❝ফুলে বসে থাকা একটি প্রজাপতির ডিজিটাল আর্ট ❞ By mohamad786 [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

প্রজাপতি এমন একটা প্রাণী যা আমাদের পরিবেশের সৌন্দর্য কে বহুগুণ বৃদ্ধি করে তুলে। প্রজাপতি বিভিন্ন ধরনের ফুলে ফুলে থাকতে বেশি পছন্দ করে।কারণ ফুল থেকে তারা খাবার সংগ্রহ করে ।প্রায় সময়ই প্রজাপতিরা গাছের ফুলে ফুলে ঘুরে বেড়ায়। ডিজিটাল আর্টের মাধ্যমে আমি আজ এরকমই একটি দৃশ্য তুলে ধরার চেষ্টা করব। ফুলের পাপড়িতে একটি প্রজাপতি বসে থাকার সুন্দর একটি মুহূর্ত আমি ডিজিটাল আর্টের মাধ্যমে আজকে তুলে ধরার চেষ্টা করব। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে। তো চলুন তাহলে ডিজিটাল আর্টের কার্যক্রম শুরু করা যাক.....

Project 6 (6).png

Picsart_22-06-19_17-14-20-812.jpg

ডিজিটাল আর্ট করতে আমার যা যা প্রয়োজন হয়েছেঃ

  • মোবাইল ফোন
  • Infinite Design Apps

Picsart_22-06-19_17-36-37-094.jpg

Project 6.png

Infinite Design Apps এ প্রবেশ করে প্রথমেই হোমপেজে একটি ফুল আঁকলাম।

Project 6 (1).png

বড় ফুলের নিচে আরও একটি ছোট ফুল আঁকলাম।

IMG_20220805_194512.png

এবার ফুলের পাপড়ির উপর একটি প্রজাপতি আঁকা শুরু করলাম।

Project 6 (3).png

ফুলের পাপড়িতে বসে থাকা প্রজাপতির অংকন শেষ করলাম। আর এরই মধ্যে দিয়ে ডিজিটাল আর্টে প্রথমাংশ শেষ হলো।

Project 6 (4).png

এবার রং করার পালা। প্রথমেই দুটি ফুলের নিচের অংশে হালকা সবুজ রং করলাম।

Project 6 (5).png

এরপর দুইটি ফুলের পাপড়িতে লাল রং করলাম।

Project 6 (6).png

পরিশেষে প্রজাপতি কালো রং করলাম। আর এরই মধ্যে দিয়ে আজকের ডিজিটাল আর্ট এখানেই শেষ করলাম।

Picsart_22-06-19_17-31-10-553.jpg

IMG_20220805_194222.png

আজ আমি আপনাদের মাঝে ফুলের পাপড়িতে বসে থাকা একটি প্রজাপতির সুন্দরতম মুহূর্তের ডিজিটাল আর্ট উপস্থাপন করলাম। ডিজিটাল আর্ট এর প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশাকরি আপনাদের সবার অনেক ভাল লেগেছে।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ফুলে বসে থাকা একটি প্রজাপতির ডিজিটাল আর্ট ❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

হা ভাইয়া ঠিকই বলেছেন প্রজাপতি আমাদের পরিবেশের সৌন্দর্য বৃদ্ধিতে ভূমিকা পালন করে থাকে।ফুলের উপর বসে থাকা প্রজাপতি দৃশ্যটি আপনি ডিজিটাল আটের মাধ্যমে খুব নিখুঁতভাবে ফুটিয়ে তুলেছেন। যা দেখতে অসাধারণ লাগছে। এত সুন্দর ও চমৎকার দৃশ্যটি ডিজিটাল আটের মাধ্যমে অংকন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

প্রজাপতি এবং ফুলটি বেশ চমৎকারভাবে চিত্রাংকন করেছেন এবং সেটি ডিজিটাল আর্টের মাধ্যমে আসলে ডিজিটাল আর্টে এখন সবাই পারদর্শী হয়ে উঠতেছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর একটা ডিজিটাল আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। ফুলের উপর খুব সুন্দর একটি প্রজাপতি বসে রয়েছে। আপনি খুব সুন্দর করে এটি আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করেছেন।আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

ফুলের উপর বসে থাকা একটি প্রজাপতির খুবই সুন্দর ডিজিটাল চিত্র প্রস্তুত করেছেন আমার কাছে খুবই ভালো লেগেছে বিশেষ করে কালার কম্বিনেশনটা খুব সুন্দরভাবে সেট করেছেন

 2 years ago 

ভাইয়া আপনার ডিজিটাল অংকন টি আমার অনেক ভালো লেগেছে। বিশেষ করে ফুলের ডিজিটাল অংকন টি প্রতি চমৎকার হয়েছে। পাশাপাশি প্রজাপতির ডিজিটাল অংকনটি কালো রঙ্গের না করে অন্য ধরনের সুন্দর একটি রং ব্যবহার করলে আরো সুন্দর দেখাতো আপনার ডিজিটাল অংকনটি।

 2 years ago 

ফুলে বসার মুহূর্তে একটি প্রজাপতি অনেক চমৎকার একটি ডিজিটাল অংকন আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। কিছু কিছু অংকন আছে যে অংকন গুলো দেখলে মন ভালো হয়ে যায় আপনার অংকন গুলো ঠিক তেমন। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া Infinite Design Apps দিয়ে তো খুব সুন্দর একটি আর্ট করেছেন। আপনার ডিজাইনটি দেখে প্রজাপতিটা স্পর্শ করতে মন চাইতেছে। ফুলটিও অনেক সুন্দর হয়েছে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59907.23
ETH 2647.48
USDT 1.00
SBD 2.43