❝রঙিন কাগজ ব্যাবহার করে মাত্র পাঁচ মিনিটে ফুলদানি তৈরি ❞ By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

এর আগের সপ্তাহে আমি রঙিন কাগজ ব্যবহার করে দুইটি ফুল তৈরি করেছিলাম এবং আপনাদের মাঝে শেয়ার করেছিলাম। আপনাদের এটাও বলেছিলাম যে রঙিন কাগজ ব্যবহার করে ফুলদানি তৈরি করে আপনাদের মাঝে উপস্থিত করব।হ্যাঁ ঠিক ধরেছেন,আমি আজকেই আপনাদের মাঝে রঙিন কাগজ ব্যবহার করে ফুলদানি তৈরি করে দেখাবো। ফুলদানিটি তৈরি করতে আমার সর্বোচ্চ পাঁচ মিনিট লেগেছে।সবাই তো অনেক সময় ব্যয় করে অনেক গর্জিয়াস ফুলদানি তৈরি করে, আমি ভাবলাম অল্প সময়ের মধ্যে সিম্পল গর্জিয়াস একটা ফুলদানি বানিয়ে আপনাদের মাঝে তুলে ধরি।তাই রঙিন কাগজ ব্যবহার করে অল্প সময়ের মধ্যে একটা ফুলদানি তৈরি করে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি যে পদ্ধতি অবলম্বন করে এত তাড়াতাড়ি ফুলদানিটি তৈরি করেছি, সে সকল পদ্ধতি এখন আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব। আশা করি আপনারা সবাই অনেক ভালো লাগবে। তো চলুন শুরু করা যাক।

Picsart_22-05-21_14-54-47-292.jpg

প্রয়োজনীয় উপকরণঃ

  • রঙিন কাগজ (১টি)
  • আঠা

IMG_20220521_145919.jpg

প্রথমেই আমি একটি রঙিন কাগজ নিলাম। রঙ্গিন কাগজটি চারপাশে সমান সমান মাপ নিয়ে কেটে নিলাম।

IMG_20220521_145906.jpgIMG_20220521_145930.jpg

প্রথমে রঙিন কাগজটি ভাজ করে ত্রিভুজাকৃতির করলাম। ভাজটি খুলে আবার অপর পাশে আরেকটি ভাজ দিলাম।

IMG_20220521_145954.jpgIMG_20220521_150002.jpg

এরপর রঙিন কাগজের যেকোনো একটি কোনায় এভাবে কয়েকটা ভাজ দিতে থাকবেন।

IMG_20220521_150011.jpgIMG_20220521_150020.jpg

ঐ ভাজ গুলোর মধ্যে ছোট ছোট করে আরো কয়েকটি ভাজ দিতে হবে।

IMG_20220521_150029.jpgIMG_20220521_150038.jpg

ছোট ভাজগুলো একটির সাথে আরেকটি ভাজ দিতে দিতে উপর দিকে উঠে আসতে হবে।

IMG_20220521_150048.jpgIMG_20220521_150100.jpg

এবার কাগজের মাঝখান দিয়ে একটি ভাজ দিলাম।এভাবেই ফুলদানিটির আকর্ষণীয় অংশ তৈরি করতে হবে।

IMG_20220521_150128.jpgIMG_20220521_150152.jpg

এরপর রঙিন কাগজটি গোল করে ভাজ দিয়ে আঠা দিয়ে ভালভাবে লাগিয়ে দিলাম।এবং ছোট একটি মোটা কাগজ গোল করে কেটে ফুলদানিটির নিচে আঠা দিয়ে লাগিয়ে দিলাম।

IMG_20220521_150206.jpg

অবশেষে আমার ফুলদানিটি তৈরি হয়ে গেল।গত সপ্তাহে যে আমি রঙিন কাগজ দিয়ে দু'টি ফুল তৈরি করেছিলাম ওই ফুল দুটি ফুলদানির মধ্যে রেখে দিলাম।

উপস্থাপন 👇

IMG_20220521_145632.jpg

আজ আমি আপনাদের মাঝে মাত্র পাঁচ মিনিটের মধ্যে রঙিন কাগজ ব্যবহার করে একটি ফুলদানি তৈরি করে উপস্থাপন করলাম।আমি যেহেতু এর আগের সপ্তাহে দুইটি ফুল তৈরি করেছিলাম এবং আপনাদের বলেছিলাম যে একটি ফুলদানি তৈরি করে আপনাদের মাঝে হাজির হব।ঐদিনের সেই ফুলসহ আজকে তৈরি করা ফুলদানিটি একত্রে আপনাদের সামনে হাজির করলাম। রঙিন কাগজ দিয়ে ফুল তৈরি করার পোস্টটি আবার দেখতে চাইলে এখানে ক্লিক করুন। আশাকরি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝রঙিন কাগজ ব্যাবহার করে মাত্র পাঁচ মিনিটে ফুলদানি তৈরি ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

কাগজ দিয়ে খুব সুন্দর ফুলদানি তৈরি করেছেন। এমন ফুলদানি অনেকেই তৈরি করেছে দেখেছিলাম।যাইহোক আপনি খুব সুন্দর করে তৈরি করেছেন। অনেক অনেক ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জানালার পাশে ছবিটি তুলেছেন খুব চমৎকার হয়েছে।বিশেষ করে বাইরের ব্যাকগ্রাউন্ড অনেক সুন্দর ছিল।
আর ফুলদানি টিও চমৎকার বানিয়েছেন,সাথে ফুল গুলও ভালই মানিয়েছে।😍
আর ফুলদানি টি খুব চমৎকার হয়েছে।সেই সাথে ফুল গুলো খুব সুন্দর মানিয়েছে।

 2 years ago 

আপনার রঙিন কাগজের ফুলদানি জাষ্ট অসাধারণ হয়েছে 👌
আমি এধরনের রঙিন কাগজের তৈরি জিনিস ভীষণ পছন্দ করি।
ভালো উপস্থাপনা করেছেন পোস্টটি।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে ৫ মিনিটে আপনি অনেক সুন্দর কলমদানি তৈরি করেছেন ভাইয়া। দেখতে অনেক সুন্দর লাগছে। কলমদানির মধ্যে ফুলগুলো দেওয়ার কারনে ফুটে উঠেছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রঙিন কাগজের তৈরি ফুলদানি কি জাস্ট অসাধারণ হয়েছে খুবই ভালো লেগেছে আমার কাছে প্রস্তুত প্রণালি সুন্দরভাবে ধারাবাহিকতা বজায় রেখে উপস্থাপন করেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ্ ভাইয়া! আপনি মাত্র ৫ মিনিট সময় ব্যয় করে খুবই সুন্দর একটি ফুলদানি তৈরি করে ফেলেছেন। কাগজের ফুলদানি টি সিম্পল এরমধ্যে দেখতে অনেক বেশী সুন্দর দেখাচ্ছে। বিশেষ করে ফুলদানিতে ফুল রেখে ছবি তোলাতে ফুলদানিটি আরো সুন্দর দেখতে লাগছে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি ফুলদানি তৈরির প্রতিটি ধাপ আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর ফুলদানি তৈরি করেছেন। সত্যি আপনার ফুলদানি তৈরি করার উপস্থাপন আমার খুবই ভালো লেগেছে, খুবই সুন্দর হয়েছে। ভাই শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago (edited)

বাহ ভাইয়া খুব সুন্দর করে রঙিন কাগজ ব্যবহার করে ফুলদানি বানিয়েছেন। খুব সুন্দর হয়েছে ভাইয়া । । প্রটি ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রঙিন কাগজের জিনিস গুলো বরাবরই খুব সুন্দর হয়। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার তৈরি রঙিন কাগজের ফুলদানিটি আপনার ভাল লেগেছে শুনে খুবই খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করে আমার পাশে থাকার জন্য।

 2 years ago 

মাত্র পাঁচ মিনিটে এতো সুন্দর ফুলদানী আপনি তৈরি করছেন যা আমার কাছে এক কথায় অসাধারণ লেগেছে। আমি মনে করি আপনার পোস্ট দেখে এখন আমিও তৈরি করতে পারবো। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60061.12
ETH 3196.84
USDT 1.00
SBD 2.45