পর্ব-১ ❝হিমছড়ি পাহাড়ে ঘুরতে যাওয়ার অনুভূতি ❞ By mohamad786 [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

Picsart_22-06-20_10-23-59-241.jpg

আজ আমি আপনাদের মাঝে বাংলাদেশের বিখ্যাত হিমছড়ি পাহাড়ে ঘুরতে যাওয়ার অনুভূতি নিয়ে হাজির হয়েছি। হিমছড়ি পাহাড়ে গিয়ে আমি কিভাবে সময় কাটিয়েছি এবং আশেপাশের পরিবেশটা দেখতে কিরকম, সে সকল বিষয় নিয়েই আজ আপনাদের মাঝে আলোচনা করবো। আশা করি আপনাদের সবার অনেক ভালো লাগবে। তো চলুন তাহলে আর দেরি না করে শুরু করা যাক......


IMG_20220620_101035.jpg

Location
হিমছড়ি পাহাড়
Device:Poco X2

কক্সবাজারে খালাতো বোনের বাসা থেকে বিকেল তিনটার দিকে হিমছড়ি পাহাড় এর উদ্দেশ্যে আমরা রওনা দিলাম। এক ঘন্টা ত্রিশ মিনিট লাগলো হিমছড়ি পাহাড়ে পৌঁছাতে। পৌঁছানোর পর আমরা আমাদের গাড়ি এক জায়গায় পার্কিং করলাম। পার্কিং করতে সেখানে টাকা দেওয়া লাগে। গাড়ি পার্কিং করার পর আমরা পাহাড়ের উপরে উঠতে থাকলাম। পাহাড়ে ওঠার সময় আবার সেখানে ৫০ টাকা দিয়ে টিকিট কিনতে হয়।সেই টিকিট সেখানে দেখিয়ে পাহাড়ে উঠতে হয়।

IMG_20220620_100825.jpg

Location
হিমছড়ি পাহাড়
Device:Poco X2

আমরা মোট চারজন গিয়েছিলাম। তাই আমরা ৫০ টাকা দিয়ে চারটি টিকিট কিনলাম। চারটি টিকিট কেনার পর আমরা সিঁড়ি দিয়ে পাহাড়ের উপর উঠতে থাকলাম। পাহাড়ে উঠতে উঠতে একদম ক্লান্ত হয়ে গেলাম। কারণ অনেক উঁচু এই হিমছড়ি পাহাড়, অনেকগুলো সিঁড়ি উঠতে হয়। উঠতে উঠতে ক্লান্ত হয়ে যায় এবং মাঝে মাঝে একটু বিশ্রাম নিতে হয়, তা না হলে পাহাড়ে ওঠা খুবই মুশকিল হয়ে পড়ে। তাই আমরা পাহাড়ে ওঠার সময় মাঝে মাঝে কিছু সময় নিয়ে বিশ্রাম নিলাম।

IMG_20220620_100615.jpg

Location
হিমছড়ি পাহাড়
Device:Poco X2

পাহাড়ে ওঠার সময় আমরা আশেপাশে তাকিয়ে আশেপাশের পাহাড় দেখতে থাকলাম। অনেক বড় বড় পাহাড় দেখলাম। এইবার দিয়ে হিমছড়ি পাহাড়ে আমি দ্বিতীয়বারের মতো গিয়েছিলাম।তাই আশেপাশের পরিবেশ একদম চেনা-পরিচিত লাগলো।

IMG_20220620_100014.jpg

Location
হিমছড়ি পাহাড়
Device:Poco X2

IMG_20220620_100723.jpg

Location
হিমছড়ি পাহাড়
Device:Canon EOS 250D

হিমছড়ি পাহাড় অনেক বড় পাহাড়। তাই একবারে একটনা ওটা খুব মুশকিল হয়ে পড়ে। মাঝে মাঝে বিশ্রাম নেওয়ার জায়গা আছে, সেখানে একটু বসে বিশ্রাম নিতে হয়। আমরা পাহাড়ে উঠতে উঠতে খুবই ক্লান্ত হয়ে গেলাম তাই একটি জায়গায় বসে বিশ্রাম নিলাম। তখন একজন ক্যামেরাম্যান এসে বলল ভাইয়া আপনাদের কিছু ছবি তুলে দেই, আমি ভাইয়াকে বললাম আচ্ছা ভাইয়া তাহলে প্রতি ছবি আপনারা কত করে নিচ্ছেন, সে বলল প্রতি ছবি ৫ টাকা করে। আমি তাকে অনেক দরকষাকষি করার পর অবশেষে প্রতি ছবি ২ টাকা করে ঠিক করলাম। তারপর আমরা পাহাড়ের উপরে কিছু ছবি উঠলাম।

DSC_0033.JPG

Location
হিমছড়ি পাহাড়
Device:Canon EOS 250D

IMG_20220620_100055.jpg

Location
হিমছড়ি পাহাড়
Device:Poco X2

আমরা যে জায়গায় বসে বিশ্রাম নিয়েছিলাম সে জায়গাটি পাহাড়ের ঠিক মাঝখানে। আর মাঝখান থেকে আমরা আশেপাশের ছোট-বড় অনেক পাহাড় দেখতে থাকলাম। দেখে মন ভরে গেল। চার পাশে সবুজের যেন সমারোহ। এরকম দৃশ্য দেখে কার না মন ভরে। এখানে যে কেউ আসলে আলাদা একটি প্রশান্তি উপভোগ করবে। তাই আমরা সেখান থেকে একটু আশেপাশে সৌন্দর্য উপভোগ করতে থাকলাম।

IMG_20220620_100958.jpg

Location
হিমছড়ি পাহাড়
Device:Poco X2

পাহাড় এর চূড়ায় পৌছানো না পর্যন্ত এর উচ্চতা নিয়ে ভাববে না। যখন তুমি উপরে পৌছে যাবে নিচে তাকিয়ে দেখ এটা কতটা নিম্ন ছিল।
— ড্যাগ হ্যামারসোল্ড

IMG_20220620_100746.jpg

Location
হিমছড়ি পাহাড়
Device:Canon EOS 250D

হিমছড়ি পাহাড়ে ঘুরতে যাওয়ার অনুভূতি আপনাদের মাঝে দুটি পর্বে উপস্থাপন করব। আজকে তার প্রথম পর্ব তুলে ধরলাম। আশা করি আপনাদের সবার অনেক ভালো লেগেছে। খুব অল্পদিনের মধ্যেই আমি হিমছড়ি পাহাড়ে ঘুরতে যাওয়ার অনুভূতি পর্ব-২ নিয়ে আপনাদের মাঝে হাজির হবো। ততক্ষণ পর্যন্ত আপনারা সবাই আমার সাথে থাকুন।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরাCanon EOS 250D
ধরণপর্ব-১ ❝হিমছড়ি পাহাড়ে ঘুরতে যাওয়ার অনুভূতি ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  

দারুন লাগলো ছবি গুলো। অনেক আগে ঘুরে এসেছিলাম হিমছড়ি। কিন্তু আমি এতই হতভাগা ছবি গুলো হারিয়ে ফেলেছি মেমোরি কার্ড এর সাথে। আজ খুব মনে পড়লো ওই দিন গুলো। অনেক ধন্যবাদ এমন সুন্দর একটা পোস্ট আমাদের উপহার দেওয়ার জন্য।

 2 years ago 
 2 years ago 

হিমছড়ি পাহাড়ে আমিও গিয়েছিলাম। পাহারে উঠতে খুবই কষ্ট হচ্ছিলো কিন্তু যখন একবার উঠলাম তখন সেখানকার মনোরম দৃশ্য দেখে সব কষ্ট কোথায় যেন দূর হয়ে গেল।
হিমছড়ি পাহাড়ের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে।
আপনার হিমছড়ি পাহাড়ে ঘুরতে যাওয়ার অনুভূতি ও সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার অনুভূতিটা পড়ে অনেক ভালো লাগলো কারন আমারও ঘুরতে, বিশেষ করে পাহাড়ে ভ্রমণ করতে অনেক ভালো লাগে। আপনার পোস্টটি পড়ে হিমছড়ি সম্পর্কে অনেক তথ্য জানতে পেরেছি আর এত সুন্দর একটি ভ্রমণ কাহিনী সবার সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া হিমছড়ি পাহাড়ে উঠতে আসলেই ক্লান্ত হয়ে পড়তে হয়। কিন্তু মজার ঘটনা হলো আমি একটু দাঁড়াই। পাহাড়ের সিঁড়ির মধ্যে মাঝে মাঝে যে বসার স্থান ছিল আমি একটুও বসিনি। কারণ আমি যাদের সাথে গিয়েছি আমাদের টার্গেট হলো কেক কার আগে উপরে উঠতে পারে। আর ওপরে উঠলে সাগরের গর্জন শুনে মনটা ভালো হয়ে যায়। ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর কিছু মুহূর্ত আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য।

 2 years ago 

হিমছড়ি পাহাড় ,বাহ খুবই সুন্দর নাম এবং পরিবেশটিও খুবই মনোরম।আপনার প্রত্যেকটি প্রকৃতির ছবি খুবই সুন্দর হয়েছে ভাইয়া।প্রকৃতির মাঝে ঘুরতে আমার ও খুব ভালো লাগে, আপনি দারুন সময় পার করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

হিমছড়ি পাহাড়ের থেকেও আমার কাছে আপনার ছবিগুলো দারুন লেগেছে 🤗
কি চমৎকার প্রতিটি ছবি তুলেছেন 😍
হিমছড়ি পাহাড়ের ছবিগুলো দারুন ছিল।
যদি কোন দিন ভাগ্যে থাকে ইনশাআল্লাহ যাবো।
দোয়া রইল আপনার জন্য 💌

 2 years ago 

ছবিগুলো সুন্দর ছিল।নিঃসন্দেহে খুব ভালো সময় কাটিয়েছেন।
দর কষাকষি দেখি ভালোই পারেন 😬।আমি এতো সিদ্ধহস্ত নই।যাইহোক,দ্বিতীয় পর্বের অপেক্ষায় রইলাম।

 2 years ago 

দেখে মনে হচ্ছে খুবই ভালো সময় কাটিয়েছেন হিমছড়ি পাহাড়ে গিয়ে। এই রকম বিভিন্ন জায়গায় ঘুরতে যাওয়ার মজাটাই আলাদা। আমার কাছে তো খুবই ভালো লাগে ঘুরতে। আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট নিয়ে আসার জন্য ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60935.93
ETH 2645.60
USDT 1.00
SBD 2.56