স্মৃতিচারণঃছোট বেলা বড়শি দিয়ে মাছ ধরার গল্প//পর্ব-২

in আমার বাংলা ব্লগ5 months ago

আসসালামু-আলাইকুম/আদাব।

হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।হ্যাঁ, আমিও অনেক ভালো আছি। আমি @mohamad786 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগের সিরাজগঞ্জ জেলায় বাস করি।আমির সিরাজগঞ্জ সরকারি কলেজে অধ্যায়নরত আছি।

আমাদের প্রত্যেকের জীবনে অনেক স্মৃতিময় গল্প রয়েছে। এই গল্পগুলোর কথা মনে করতে পেরে খুবই ভালো লাগে। বিশেষ করে ছোটবেলার অনেক আনন্দের সাথে সেই দিনগুলো পার করেছি।সেই দিনের কথা মনে হয় কিংবা ছোটবেলার মধ্যে স্মৃতিগুলো যদি কারো মাধ্যমে দেখতে পাই তখন যেন সেই দিনের কথা মনে পড়ে যায়। আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতেছি বড়শি দিয়ে মাছ ধরার গল্প। আসলে আমাদের বাড়ি পাশে সবাই আনন্দের সাথে বড়শি দিয়ে মাছ ধরেছিলাম। আমাদের পুকুরেই বড়শি দিয়ে মাছ ধরার দৃশ্য দেখে আমিও মাছ ধরতেছিলাম মামার সাথে। মাছ ধরার এই স্মৃতিময় গল্পটি আপনাদের সাথে শেয়ার করতেছি। আশা করছি দ্বিতীয় পর্বের গল্পটি পড়ে আপনাদের ভালো লাগবে।


বাড়ির বড়রা যখন আমাদের এই পুকুর থেকে মাছ ধরতে ছিল। সেই মুহূর্তটা দেখে আমার খুবই ভালো লাগতেছিল। আমিও মামার সাথে মাছ ধরতেছিলাম। আমি আর মামা বড়শি কিনে নিয়ে এসে মাছ ধরতেছিলাম। আর আমার বড়শিতে একটি বড় মাছ ধরেছে, আর এই মাছটি আমি তুলতে পারছিলাম না। মামা দৌড়ে এসে বলল যে এই মাছটি আর ছুটে যেতে পারবে না। এটা আমরা ধরতে পারবো। তখন মামা এই মাছটি তুলতে ছিল। আসলে মাছটি অনেক বড় ছিল আর এই মাছটি ছিল রুই মাছ। আসলে আমাদের পুকুরে অনেক রুই মাছ চাষ করা হয়েছে। যার কারণে বড় একটি রুই মাছ আমার বড়মিতে ধরা পড়েছে। আর এই মাছটি যখন উপরে তুললাম তখন আমার খুবই ভালো লাগলো।

boy-909552_1280.jpg

Source

আমার বড়শির মাছ যখন উপরে তোলা হলো। তখন আমার খুবই ভালো লাগলো। এই প্রথম আমি বড়শি দিয়ে মাছ ধরেছি, তাও আবার এত বড় রুই মাছ। আমার অনেক আনন্দ হয়েছিল। আর এই আনন্দ আমার সেদিন যেন অনেক বেশি ভালো লেগেছে। আর মামাকে বললাম এই মাছ দিয়ে আমরা আজকে পিকনিক করবো। মামা বলল ঠিক আছে তোমার যেহেতু আজকে প্রথম বড়শি দিয়ে মাছ ধরা এমনিতেই বড়শি দিযে মাছ ধরলে খুবি ভালো লাগে।যার কারণে আমি এই মাছটি নিয়ে বাড়িতে আসলাম এবং বাড়ির সবাইকে মাছ দেখাচ্ছিলাম, যে এটি আমি বড়শি দিয়ে ধরেছি।

এত বড় মাছ আমি বড়শি দিয়ে ধরেছি, এটা সবাই দেখে অবাক হয়ে গেল। আসলে বড়শি দিয়ে এত বড় মাছ এ পর্যন্ত কেউই আমাদের এই পুকুর থেকে মারেনি। আমি প্রথম অন্যান্যরা অনেক মাছ ধরেছে। তবে এত বড় রুই মাছকে ধরেনি। তারা তেলাবিয়া মাছ ধরেছে অনেকগুলো। আর আমি আজকে রুই মাছ ধরেছি।তাও অনেক বড় এই রুই মাছ। এক কেজির উপরে ছিল, তাই এই রুই মাছ নিয়ে বাড়িতে আসার পরে সবাই যেন অবাক হয়ে গেল। তারপরে আমরা এই বিকেলবেলা এই মাছ দিয়ে পিকনিকের আয়োজন করলাম। মামা খুবই সুন্দরভাবে এই মাছ ভুনা করবে সবজি দিয়ে।

boy-1807518_1280.jpg

Source

সবজি দিয়ে এই মাছ ভুনা করা হবে, যার কারণে আমি আর মামা মোটরসাইকেল করে বাজারে গেলাম। বাজারে গিয়ে সবজি কিনতে লাগলাম এবং আরো অন্যান্য কিছু কিনতে লাগলাম। আমার সবজি কেনার পরে দই কিনলো,মামা বলল যে পিকনিকে শেষে আমরা দই খাব, তারপরে ঠান্ডা কিছু খাবার কিনল। আসলে মামার সাথে সেই বাজারে মুহূর্তটা অনেক বেশি ভালো লাগতেছিল, কারণ আজকে আমি নিজে এই মাছটা বড়শি দিয়ে ধরেছি। আমার মধ্যে অন্যরকম একটা অনুভূতি কাজ করতে ছিল এবং আমার খুবই ভালো লাগতেছিল। তারপর আমরা বাজার করে নিয়ে বাড়িতে আসলাম।

তো বাড়িতে আসার পরে মামা রান্নার সকল ব্যবস্থা করল। বাড়ির সবাই এবং আমার চাচাতো ভাইরাও একসাথে যোগ হলো। কারণ পিকনিকটা ছোট হলেও সবাই মিলে করলে অনেক আনন্দ হবে। যার কারণে পরিবারের সকলকে নিয়ে এই রান্নাবান্নার মুহূর্ত আনন্দের সাথে আমরা উপভোগ করতেছিলাম। মামা বলল যে আমার চাচাতো ভাইয়ের রুমে গানের বক্স রয়েছে। গান দিতে বললো। তাই আমি সেই গানের বক্সে নিয়ে গান বাজাতে লাগলাম। মামা ও চাচাতো ভাইরা রান্না শুরু করে দিলো।তো বন্ধুরা পরবর্তী অংশটুকু আগামী পর্বে আপনাদের সাথে শেয়ার করব ইনশাআল্লাহ।

আজ এখানেই শেষ করছি। অন্য কোন একদিন ভিন্ন ধরনের কনটেন্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব। ততক্ষন পর্যন্ত আপনারা সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন, আল্লাহ হাফেজ।

standard_Discord_Zip.gif

আমার পরিচয়

IMG_20230821_180423.jpg

আমার নাম মোঃ ফয়সাল আহমেদ ।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবসি ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে।

Amar_Bangla_Blog_logo_png.png

👉বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 5 months ago (edited)

ভাইয়া আপনার পোস্ট পড়তে পড়তে আমার মনে হচ্ছিলো যে আমি যেন আমার ছেলেবেলায় হারিয়ে গেলাম। তবে আপনার বড়শিতে আপনার রুই মাছ ধরার গল্পটি কিন্তু আমায় মুগ্ধ করেছে। আর প্রথম বড়শিতে ধরা মাছটি দিয়ে আবার পিকনিকও করলেন। বেশ বজার ছিল পুরো ঘটনাটি। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 5 months ago 

ছোট বেলার দিন গুলো আসলেই ভীষণ অন্যরকম ছিলো ৷ কত মধুর স্মৃতি প্রত্যেকের মাঝে ৷ যাই হোক , আপনার ছোট বেলার বড়শি দিয়ে মাছ ধারার গল্পটা পড়ে ভীষণ ভালো লাগলো ৷ প্রথম বেলাই আপনি অনেক বড় একটি মাছ বড়শিতে ধরেছেন জেনে খুশি হলাম ৷ আসলে বিষয়টা অবাক হবার মতোই ছিলো ৷ কেউ বড় মাছ পায়নি তবে আপনি শুরুতে পেয়েছেন ৷ এরপর সেই মাছটি দিয়ে পিকনিকের আয়োজন করেছেন ৷ বেশ ভালোই কেটেছে সময়টা নিশ্চয়ই ৷ যাই হোক , অসংখ্য ধন্যবাদ আপনাকে স্মৃতিময় গল্পটা শেয়ার করার জন্য ৷

Posted using SteemPro Mobile

 5 months ago 

আসলে বড়শি দিয়ে মাছ ধরার অনুভূতি অসাধারণ। আপনি বড়শি দিয়ে অনেক বড় একটি রুই মাছ ধরেছিলেন এবং রুই মাছ নিয়ে আপনারা পিকনিকের আয়োজন করেছেন। আশা করছি পিকনিকের মুহূর্তটা অনেক আনন্দময় হয়েছে। বাকি পর্বের জন্য অপেক্ষায় রইলাম।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 68118.65
ETH 3786.47
USDT 1.00
SBD 3.70