মজাদার আমার প্রিয় রোস্ট রেসিপি

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

SAVE_20221103_144404.jpg

আজকে অনেকদিন পরে গ্রামের বাড়িতে এসেছি। গ্রামের বাড়িতে এসে খুবই ভাল লাগল এবং আমাদের পরিবারটি অনেক বড় পরিবার। আমাদের সকল চাচারা এখনো একসাথে বসবাস করে। আর চাচারা সবাই গ্রামে বাইরে থাকে। যখন সবাই বাড়িতে আসে তখন খুবই মজা হয়। চাচাতো ভাই বোনদের নিয়ে অনেক বড় আয়োজন হয়। আর এই গ্রামের বাড়িতে থাকা কালিন খুবই ভালো লাগে। তো অনেকদিন পর চাচাতো ভাই বোনদের পেয়ে খুবই ভালো লাগলো। তাই আজকে আমরা সবাই মিলে সিদ্ধান্ত নিলাম আমরা রোস্ট রেসিপি তৈরি করব। আর এটি পিকনিকের মত,আমাদের বাড়ির মধ্যে আমরা নতুন করে একটি চুলা তৈরি করলাম। আমরা মুরগির মাংসের রোস্ট রেসিপি তৈরি করার সিদ্ধান্ত নিলাম। অনেক আনন্দ হল, সবাই একসাথে এই রেসিপি তৈরি করতে ছিলাম। আরো মজা করতে ছিলাম। সত্যি এই দিনটা অনেক আনন্দের ছিল।


Picsart_22-06-19_17-14-20-812.jpg

উপাদানপরিমাণ
মুরগী মাংস রেস্ট এর২৫ পিস
রোস্ট এরমসলা ৩ প্যাকেট
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
লবণপরিমানমতো।
সয়াবিন তেলপরিমানমতো
টকদই পরিমানমতো
ঘিপরিমাপরিমানমতো

Picsart_22-06-19_17-36-37-094.jpg

ধাপ-১

SAVE_20221103_144606.jpg

SAVE_20221103_144559.jpg

মুরগির রোস্ট তৈরি করার জন্য প্রথমে আমরা নতুন করে একটি চুলা তৈরি করলাম। আর নতুন একটি কড়াইয়ে কিনেছি অনেক বড় কড়াই। এই কড়াই এর মধ্যে তেল ঢেলে দিয়ে মুরগির রোস্ট এর পিস গুলো ভালো করে তেলে ভাসতে লাগলাম।

ধাপ-২

SAVE_20221103_144553.jpg

SAVE_20221103_144539.jpg

এই রোস্ট এর পিস গুলোতে তেলে ভালোকরে ভাজি করা হয়ে গেলে,দুটি পাত্রে আমি এই ভাজি করা পিস গুলো রেখে দিলাম।

ধাপ-৩

SAVE_20221103_144547.jpg

SAVE_20221103_144532.jpg

তারপরে টকদই ও অন্যান্য মসলা, কাঁচা মরিচ এবং রোস্টের মসলা দিয়ে ভালো করে মাখিয়ে জ্বাল দিতে লাগলাম। আর এই মশলা মাখানো দায়িত্বে আমার ছোট চাচা ছিল।

ধাপ-৪

SAVE_20221103_144525.jpg

SAVE_20221103_144513.jpg

ছোট চাচা রোস্টের মশলা ভাল করে কড়াই এর মধ্যে দিয়ে সুন্দর করে জ্বাল দিতে লাগলো, কারণেই মসলা যতো সুস্বাদু হবে, রোস্টি খেতে ততো মজাদার হবে।

ধাপ-৫

SAVE_20221103_144506.jpg

SAVE_20221103_144459.jpg

মসলার সাথে রোস্ট এর পিস গুলো ভালো করে মাখিয়ে নিলাম এবং অল্প কিছু টমেটোর সস দিয়ে আরো ভালো করে মাখাতে লাগলাম।

শেষের-ধাপ

SAVE_20221103_144451.jpg

SAVE_20221103_144442.jpg

অবশেষে মজাদার রোস্ট রেসিপি তৈরি শেষের ধাপে এসে পৌঁছালাম। শেষের ধাপে এসে ছোট চাচা এই রেসিপি মধ্যে অল্পকিছু ঘি মাখিয়ে দিল,চাচা বললো ঘি মাখালে খেতে আরো মজা হবে।

SAVE_20221103_144357.jpg

অবশেষে মজাদার রোস্ট রেসিপি তৈরি হয়ে গেছে, আর এই রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। বাড়ির সবাই মিলে একসাথে আমরা রোস্টরেসিপি খেলাম। সত্যিই অনেক আনন্দ হল, শুধু রেসিপি তৈরি ছিল না বাড়ির সবাইকে নিয়ে ছোট একটা পিকনিকের আয়োজন করা হলো, খুবই ভালো লাগলো,এটা দিনটা কখনোই ভুলবো না।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণমজাদার চিকেন রোস্ট রেসিপি
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

ভাই রে ভাই আপনি কি পোষ্ট করলেন ৷ মুরগীর রোস্ট আহা!!! আসলে অনেক দিন পর বাড়ি আসলে পরিবারের সবাই মিলে অনেক আনন্দ হয় ৷ আপনি বাড়ি এসেই সবাই মিলে পিকনিকের মতো অয়োজন করেছেন ৷
যদিও আমি মুরগী খাই না ৷ তবে আপনার করা রোস্ট দেখে অনেক ভালো লাগলো ৷

 2 years ago 
ভাই মুরগির রোস্ট দেখে আমার জিভে জল এসেছে যদিও আজ দুদিন মুরগির রোস্ট খেয়েই যাচ্ছি তবুও স্বাদ মিটছে না।পরিবারের সবাই একত্রিত হলে সবাই বসে একত্রিত খাওয়ার মজাটাই আলাদা। আপনার রন্ধন প্রক্রিয়াটা কিন্তু আমার কাছে অনেক ভালো লেগেছ। আপনাকে অনেক ধন্যবাদ।
 2 years ago 

চাচাতো ভাই বোনদের কে নিয়ে বাড়িতে পিকনিক করেছেন দেখে অনেক ভালো লাগলো। মজাদার মুরগির রোস্ট রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে ভাই। আপনার মতো রোস্ট আমার ও প্রিয়। খেতে সত্যিই ভীষণ মজা লাগে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সত্যি ভাইয়া যৌথ পরিবারে বসবাস করার মজাই আলাদা। যেহেতু গ্রামের বাসায় গিয়েছেন তাই সবাই মিলে অনেক সুন্দর সময় কাটিয়েছেন। বিশেষ করে যৌথ পরিবারের সদস্য সংখ্যা যেহেতু অনেক বেশি হয় তাই সবাই মিলে সুন্দর সময় কাটে। যাইহোক ভাইয়া লোভনীয় রোস্টের রেসিপি দারুন লাগছে দেখতে।

 2 years ago 

চাচাতো ভাই বোনদের নিয়ে দারুন একটা পিকনিকের মত আয়োজন করেছেন দেখছি ভাইয়া। আপনার মতো আমারও রোস্ট খেতে অনেক ভালো লাগে। রোস্ট তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। এটা আপনি একদম ঠিক কথা বলেছেন রোস্ট তৈরি করার ক্ষেত্রে রোস্ট এর মসলা সব থেকে বেশি গুরুত্বপূর্ণ।

 2 years ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

আসলে ভাইয়া আপনি ঠিকই বলেছেন বাড়িতে সব চাচাতো ভাই-বোনরা একসঙ্গে মিলিত হলে সত্যিই একটা অন্যরকম আনন্দ পাওয়া যায়। আপনারা সবাই মিলে বাড়িতে নতুন চুলা উঠিয়ে পিকনিকের মত আয়োজন করে সবাই মিলে একসঙ্গে রান্না করেছেন এবং রান্নাটি যে চমৎকার হয়েছে দেখলেই বোঝা যাচ্ছে। খুবই সুস্বাদু হয়েছে তা দেখেই বোঝা যাচ্ছে। সত্যি দারুন একটি সময় উপভোগ করেছেন আপনি ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সুন্দর ভাবে মতামত করেছে ভালো লেগেছে

 2 years ago 

বাহ অনেক সুন্দর করে মুরগির মাংস রোস্ট রেসিপি করেছেন। অনেকদিন পর চাচাতো ভাই-বোনদেরকে পেয়ে বাড়িতে মুরগির মাংস রান্না করতেছেন। খুব লোভনীয় পোস্ট। রেসিপিটি দেখে আমার খেতে খুব ইচ্ছে করতেছে মন চাইতেছে সবগুলো খেয়ে ফেলতে। ধন্যবাদ এত সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার মতামতের পেয়ে খুবি ভালো লাগছে

 2 years ago 

ভাইয়া, পরিবারের সবাইকে নিয়ে সুন্দরভাবে পিকনিক করলেন, অনেক ভালো লাগলো। সবাই এক সাথে থাকলে আসলে অনেক মজা হয়।আপনি খুব সুন্দরভাবে ধাপে ধাপে মুরগির রোস্ট রেসিপি শেয়ার করলেন,মজা হয়েছে খুব বোঝা যাচ্ছে। সবাইকে নিয়ে সুন্দর সময় কাটান এটাই আশাকরি। অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62