স্বরচিত কবিতাঃ স্বপ্নের রাণী-মোঃ ফয়সাল আহমেদ

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আজকে আমি আপনাদের মাঝে ভালোবাসার একটি কবিতা নিয়ে হাজির হলাম। আসলে প্রতি সপ্তাহে আমি কবিতা লিখি। আর কবিতা লেখার অনুপ্রেরণা আমার বাংলা ব্লগ এর মাধ্যমে পেয়েছি। যার কারণে প্রতি সপ্তাহে পোষ্টের ভিন্নতা আনার জন্য একটি করে কবিতা লিখে থাকি। আর এই কবিতাগুলো আপনাদের মাঝে শেয়ার করতে পেরে মনের ভিতর অনেক শান্তি লাগে। বিশেষ করে আমি কবিতা লেখা যেন আমার একটা নেশার মতো হয়ে গেছে, তাই প্রতি সপ্তাহে আমি একটি করে কবিতা লিখে থাকি, আজকে তাই আপনাদের মাঝে ভালোবাসার কবিতা শেয়ার করলাম। আর এই ভালোবাসার কবিতাটির নাম হল স্বপ্নের রাণী,আসলে আমাদের মনে অনেক স্বপ্ন রয়েছে। আর এই স্বপ্নগুলো যদিও কল্পনা হয়, তবুও এই স্বপ্নগুলো দেখতে খুবই ভালো লাগে। কল্পনার রাজ্যে যেমন আমরা বসবাস করতে খুবই পছন্দ করি। তেমনি আমাদের মনের ভিতর একজন রাণী থাকে, আর এই রাণীকে নিয়ে সেই ভালোবাসার সিংহাসনে বসবাস করতে ইচ্ছা করে। তাই স্বপ্নের রাণীকে নিয়ে লেখা আমার আজকের এই কবিতাটি আপনাদের মাঝে শেয়ার করলাম।

sunset-698501_1280 (1).jpg

সোর্স


“স্বপ্নের রাণী”
মোঃ ফয়সাল আহমেদ



আমার স্বপ্নের রাজমহলের রাণী,
বানিয়ে রাখবো তোমাকে।
তুমি যে আমার মনের ঘরে রাণী।
আসবে তাই ভালোবাসার স্বপ্ন নিয়ে।

ভালোবাসার সকল স্বপ্ন দিয়ে,
রাজপ্রাসাদ সাজিয়ে রাখবো আমি।
তোমার আগমনে ভালোবাসায় পরিপূর্ণতা পাবে,
মনের এই রাজপ্রাসাদখানি।

ভালোবাসার এই কল্পনার রাজ্যে,
রাণী হয়ে থাকবে শুধুই যে তুমি।
তোমার রাজা হয়ে,
সকল কিছু পূরণ করে দেব আমি ভালোবেসে।

হৃদয়ের সবটা ভালোবাসা দিয়ে,
ভরিয়ে দিও কল্পনার এই রাজ্যখানি।
যেখানে থাকবো তুমি আর আমি,
ভালবাসায় ভরিয়ে উঠবে মোদের এই জীবনখানি।

আমার কল্পনার রাজ্যের রাণী হয়ে,
আসবে তুমি আমার ঘরে রাজ্যে,
মনের এই সিংহাসনে মনের এই সিংহাসনে রাণী হয়ে,
শাসন করবে আজীবন ধরে ।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 8 months ago 

কবিতা পড়তে আমার অনেক ভালো লাগে৷ সব সময় কবিতা পড়ার চেষ্টা করি৷ আপনার কাছ থেকে আজকের এই কবিতাটি পড়তে পেরে অনেক ভালো লাগলো৷ খুবই সুন্দরভাবে আপনি এই কবিতাটি তৈরি করেছেন এবং এই কবিতার মধ্যে খুব সুন্দর সুন্দর কিছু বিষয় ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন৷ অসংখ্য ধন্যবাদ এরকম সুন্দর একটি কবিতা শেয়ার করার জন্য৷ এই কবিতার সবগুলো লাইন আমার অনেক বেশি পরিমাণে পছন্দ হয়েছে৷ যে লাইনগুলো বেশি পছন্দ হয়েছে সেই লাইন গুলো হল:

ভালোবাসার সকল স্বপ্ন দিয়ে,
রাজপ্রাসাদ সাজিয়ে রাখবো আমি।
তোমার আগমনে ভালোবাসায় পরিপূর্ণতা পাবে,
মনের এই রাজপ্রাসাদখানি।

 8 months ago 

আপনার লেখা স্বপ্নের রানী শিরোনামের কবিতাটি পড়ে আমার খুবই ভালো লেগেছে। আসলে নিজের কল্পনার মনের রাজ্যে ভালবাসার প্রিয় মানুষকে রানী বানিয়ে রাখার দারুণ এক আকুলতা আপনার কবিতার মাঝে ফুটে উঠেছে। কবিতাটির প্রতিটি লাইন পড়ে আমার খুবই ভালো লাগলো। সব থেকে বেশি ভালো লেগেছে নিচের লাইন গুলো পড়ে।

হৃদয়ের সবটা ভালোবাসা দিয়ে,
ভরিয়ে দিও কল্পনার এই রাজ্যখানি।
যেখানে থাকবো তুমি আর আমি,
ভালবাসায় ভরিয়ে উঠবে মোদের এই জীবনখানি।

 8 months ago 

ভালোবাসা নিয়ে অসাধারন কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 8 months ago 

কবিতা লেখার অনুপ্রেরণা আপনি আমার বাংলা ব্লগ কর্তৃক পেয়েছেন জেনে অনেক খুশি হলাম। সত্যি বাংলা ব্লগ আমাদের অনেক কিছু শিখিয়েছে এবং শেখার সুযোগ করে দিয়েছে। বেশ সুন্দর ছিল এই কবিতাটা। আবৃত্তি করতে অনেক ভাল লেগেছে আমার।

 8 months ago 

আপনি আজকে স্বপ্নের রানী কবিতাটা অনেক সুন্দর করে লিখেছেন। আপনার লেখা কবিতাটা পড়ে মনটা ভরে গেল ভাইয়া। কবিতার লাইনগুলো অনেক বেশি মনোমুগ্ধকর ছিল। সবগুলো লাইন আপনি খুবই সুন্দর ভাবে লিখেছেন। ছন্দের সাথে ছন্দ মিলিয়ে এরকম ভাবে কবিতা লিখলে সেগুলো অনেক সুন্দর হয়। কবিতার লাইনগুলো একেবারে মনটা ছুঁয়ে গিয়েছে। আপনি কিন্তু প্রতিনিয়ত অনেক সুন্দর কবিতা লিখেন যেগুলো আমার খুব ভালো লাগে। এরকম সুন্দর টপিক নিয়ে লেখা কবিতা পরবর্তীতে ও পড়ার অপেক্ষায় থাকলাম।

 8 months ago 

ভাই আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর সুন্দর কবিতা লিখে থাকেন। আপনার আজকের লেখা কবিতাটা আমি যত পড়ছিলাম ততই ভালো লাগছিল। একবার পড়ে বারবার পড়তে ইচ্ছে করছিল। আপনার লেখা কবিতাটির প্রত্যেকটা লাইন অনেক কিছু সুন্দর ছিল। যেগুলো পড়তে খুবই ভালো লেগেছে।

হৃদয়ের সবটা ভালোবাসা দিয়ে,
ভরিয়ে দিও কল্পনার এই রাজ্যখানি।
যেখানে থাকবো তুমি আর আমি,
ভালবাসায় ভরিয়ে উঠবে মোদের এই জীবনখানি।

বিশেষ করে উপরের এই লাইনগুলো একটু বেশি ভালো লেগেছে আমার কাছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61042.80
ETH 2605.92
USDT 1.00
SBD 2.65