❝চার জাতের ফুলের রেনডম ফটোগ্রাফি❞📸 By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।


IMG_20220415_204858.jpg

আজ আমি আপনাদের মাঝে কিছু ফুলের ফটোগ্রাফি নিয়ে হাজির হয়েছি।আপনাদের মাঝে আজ আমি চার জাতের ফুলের ফটোগ্রাফি নিয়ে এসেছি।আপনাদের আগেই বলেছি যে, আমার ফটোগ্রাফি করতে খুবই ভালো লাগে। যেখানে আমি যা দেখি তারই ছবি তুলে নেই।বিশেষ করে ফুলের ফটোগ্রাফি করতে আমার খুব ভালো।আমার তোলা অনেকগুলো ফুলের ফটোগ্রাফি গুলোর মধ্যে কয়েকটা ফুলের ফটোগ্রাফি এখন আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের সবার অনেক ভাল লাগবে। তো চলুন আর দেরি না করে শুরু করা যাক।
IMG_20220415_022848.jpgIMG_20220415_022821.jpg

IMG_20220415_022952.jpg

Location
Device:Poco X2

জুঁই (বৈজ্ঞানিক নাম: Jasminum)

পৃথিবীর বিভিন্ন অঞ্চলে জুঁইফুলের ২০০ টিরও অধিক প্রজাতি রয়েছে। জুঁইফুল গাছগুলোতে শীতকালে পাতা ঝরে যায়। এছাড়াও জুঁই ফুল গাছ সারাবছর সবুজ থাকে এবং ফুল পাওয়া যায়। ফুল গুলো সাধারণত প্রায় এক ইঞ্চির মত হয়ে থাকে। জুঁইফুল গুলো দেখতে খুবই আকর্ষণীয় লাগে। জুঁই ফুলের এক এক প্রজাতির সৌন্দর্য এক এক রকম।

IMG_20220415_022922.jpg

Location
Device:Poco X2

গোলাপ (বৈজ্ঞানিক নাম Rosa rubiginosa)

গোলাপ আমাদের সকলের প্রিয় একটি ফুল। আমরা সকলে গোলাপ ফুল খুবই পছন্দ করি।গোলাপ ফুল পছন্দ করেনা এরকম মানুষ নাই বললেই চলে।গোলাপ ফুল দেখতে যত সুন্দর তার সুগন্ধিও ততো মধুর।গোলাপ ফুল বিভিন্ন রঙের হয়ে থাকে আমি আজকে আপনাদের মাঝে হালকা গোলাপী রঙের গোলাপ ফুল তুলে ধরেছি।গোলাপ ফুল পরিবেশের সৌন্দর্যকে অনেক গুণ বৃদ্ধি করে তোলে।

IMG_20220415_022732.jpgIMG_20220415_022655.jpg

Location
Device:Poco X2

পেয়ারার ফুল (বৈজ্ঞানিক নাম:Psidium guajava)

আপনারা এখন ছবিতে যে ফুল দেখতে পাচ্ছেন এটা পেয়ারার ফুল।সাধারণত গাছে পেয়ারা ধরার আগে পেয়ারা গাছে এই ফুল দেখা যায়।পেয়ারার ফুল দেখতে খুবই সুন্দর লাগে। কিন্তু এ ফুলের কোন সুগন্ধি নেই।

IMG_20220415_022558.jpg

Location
Device:Poco X2

আকন্দ উদ্ভিদ ফুল (বৈজ্ঞানিক নাম Calotropis gigantea)

আকন্দ এক প্রকার ঔষধের উদ্ভিদ বা গাছ।এই গাছের পাতা এবং পাতার কষ খুবই বিষাক্ত। এ ফুল হিন্দুদের দেবতা, শিবের একটি প্রিয় ফুল। যা শিবের পূজায় দেয়া হয়।এই গাছ সাধারণত: ৩-৪ মিটার পর্যন্ত উচুঁ হয়ে থাকে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণচার জাতের ফুলের ফটোগ্রাফি।
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। দেখে আমার খুবই ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 
 2 years ago 

ফুলের ফটোগ্রাফি গুলো কিন্তু খুবই সুন্দর হয়েছে ।তবে আপনি যে ফুলটিকে জুইফুল বলতেছেন সেটি তো আমার কাছে মনে হচ্ছে যে বেলিফুল। আর বেলীফুল আমার খুবই পছন্দের।তবে হয়ত বেলি ফুল আর জুঁই ফুলের মধ্যে অনেক জাত আছে যা দেখতে একই। কিন্তু সত্যি খুব ভাল লাগলো এই ফুলটি।

 2 years ago 

জি আপু..জুঁইফুলের অনেক প্রজাতি আছে। প্রায় ফুল গুলো একই দেখা যায়।কোনোটার নাম যে কি এইটা বোঝা একটু মুসকিল।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর ও মনমুগ্ধকর ছিল। পেয়ারা ফুলের কলি টি বেশ সুন্দর ছিল। এককথায় অসাধারন কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আকুন্দ ফুল সম্পর্কে কিছু নতুন তথ্য জানতে পারলাম-আজ ।

ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

এমনিতেই ফুলের সৌন্দর্য দেখে যে কেউ মুগ্ধ হবে। আর আপনার তোলা ছবিগুলো তো একদম তাক লাগিয়ে দেওয়ার মত ছিল। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

চার জাতের ফুলের ফটোগ্রাফি বেশ সুন্দর। আমার কাছে জুঁই ফুলটা বেশ ভালো লেগেছে। সাদা রংয়ের। আপনি খুব সুন্দর করে বর্ননা ও দিয়েছেন।বৈজ্ঞানিক নাম সহ দিয়েছেন। ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার এই ফুলের রেনডম ফটোগ্রাফি গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। আপনি প্রতিটি ফুলের সৌন্দর্য খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো খুবই দক্ষতা র সাথে করেছেন। আপনার এই চারটি ফুলের ফটোগ্রাফি গুলো খুবই আকর্ষনীয় হয়েছে। আপনাকে অনেক ধন্যবাদ শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার আজকের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর লাগছে। আসলে ফুল দেখতে অনেক বেশি ভালো লাগে। আপনার তোলা প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। অনেক ধন্যবাদ জানাই আপনাকে।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে ।দেখতে বেশ ভালো লাগছে ।প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর করে তুলেছেন ।প্রতিটি ফটোগ্রাফির নিচে আবার চমৎকার ব্যাখ্যাও দিয়েছেন। ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে শুনে খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

চমৎকার চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.026
BTC 59640.10
ETH 2860.45
USDT 1.00
SBD 2.26