আলু বেগুন ও ঢ়েঁড়স দিয়ে নদীর সুস্বাদু ছোট মাছুর রেসিপি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20230705_130443.jpg

নদীর ছোট মাছের রেসিপি খেতে খুবই মজা লাগে। আর এই নদীর ছোট মাছের রেসিপি যদি আলু বেগুন ও ঢ়েঁড়স দিয়ে ভুনা করা হয়, তাহলে আরো বেশি ভালো লাগে। আমাদের যমুনা নদীর চিহাসি মাছ অনেক মজাদার মাছ।এই মাছের চাহিদা খুবই বেশি। আর এই মাছের রেসিপি বিভিন্নভাবে তৈরি করা যায়। তবে আলু বেগুন দিয়ে যদি ভুনা করা হয় তাহলে সেই রেসিপি খেতে খুবই মজাদার হয়। তাই আমি কালকে বাজার থেকে চিহাসি মাছ কিনে এনেছি এবং এই মাছ আমার খুবই প্রিয়। তাই আমার এই মজাদার চিহাসি মাছের রেসিপি আপনাদের সাথে শেয়ার করলাম।আশা করি ভালো লাগবে।


Picsart_22-06-19_17-14-20-812.jpg

উপাদানপরিমাণ
ছোট মাছ৪০০ গ্রাম ।
আুল১০০ গ্রাম ।
বেগুন১৫০ গ্রাম।
মসলাপরিমানমতো।
হলুদপরিমানমতো।
লবণপরিমানমতো।
তেল২০০ গ্রাম।
পিঁয়াজ২০০ গ্রাম।
ঢেঁড়স১০০ গ্রাম।

Picsart_22-06-19_17-36-37-094.jpg


IMG_20230705_123909.jpgIMG_20230705_123859.jpg
  • প্রথমে আমি নদীর চিহাসি মাছগুলো সুন্দর করে কেঁটে ভালো করে ধুয়ে নিলাম।
IMG_20230705_123848.jpgIMG_20230705_123834.jpg
  • আলু বেগুন দিয়ে ভুনা করলে রেসিপি খেতে খুবই মজাদার হয়। তাই আলু বেগুন গুলো আমি সুন্দর করে কচি কচি করে কেটে নিলাম।
IMG_20230705_124059.jpgIMG_20230705_124049.jpg
  • তারপর চিহাসি মাছগুলো আমি মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া লবণ দিয়ে জ্বাল দিয়ে নিলাম।
IMG_20230705_123941.jpgIMG_20230705_123921.jpg
  • তারপরে পরিমানমতো পানি দিয়ে ঝোল করে আলু বেগুন ও ঢেঁড়স আমি সিদ্ধ করতে লাগলাম।
IMG_20230705_124035.jpgIMG_20230705_124017.jpg
  • সবজিগুলো সিদ্ধ করা হয়ে গেলে, তার মধ্যে আমি জ্বাল দেওয়া চিহাসি মাছ গুলো দিয়ে আস্তে আস্তে জ্বাল দিতে লাগলাম। এভাবেই আমি সুস্বাদু এই রেসিপির শেষের ধাপে এসে পৌঁছালাম।

Picsart_22-06-19_17-31-10-553.jpg

GridArt_20230705_130333808.jpg

আলু বেগুন ও ড়েঁড়স দিয়ে নদীর সুস্বাদু মাছে রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। এই রেসিপি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে আলু বেগুন দিয়ে যদি নদীর ছোট মাছগুলোর রান্না করা যায়। তাহলে সেই রেসিপি খেতে বেশী মজাদার হয়। কারণ নদীর মাছের সুস্বাদু মজাটাই অন্যরকম। অন্যান্য মাছের তুলনায় এই নদীর মাছের চাহিদা খুবই বেশি। কারণ নদীর মাছ খেতে মজা লাগে বেশি।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি
ধরণছোট মাছের রেসিপি।
ক্যমেরা মডেলNote 6 Pro
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

ভাই ছোট মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর যদি সেই ছোট মাছ হয় নদীর তাহলে তার স্বাদ অনেকটাই বেড়ে যায়। ভাই, আলু বেগুন ও ঢেঁড়স দিয়ে নদীর ছোট মাছের যে রেসিপি তৈরি করেছেন তা খেতে খুবই মজার হয়েছিল তা বলার অপেক্ষা রাখে না। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে গরম গরম ভাতের সাথে খেতে পারলে মন্দ হতো না। যাইহোক ভাই, খুবই মজার ও সুস্বাদু এই ছোট মাছের রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

নদীর ছোট মাছ গুলো খেতে অনেক ভালো লাগে ভাইয়া বিশেষ করে যদি এভাবে বিভিন্ন সবজি মিক্স করে রান্না করা হয় খেতেই অনেক স্বাদের হয়। আপনি বেশ মজার করে অনেক গুলো সবজি মিক্স করে ছোট মাছ রান্না করলেন আমার তো দেখে লোভ সামলানো যাচ্ছে না। কারণ আমার ছোট জাতীয় মাছ গুলো খেতে ভীষণ ভালো লাগে। রেসিপিটি দেখে অনেক ভালো লেগেছে।

 last year 

নদীর ছোট মাছগুলো খেতে এমনিতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে আলু বেগুন ও ঢ়েঁড়স দিয়ে ছোট চিহাসি মাছের রেসিপি করেছেন। আসলে নদীর মাছ খেতে আলাদা একটা মজা লাগে। আর আপনার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক মজায় হয়েছে। সত্যি বলতে আমার জিভে জল এসে গেল রেসিপি দেখে। অনেক সুন্দর করে রেসিপিটি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে শেয়ার করেছেন।

 last year 

যমুনা নদীর মাছের চাহিদা সত্যি অনেক বেশি। তবে কখনো খাওয়ার সৌভাগ্য হয়নি ভাইয়া। যাই হোক আলু বেগুন দিয়ে ছোট মাছ খেয়েছি অনেক। তবে ঢেঁড়স দিয়ে কখনো খাওয়া হয়নি। ঢেঁড়স আমার খুবই প্রিয় সবজি। একদিন ছোট মাছ দিয়ে রান্না করে খেয়ে দেখতে হবে। ভালো লাগলো আপনার তৈরি করা এই রেসিপি দেখে।

 last year 

ছোট মাছের সুন্দর একটি রেসিপি পোস্ট আপনি শেয়ার করেছেন ভাইয়া।বেশ অনেকগুলো সবজি দিয়ে রেসিপিটি তৈরি করেছেন এজন্য খেতে খুব ভালো হয়েছিল মনে হচ্ছে রেসিপির কালার দেখে।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

আলু বেগুন ও ঢেঁড়স দিয়ে সুস্বাদু নদীর ছোট মাছের রেসিপি দেখে যেন জিভে দিয়ে জল চলে আসলো। এই রেসিপি আমার খুবই প্রিয়। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last year 

আলু ও বেগুন দিয়ে ছোট মাছের চচ্চড়ি রান্না করলে খেতে দারুণ লাগে আমার। আর নদীর ছোট মাছ হলে তো আর কোনো কথাই নেই। সাথে ঢেঁড়স দেওয়াতে রেসিপির স্বাদ মনে হচ্ছে অনেক বেড়ে গিয়েছে। রেসিপির উপস্থাপনা এবং পরিবেশনাও এককথায় দুর্দান্ত হয়েছে। ধাপে ধাপে রেসিপিটা শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনার রেসিপি টা দেখতে অনেক লোভনীয় হয়েছে। রেসিপি টা দেখে লোভ সামলানো যাচ্ছে না। আপনি অনেক সুন্দর করে ধাপগুলো গুছিয়ে লিখেছেন। সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আপনার জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56949.15
ETH 2401.26
USDT 1.00
SBD 2.33