গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্যময় ফসলের মাঠের ফটোগ্রাফি🌹By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলো আজকে আপনাদের সাথে শেয়ার করছি।আসলে গ্রামের প্রকৃতির সৌন্দর্য দৃশ্য গুলো আমার খুবই ভালো লাগে। আজকে বিকেল বেলা আমি গ্রামে প্রকৃতির সৌন্দর্য দেখার জন্য বের হয়েছি এবং গ্রামের ফসলের মাঠের পাশ দিয়ে অপরূপ সৌন্দর্যময় দৃশ্যগুলো ফটোগ্রাফি করেছি। আশা করছি আমাদের গ্রামের রাস্তার পাশ দিয়ে এই সুন্দর ছবিগুলো দেখে আপনাদের ভালো লাগবে।


ফসলের মাঠের পাশ দিয়ে আমি হেঁটে যাচ্ছিলাম। হেঁটে যাওয়ার পথে দেখতে পেলাম রাস্তার পাশে খুবই সুন্দর সুন্দর গাছ লাগানো হয়েছে। আর এই পেঁপের গাছ দেখে খুবই ভালো লাগলো। তাই আমি পেঁপে গাছের দৃশ্য ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম।


IMG_20230120_095158.jpg

IMG_20230120_095313.jpg

location

এই ফসলেরর মাঠের পাশে দেখতে পেলাম কলাগাছ। আর সবুজ কলা গাছ দেখে খুবই ভালো লাগলো। চার পাশে সবুজ প্রকৃতির দৃশ্যের এবং এই কলাগাছের সৌন্দর্যময় প্রকৃতিতে ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করলাম।


IMG_20230120_095250.jpg

location

ফসলের মাঠের পাশে দেখতে পেলাম সবুজ প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য। ফসলের জমির পাশে এসে দেখতে পেলাম পাতাকপি চাষ করা হয়েছে। আর এই পাতা কপি চাষ করার দৃশ্য গুলো আমার খুবই ভাল লাগলো।পুরো জমি সবুজে ভরে গেছে, তাদের ফটোগ্রাফি করলাম।


IMG_20230120_095221.jpg

IMG_20230120_095501.jpg

location

তারপরে দেখতে পেলাম সরিষা ফুলের অপরূপ সৌন্দর্যময় দৃশ্য। আসলে ফসলের মাঠের দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। সরিষা ফুলের অপরূপ সৌন্দর্যময় ফসলের মাঠের দৃশ্য আমার মন কেড়ে নিয়েছে।


IMG_20230120_095420.jpg

location

আসলে গ্রামবাংলার এই ফসলের মাঠের দৃশ্য গুলো খুবই ভালো লাগে। যখন ফসলের মাঠের পাশ দিয়ে হেঁটে যাওয়া যায় তখন খুবই ভালো লাগে। আর এই ফসলের মাঠের সুন্দর সময় মুহূর্তগুলো উপভোগ করতে পেরে আমার খুবই ভালো লেগেছে।


IMG_20230120_095333.jpg

IMG_20230120_095357.jpg

location

এ ফসলের মাঠের পাশ দিয়ে খুবই সুন্দর রাস্তা রয়েছে। গ্রামের এই অপরূপ সুন্দর দৃশ্য গুলো উপভোগ করে খুবি ভালো লেগেছে।আর রাস্তা দিয়ে ভ্রমণ করতে পেরে খুবই আনন্দিত হয়েছিলাম। সত্যিই এই ভ্রমণের পথে ফসলের মাঠের দৃশ্য গুলো উপভোগ করতে পেরে খুবই ভালো লেগেছে। তাই ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের ফটোগ্রাফি গুলো দেখে আপনাদেরও ভালো লাগবে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি নোট ৬ প্রো
ধরণগ্রাম বাংলার অপরূপ সৌন্দর্যময় ফসলের মাঠের ফটোগ্রাফি।
ক্যমেরা মডেলনোট ৬ প্রো
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনি গ্রাম বাংলার অপরূপ কিছু চমৎকার ফটোগ্রাফি করেছেন। গ্রাম বাংলার এসব ফটোগ্রাফি গুলো যে দেখবে সেই মুগ্ধ হয়ে যাবে। আমি তো আজকে আপনার ফটোগ্রাফি গুলো দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আর এখন শীতকাল যেদিকে যাই সবকিছু দেখতে অনেক সুন্দর লাগে। সত্যিই আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি দেখতে অসাধারণ।

 2 years ago 

গ্রামের প্রকৃতির ছবিগুলো আমার কাছে অনেক ভালো লাগে। আর গ্রামের মাঠের পাশ দিয়ে রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় অনেক সুন্দর সুন্দর দৃশ্য চোখে পড়ে যেগুলো ছবি না তুললেই নয়। আর আপনি সুন্দর সুন্দর কিছু ছবিও তুলেছেন। পেঁপে গাছটি দেখতে কিন্তু ভালই লাগছে। পাতা কপির ছবিগুলো থাকলে আরো বেশি ভালো লাগতো আর সরিষা ক্ষেতের ফুল গুলো মনে হয় ছোট ভালো করে এখনো ফুটেনি অতটা হলুদ লাগছে না তারপরও ছবিগুলো কিন্তু ভালই হয়েছে।

 2 years ago 

গ্রামের ফসলের মাঠের দৃশ্য গুলো দেখলে আসলে মন প্রাণ জুড়ে যায়। সত্যি সবুজের অপরূপ সমারোহ যত দেখি ততোই দেখতে ইচ্ছে করে। আপনার ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। তবে সবচেয়ে বেশি ভালো লেগেছে মাঠের রাস্তা ও সরিষা ক্ষেত্রের ফটোগ্রাফি।

 2 years ago 

গ্রামীণ পরিবেশের ফটোগ্রাফি আমার কাছে অত্যন্ত ভালো লাগে। গ্রামের মেঠো পথ ধরে হেঁটে যেতে সবথেকে বেশি ভালো লাগে। আপনি অনেক সুন্দর আলোকচিত্র আমাদের মাঝে তুলে ধরেছেন সবুজ ফসলের মাঠ সরিষা ক্ষেতের আলোকচিত্র অসাধারণ ছিল।।

 2 years ago 

ছবিগুলো খুব ভালো লাগলো। তবে একটা জিনিস বেশ বোঝা যাচ্ছে । এখন আর কোথাও আগের মত আদিগন্ত ফসলের মাঠ কোথাও নেই। বাসস্থানের পায়োজনে ক্রমেই ছোট হয়ে যাচ্ছে ফসলের মাঠগুলো। ধন্যবাদ সুন্দর কিছু ছবি শেয়ার করার জন্য।

 2 years ago 

গ্রাম বাংলার অপরূপ সৌন্দর্যের ফটোগ্রাফি দেখে চোখ জুড়িয়ে গেল ভাইয়া। আমার কাছে শহরের চেয়ে গ্রামের পরিবেশ অনেক ভালো লাগে। পেঁপে গাছটি দেখতে আমার কাছে সুন্দর লাগছে ভাইয়া। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভেচ্ছা রইল

 2 years ago 

গ্রাম বাংলার অসাধারণ কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যে ফটোগ্রাফির মধ্যে গ্রাম বাংলা শীতকালীন ফসলের দৃশ্য ফুটে উঠেছে যেখানে রয়েছে সরিষা ক্ষেত,কপির ক্ষেত এছাড়াও চাষকৃত গরুর খাবার ঘাস। সব মিলিয়ে অসাধারণ দৃশ্য।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের দেশে এই দেশ বাংলাদেশ। আরে সৌন্দর্যের বেশিরভাগ দেখা যায় গ্রাম অঞ্চলে। গ্রাম অঞ্চলের চারদিকে যেন অপরূপ সৌন্দর্যে মাখা। গ্রামের সৌন্দর্য গুলো দেখলে মন ছেয়ে যায়। গ্রামবাংলা প্রকৃতির ছবিগুলো আমার কাছে অনেক ভালো লেগেছে।ফটোগ্রাফি তিন রাস্তার যে মোড় সেটা আমার কাছে অনেক ভালো লেগেছে। গ্রাম বাংলার খুব সুন্দর সুন্দর দৃশ্য গুলো আমাদের সামনে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

গ্রামের প্রাকৃতিক ফটোগ্রাফি গুলো আমার কাছে বরাবরই খুবই ভালো লাগে আজ আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে আমার কাছে সরিষা ফুলের ফটোগ্রাফি এবং পাতাকপির ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য রইল অনেক শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58647.58
ETH 2550.58
USDT 1.00
SBD 2.50