"রুই মাছের রেসিপি🍲" By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমি আজ আপনাদের মাঝে রুই মাছের রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমি কিভাবে রুই মাছের রেসিপি তৈরি করেছি তা এখন আপনাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার চেষ্টা করব। তো চলুন আর দেরি না করে শুরু করা যাক।

রুই মাছের রেসিপি

IMG_20220226_203200.jpg

প্রয়োজনীয় উপকরণঃ
উপাদানপরিমাণ
রুই মাছ১টি।
ফুলকপি১ টি।
আলু৫ টি।
বেগুন২টি।
লবনপরিমাণমতো।
সয়াবিন তেল১০০ গ্রাম।
পেঁয়াজ কুচি২টি।
কাঁচা মরিচ কুচি৫ টি।
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
সজের গুঁড়াপরিমাণমতো।
জিরাপরিমাণমতো।
আদা বাটাপরিমাণমতো।
ধাপ-১👇

IMG_20220226_201024.jpg

আমি একটি রুই মাছ ভালোভাবে কেটে নিলাম।

ধাপ-২👇

IMG_20220226_201103.jpg

এরপর রুই মাছের সাথে আদা বাটা, রসুন বাটা, মরিচের গুরা, হলুদের গুরা, সজের গুড়া এবং লবন একসাথে মিশ্রন করলাম।

ধাপ-৩👇

IMG_20220226_201217.jpg

মাছ কষানোর জন্য কিছু পরিমাণ পানি দিয়ে দিলাম।

ধাপ-৪👇

IMG_20220226_201230.jpg

এরপর জ্বাল দেওয়া শুরু করলাম।

ধাপ-৫👇

IMG_20220226_201240.jpg

কিছুক্ষণ ঢেকে রাখার পর, রুই মাছ কষানো শেষ করলাম।

ধাপ-৬👇

IMG_20220226_201135.jpg

এরপর পেঁয়াজ কুঁচি এবং মরিচ কুঁচি করে নিলাম।

ধাপ-৭👇

IMG_20220226_201039.jpg

ফুলকপি, বেগুন এবং আলু কেটে ভালোভাবে ধুয়ে নিলাম।

ধাপ-৮👇

IMG_20220226_201053.jpg

সবজি গুলোর সাথে আদা বাটা, মরিচের গুরা,সজের গুরা, হলুদের গুরা এবং লবণ নিলাম।

ধাপ-৯👇

IMG_20220226_201253.jpg

এখন কড়াইয়ের মধ্যে তেল দিয়ে পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজা শুরু করলাম।

ধাপ-১০👇

IMG_20220226_201301.jpg

পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি ভাজতে-ভাজতে লালচে হয়ে যাওয়ার পর সবজি এবং অন্যান্য উপকরণ কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ-১১👇

IMG_20220226_201310.jpg

সিদ্ধ করার জন্য কিছু পরিমাণ পানি দিয়ে দিলাম।

ধাপ-১২👇

IMG_20220226_201320.jpg

এ পর্যায়ে তরকারি একটু চেখে দেখতে হবে যে লবণ-মরিচ ঠিক হলো কিনা।

ধাপ-১৩👇

IMG_20220226_201341.jpg

এরপর তরকারির মধ্যে কিছু পরিমাণ পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম।

ধাপ-১৪👇

IMG_20220226_201355.jpg

এ পর্যায়ে, আমি যে রুই মাছ জ্বাল দিয়ে রেখেছিলাম সেগুলো এখন তরকারির মধ্যে দিয়ে দিলাম।

ধাপ-১৫👇

IMG_20220226_201411.jpg

মাছগুলো তরকারির মধ্যে দেওয়ার পর কিছুক্ষণ ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। কিছুক্ষণ ঢাকনা দিয়ে ঢেকে রাখার পর তৈরি হয়ে গেল আমার রুই মাছের রেসিপি।

উপস্থাপন👇

IMG_20220226_201434.jpg

আমি এই প্রথমবার নিজ হাতে রুই মাছ রান্না করলাম। প্রথমবার যেহেতু রুই মাছ রান্না করলাম সেহেতু আমি খুব যত্ন সহকারে সবগুলো ধাপ সুন্দর ভাবে করার চেষ্টা করেছি।খেতে মোটামুটি অনেক সুস্বাদু হয়েছিল।

আজ আর নয়। আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হবে। ততক্ষণ পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধারণ"রুই মাছের রেসিপি🍲 "
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

খুবই লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। দেখেই তো আমার জিভে জল চলে এলো। এভাবে রুই মাছ রান্না করলে খেতে খুবই মজার হয়। আপনার উপস্থাপনাও ভালো ছিলো। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

মাছ আমার খুব পছন্দের খাবার।।
বিশেষ করে ছোট মাছ😋
আপনি রুই মাছের খুব লোভনীয় রেসিপি তৈরি করেছেন।।
দেখে লোভ সামলাতে পারছি না 😋😋
খেতে অনেক সুস্বাদু হয়েছিল মনে হচ্ছে

 2 years ago 

জি ভাইয়া,খেতে অনেক সুস্বাদু হয়েছিল। গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রুই মাছের দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আমাদের মাঝে। দেখে মনে হচ্ছে তরকারি অনেক মজা হয়েছে। গরম গরম ভাত দিয়ে পেট ভরে খাওয়া যাবে। বর্ণনাগুলো খুব গুছিয়ে লিখেছেন। সুন্দর এই রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য আপনাকে জানাচ্ছি অনেক অনেক ধন্যবাদ

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রুই মাছ এমনিতেই বেশ সুস্বাদু।আমার কাছে রুই মাছ খেতে খুব ভালো লাগে।আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। নিজের হাতে রান্না করলে যেমনই হোক না কেন একটা তৃপ্তি লাগে খেতে।আমাদের মাঝে এই রেসিপিটি শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

অনেক মজাদার রেসিপি তৈরি করেছেন ভাইয়া। রুই মাছের রেসিপি আমার খুবই ভালো লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে আপনার রেসিপির প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। দারুন একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 
রুই মাছের রেসিপি খুব সুস্বাদু একটি রেসিপি। এই মাছ আমি অনেক পছন্দ করি। আপনার এই রেসিপি দেখে খুবই খেতে ইচ্ছা করছে। রেসিপির সাথে সাথে প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।
 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

খুবই সুন্দর একটি রুই মাছের রেসিপি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। আপনার শেয়ার করা এই রেসিপিটি দেখে আমার লোভ লেগে যাচ্ছিল কেননা ছবিগুলো দেখেই বোঝা যাচ্ছে রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে। রেসিপিটি তৈরীর প্রত্যেকটি ধাপ খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

রুই মাছ আমার পছন্দের একটি মাছ। আপনি অনেক সুন্দর ভাবে রুই মাছের রেসিপি তৈরি করেছেন এবং ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

ভাই আপনি অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। রুই মাছ আমার কাছে অনেক ভালো লাগে। রেসিপিটি দেখে মনে হচ্ছে এটা অনেক সুস্বাদু হয়েছে। আপনি আপনার রান্নার পদ্ধতি আমাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইলো আপনার জন্য

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61129.70
ETH 2660.38
USDT 1.00
SBD 2.55