভালো লাগে আমার মুরগির মাংসের তরকারি খাইতে।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

মাংসের রেসিপির মধ্যে মুরগির মাংস আমার কাছে ব্যক্তিগতভাবে সবচেয়ে বেশি ভালো লাগে। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে মুরগির মাংসের রেসিপি শেয়ার করেছেন আর মুরগির মাংসের রেসিপি দেখতেও ও বেশ লোভনীয় লাগছে। মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

স্বাভাবিক ভাবে মুরগির মাংস খেতে পছন্দ করে বেশীর ভাগ মানুষ। আপনার রেসিপি সুন্দর হয়েছে। সুন্দর গুছিয়ে রান্না করেছেন। প্রয়োজনীয় উপকরন এর মধ্যে আলুর জায়গায় ভুলবশত আপু হয়ে গেছে । ঠিক করে নিবেন আশাকরি।ভুল হতেই পারে । চেষ্টা করলে সব কিছু করা সম্ভব। ভাল থাকবেন। ধন্যবাদ।

 2 years ago 

ভুল ধরিয়ে দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।কিছু কিছু বানান ভুল অনেক রিভিশন দেওয়ার পরেও ধরা যায় না। ধন্যবাদ ভাইজান।

 2 years ago 

এটা হবেই আমারও হয় । কোন ব্যাপার না। শুধরে নিলেই হবে।

 2 years ago 

আপনি মুরগি মাংস ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে মুরগির মাংসের কালার দেখে এর স্বাদটা আন্দাজ করতে পারছি। ধন্যবাদ আমাদের মধ্যে যত সুন্দর গেয়েছেন শেয়ার করার জন্য। আপনার মুরগির মাংসের ভুনার প্রত্যেকটি ধাপ সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুবই লোভনীয় রেসিপি দিয়েছেন ভাইয়া। এই দুপুর বেলা আপনার ঐ রেসিপির মুরগির মাংসের ভুনা দিয়ে ভাত খেলে বেশ জমে উঠবে। মুরগির মাংসের ভুনা খেতে আমার খুবই ভালো লাগে। আর আপনার তৈরি মুরগির মাংসের ভুনা দেখে মনে হচ্ছে খুবই মজাদার হয়েছে। এত সুন্দর সুস্বাদু মুরগির মাংসের ভুনা রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এর প্রত্যেকটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি ।আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 67719.65
ETH 3791.75
USDT 1.00
SBD 3.53