বিকেলবেলা ছাদ বাগানের সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি🌹By mohamad786 [10% Beneficiary @shy-fox]steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20221021_174526.jpg

বিকেলবেলা বাসার ছাদে খুবই সুন্দর মুহূর্ত উপভোগ করা যায়। আর সেই ছাদটি যদি ফুলের বাগানে সাজানো থাকে তাহলে তো কোন কথাই নেই। তাই আজকে আমি ফুলের বাগানের সাজানোময় ছাদ বাগানের বিকেলবেলা এসেছি এবং এই ছাদ বাগান ছিল আমার বড় ভাইয়ের বন্ধুর বাসায়। আজকে আমরা বড় ভাইয়ের বন্ধুর বাড়িতে এসেছিলাম এবং বেড়াতে এসে দেখতে পেলাম সুন্দর ফুলের বাগান। আসলে ছাদ বাগানের সৌন্দর্য দেখতে খুবই ভালো লাগলো। আর বিকালের সুন্দর আবহাওয়ার মধ্যে বাগানের ফটোগ্রাফি করতে পেরে খুবই ভালো লাগলো।


প্রথমে আমি আপনাদের সাথে শেয়ার করতে এসেছি নয়নতারা ফুল।এই নয়নতারা ফুল দেখতে খুবই ভালো লাগে। সত্যিই নয়নতারা ফুলের ফটোগ্রাফি করতে পেরে আমারও খুব ভালো লাগলো।বাগানটি যেন সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে এই নয়নতারা ফুল।


IMG_20221021_125436.jpg

IMG_20221021_125405.jpg

location

তারপর আমি বাগানে দেখতে পেলাম সাদা গোলাপ ফুল। আর সাদা গোলাপ ফুল দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সাদা গোলাপ ফুল খুব কমই দেখতে পাওয়া যায়। বাগানটিতে সুন্দর করেছে এই সাদা গোলাপ ফুল।


IMG_20221021_125508.jpg

location

ছোট ছোট এই ফুলগুলো আমার খুবই ভালো লেগেছে। সত্যি ফুলগুলোর কালার অনেক সুন্দর। দেখতে সুন্দর ছিলো। ফুলের নাম আমি সঠিক জানিনা। তবে দেখে আমার খুবই ভালো লাগলো। খুবই সুন্দর দেখতে।তাই আমার খুবি ভালো লাগেছে।তাই এই ফুলের ফটোগ্রাফি করলাম।


IMG_20221021_125200.jpg

IMG_20221021_125139.jpg

location

ছাদ বাগানে আমির ডালিম গাছ দেখতে পেলাম। ডালিম গাছে ফল ধরেছে। ডালিম গাছে ফুল দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। এই ডালিম গাছের ফুল গুলো আমার ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করেছি।


IMG_20221021_125532.jpg

location

পাতা বাহারি অনেক সুন্দর সুন্দর ফুল দেখতে পেলাম। আসলে এই বাগানে পাতা বাহারি নানা রকমের ফুলের গাছ রয়েছে।তার মধ্যে এই গাছ বেশি ভালো লেগেছে। এর পাতা গুলো দেখতে খুবই সুন্দর। একটি বাগানের সৌন্দর্যময় করেছে।


IMG_20221021_125314.jpg

location

সবুজ রঙের বড় বড় পাতাওয়ালা এই গাছটি আমার বেশি ভালো লেগেছে।এই গাছটি ঔষধি গাছ। তবে এটি পাতাবাহারি ফুল গাছ বলা হয়। পাতাগুলো দেখতে খুবই সুন্দর।এই গাছটি বাগানটিকে আরো সুন্দর করেছে।


IMG_20221021_125228.jpg

location

বিকেলবেলা ছাদ বাগানে এসে সৌন্দর্যময় মুহূর্ত উপভোগ করলাম এবং ছাদ বাগান থেকেই সূর্য অস্ত যাওয়ার দৃশ্য দেখতে পেলাম। সত্যিই সুন্দর এই বিকেল বেলার মূহুর্ত ও দৃশ্যটি আমার খুবই ভালো লেগেছে।


IMG_20221021_125341.jpg

বিকেলবেলা ছাদ বাগানে এসে সৌন্দর্যময় ফুলের ফটোগ্রাফি এবং বিকেল বেলার সুন্দর সময় পার করতে পেরে খুবই ভালো লেগেছে। সূর্য অস্ত যাবার দৃশ্যটি আমার বেশি ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৬ প্রো
ধরণবিকেলবেলা ছাদ বাগানের সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি🌹
ক্যমেরা মডেলনোট ৬ প্রো
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ভাইয়া আপনার বড় ভাইয়ের বন্ধুর বাসার ছাদবাগানটি সত্যি ভীষণ সুন্দর। বিভিন্ন রকমের গাছ দিয়ে ছাদ বাগানটি করেছে ।ফুল ফলের বাগান থাকলে সেখানে বিকেলে সময়টা তো সত্যি ভীষণ ভালো কাটানো যায়। আমারও একটি ছাদ বানান রয়েছে ।আমিও মাঝেমধ্যে বিকেল বেলায় কিছুটা সময় সেখানে কাটিয়ে থাকি। আপনার প্রতিটি ফটোগ্রাফি ভালো ছিল। তবে যে ফুলটির নাম জানেন না সেই ফুলটি আমার কাছেও ভীষণ ভালো লাগে।এর নাম আমিও জানিনা।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

আপনার বড় ভাইয়ের বন্ধুর বাসায় এসে বিকেল বেলায় ছাদ বাগান ঘুরে দেখেছেন এবং কিছু ফটোগ্রাফি করেছেন। আসলে এগুলো দেখে আমার কাছে অনেক ভালো লাগছে। প্রতিটি ফুল খুব সুন্দর সাদা গোলাপ গুলো দেখতে অনেক ভালো লাগছে। তাছাড়া গোলাপী রঙের যে ফুলগুলো নাম না জানা সেগুলো অনেক আকর্ষণীয়।

 2 years ago 

অনেক ধন্যবাদ রইলো

 2 years ago 

বিকেলবেলা আপনি আপনার ছাদে যে সকল ফটোগ্রাফি করেছেন, সেগুলো খুবই সুন্দর হয়েছে। তার মধ্যে আপনি যে ডালিম গাছের ছবি তুলেছেন সেটি আমার কাছে খুবই ভালো লেগেছে। সেই গাছের ফলগুলো দেখতে খুবই আমার ভালো লেগেছে। ডালিম আমরা সকলেই খেয়ে থাকি। এটি রক্তের অভাব পূরণ করে। আপনার ছাদে এরকম একটি ঔষধি এবং গুরুত্বপূর্ণ কাজ থাকায় আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 2 years ago 

বিকেলবেলা অবসর সময়ে একটু ছাদে গেলে এমনিতে ভালো লাগে। আর ছাদে যদি ফুল গাছ থাকে তাহলে তো কথাই নেই খুব সুন্দর সময় কাটিয়েছে। চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি ।সবগুলো ফটোগ্রাফি আমার কাছে ভালো লেগেছে। এবং সাথে সুন্দর বর্ণনা দিয়েছেন। তবে নাম না জানা ফুল এবং ডালিম ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য ধন্যবাদ।্

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

এটা ঠিক বলেছেন ফুল ভর্তি ছাদ বাগানে বিকেলবেলা কাটানোর মজাই আলাদা। আজকাল সবারই ইচ্ছা থাকে একটি বাগান করার আর নিজস্ব ছাদ থাকলে তো কোন কথাই নেই। প্রত্যেকটা ফুলই সুন্দর লাগছে তবে নাম না জানা ফুল গুলো দেখতে অনেক ভালো লাগছে। ছোট গাছে অনেকগুলো ফুল ফুটে থাকলে আসলেই অনেক ভালো লাগে দেখতে। শেষ ছবিটা খুব সুন্দর লাগছে দুটো পাতার মাঝখান দিয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্যটি তুলেছেন অপূর্ব হয়েছে ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ আপু

 2 years ago 

সূর্যাস্ত যাওয়ার ফটোগ্রাফি আমার কাছে ও বেশ ভালো লেগেছে। ছাদের উপর বাগান খুবই সুন্দর। আর ফুল গাছের বাগান হলে তো কোন কথাই নেই। খুবই সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন আপনি। প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই অসাধারণ ছিল।

 2 years ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

বাহ! আপনি বেশ কিছু চমৎকার ছাদ বাগানের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে তো অসাধারণ লাগছে। তাছাড়া আপনি ঠিকই বলেছেন বিকেলের ঠান্ডা আবহাওয়ায় ছাদবাগানে ঘুরাঘুরি মজাই আলাদা। আপনার সর্বশেষ ফটোগ্রাফি দুই পাতা মাঝখানে সূর্য অস্ত যাওয়ার যে দৃশ্য এটা আমাকে অনেক বেশি মুগ্ধ করেছে। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

সাতবাগান থেকে ধারণ করা চমৎকার কিছু ফটোগ্রাফি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করলেন ভাইয়া। আপনার ছাদ বাগানের ডালিম গাছে দেখছি ফুল ফুটে গিয়েছে। আপনার বাগানের নয়নতারা ফুল গাছের আকৃতি টা একটু ছোট হলেও ফুল তো সুন্দর হয়েছে দেখছি।

 2 years ago 

ভালো লাগছে আপনার মতামতের পেয়ে

 2 years ago 

আসলে ভাই আমি তো গ্রামে থাকি ৷ আর তাই এখানে ফুলের বাগান করে জমিতে অর্থাৎ নার্সারি করে ৷
তবে আপনি আপনার বন্ধুর বাসায় গিয়ে ছাদে খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন ৷ তার সাথে ছাদের বাগানের ফুলের ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো ৷ আর বিকেল বেলায় ছাদে সময় কাটাতে ভালোই লাগে ৷ যদিও এখনো ছাদে উঠা হয় নি ৷ তবে সেটা উপলদ্ধি করি ৷
ধন্যবাদ ভাই ভালো থাকবেন ৷

 2 years ago 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ রইল

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 63968.11
ETH 2756.38
USDT 1.00
SBD 2.66