“কাগজ কেটে লাভের নকশা তৈরি” By mohamad786 [10% @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

CamScanner 09-15-2022 15.17.jpg

কাগজ কেটে কেটে বিভিন্ন ধরনের জিনিস তৈরি করতে আমার ভালই লাগে। কিন্তু অনেকদিন যাবত আপনাদের মাঝে এরকম কোনো কিছু শেয়ার করতে পারেনি। তবে আজ আপনাদের মাঝে কাগজ কেটে কেটে লাভ এর নকশা তৈরি করে দেখাবো।কাগজ কেটে কেটে কিভাবে একটি লাভের নকশা তৈরি করতে হয় তা এখন আপনাদের মাঝে ধাপে ধাপে তুলে ধরার চেষ্টা করব। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লাগবে। তো চলুন তাহলে আর বেশি দেরি না করে শুরু করা যাক।


Picsart_22-06-19_17-14-20-812.jpg

CamScanner 09-15-2022 15.11.jpg

  • কাগজ
  • কাঁচি
  • পেন্সিল

Picsart_22-06-19_17-36-37-094.jpg

CamScanner 09-15-2022 15.11 (1).jpgCamScanner 09-15-2022 15.12.jpg

প্রথমে একটি কাগজ চারদিক সমান সমান করে কেটে নিতে হবে। তারপর কাগজের কোনাকোনি ভাবে মাঝখান দিয়ে দু'টি ভাজ দিতে হবে।

CamScanner 09-15-2022 15.12 (1).jpg

এবার কাগজের উপরের দুই অংশ নিচের অংশের সাথে এভাবে ভাজ করলাম।

CamScanner 09-15-2022 15.12 (2).jpgCamScanner 09-15-2022 15.13.jpg

এরপর তার মাঝখান দিয়ে আরও একটি ভাজ দিলাম।

CamScanner 09-15-2022 15.13 (1).jpgCamScanner 09-15-2022 15.14.jpg

এবার নিচের বাড়তি অংশটুকু কাঁচি দিয়ে কেটে নিলাম।

CamScanner 09-15-2022 15.14 (1).jpg

তারপর পেন্সিল দিয়ে ভাজ করা কাগজের উপর অর্ধেক লাভের চিত্র আঁকলাম।

CamScanner 09-15-2022 15.15.jpgCamScanner 09-15-2022 15.15 (1).jpg

পেন্সিল দিয়ে দাগ দেওয়া অংশের বাইরে যেটুকু কাগজ আছে ওইটুকু কাঁচি দিয়ে এবার কেটে নিলাম।

CamScanner 09-15-2022 15.16.jpg

নিখুঁতভাবে কাঁচি দিয়ে কাটার পর কাগজ দিয়ে লাভের নকশা তৈরি হয়ে গেল।

আজ আমি আপনাদের মাঝে একটি সাদা কাগজ কেটে কেটে লাভের নকশা তৈরি করে উপস্থাপন করলাম। লাভের নকশা তৈরির প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে খুবই সুন্দর ভাবে উপস্থাপন করার চেষ্টা করেছি। আশা করি আপনাদের সকলের অনেক ভালো লেগেছে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝কাগজ কেটে লাভের নকশা তৈরি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

সত্যি ভাইয়া আমার ও কাগজের জিনিস তৈরি করতে ও দেখতে অনেক ভালো লাগে।আপনি অনেক সুন্দর করে সাদা কাগজের লাভ এঁকেছেন যা দেখতে অসাধারণ লাগছে। এমন সুন্দর একটি লভ এঁকে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আর যে যায় বলুক ভাই আমার কাছে কিন্তু বেশ চমৎকার লেগেছে আপনার এত সুন্দর অভিজ্ঞতা দেখে। হয়তো অনেকের কাছে খুবই সাধারণ মনে হতে পারে কিন্তু কাগজ কাটার কাজ সবার এভাবে সম্ভব নয়। আমি তেমন একটা কাগজের ফুল বা লাভ এমন জাতীয় জিনিস তৈরি করতে জানিনা। খুব চেষ্টা করেছি কিন্তু অতিরিক্ত সময়ের ব্যবধান হয়ে যায়। খুব ভালো লাগলো আপনার এই লাভ তৈরি করার দৃশ্য দেখে। আপনি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আশা করি এভাবে পরবর্তীতে কাগজ দিয়ে আরো অনেক কিছু তৈরি করে দেখাবেন।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ভাবে কাগজ কেটে কেটে লাভের নকশা তৈরি করেছেন। দেখে তো ভীষণ ভালোই লাগলো। এই লাভগুলো বিভিন্ন রকমের রঙিন কাগজ ব্যবহার করে তৈরি করলে আরো বেশি সুন্দর ভাবে ফুটে উঠত। আমাদের মাঝে এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

কাগজ কেটে অনেক সুন্দর একটি ডিজাইন আমাদের সামনে উপস্থাপন করেছেন। আসলে ডিজাইনটি অনেক ব্যতিক্রম। আমার কাছে ডিজাইনটি অনেক ভালো লেগেছে।

 2 years ago 

খুব সুন্দরভাবে কাগজ কেটে লাভের নকশা তৈরি করেছেন দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে বিভিন্ন কালারের কাগজ ব্যবহার করলে দেখতে আরো বেশি সুন্দর লাগতো। তৈরির ধাপগুলো খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ আপনাকে চমৎকার একটি ড্রাই প্রজেক্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর ভাবে কাগজ কেটে লাভের নকশা তৈরি করেছেন। লাভের নকশাগুলো দেখতে খুব অসাধারণ লাগলো। সত্যিই আপনি অনেক অসাধারণ ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এই ধরনের নকশাগুলো ঘর সাজানোর জন্য খুব বেশি পরিমাণে তৈরি করতে দেখতে পারা যায়। গতদিন স্কুলে দেখতে পেলাম ছাত্রছাত্রীরা এই ধরনের জিনিস তৈরি করে তাদের ক্লাসরুমকে সাজাচ্ছে।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকার ভাবে রঙিন কাগজ কেটে লাভের নকশা তৈরি করার একটা পদ্ধতি শেয়ার করলেন ভাইয়া। প্রতিটি ধাপে ধাপে দেখানোর কারণে এটা আমার কাছে খুবই ভালো লাগলো।

 2 years ago 

রঙিন কাগজের যেকোনো কিছুই দেখতে অনেক বেশি সুন্দর লাগে আপনার এই রঙিন কাগজের লাভের নকশা দেখে অনেক বেশি আকর্ষণীয় লাগলো আমার কাছে। চেষ্টা করে যাবেন এরকম সুন্দর সুন্দর রঙিন কাগজের নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য এতে করে আমরাও কিছুটা শিখতে পারবো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63287.47
ETH 2569.39
USDT 1.00
SBD 2.81