আমার তৈরি মজাদার চটপটি রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

GridArt_20230531_234430869.jpg

চটপটি আমার খুবই প্রিয়, তাই চটপটি আমি খেতে খুবই পছন্দ করি। আমাদের কলেজে প্রতিদিন এক চটপটিওয়ালা আসে। তার চটপটি খেতে খুব মজা লাগে। আমি তার কাছে দাঁড়িয়ে চটপটি তৈরি করা দেখতাম। আর তার কাছ থেকে আমি চটপটি খেতাম। সত্যিই অন্যান্য চটপটি যতটা মজা তার চাইতে বেশী মজা লেগেছিল সেই চটপটিওয়ালারটা।তার সাথে আমার একটা ভালো সম্পর্ক হয়ে যায়। তাই আমি তার কাছে চটপটি তৈরি করার উপকরণ গুলো দেখে শিখে নিয়ে ছিলাম। আজকে তাই আমি সেই চটপটিওয়ালার উপকরণগুলোর ধাপ অনুসরণ করেই মজাদার এই চটপটি রেসিপি তৈরি করেছি। আশা করছি আমার রেসিপির পরিবেশন আপনাদের ভালো লাগবে।


Picsart_22-06-19_17-14-20-812.jpg

উপাদানপরিমাণ
চটপটি ডাল১৫০ গ্রাম।
সকল প্রয়োজনীয় সমলাপরিমানমতো ।
কাঁচা মরিচ০৭ টি।
টকপরিমানমতো।
ঝালপরিমানমতো।
লবণপরিমানমতো।

Picsart_22-06-19_17-36-37-094.jpg


IMG_20230531_233716.jpgIMG_20230531_233651.jpg
  • আমার প্রিয় চটপটি রেসিপি তৈরি করার জন্য প্রথমে আমি এই চটপটির ডাল গুলো গরম পানিতে সিদ্ধ করে নিলাম।

IMG_20230531_233418.jpg

  • ডাল গুলো গরমপানিতে ভাল করে সিদ্ধ করা হয়ে গেলে, আমি একটি পাত্রে নামিয়ে নিলাম।

IMG_20230531_233516.jpg

  • তারপরে মজাদার চটপটি সকল উপকরণ আমি পাত্রে সাজিয়ে নিলাম, এই উপকরণগুলো দিয়েই চটপটি তৈরি করবো।

IMG_20230531_233331.jpg

  • আস্তে আস্তে এই চটপটির ডাল এর মধ্যে চটপটির উপকরণ গুলো দিয়ে আমি ভালোভাবে মাখাতে লাগলাম।

IMG_20230531_233402.jpg

  • অবশেষে সকল উপকরণ দিয়ে মজাদার এই চটপটির শেষের ধাপে এসে পৌঁছালাম এবং চটপটি রেসিপি তৈরী করে নিলাম।

Picsart_22-06-19_17-31-10-553.jpg

GridArt_20230531_234504808.jpg

আমি আজকে নিজে হাতে এই চটপটি রেসিপি তৈরি করেছি। আসলে আমি প্রথম নিজ হাতে তৈরি করেছি যার কারণে আমার খুবই ভালো লেগেছে। আমি অনেক আনন্দিত হয়েছি। আর আমার তৈরি করা এই চটপটি রেসিপি খেতে অনেক মজাদার হয়েছিল। পরবর্তীতে আবারও আমি আরো ভালো করে তৈরি করে আপনাদের সাথে পরিবেশন করবে ইনশাআল্লাহ।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি
ধরণআমার তৈরি মজাদার চটপটি রেসিপি।
ক্যমেরা মডেলNote 5 pro
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

চটপটি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। চটপটি বাসায় প্রায় তৈরি করা হয়। আপনার চটপটি রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। তৈরি করার প্রতিটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ‌‌। অসংখ্য ধন্যবাদ আপনাকে। লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

চটপটি খেতে আমার কাছে অনেক ভালো লাগে। কলেজে চটপটি খেতেন তার সাথে ভালো সম্পর্ক থাকার কারণে আপনি নিজেই বানিয়ে ফেলেছেন। তবে চটপটি বানিয়ে খেলে অনেক ভালো। এটির স্বাস্থ্যের জন্য অনেক উপকার। চটপটি এগুলো মনে হয় অনেক মজা হয়েছে। অনেক সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

মাঝে মধ্যে বিকেল বেলা চটপটি খেতে বেশ ভালো লাগে। তবে চটপটি আমাদের বাসায় বানানো হয় না। বাহিরে থেকে কিনে খাওয়া হয়। তবে আমি মনে করি ঘরোয়া পদ্ধতিতে এই ধরনের রেসিপি তৈরি করে খেতে পারলে খুব ভালো। কারণ বাহিরের অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করা চটপটি খেলে পেটে সমস্যা হতে পারে। যাইহোক এমন মুখরোচক একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61766.31
ETH 2428.16
USDT 1.00
SBD 2.64