“মুলার শাক দিয়ে চিংড়ি মাছের মজাদার পিটুলি রেসিপি” By mohamad786 [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমি আপনাদের মাঝে প্রতিনিয়ত নতুন নতুন রেসিপি তুলে ধরার চেষ্টা করছি।আপনাদের মাঝে আজ এমন একটি রেসিপি উপস্থাপন করতে যাচ্ছে যেটি আমাদের এলাকার খুবই বিখ্যাত একটি রেসিপি।আশাকরি রেসিপিটি আপনাদের সবার অনেক ভালো লাগবে।


আমরা বেশিরভাগ মানুষ চিংড়ি মাছ খেতে খুবই পছন্দ করি।চিংড়ি মাছ পছন্দ করিনা এরকম খুবই অল্প সংখ্যক মানুষ পাওয়া যাবে।চিংড়ি মাছ দিয়ে আমরা মজাদার মজাদার বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করে থাকি।আজ আমি আপনাদের মাঝে চিংড়ি মাছের মজাদার রেসিপি গুলোর মধ্যে একটি রেসিপি তুলে ধরবো।আজ চিংড়ি মাছের রেসিপিটি আমি তৈরি করেছি সেটি হল “মুলার শাক দিয়ে চিংড়ি মাছের পিটুলি”।আপনারা অনেকেই হয়তো চিংড়ি মাছের এই রেসিপিটি খেয়েছেন। কারণ মুলার শাক দিয়ে চিংড়ি মাছের এই পিটুলি খেতে খুবই সুস্বাদু। যা আমার অনেক পছন্দের একটি খাবার।আজ আমি আপনাদের মাঝে এই মজাদার রেসিপির প্রত্যেকটা ধাপ খুবই সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করব। আশা করি আপনাদের সবার অনেক ভাল লাগবে। তো চলুন তাহলে আর বেশি দেরি না করে শুরু করা যাক......


IMG_20220903_165050.jpg

Picsart_22-06-19_17-14-20-812.jpg

IMG-20220903-WA0000.jpgIMG-20220903-WA0016.jpg
উপাদানপরিমাণ
চিংড়ি মাছ২৫০ গ্রাম।
মুলার শাক৩ আঁটি।
পেঁয়াজ কুচি৩টি।
কাঁচা মরিচ কুঁচি২টি।
রসুন কুঁচি২টি।
তেজপাতা২ টি।
চাউলের গুঁড়াপরিমাণমতো।
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
সজের গুঁড়াপরিমাণমতো।
জিরা গুঁড়াপরিমানমতো।
আদা বাটাপরিমানমতো।
রসুন বাটাপরিমানমতো।
লবণপরিমানমতো।
জিরাপরিমাণমতো।
সয়াবিন তেলপরিমানমতো

Picsart_22-06-19_17-36-37-094.jpg

IMG-20220903-WA0015.jpg

প্রথমেই মুলার শাক গুলো ভালোভাবে কুচি কুচি করে কেটে নিতে হবে। তারপর পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিতে হবে। এরপর অন্যান্য উপকরণ যেমনঃ হলুদের গুড়া, মরিচের গুড়া, সজের গুঁড়া, আদা বাটা, রসুন বাটা এবং লবণ নিতে হবে।

IMG-20220903-WA0014.jpg

সকল উপকরণ ভালোভাবে মাখিয়ে হালকা পানি দিয়ে তা কষাতে দিলাম। ৭/৮ মিনিট ভালোভাবে কষিয়ে নিলাম।

IMG-20220903-WA0013.jpgIMG-20220903-WA0012.jpg

এরপর অন্য একটি বাসনের চিংড়ি মাছ গুলো নিলাম। চিংড়ি মাছের সাথে পরিমাণমতো মরিচের গুরা, হলুদের গুরা, সজের গুঁরা, আদা বাটা, রসুন বাটা এবং লবণ নিলাম। এবং অন্য একটি কড়াইয়ে সোয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজলাম।

IMG-20220903-WA0011.jpgIMG-20220903-WA0010.jpg

পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজার পর চিংড়ি মাছ গুলো কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম। এবং কষানোর জন্য পরিমাণমতো পানি দিলাম।

IMG-20220903-WA0009.jpg

বেশকিছু সময় নিয়ে চিংড়ি মাছ গুলো ভালোভাবে কষিয়ে নিলাম।

IMG-20220903-WA0008.jpg

জ্বাল দেওয়া মুলার শাক এর মধ্যে এবার কষানো চিংড়ি মাছ গুলো দিলাম।

IMG-20220903-WA0007.jpgIMG-20220903-WA0006.jpg

তারপর আবারো পরিমাণমতো পানি দিলাম। পানি দেওয়ার পর ৫/৬ মিনিট ভালোভাবে জ্বাল দিলাম।এরপর পানি দিয়ে মাখিয়ে রাখা চাউলের গুড়ো পরিমাণমতো দিয়ে দিলাম। মূলত পিটুলি করার জন্য এ চাউলের গুড়া দেওয়া হয়েছে।

IMG-20220903-WA0005.jpg

তরকারির সমভার দেওয়ার জন্য অন্য একটি কড়াইয়ে সোয়াবিন তেল দিয়ে পেঁয়াজ কুঁচি, রসুন কুঁচি,তেজপাতা ও জিরা ভাজলাম ।

IMG-20220903-WA0004.jpg

এবার ভাজা পেঁয়াজ কুঁচি, রসুন কুঁচি গুলো তরকারির মধ্যে দিয়ে দিলাম ।

IMG-20220903-WA0003.jpg

এবার সকল উপাদান ভালোভাবে মেখিয়ে নিলাম। এভাবেই চুলার ওপর ৫ মিনিট রেখে দিলাম।আর এরই মধ্য দিয়ে প্রস্তুত হয়ে গেল মুলার শাক দিয়ে চিংড়ি মাছের মজাদার পিটুলি রেসিপি।চিংড়ি মাছ দিয়ে মুলার শাকের এই পিটুলি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আপনাদের মাঝে এই রেসিপিটি শেয়ার করতে পেরে আমি খুবই আনন্দিত। আশা করি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝মুলার শাক দিয়ে চিংড়ি মাছের সুস্বাদু পিটুলি রেসিপি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ এবং মুলার শাক দিয়ে লোভনীয় মজাদার সুস্বাদু একটি রেসিপি প্রস্তুত করেছেন মোলার শাক আমার খুবই ফেভারিট।। যদিও এই শাক অনেকেই পছন্দ করে না।। আপনার প্রস্তুত করার রেসিপি দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজাদার হয়েছিল।।

 2 years ago 

আমি মুলা শাক খেতে খুবই পছন্দ করি। ধন্যবাদ জানাচ্ছি ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমারও খুব ফেভারিট মাঝে মাঝেই বিকেলবেলা মোলার শাখার রুটি দিয়ে খাওয়া হয়

 2 years ago 
 2 years ago 

চিংড়ি মাছের যেকোনো রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। মুলার শাক দিয়ে চিংড়ি মাছের রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে। তবে মূলার শাক রান্না করে কখনো খাওয়া হয়নি। বাসায় একদিন ট্রাই করে দেখব। আপনার রেসিপিটা দেখে লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

মুলা শাক দিয়ে চিংড়ি মাছ এভাবে একদিন রান্না করে খেয়ে দেখতে পারেন আপু।

 2 years ago 

আমি মূলার শাক সব সময় ভাজি করে খেয়েছি কিন্তু চিংড়ি মাছ দিয়ে এভাবে রান্না করে কখনো খাওয়া হয়নি। আর মূলা শাক আর চিংড়ি মাছের পিটুলি রেসিপি এর নাম এই প্রথম শুনেছি। আপনি ঠিক বলেছেন চিংড়ি মাছ সবারই প্রিয় রেসিপি। রান্নার মাঝে দেখছি তেজ পাতাও ব্যবহার করেছেন। খেতে নিশ্চয়ই সুস্বাদু হয়েছে নতুন একটি রেসিপি শিখলাম।

 2 years ago 

মুলা শাক দিয়ে চিংড়ি মাছ এভাবে একদিন রান্না করে খেয়ে দেখতে পারেন আপু।

 2 years ago 

চিংড়ি মাছের যেকোনো রেসিপি খেতে আমার অনেক ভালো লাগে। তবে মুলা শাক দিয়ে এভাবে কখনো পিটুলি রান্না করে খাওয়া হয়নি। তবে দেখে বেশ সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

মুলা শাক দিয়ে চিংড়ি মাছ এভাবে একদিন রান্না করে খেয়ে দেখতে পারেন আপু।

 2 years ago 

এটা ঠিক বলেছেন চিংড়ি মাছ পছন্দ করে না এমন কোন মানুষ মনে হয় নেই তবে মূলার শাক পছন্দ করেনা এমন মানুষ হাজার আছে,এই শাক আমার কাছে একটুও ভালো লাগে না আমি কখনোই খাই না। তবে আপনি যে রেসিপিটা তৈরি করেছেন তার নামটা কিন্তু আমার কাছে খুব চমৎকার লেগেছে আর রেসিপিটির কালারটাও খুব সুন্দর হয়েছে। নতুন একটি রেসিপি শিখে নিলাম আপনার কাছ থেকে।

 2 years ago 

মুলার শাক দিয়ে চিংড়ি মাছের পিটুলি নামটাই আমার কাছে একদম ইউনিক লেগেছে। এই রেসিপিটি সম্পূর্ণই আমার কাছে অচেনা একটি রেসিপি। আমি আজই আপনার থেকে প্রথম দেখলাম। মুলার শাক দিয়ে কখনো এভাবে কোন মাছ রান্না করে খাওয়া হয়নি ।আপনি চিংড়ি মাছ দিয়ে এভাবে রান্না করেছেন আবার তার মধ্যে আপনি চালের গুড়া দিয়েছেন যেটি আমার কাছে খুবই অবাক লেগেছে। সর্বোপরি আপনার রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। রেসিপি টির নামটি যেমন ইউনিক খেতেও তেমনি ভিন্ন স্বাদের হবে আমার মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মুলা দিয়ে চিংড়ি মাছের রেসিপি আমাদের এলাকায় খুবই জনপ্রিয়। এবং খেতে খুবই সুস্বাদু। আপনি চাইলে এভাবে মুলা শাক দিয়ে চিংড়ি মাছ রান্না করে খেতে পারেন আপু।

 2 years ago 

লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া।মুলার শাক দিয়ে চিংড়ি মাছের মজাদার পিটুলি রেসিপি আমার অনেক পছন্দের। কবে যে শেষ খেয়েছি ঠিক মনে পড়ছে না। অনেক দিন পর ইউনিক একটা রেসিপি পেলাম পছন্দের। চিংড়ি মাছ দেওয়ার কারণে নিশ্চিত মজাটা একটু বেশি হয়েছে। বাড়িতে গেলে তৈরি করে খাব ইনশাআল্লাহ। ধন্যবাদ ভাইয়া আপনাকে সুন্দর ইউনিক একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইইয়া আপনি ঠিক বলেছেন চিংড়ি মাছ আমার খুব পছন্দ। এবং চিংড়ি মাছ পছন্দ করে না এমন লোক কমই আছে। চিংড়ি মাছের যেকোন রেসিপি আমার বেশ পছন্দ। আপনি খুব সুন্দর করে মুলার শাক দিয়ে চিংড়ি মাছ দিয়ে পিটুলি রান্না করেছেন। আমি সবসময় মুলার শাক ভাজি করে খেয়েছি কখনো রান্না করে খাইনি। আপনার কাছেনতুন একটা রেসিপি শিখে নিয়েছি ভাইয়া।

 2 years ago 

মুলো শাক ভাজি তো আরো মজার তবে মুলা শাক দিয়ে চিংড়ি মাছের রেসিপিটি একবার খেয়ে দেখতে পারেন আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90