কবুতর পালন দেখার অনুভূতি ও সৌন্দর্যময় কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ8 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

20231118_143045.jpg

20231118_143014.jpg

কবুতর শান্তির প্রতীক, আর কবুতর দেখলেই যেন আমার খুবই ভালো লাগে। আসলে কবুতর যারা পালন করে তারা শখের বসে পালন করে থাকে। কারণ কবুতর পালন করা যেন একটা শখের বিষয়। কবুতর সবাই পালন করতে পারে না। যারা কবুতরকে ভালোবাসে প্রাণীকে ভালোবাসে তারাই যেন এই কবুতর পালন করে। তাই আজকে আমি বড় ভাইয়ের বাসায় এসেছি, সে কবুতর পালন করছে, আর তার কবুতরগুলো দেখে খুবই ভালো লাগলো। এই বিদেশী জাতির কবুতরগুলো খাঁচায় ভিতরে খুবই যত্ন সহকারে পালন করছে। আর এই কবুতরগুলোর সাথে সে সময় পার করে।আসলে কবুতরের সাথে দারুন সময় পার করা যায়। যারা কবুতর ভালোবাসে তারা যেন সারাটা দিন এই কবুতরের সাথে নিত্যান্ত কথা বলে এবং তাদের সাথে সময় পার করে। এই মুহূর্তগুলো সত্যি অনেক আনন্দের। আর এই কবুতর পালন করার দৃশ্য দেখে আমার খুবই ভালো লাগলো। তাই কবুতরের কিছু ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম।

20231118_143057.jpg

20231118_143104.jpg

সাদা বিউটি এই কবুতরগুলো দেখতে যেমন সুন্দর তেমনি এর নামও আমার খুবই ভালো লেগেছে। কবুতরের নামই ছিল বিউটি কবুতর। আর সাদা এই বিউটি কবুতর দেখে খুবই ভালো লেগেছে। তাই আমি ফটোগ্রাফি করলাম। তারপর আমি দেখতে পেলাম ব্ল্যাক বিউটি আসলে সাদা বিউটি যেমন রয়েছে, তেমনি ব্ল্যাক বিউটিও রয়েছে। কালো জাতের এই বিউটি কবুতর সত্যি অনেক দামি কবুতর। এগুলো দেখে আমার খুবই ভালো লাগলো।


20231118_143036.jpg

20231118_143123.jpg

রেসার কবুতর আমার খুবই ভালো লাগে। আর এই রেসার কবুতরগুলো দেখতে যেমন সুন্দর তেমনি এই কবুতরগুলো চাহিদা খুবই বেশি। আর কবুতরগুলো খুব সহজে বাচ্চা দিয়ে থাকে এবং এই বাচ্চাগুলো খুবই তাড়াতাড়ি বেড়ে ওঠে। তাই এই রেসার কবুতর দেখতে পেলাম এবং কবুতরটি বাচ্চা দিয়েছে সেই বাচ্চা অনেক বড় হয়েছে। তাই এই কবুতরটি আমার খুবই ভালো লেগেছে। আমি একজোড়া রেসার কবুতর পালার জন্য বড় ভাইয়ের কাছ থেকে বাচ্চা নিলাম। সত্যি এই কবুতরগুলো আমিও পালন করব তাই আমারও খুবই ভালো লেগেছে।

20231118_143048.jpg

20231118_143112.jpg

তারপরে দেখতে পেলাম কোহা কবুতর। কোহা কবুতরের ডাক আমার খুবই ভালো লাগে। এই কবুতরগুলো ডাকে খুবই সুন্দর, যার কারণে চাহিদা খুবই বেশি। তারপরে সিরাজী কবুতর দেখতে পেলাম। এই সিরাজী কবুতর আমার খুবই ভালো লাগে। বিশেষ করে সাদা ও কালো কালারের কবুতর দেখতে যেমন আকর্ষণীয় তেমনি এগুলো চাহিদা খুবই বেশি। তাই এই কবুতরগুলো দেখে খুবই ভালো লাগলো। কবুতরের সাথে কিছু মুহূর্ত উপভোগ করেছি। সেই মুহূর্তগুলোর ফটোগ্রাফি করে আজকে আপনাদের সাথে শেয়ার করলাম। আমার এই কবুতরের ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগবে।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 8 months ago 

অনেকেই শখের বসে কবুতর পালন করে। বিভিন্ন রকমের কবুতরগুলো দেখতেও ভালো লাগে। আর আপনার বড় ভাইয়ের বাসায় গিয়েছেন এবং কবুতর গুলোর সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো ভাইয়া। কবুতর শান্তির প্রতীক। আর কবুতর দেখতে অনেক ভালো লাগে।

 8 months ago 

জ্বী ভাইয়া কবুতর শান্তির প্রতীক। আমার কাছে কবুতর ভীষণ ভালো লাগে। আমরা লালন পালন করে থাকি। অনেক শখেরও একটা জিনিস কবুতর। আপনি বড় ভাইয়ের বাসায় এসে অনেক সুন্দর ভাবে কিছু কবুতরের ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন। জি ভাইয়া কবুতরের সাথে সারাটা দিন পার করা যায়। আমাদের বাড়িতে সিরাজী কবুতর আছে ওগুলো দেখতে ভীষণ সুন্দর। সাদা বিউটি এই কবুতর তো আজকে আমি প্রথম দেখলাম মনে হচ্ছে। এমন কবুতর দেখি নাই কখনো। ব্ল্যাক বিউটি রয়েছে বা একসাথে তো অনেক কবুতর আপনি তুলে ধরেছেন। কবুতর দেখলে মনের ভিতর অনেক প্রশান্তি কাজ করে। যখন এরা খেলা দেখায় দুর্দান্ত লাগে। কোহা কবুতর ও সিরাজী কবুতরের ফটোগ্রাফি আপনি তুলে ধরেছেন। অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ও সুন্দর বর্ণনা দিয়েছেন ভীষণ ভালো লাগলো এবং আপনার আজকে পোষ্টের কোয়ালিটি ভীষণ ভালো ছিল

 8 months ago 

কবুতরকে অনেক যত্ন করতে হয় কবুতরের সাথে ভালো সময় কাটে এটা সত্যি। আসলে মন ভালো হয়ে যায় কবুতরের সাথে সময় কাটাবে, এজন্য মানুষ শখে কবুতর পালন করে থাকে অনেকটা ইমোশনাল জায়গা তৈরি করতে পারে কবুতর।

 8 months ago 

কোহা কবুতর, ব্লাক বিউটি,সাদা বিউটি কবুতর এসব বিদেশি জাতের কবুতর আরো অনেক নামের কবুতর আছে পৃথিবীতে তবে আমি আজ প্রথম নাম শুনলাম।কবুতর সত্যি শান্তির প্রতিক। কবুতর দেখলে শান্তি অনুভব হয় মনের ভিতরে।ঠিক বলেছেন পশু পাখি যারা ভালোবাসেন তারাই এই কবুতর পালন করে থাকেন।সব মিলিয়ে অসাধারণ সুন্দর কবুতর গুলো।ধন্যবাদ

 8 months ago 

কবুতরের সৌন্দর্যময় এই ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আসলে কবুতর আমারো খুবই ভালো লাগে।ফটোগ্রাফি ও বর্ণনা অসাধারণ ছিল।

Posted using SteemPro Mobile

 8 months ago 

কবুতর পালন করার সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন।কবুতর দেখতে বেশ ভালো লাগে।তবে বাড়ির পরিবেশ নষ্ট হয় এজন্যই একটু ঝামেলা।ভালো লাগলো পোস্টটি।ধন্যবাদ ভাইয়া সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 8 months ago 

কবুতর আমার খুবই পছন্দের। বেশিরভাগ বাড়িতে দেখা যায় কবুতর পালন করতে। কারণ কবুতরকে শান্তির প্রতীক বলা হয়। কবুতর কিন্তু অনেক জাতের হয়। ভিন্ন ভিন্ন জাত গুলো দেখতে অনেক ভালোই লাগে। কবুতর পালন দেখার অনুভূতি এবং সৌন্দর্যময় বেশ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন দেখে ভালো লেগেছে আমার কাছে।

 8 months ago 

আমার তো মনে হয় কবিতা, বেশিরভাগ মানুষের অনেক বেশি পছন্দের। আমার নিজের কাছেও কবিতা খুবই ভালো লাগে। কবিতা পালন দেখার অনুভূতিটা এবং এবং সৌন্দর্যময় এত সব ফটোগ্রাফি, এই পোস্টের মাধ্যমে তুলে ধরেছেন দেখে ভালো লেগেছে। কবুতর গুলোকে বেশ ভালোই যত্নে রাখা হয়েছে, যা দেখেই বুঝতে পারছি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58132.39
ETH 3138.08
USDT 1.00
SBD 2.44