"চিংড়ি মাছ ভুনা রেসিপি 🍲" By mohamad786 [10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

IMG_20220312_143642.jpg

আজকে আমি আপনাদের মাঝে একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি।আমি আজকে আপনাদেরকে চিংড়ি মাছ ভুনা রেসিপি করে দেখাবো। সবগুলো ধাপ আপনাদের মাঝে সুন্দরভাবে উপস্থাপন করার চেষ্টা করব। তো চলুন আর দেরি না করে শুরু করা যাক।

**প্রয়োজনীয় উপকরণ **

উপাদানপরিমাণ
চিংড়ি মাছ৬টি ।
পেঁয়াজ কুচি৫টি।
কাঁচা মরিচ কুচি৬টি
মরিচের গুঁড়াপরিমানমতো।
হলুদের গুঁড়াপরিমানমতো।
আদা বাটাপরিমানমতো।
রসুন বাটাপরিমানমতো।
লবণপরিমানমতো।
সয়াবিন তেলপরিমানমতো।
তেজ পাতা২টি।
ধাপ-১👇

IMG_20220312_140259.jpg

বাজার থেকে মাঝারি সাইজের কিছু চিংড়ি মাছ কিনে এনে ভালোভাবে পরিষ্কার পানি দিয়ে ধুয়ে নিলাম।

ধাপ-২👇
IMG_20220312_140329.jpgIMG_20220312_140358.jpg

এরপর চিংড়ি মাছের সাথে প্রয়োজনীয় উপকরণ যেমনঃ আদা বাটা, রসুন বাটা, মরিচের গুরা গুরা, হলুদের গুরা,সজের গুরা এবং লবণ সংগ্রহ করলাম।

ধাপ-৩👇
IMG_20220312_140416.jpgIMG_20220312_140428.jpg

পেঁয়াজ কুচি এবং মরিচ কুচি করে, কড়াইয়ের মধ্যে সোয়াবিন তেল দিয়ে ভালোভাবে ভাজা শুরু করলাম।

ধাপ-৪👇
IMG_20220312_140442.jpgIMG_20220312_140454.jpg

পেঁয়াজ কুচি এবং মরিচ কুচির সাথে অন্য সব উপকরণ একত্রে ভালোভাবে মিশ্রন করে ভাজলাম।

ধাপ-৫👇
IMG_20220312_140511.jpgIMG_20220312_140522.jpg

সকল উপকরণ কষানোর জন্য কড়াইয়ের মধ্যে অল্প পরিমাণ পানি দিলাম।

ধাপ-৬👇

IMG_20220312_140537.jpg

এরপর চিংড়ি মাছ গুলো কড়াইয়ের মধ্যে দিয়ে দিলাম।

ধাপ-৭👇
IMG_20220312_140552.jpgIMG_20220312_140609.jpg

চিংড়ি মাছ গুলো কড়াইয়ের মধ্যে দেওয়ার পর একটি তেজপাতা দিলাম এবং ভালোভাবে মিশ্রন করলাম।

ধাপ-৮👇
IMG_20220312_140624.jpgIMG_20220312_140640.jpg

তরকারির ঝোল ঝোল করার জন্য কিছু পরিমাণ পানি দিলাম।

শেষ ধাপ👇

IMG_20220312_140652.jpg

তরকারির মধ্যে পানি দেওয়ার পর অল্প কিছু সময় কড়াই ঢাকনা দিয়ে ঢেকে রাখলাম। অল্প কিছু সময় ঢাকনা দিয়ে কড়াই ঢেকে রাখার পরেই প্রস্তুত হয়ে গেল চিংড়ি মাছের ভুনা রেসিপি।

আমার উপস্থাপন 🍲

IMG_20220312_140709.jpg

আমি আজ আপনাদের মাঝে চিংড়ি মাছের ভুনা রেসিপি উপস্থাপন করলাম। স্পেশালি আমার কাছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। আমি চেষ্টা করেছি রেসিপির সবগুলো ধাপ ভালোভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার। আশাকরি আপনাদের সবার অনেক ভাল লাগবে।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

New_Benner_ABB.png

standard_Discord_Zip.gif

ফোনের বিবরণ

ক্যামেরারেডমি পোকো x2
ধরণচিংড়ি মাছ ভুনা রেসিপি 🍲
ক্যমেরা মডেলPoco X2
ক্যাপচার@mohamad786
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

19-28-53-banner-abb3.png

আমার পরিচয়

IMG_20211206_131715.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইক❤️🌹🥰

Amar_Bangla_Blog_logo_png.png

  • 👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 
বাহ্! আপনার চিংড়ি মাছ ভুনা রেসিপি 🍲দেখেলোভ সামলানো দায় আপনার রেসিপি সত্যিই দেখতে অনেক চমৎকার হয়েছে এবং সুন্দর হয়েছে কালার কি হয়েছে বেশ চোখে লাগার মত যা দেখে খেতে ইচ্ছে করে এত চমৎকার একটি রেসিপি নিয়ে আসার জন্য অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা ভালো থাকবেন সবসময়।

♥♥

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দ এবং এই মাছের যেকোনো রেসিপি আমার খুবই ভালো লাগে, আপনার ছবি দেখে মনে হচ্ছে বেশ দারুন হয়েছে খেতে আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি মাছ ভুনা খুবই সুস্বাদু এবং মজাদার একটি রেসিপি। আপনি খুব সুন্দর ভাবে চিংড়ি মাছ ভুনা রেসিপি রান্না করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। রান্না করা চিংড়ি মাছ ভুনার ছবিগুলো দেখেই খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে সুন্দর এই রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া কি দারুন, রেসিপি শেয়ার করলেন যা দেখে ভীষণ লোভ হচ্ছে খাওয়ার জন্য। কারণ আমি চিংড়ি মাছ খেতে ভীষণ ভালোবাসি। আর আপনি খুবই সুস্বাদু করে চিংড়ি মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন। এতো সুস্বাদু ও মজাদার চিংড়ি মাছের ভুনা রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য এবং এর রন্ধনপ্রণালীর প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। আপনি আজ খুব সুন্দর একটি চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি করেছে। আপনার রেসিপিটি দেখেই খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও মজাদার এবং লোভনীয় চিংড়ি মাছের রেসিপি শেয়ার করেছেন দেখেই তো খেতে মন চাইছে। গতমাসে খুলনা থেকে চিংড়ি মাছের রেসিপি খেয়েছিলাম আপনার এই পোস্ট দেখে আমার যেন সেই চিংড়িমাছের টেস্ট মনে পড়ে গেল। একটু পাঠিয়ে দেন খেয়ে দেখি কেমন হয়েছে।

 3 years ago 

বিকাশ নাম্বারটা দিয়েন, বিকাশে পাঠিয়ে দিবনি 🤭

 3 years ago 

হা হা হা, আপনি বলেছেন এতেই আমি অনেক খুশি।

 3 years ago 

চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখে তো লোভ সামলানো মুশকিল। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে তো খেতে ইচ্ছা করছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনিতো খুব চমৎকার ভাবে চিংড়ি মাছ ভুনা রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা রেসিপি দেখে আমার মুখে পানি চলে এসো। ভিষন খেতে ইচ্ছা করতেছে ভাইয়া। আমি চিংড়ি মাছ অনেক পছন্দ করি। সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ওয়াও কি মজার একটি রেসিপি শেয়ার করলেন, এই দুপুর বেলায়।দেখেই মনে হচ্ছে খেয়ে ফেলি।রান্না করার পর কি লাল লাল চিংড়ি। খুবই লোভনীয়। ভালো ছিলো।খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাক।।

 3 years ago 

সুন্দর একটি মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60051.08
ETH 2417.58
USDT 1.00
SBD 2.43