||"জানালার ধারে একটি মেয়ে দাড়িয়ে থেকে বাইরের আবহাওয়া উপভোগ করছে" চিত্রাংকন|| by mohamad786 [10% beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমি আজকে আপনাদের মাঝে একটি আর্ট উপস্থাপন করব। "জানালার ধারে একটি মেয়ে দাড়িয়ে থেকে বাইরের আবহাওয়া উপভোগ করছে"এরকম একটি আর্ট পেন্সিল এর সাহায্যে অংকন করেছি। আমি কীভাবে এই চিত্রটি অঙ্কন করেছি তা এখন আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করব। তো চলুন আর সময় নষ্ট না করে শুরু করা যাক।

জানালার ধারে একটি মেয়ে দাড়িয়ে থেকে বাইরের আবহাওয়া উপভোগ করছে🥰

IMG_20220204_145623.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

IMG_20220204_144800.jpg

  • সাদা কাগজ
  • পেন্সিল
  • স্কেল
  • কম্পাস
  • রাবার
  • কাঁটার

ধাপ সমূহঃ

ধাপ-১👇

IMG_20220204_144819.jpg

  • প্রথমে একটি সাদা কাগজ নিলাম।
ধাপ-২👇

IMG_20220204_144847.jpg

  • তারপর সাদা কাগজে স্কেল এবং কম্পাসের সাহায্যে চিত্র অংকন করা শুরু করলাম।
ধাপ-৩👇

IMG_20220204_150835.jpg

  • এরপর কম্পাসের সাহায্যে মেয়েটির জামা বোঝানোর জন্য কিছু একটু অঙ্কন করলাম।
ধাপ-৪👇

IMG_20220204_150856.jpg

  • স্কেল দিয়ে মাঝখান দিয়ে যে দাগ টি দিয়েছিলাম সে দাগ টি রাবারের সাহায্যে মুছে ফেললাম।
ধাপ-৫👇

IMG_20220204_150913.jpg

  • মুছে ফেলার পর মেয়েটির মাথা এবং চুল অঙ্কন করা শুরু করে দিলাম।
ধাপ-৬👇

IMG_20220204_150933.jpg

  • এরপর মেয়েটির হাত এবং পাশে জানালার পর্দা আঁকানোর জন্য পেন্সিল দিয়ে একটা দাগ দিলাম।
ধাপ-৭👇

IMG_20220204_150953.jpg

  • মেয়েটির চুল পেন্সিল এর সাহায্যে হালকা গাঢ় করে দিলাম।
ধাপ-৮👇

IMG_20220204_145120.jpg

  • ***মেয়েটির সুন্দর চুল অংকন করার পর এখন মেয়েটির সুন্দর একটি জামা অংকন করলাম। ***
ধাপ-৯👇

IMG_20220204_145145.jpg

  • এরপর জানালার পর্দা অঙ্কন করা শুরু করলাম।
ধাপ-১০👇

IMG_20220204_145222.jpg

  • মেয়েটির জানালার পর্দা হাত দিয়ে ধরে আছে এরকম একটি মুহূর্ত তুলে আনলাম আমার চিত্রতে।
ধাপ-১১👇

IMG_20220204_145305.jpg

  • জানালার একপাশে পর্দা অংকন করার পর এখন অন্য পাশে পর্দা অংকন করলাম।
ধাপ-১২👇

IMG_20220204_145328.jpg

  • জানালার পর্দা টি আকর্ষণীয় করে তোলার জন্য পর্দার মাঝে পেন্সিল এর সাহায্যে ছোট ছোট দাগ দিতে লাগলাম।এতে পর্দা টি দেখতে অনেক সুন্দর এবং আকর্ষণীয় লাগছে।
    আর এভাবে ধাপে ধাপে আমার চিত্র অঙ্কন শেষ করলাম।

IMG_20220204_145747.jpg

চিত্রাংকন উপস্থাপন👇

IMG_20220204_145720.jpg

আজকে আপনাদের মাঝে আমার চিত্র অংকন উপস্থাপন করলাম।"জানালার পাশে একটি মেয়ে দাঁড়িয়ে থেকে বাইরের আবহাওয়া উপভোগ করছে"আমার এই চিত্র অংকন টি কেমন হয়েছে আপনারা সবাই জানাবেন।আজকের মতো এখানে আমার চিত্র অঙ্কন শেষ করছি।আবার কোন একদিন ভিন্ন রকমের একটি চিত্র নিয়ে আপনাদের মাঝে হাজির হবে ইনশাল্লাহ। এ পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।

IMG_20220204_145909.jpg

New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ"জানালার ধারে একটি মেয়ে দাড়িয়ে থেকে বাইরের আবহাওয়া উপভোগ করছে"
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰
  • 👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

মেয়েটাকে কি যে সুন্দর দেখাচ্ছে কি বলবো। জানালার পাশে দাঁড়িয়ে থাকতে এভাবে আমার নিজেরও খুবই ভালো লাগে। আমার কাছে তো মেয়েটা চুল বাধার স্টাইল টা অসাধারন লাগলো। আপনি অনেক নিখুঁতভাবে এই চিত্রাঙ্কনে সম্পন্ন করলেন। আমার খুবই ভালো লাগলো আপনার চিত্রাংকন টি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। 🥰

 2 years ago 

মেয়েটাকে দেখতে অসাধারণ সুন্দর লাগছে। আমার কাছে মেয়েটার জামা তৈরি দেখে অনেক সুন্দর লাগছে। মেয়েটার চুলগুলো অনেক সুন্দর হয়েছে। এত সুন্দর চিত্রাংকন ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই
🥰

 2 years ago 

জানালার ধারে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের সুন্দর চিত্র অংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম। খুবই সুন্দর হয়েছে চিত্রটা। আপনি খুবই দক্ষতার সাথে চিত্রটি অঙ্কন করলেন এবং চিত্রটি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। 😍

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার পেন্সিল দিয়ে আঁকা জানালার ধারে একটি মেয়ে চিত্র অংকন টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনি এত সুন্দর করে চিত্র অঙ্কন করতে পারেন সেটি তো আমার জানা ছিল না। আপনি একটি মেয়ের জানালায় দাঁড়িয়ে থাকার চিত্র অংকন আমাদের মাঝে খুবই সুন্দর এবং নিখুঁতভাবে উপস্থাপন করেছেন। এক কথায় আমি মুগ্ধ হয়ে গেছি এই চিত্র অংকন টি দেখে। আপনি ধাপে ,ধাপে অনেক সুন্দরভাবে চিত্র অংকন টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুবই প্রফেশনাল একটি আর্ট দেখতে পেলাম আপনার মাধ্যমে। আপনি অনেক প্রফেশনাল এই ধরনের আর্ট করার ক্ষেত্রে যা দেখেই বুঝা যাচ্ছে। অনেক অনেক সুন্দর হয়েছে আপনার আর্ট টি। শুভকামনা থাকলো আপনার জন্য।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই🥰

 3 years ago 

জানালার পাশে দাড়িয়ে থাকা একটি মেয়ের সুন্দর একটি চিত্র এঁকেছেন ।খুব ভালো লাগলো।আপনার হাতের কাজ অনেক নিখুঁত খুব সুন্দর করে প্রতিটি ধাপ বর্ণনা করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আনমনে জানালার পাশে পর্দা ধরে দাঁড়িয়ে থাকা মেয়েটিকে দারুণভাবে ফুটিয়ে তুলেছেন।মেয়েটিকে খুবই সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।চিত্রটি অঙ্কন করার পদ্ধতিও ধাপে ধাপে দেখিয়েছেন।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র অংকন করে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে ভাই জানালার পাশে একটা মেয়ে দাঁড়িয়ে বাইরের আবহাওয়া পর্যবেক্ষণ এর চিত্রাংকনটি। তবে জানালার বাইরে আবহাওয়ার কিছু চিত্রাংকন শো করলে আরো ফুটে উঠত চিত্রাংকনটি। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56095.11
ETH 2533.38
USDT 1.00
SBD 2.23