গ্রামের প্রকৃতি মাঝে রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

ঈদের ছুটিতে গ্রামে এসেছি তাই খুবি ভালো লাগছে। গ্রামের প্রকৃতির মাঝে যেন হারিয়ে গেছি। সত্যি আমাদের গ্রামের বাড়ির আশেপাশেই সৌন্দর্যময় দৃশ্য আমার খুবই ভালো লেগেছে। বিশেষ করে আমাদের বাড়ির পাশে পুকুর এবং গ্রামের আশেপাশে গাছপালার সবুজ প্রকৃতির মধ্যে কিছু সময় উপভোগ করলাম। সত্যিই অনেকদিন পর আমাদের গ্রামের বাড়িতে আসতে পেরে অনেক ভালো লেগেছে এবং এই গ্রামের বাড়িতে কাটানো কিছু মুহূর্তের ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার আজকের এই ফটোগ্রাফি গুলো দেখে আপনাদের ভালো লাগবে।


IMG-20230421-WA0027.jpg

IMG-20230421-WA0026.jpg

location

আমাদের গ্রামের বাড়ীতে সারি বেঁধে সুপারি গাছ লাগানো হয়েছে। আর এই সুপারি গাছের দৃশ্য আমার খুবই ভালো লাগে। তবে বাড়িতে পরিষ্কার-পরিচ্ছন্ন এবার করার সময় পাইনি।তাই সুপারি গাছ গুলোতে রং করতে পারিনি।তবে সুপারি গাছের সবুজ প্রকৃতি এবং নীল আকাশের মাঝে সাদা মেঘের দৃশ্য আমার খুবই ভালো লেগেছে।


IMG_20230421_043554.jpg

IMG-20230421-WA0028.jpg

location

আমাদের স্কুল মাঠে এর ছাদে উঠে ছিলাম। বন্ধুদের সাথে ছাদে সবুজ প্রকৃতির গাছপালার দৃশ্য দেখতে ছিলাম। বন্ধুদের সাথে দেখা করে খুবই ভালো লাগলো। তাই বিকেল বেলা ছাদে বসে কিছুক্ষণ আড্ডা দিলাম। সেই সাথে সবুজ প্রকৃতির ফটোগ্রাফি করলাম।


IMG_20230421_042800.jpg

IMG-20230421-WA0035.jpg

location

এই দৃশ্যটা আমাদের বাড়ির পাশেই, আমি আমার রুমের জানালা দিয়েই এই সৌন্দর্যের ফটোগ্রফি করলাম। সবুজ প্রকৃতির দৃশ্য গুলো খুবই ভালো লেগেছে আমার। দেখতে পেয়েও খুবই ভালো লাগতেছিল তখন। আসলে প্রচণ্ড গরম পড়েছে তাই বাইরে বের হতে ইচ্ছা করছিল না। তাই জানালা দিয়ে এই দৃশ্যগুলো ফটোগ্রাফি করলাম।


IMG-20230421-WA0034.jpg

IMG-20230421-WA0029.jpg

location

আমাদের গ্রামের রাস্তার পাশে আমাদের একটি পুকুর রয়েছে। এই পুকুরের পাড়ে আসলাম পুকুরের চারপাশের সবুজ প্রকৃতির ঘাসের দৃশ্য দেখে পেলাম।পুকুরের পানিও অনেক কমে গেছে, আগে মাছ চাষ করা হতো তবে।অনেক ধরনের মাছ চাষ করা হয়। তবে কিছুদিন হলো মাছ চাষ আর করা হয়নি।আমার চাচা অনেক ব্যস্ত হয়ে যাওয়ার জন্য।তবে পুকুর পাড়ে অনেকটাই ঠাণ্ডা ছিল। তাই গাছের নিচে বসে ছিলাম।


IMG_20230421_042743.jpg

IMG_20230421_044500.jpg

location

প্রকৃতির দৃশ্য উপভোগ করতেছিলাম,আর আকাশের দৃশ্য গুলো ভালই লাগতেছিলো। তারপরে দেখতে পেলাম আমাদের আম গাছে আম ধরেছে। আম গাছের দৃশ্য দেখে খুবই ভালো লাগলো। কারণ আমাদের অনেকগুলো আম গাছের মধ্যে এই আম গাছে বেশি আম ধরা দেখতে পেলাম।এই আম গাছ কাঁচা মিঠা আম, তাই খুবি ভালো লেগেছে আমার।


আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরাsamsung
ধরণগ্রামের প্রকৃতি মাঝে রেনডম ফটোগ্রাফি।
ক্যমেরা মডেলS6 edge
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

IMG_20220404_165348.jpg

আমার পরিচয়

IMG_20220525_014109.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 last year 

অবশেষে তাহলে ঈদের ছুটিতে বাসায় এসেছেন এটা জেনে খুবই ভালো লাগলো। ঈদের ছুটিতে বাসায় এসে খুবই সুন্দর একটি মুহূর্ত অতিবাহিত করছেন বিশেষ করে প্রকৃতির মাঝে কাটানো সুন্দর মুহূর্ত সবসময়ই অনেক বেশি রঙিন হয়, আপনার এই পোস্ট দেখেই বোঝা যায়। ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ঈদের একটি বড় আনন্দ হচ্ছে গ্রামে যাওয়া। অনেক মানুষ শহর ছেড়ে গ্রামে যায় ঈদ করার জন্য। আপনিও নিজের গ্রামে গিয়ে খুব উপভোগ করছেন সেটা আপনার ফটোগ্রাফি পোস্ট দেখে জানতে পেরেছি। আপনার শেয়ার করা প্রতিটি ছবিতে গ্রামের অপরূপ দৃশ্য ফুটে উঠেছে। ছবিগুলো দেখে আমার নিজের গ্রামের কথা মনে পড়ে গেল। ধন্যবাদ ভাইয়া।

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন গ্রামের প্রকৃতি মাঝে রেনডম ফটোগ্রাফি। আসলে গ্রামের ফটোগ্রাফি গুলো দেখতে আমার কাছে বেশ ভালো লাগে। আপনি বেশ সুন্দর সুন্দর ফটোগ্রাফি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ ভাই

 last year 

আসলে গ্রামে গিয়ে ঈদ করার আনন্দটাই অন্যরকম। আপনি ঈদের ছুটিতে নিজের বাড়িতে গিয়েছেন জেনে ভালো লাগলো। আপনাদের বাড়ির আশেপাশের প্রাকৃতিক সৌন্দর্য সত্যি মুগ্ধ করার মতো। আমার কাছে খুব ভালো লেগেছে ফটোগ্রাফি গুলো। সুপারি গাছের সারি খুব সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য

 last year 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 last year 

ঈদের ছুটিতে গ্রামের প্রকৃতির মাঝে কিছু মুহূর্ত এবং ফটোগ্রাফি করেছেন। সেই মুহূর্তগুলো আমার খুবই ভালো লেগেছে। আসলে গ্রামের সকল এর সাথে ঈদ করার মজাটাই অন্যরকম।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 last year 

ঈদের ছুটিতে গ্রামে গিয়ে বেশ উপভোগ করছেন তাহলে ভাইয়া।আপনার গ্রামের থেকে করা ফটোগ্রাফি গুলো দেখতে চমৎকার লাগছে।আকাশ প্রকৃতি সব মিলিয়ে দারুন ।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 last year 

ঈদের ছুটিতে বাড়িতে গিয়ে বাড়ির আশেপাশের খুব সুন্দর ফটোগ্রাফি করেছেন। আসলে বাড়ির আশেপাশের পরিবেশ দেখতে এমনিতে অনেক ভালো লাগে। সত্যি বলতে আপনি খুব সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অসাধারণ হয়েছে। এ ধরনের প্রাকৃতিক পরিবেশ দেখতে সত্যি খুব ভালো লাগে। অনেক সুন্দর করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 last year 

প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লাগে। আপনি ঈদের ছুটিতে বাড়িতে গিয়ে খুব সুন্দর করে বাড়ির আশেপাশে প্রাকৃতিক পরিবেশের ফটোগ্রাফি করেছেন। আসলে গ্রামের পরিবেশের ফটোগ্রাফি সত্যি অসাধারণ। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। অনেক সুন্দর বণনা করে ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

সুন্দর মতামতের জন্য ধন্যবাদ

 last year 

যা গরম পড়েছে তাতে শহরে তুলনায় গ্রামে থাকতে পারলেই সব থেকে বেশি আরাম অনুভূত হবে। গ্রামের ছবিগুলো দেখেই যেন গায়ে একটা ঠান্ডা বাতাস লাগছে। হিহিহিহি। সুপারি গাছ গুলো দেখে আমার পিসির বাড়ির কথা খুব মনে হলো। এরকম লম্বা লম্বা কাজ এখনো পিসির বাড়িতে আছে। আমি আবার কাঁচা সুপারি খেতে বেশ পছন্দ করি 🤪। যাই হোক ভালো একটা সময় কাটুক, এই প্রত্যাশাই রইল।

 last year 

অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 63017.22
ETH 2457.38
USDT 1.00
SBD 2.61