নদীর পাড়ে অসাধারণ মুহূর্ত ও কিছু ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ25 days ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

যমুনা নদীর পাড়ে অপরূপ সৌন্দর্যময় মুহূর্ত উপভোগ করার জন্য গিয়েছিলাম বিকেল বেলা। আর এই বিকেল বেলার মুহূর্ত আমার খুবই ভালো লেগেছে। আসলে নদীর পাড়ে মাছ ধরার দৃশ্য গুলো দেখতে ছিলাম, আর এই বিকেল বেলার নদীর পাড়ের সৌন্দর্যময় পরিবেশের মধ্যে কিছু মুহূর্ত উপভোগ করতে পেরে অনেক বেশি ভালো লাগে। আসলে প্রকৃতির সৌন্দর্য খুঁজে পাওয়া যায় এই নদীর পারে। তাই নদীর পাড়ে এসে কিছু মুহূর্ত উপভোগ করেছি। আসলে নদীর পাড়ে আসলে মন অনেক ভালো হয়ে যায়। নদীর ঢেউ এর শব্দ আর নদীর পারের শীতল বাতাসের মুহূর্তগুলো যেন অনেক আনন্দ দেয়। তাই নদীর পাড়ে ভ্রমণের মুহূর্তের কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করলাম।

IMG_20240622_151017.jpg

IMG_20240622_150856.jpg


যমুনা নদীর সুন্দরময় দৃশ্য দেখার জন্য আজকের নদীর পাড়ে এসেছি। আসলে এই নদীকে রক্ষা করার জন্য অনেক বাঁধ নির্মাণ করা হয়েছে।আর এই বাঁধে আসতে পেরে আজকে খুবই ভালো লেগেছে। আসলে সিরাজগঞ্জ শহরকে রক্ষা করার জন্য নদীতে মাঝে মাঝে অনেক বাঁধ তৈরি করা হয়েছে। আর এই বাঁধে আজকে এসেছি। অনেকগুলো বাঁধের মধ্যে আজকে আমি অন্য একটি বাঁধে এসেছি। এই বাঁধের পাশে আসতে পেরে খুবই ভালো লাগলো। আর বাঁধের দৃশ্যটি দেখতে পেয়ে যেন মনের ভিতর শান্তি লাগতেছিলো। তাই আমি ভ্রমণের মুহূর্তের কিছু ফটোগ্রাফি করলাম।


IMG_20240622_151443.jpg

IMG_20240622_150954.jpg

আমরা একটি রিক্সা নিয়ে যাচ্ছিলাম। আর রিকশা নিয়ে যাওয়ার পথে এই বাঁধের চারপাশের দৃশ্য দেখতেছিলাম। বাঁধের চারপাশে দেখতে পেলাম নৌকা রয়েছে। আর এই নৌকার দৃশ্য ও নদীর দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। তাই সেই মুহূর্তের ফটোগ্রাফি করতে লাগলাম। আসলে এই ভ্রমণের মুহূর্তটা অনেক বেশি ভালো লেগেছে আমার।

IMG_20240622_150940.jpg

IMG_20240622_150919.jpg

যমুনা নদীর বাঁধে দিয়ে যখন যাচ্ছিলাম, তখন দেখতে পেলাম রাস্তার চারপাশে দিয়ে মাছ ধরার সুন্দর ব্যবস্থা করা হয়েছে। আসলে জেলেরা এখানে একসাথে মাছ ধরে। আর তাদের মাছ ধরার এই জালের দৃশ্য দেখতে পেয়ে খুবই ভালো লাগলো। আসলে বিকাল হলেই এখানে মাছ ধরার জন্য ব্যস্ত হয়ে পড়ে। সকালবেলা আর বিকাল বেলা বেশি মাছ পাওয়া যায়। একসাথে মাছ ধরার এই দৃশ্যটি অসাধারণ ছিল।

IMG_20240622_151125.jpg

IMG_20240622_151105.jpg

যমুনা নদীর ভাঙ্গন প্রতি বছরই হয়ে থাকে। আর শহরকে রক্ষা করার জন্য নদী ভাঙ্গনকে রক্ষা করার জন্য অনেক ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়। বিশেষ করে উন্নয়ন বোর্ড থেকে এই নদীর পাড়ে প্রতিনিয়ত ব্লক তৈরি করা হচ্ছে। আর এই ব্লক গুলো দিয়েই যেন নদী ভাঙ্গন রক্ষা করা হয়। তাই অনেকগুলো ব্লক বানিয়ে রেখেছে, এই দৃশ্যটি দেখতে পেয়ে ফটোগ্রাফি করলাম।

IMG_20240622_151214.jpg

IMG_20240622_151200.jpg

তারপরে যমুনা নদীর পাড়ে আসলাম। যমুনা নদীর পাড়ে এসে দেখতে পেলাম অসাধারণ কিছু মুহূর্ত। বিশেষ করে এখানে নৌকা বাধা রয়েছে। আর নদীর এই পাড়ে নৌকায় করে ভ্রমণ করার মুহূর্ত অনেক আনন্দদায়ক হয়ে থাকে। সকলে এখান থেকে নৌকায় করে ভ্রমণ করে। এই নদীর পাড়ে এসে চারপাশের দৃশ্য, গাছপালা দৃশ্য আর এই নৌকার দৃশ্য দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো।


যমুনা নদীর পাড়ে এসে বিকেল বেলার কিছু মুহূর্ত উপভোগ করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আসলে প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য আর নদীর ঢেউয়ের শব্দ শুনলেই যেন মন ভালো হয়ে যায়। তাই নদীর পাড়ে এসে প্রকৃতির সৌন্দর্যময় দৃশ্য গুলো উপভোগ করেছি। আর কিছু ফটোগ্রাফি করে আপনাদের মাঝে শেয়ার করলাম। আশা করছি আমার এই ফটোগ্রাফি গুলো দেখে ভালো লাগবে।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 25 days ago 

নদীর পাড় আমার সবথেকে প্রিয় জায়গা।
নদী ভ্রমণ করে নদী পাড়ের দারুন সুন্দর ফুটিয়ে তুলেছেন।
নদীপাড়ার মুক্ত হওয়া এবং প্রাকৃতিক সৌন্দর্য সত্যি প্রতিনিয়ত আমাকে মুগ্ধ করে।
আপনার আজকের পোষ্টের ফটোগ্রাফি গুলো আমার কাছে বেশ ভালো লেগেছে।
সেই সাথে আপনার অনুভূতিগুলো তো অসাধারণ

 25 days ago 

রিকশায় করে খুব সুন্দর একটি জায়গায় ঘুরেছেন। যমুনা নদীর পাড়ে দারুন কিছু মুহূর্ত কাটিয়েছেন। এরকম জায়গা গুলোতে সময় কাটাতে আসলেই ভালো লাগে। পরিবেশটা খুবই সুন্দর। এই ধরনের জায়গা গুলোতে গেলেও মনে প্রশান্তি কাজ করে। আপনার কাটানো সুন্দর মুহূর্ত গুলো শেয়ার করার জন্য ধন্যবাদ।

 25 days ago 

আপনার পোস্টটি পড়ে মনে হলো যেন আমি নিজেই যমুনা নদীর পাড়ে ভ্রমণ করছি। আপনার বর্ণনা এবং ফটোগ্রাফির মাধ্যমে নদীর প্রাকৃতিক সৌন্দর্য এবং সেখানকার জীবনযাত্রা অসাধারণভাবে ফুটে উঠেছে। আপনার লেখনী এবং ছবির মাধ্যমে আমরা যেন বাংলাদেশের এক অনন্য সৌন্দর্যের সাক্ষী হলাম। ধন্যবাদ এই অসাধারণ অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

 25 days ago 

নদীর পাড়ে সময় কাটাতে সত্যি অনেক ভালো লাগে। আর নদীর পাড়ের আবহাওয়া আমার খুবই পছন্দের। নদীর পাড়ের চারপাশের প্রকৃতি যেমন দেখা যায় তেমনি বিভিন্ন রকমের দৃশ্য উপভোগ করা যায়। আপনার শেয়ার করা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাইয়া। দারুন ভাবে আপনি উপস্থাপন করেছেন।

 25 days ago 

প্রাকৃতিক পরিবেশে নদীর পাড়ে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন ভাই। আসলে এমন পরিবেশে বারবার যেতে মন চায়। নদীর পাড়ের প্রাকৃতিক সৌন্দর্য খুবই দারুন। যমুনা নদীর পাড়ে দারুন কিছু মুহূর্ত কাটিয়েছেন জেনে খুশি হলাম। নদীর পাড়ে চমৎকার মুহূর্ত অতিবাহিত করার অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 25 days ago 

প্রাকৃতিক পরিবেশে নদীর পাড়ে বেশ সুন্দর একটা মুহূর্ত অতিবাহিত করেছেন ভাইয়া। নদীর পাড়ের সময় কাটাতে সত্যি অনেক ভালো লাগে। রিক্সায় করে খুব সুন্দর একটি জায়গায় ঘুরেছেন। যমুনা নদীর পাড়ে তোলা প্রতিটি ফটোই দেখতে অসাধারণ হয়েছে। প্রতিটা ফটোই আপনি খুব সুন্দর করে বর্ণনা করেছেন। সুন্দর একটি ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 24 days ago 

ভাইয়া নদীর ধারে ঘুরতে গেলে মন এমনিতে সতেজ হয়ে যায়। বিশেষ করে বিকেলবেলা নদীর ধারে গেলে নদীর ঢেউ এবং শব্দ ও আবহাওয়া মানুষকে বেশি মুগ্ধ করে। আমি নিজেও মাঝেমধ্যে নদীর ধারে ঘুরতে যাওয়ার চেষ্টা করি । তবে আপনি নদীর ধারে ঘুরতে গিয়ে অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আর ফটোগ্রাফি গুলো দেখে বোঝা যাচ্ছে পরিবেশ অসাধারণ। এবং নদীর ধারে অসাধারণ মুহূর্ত এবং চমৎকার ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 24 days ago 

নদীর ধারের অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে প্রাকৃতিক দৃশ্য যথার্থভাবে ফুটে উঠেছে। আমার কাছে আপনার প্রতিটি ফটোগ্রাফি দারুণ লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি ফটোগ্রাফি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 23 days ago (edited)

নদী আমার খুবই প্রিয়। নদীর সৌন্দর্য আমাকে সব সময় টানে। আপনি যমুনা নদীর তীরে দাঁড়িয়ে বেশ কিছু ফটোগ্রাফির মাধ্যমে নদীর সৌন্দর্য ফুটিয়ে তুলেছেন। ফটোগ্রাফিগুলোর পাশাপাশি অনেক তথ্য জানতে পারলাম। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65248.25
ETH 3471.40
USDT 1.00
SBD 2.51