গ্রামের অপরূপ সুন্দরময় সবুজ দৃশ্যের ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

গ্রামের অপরূপ সৌন্দর্যময় সবুজ দৃশ্য দেখতে পেয়ে আমার খুবই ভালো লাগলো। আসলে অনেকদিন পর শহর থেকে গ্রামে আর যাচ্ছি। আর গ্রামের এই সবুজ প্রকৃতির ফসলের মাঠের পাশের মধ্যে দিয়ে রাস্তা রয়েছে। এই রাস্তা দিয়ে ভ্রমণ করতেছি, তখন খুবই ভালো লাগলো। আসলে গ্রামের এই রাস্তায় এত সুন্দর ছিল বিশেষ করে রাস্তা চারপাশে অনেক গাছ লাগানো হয়েছে।আর শাড়ি শাড়ি এই গাছগুলোর দৃশ্যের কারণে রাস্তা দিয়ে ভ্রমণ করতে পেরে অনেক আনন্দিত হয়েছি। সেই মুহূর্তের ফটোগ্রাফি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।


IMG-20240330-WA0019.jpg

IMG-20240330-WA0015.jpg


শহরের চার দেয়ালের মাঝে জীবন কাটানো আর বন্দি খাঁচার ভিতর আদরে পশুপাখি পালন করা একই কথা। এই শহরের চার দেয়ালের মাঝে থাকতে থাকতে যেন মনটা ছুটে গেছে গ্রামের দিকে। যার কারণে এই গ্রামে আসা।আর আমাদের গ্রামের এই দৃশ্য গুলো সত্যি আমার খুবই ভালো লেগে।বিশেষ করে গ্রামের অপরূপ সৌন্দর্যময় ফসলের মাঠের সবুজ প্রকৃতিতে ধানের দৃশ্য দেখে যেন চোখ জুড়িয়ে যায়। তাই গ্রামে যখন ভ্রমণ করতেছি আমাদের গ্রামের রাস্তাটি অনেক সুন্দর, রাস্তার দুপাশ দিয়ে ফসলের মাঠ।এই রাস্তা দিয়ে যখনই ভ্রমণ করতেছি ছোট বেলার কথা মনে পরলো,এই রাস্তাটি ছিলো মেঠোপথের রাস্তা।


IMG-20240330-WA0018.jpg

IMG-20240330-WA0017.jpg

মেটোপথের এই রাস্তাটি পাঁকা করা হয়েছে। পাঁকা করলেও রাস্তাটি একদম নিরিবিলি এ রাস্তা দিয়ে গাড়ি খুব কম চলে। তারপরে এই রাস্তাটির দুপাশ দিয়ে এত গাছ লাগানো হয়েছে, সবুজ প্রকৃতির এই শাড়ি বেঁধে গাছের দৃশ্য গুলোর মাঝে রাস্তা দিয়ে যে কেউ ভ্রমন করলে, এই রাস্তার সৌন্দর্যের প্রেমে পড়ে যায়। বিশেষ করে যখন ধানের চারা লাগানো হয় আর ধানের মাঠ সবুজে রূপ নেয়, তখন যেন এই দৃশ্যটি আরো সুন্দরভাবে ফুটে ওঠে।

IMG-20240330-WA0014.jpg

IMG-20240330-WA0013.jpg

রাস্তা দিয়ে যাওয়ার পথে আমি রাস্তায় কিছুক্ষণ দাঁড়ালাম। দাঁড়িয়ে এই ধানের মাঠের দৃশ্যগুলো দেখতে ছিলাম। একটি জমিতে দেখতে পেলাম ধান এসে গেছে। আর এই ধান ফুলতে শুরু করেছে। আসলে ধান ফোলা শুরু করলে কৃষকেরা অনেক বেশি আনন্দিত হয়। কারণ তাদের কষ্টের জমিতে তারা ফসল পাচ্ছে, আর এই ধনের দৃশ্যটির ফটোগ্রাফি করতে লাগলাম। সত্যি চিরসবুজে যেন এই ফসলের মাঠ দৃশ্য ছিলো।

IMG-20240330-WA0020.jpg

IMG-20240330-WA0016.jpg

রাস্তা দিয়ে ভ্রমণ করতে করতে আমাদের ফসলের জমির পাশে আসলাম। আসলে রাস্তার পাশে আমাদের ফসলের জমি আর সেখানে ধান লাগানো হয়েছে। তবে ধান অন্য অন্য ফসলের জমির চাইতে আমাদের জমিতে ধান অনেক পরে লাগানো হয়েছে। যার কারণে অনেক ছোট। তবে আমাদের ফলন ভালো হবে, সবুজে রূপ নিয়েছে। আমাদের জমির মাঝ দিয়ে গাছ লাগানো হয়েছে। আর এই গাছ গুলো আমি আমার বড় ভাইয়ের সাথে লাগিয়েছিলাম।

20240330_165403.jpg

20240330_165338.jpg

এই সবুজে ঘেরা রাস্তা দিয়ে বাড়িতে আসলাম। বাড়িতে এসে আমার চোখে পড়লো আমার লাগালো ডালিম গাছের দৃশ্য। ডালিমের ফুল ধরেছে সত্যিই এটা দেখতে পেয়ে আমি সোজা আমার গাছের কাছে চলে আসলাম। আসলে এই গাছটি আমি খুব যত্নে লাগিয়েছিলাম। গাছের যখন মেলা ছিল, সেই মেলা থেকে আমি এই ডালিম গাছটি কিনেছিলাম। আর সেই গাছে দেখতে পেলাম ফুল ধরেছে। তাই খুবই খুশি, যে এবার ডালিম ধরবে।তাই ফুল দেখে আমার অনেক বেশি ভালো লেগেছে।


শহর থেকে গ্রাম আসার মুহূর্তগুলো সত্যি অনেক আনন্দের ছিল, বিশেষ করে চিরসবুজের দেশ আমাদের এই বাংলাদেশ।আর এই সবুজে ঘেরা ফসলের মাঠের পাশ দিয়ে ভ্রমণ করতে পেরে আরো বেশি ভালো লেগেছে, তাই সেই মুহূর্তের ফটোগ্রাফি গুলো করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি ফটোগ্রাফি গুলো ভালো লাগবে।

প্রত্যেকটা ছবি তোলার লোকেশন এবং ডিভাইসের নামঃ

Location
Device:Poco X2

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণ❝ ফটোগ্রাফি❞
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 6 months ago 

গ্রাম অঞ্চলের প্রকৃতির দৃশ্যগুলো দেখলে যেন ভালো লাগে। আসলে আমরা গ্রামে বেড়ে ওঠা মানুষ। গ্রামের এই প্রকৃতির সাথে যেন আমাদের জীবনে নিবিড় সম্পর্ক রয়েছে। তাই গ্রামের প্রতি আমাদের অন্যরকম একটা টান রয়েছে। আর গ্রামে গেলে এই গ্রামের এই সবুজ প্রকৃতির ফসলের মাঠের দৃশ্য দেখলে যেন চোখ জুড়িয়ে যায়। আপনাদের গ্রামের দৃশ্যটি অসাধারণ। আর আপনাদের বাড়িতে গিয়েই আপনার লাগানো ডালিম গাছে ফুল এসেছে সেই ফটোগ্রাফি দেখতে ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার মতামত পেয়ে খুবই ভালো লাগছে। আসলে গ্রামীণ পরিবেশের মধ্যে আসলে মন অনেক ভালো হয়ে যায়।

 6 months ago 

গ্রামের এই সুন্দর রাস্তা গুলো দিয়ে হাঁটতে যে আমার কি ভালো লাগে সেটা বলে বোঝানো যাবে না।আপনার শেয়ার করা রাস্তার ফটোগ্রাফি এবং সুন্দর কিছু গ্রামের সবুজে ঘেরা দৃশ্য দেখে চোখ জুড়িয়ে গেল।অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর মুহূর্ত এবং সবুজে ঘেরা প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনি ঠিকই বলেছেন গ্রামীন পরিবেশের এই রাস্তা দিয়ে হাঁটলে অনেক ভালো লাগে। মনে অনেক ভালো হয়ে যায়।আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 6 months ago 

সবুজ শ্যামল পুষ্পে ভরা গ্রামের অপরূপ সৌন্দর্যগুলো আমরা যতই দেখি ততই মুগ্ধ হয়ে যায়। আজকে আপনি আমাদের গ্রাম বাংলার অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যগুলো দারুন ভাবে ক্যামেরাবন্দি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার তোলা ধান ক্ষেতের ফটোগ্রাফি গুলো দেখে আমার সব থেকে বেশি ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 6 months ago 

গ্রামীণ দৃশ্য দেখলেই চোখ জুড়িয়ে যায়। আপনার মতামত পেয়ে আমি আনন্দিত।

 6 months ago 

গ্রামের সৌন্দর্য সবসময় আমাকে মুগ্ধ করে যদিও আমি গ্রামে বসবাস করি। গ্রামের এই সৌন্দর্যগুলো শহরে কখনোই দেখা যায় না। গ্রামে প্রকৃতি গুলো যেন সরল মনের তাকিয়ে থাকে। যেগুলো দেখতে এক অপরূপ সৌন্দর্যময়। আপনি আজকে গ্রামের অপরূপ সৌন্দর্যের বেশ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে। এত চমৎকার ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে ভাই গ্রামের দৃশ্যগুলো কখনো ভোলা যায় না। আর এই গ্রামে বসবাস করার মধ্যে অন্যরকম ভালো লাগা কাজ করে। আপনার মতামত দিয়ে ভালো লাগলো।

 6 months ago 

গ্রাম বাংলার অপরুপ সৌন্দর্য আসলেই মুগ্ধ করে। প্রয়োজনের তাগিদেই আমরা শহরে একঘেয়ে জীবন কাটাই। গ্রাম গেলেই দমভরে শ্বাস নেয়া যায়। আপনি গ্রামের অপরূপ সুন্দরময় সবুজ দৃশ্যের কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন ভাইয়া। দারুণ ভাবে ছবিতে ছবিতে ফুটিয়ে তুলেছেন, সবুজের সমারোহ। প্রতিটি ছবি অনেক সুন্দর হয়েছে। ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 6 months ago 

আসলে গ্রামের পরিবেশ মধ্যে আসলে, এখন সবুজের সমাহারের দৃশ্য গুলো উপভোগ করা যায়। তাই আমার খুবই ভালো লেগেছে।

 6 months ago 

খাচায় বন্দি পশু পাখি আর শহরে চার দেয়ালের মধ্যে বসবাস করা মানুষের মধ্যে খুব একটা পার্থক্য নেই। রাস্তা টা কী সুন্দর সরু। রাস্তার দুপাশে সারি সারি গাছ এবং পাশেই ধানক্ষেত। পুরো মাঠজুড়ে সবুজ ধান। কোথাও কোন কোলাহল নেই একেবারে নিরিবিলি পরিবেশ। আপনার ফটোগ্রাফি গুলো দেখেই জায়গাটার সৌন্দর্য অনূভব করতে পারছি ভাই। সত্যি দারুণ একটা জায়গা এটা।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আসলে ভাই শহরে চার দেয়ালে খাঁচার মধ্যে থেকে যদি গ্রামীণ নিরিবিলি পরিবেশের মধ্যে আসা হয়,তখন মন অনেক ভালো হয়ে যায়। আপনার মতামত পেয়ে ভালো লাগলো।

 6 months ago 

আসলে অনেকদিন পর শহর থেকে গ্রামে ফিরলে যেন গ্রামের আবহাওয়াতে অন্যরকমের প্রশান্তি পাওয়া যায়। যাই হোক আপনি আজকে আমাদের মাঝে গ্রাম বাংলার এই দারুন কিছু ফটোগ্রাফি শেয়ার করে দেখিয়েছেন। আসলে গ্রামের এই দুই ধারে গাছ এবং মাঝখান দিয়ে বয়ে যাওয়া রাস্তায় গুলো দেখতে কিন্তু বেশ দারুন লাগে। যাইহোক ধন্যবাদ ভাই আপনাকে গ্রাম বাংলার এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 6 months ago 

আসলে গ্রামের এই দৃশ্য গুলো বেশি ভালো লাগে। চারদিকে ফসলের মাঠ এবং মাঝখান দিয়ে রাস্তা অসাধারণ একটা মুহূর্ত উপভোগ করা যায়। আপনার মতামতের পেয়ে ভালো লাগছে।

 6 months ago 

গ্রামের পুরো ক্রীতির অপরুপ সৌন্দর্য দেখতে কার না ভালো লাগে। আপনি আজ প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে মুগ্ধ হয়ে গেলাম। আসলে প্রকৃতির অপরূপ সৌন্দর্যের মাঝে হারিয়ে যেতে আমার অনেক ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 6 months ago 

আপনার সুন্দর মতামতের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 6 months ago 

আপনি ঠিকই বলেছেন গ্রামীন পরিবেশের এই রাস্তা দিয়ে হাঁটলে অনেক ভালো লাগে। মনে অনেক ভালো হয়ে যায়।আপনার মতামতের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65834.12
ETH 2676.99
USDT 1.00
SBD 2.89