আমার পালন করা কবুতরের কিছু দৃশ্য ও ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আজকে আমি আপনাদের সাথে আমার পালিত কবুতরের কিছু ফটোগ্রাফিও সেই মুহূর্তগুলো আপনাদের সাথে শেয়ার করতে এসেছি। আসলে আমার বড় ভাই কবুতর পালন করে।আমি সেখানে দেখতে গিয়েছিলাম। সেই পর্বের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করেছি। সেখান থেকে আমি দুই জোড়া কবুতর নিয়েছিলাম। একজোড়া সাদা গুহা কবুতর নিয়ে ছিলাম। কবুতরের সাথে আমার অসাধারণ মুহূর্ত উপভোগ হচ্ছে। তাই আজকে আমি আপনাদের সাথে আমার পালিত এই কবুতরের কিছু সৌন্দর্যময় ফটোগ্রাফি নিয়ে এসেছি। আশা করছি আমার কবুতর পালন করার কিছু মুহূর্ত ফটোগ্রাফি দেখে আপনাদের ভালো লাগবে।

20231216_084828.jpg

20231216_084805.jpg


এই সাদা কহা কবুতর আমি খাঁচায় পালন করছি। এই সত্যি খাঁচায় পালন করলেও এই কবুতরের সাথে আমি প্রতিদিনই সময় পার করি। কবুতরকে আমি সঠিকভাবে খাবার দেই এবং এই কবুতরের সাথে আমি বিকেল বেলা কিছু মুহূর্ত উপভোগ করি। কবুতরের সাথে দারুন মুহূর্ত উপভোগ করতে পারছি। আসলে কবুতর শান্তির প্রতীক। যার কারণে কবুতর পালন করতে খুবই ভালো লাগে। আর এই সাদা কুহা কবুতরের সাথে আমি অসাধারণ মুহূর্ত উপভোগ করি।


20231216_084746.jpg

20231216_084624.jpg

এই সাদা কুহা কবুতর প্রতিদিন যত্ন সহকারে পালন করছি। যার কারণে এগুলোর অসুখ-বিসুখ খুব কম হয়। আর এই কবুতরের অসুখ থেকে মুক্ত করার জন্য তাদেরকে ভ্যাকসিন দিতে হয়। তাই আমি কিছুদিন আগেই ভ্যাকসিন দিয়েছি। আর এই কবুতর কিছুদিনের মধ্যে ডিম দিবে। যখন ডিম দিবে তখন আমার খুবই ভালো লাগবে। কারণ কবুতর আমার খুবই প্রিয়। যার কারণে এই কবুতর ডিম দিলে আমার অনেক বেশি ভালো লাগবে। আর আমার বড় ভাইকে আমি কিছুদিন আগে দেখিয়েছি, ভাইয়া বলছে যে এক সপ্তাহের মধ্যে ডিম দেবে।

20231216_084708.jpg

20231216_084646.jpg

এই কবুতর দুটি আমার খুবই পোষা হয়েছে। এই কবুতরকে যদি আমি বাইরে ছেড়ে দেই ওরা উড়ে এসে আমার হাতে এসে বসে। তাই আমার খুবই ভালো লাগে। সত্যি এই কবুতরের গুলো আমার খুবই প্রিয় এবং এই কবুতর দুটির সাথে আমি দারুন সময় উপভোগ করছি। তাই এই কবুতর পালতে পেরে আমার খুবই ভালো লাগছে।

20231216_084534.jpg

এই কবুতরের সাথে আজকে আমি খুবই সুন্দর মুহূর্ত উপভোগ করেছি। তাই আপনাদের সাথে শেয়ার করার জন্য আমার কবুতরের কিছু ফটোগ্রাফি করেছিলাম। আশা করছি এই কবুতর গুলো কিছু দিনের মধ্যে ডিম দেবে। আর এই কবুতর যখন ডিম দিবে তখন আপনাদের মাঝে আমারও ফটোগ্রাফি শেয়ার করতে আসবো ইনশাআল্লাহ।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 8 months ago 

কুহা কবুতর দুটো খুব সুন্দর দেখতে।আপনার কবুতর পালন করার ফটোগ্রাফি ও অনুভুতি গুলো খুব ভালো লাগলো।একদমই ঠিক বলেছেন কবুতর শান্তির প্রতিক।আপনার কবুতর গুলো ডিম দিলে তো আপনার আরো ভালো লাগবে।ধন্যবাদ সুন্দর করে পোস্ট টি করার জন্য।

 8 months ago 

আপনি তো খুব সুন্দর করে কবুতরের ফটোগ্রাফি করেছেন। আপনার বড় ভাই থেকে ২ জোড়া কবুতর নিয়েছেন। তবে আমি নিজেও বাড়িতে কবুতর লালন পালন করি। তবে এটি ঠিক কবুতর যখন ডিম দেই তখন অনেক ভালো লাগে। আমাদের কবুতরগুলো তিন মাসে দুইবার ডিম পাড়ে। খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন এবং মনের অনুভূতি প্রকাশ করেছেন তাই ধন্যবাদ আপনাকে।

 8 months ago 

কবুতর পালন করতে আমার কাছে অনেক ভালো লাগে। খুব সুন্দর করে কবুতরের ফটোগ্রাফি করেছেন। কবুতর আমরাও বাড়িতে দুই জোড়া পালন করি। তবে কবুতর ডিম পারলে এবং বাচ্চা দিলে নিজের কাছে অনেক ভালো লাগে। যাইহোক আপনার কবুতরগুলো এক সপ্তাহের মধ্যে ডিম দিবে শুনে আপনি খুশি হয়েছেন। ধন্যবাদ আপনাকে কবুতরের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60675.01
ETH 2605.91
USDT 1.00
SBD 2.64